কম্পিউটার

একটি উইন্ডোজ পিসিতে WMVCore.dll ত্রুটিগুলি ঠিক করে৷

একটি উইন্ডোজ পিসিতে WMVCore.dll ত্রুটিগুলি ঠিক করে৷

WMVCore.dll উইন্ডোজ মিডিয়া লাইব্রেরির একটি ফাইল কম্পোনেন্ট অংশ যা মাল্টিমিডিয়া অ্যাপ্লিকেশন দ্বারা বিশেষভাবে মিডিয়া ফাইল কম্প্রেস এবং ডিকম্প্রেস করতে ব্যবহৃত হয়। এটি উইন্ডোজ মিডিয়া ভিডিও অ্যালগরিদম বা কোডেক ব্যবহার করে কাজ করে। আপনার উইন্ডোজ সিস্টেমে, "wmv" এক্সটেনশন আছে এমন অডিও বা ভিডিও ফাইলগুলি চালাতে সক্ষম হতে Windows Media Player এই ফাইলটি ব্যাপকভাবে ব্যবহার করে। ফাইলটি নষ্ট বা অনুপস্থিত হওয়ার ফলে আপনার কম্পিউটারে ত্রুটিগুলি দেখায়। wmv এক্সটেনশনের সাথে মিডিয়া ফাইলগুলি চালাতে সক্ষম হওয়ার জন্য আপনাকে dll ফাইলের আশেপাশের সমস্যাগুলি সমাধান করতে হবে। এই টিউটোরিয়ালটি আপনাকে গাইড করবে কিভাবে আপনার পিসিতে wmvcore.dll ত্রুটিগুলি ঠিক করবেন৷

WMVCore.dll ত্রুটির কারণ কী?

WMVCore.dll ত্রুটিগুলি নিম্নলিখিত সতর্কতাগুলির সাথে নিজেকে দেখাবে:

  • “Wmvcore.dll পাওয়া যায়নি”
  • “এই অ্যাপ্লিকেশনটি শুরু হতে ব্যর্থ হয়েছে কারণ wmvcore.dll পাওয়া যায়নি৷ অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করলে এই সমস্যার সমাধান হতে পারে৷"
  • “[PATH]\wmvcore.dll খুঁজে পাচ্ছি না”
  • "wmvcore.dll ফাইলটি অনুপস্থিত।"
  • “শুরু করা যাবে না [আবেদন]। একটি প্রয়োজনীয় উপাদান অনুপস্থিত:wmvcore.dll. অনুগ্রহ করে আবার [APPLICATION] ইনস্টল করুন৷”

বিভিন্ন wmvcore.dll ত্রুটিগুলি সাধারণত উইন্ডোজ সঠিকভাবে dll ফাইল বা ফাইল ব্যবহার করে এমন একটি অ্যাপ্লিকেশন প্রক্রিয়া করতে অক্ষম হওয়ার কারণে ঘটে। সমস্যাগুলি রেজিস্ট্রির ভিতরে ত্রুটির কারণেও হতে পারে। আপনাকে wmvcore.dll ত্রুটির উত্স সঠিকভাবে সনাক্ত করতে হবে এবং তারপরে সমস্যাটি সমাধান করতে হবে – যা নীচে বর্ণিত পদক্ষেপগুলি ব্যবহার করে সম্পাদন করা যেতে পারে:

আপনার পিসিতে WMVCore.dll ত্রুটি কিভাবে ঠিক করবেন

ধাপ 1 - ত্রুটির কারণ যে কোনো প্রোগ্রাম পুনরায় ইনস্টল করুন

আপনাকে প্রথমে যেটি করতে হবে তা হল যেকোন অ্যাপ্লিকেশনগুলিকে পুনরায় ইনস্টল করা যার ফলে আপনি যখন সেগুলি চালানোর চেষ্টা করেন তখন আপনার স্ক্রীনে ত্রুটি বার্তা উপস্থিত হয়৷ এর কারণ হল প্রশ্নের ফাইলে থাকা প্রোগ্রামটি নষ্ট হয়ে থাকতে পারে। ভুল প্রোগ্রামগুলি পুনরায় ইনস্টল করতে, আপনাকে প্রথমে স্টার্ট এ ক্লিক করে এটি অপসারণ করতে হবে> কন্ট্রোল প্যানেল > প্রোগ্রাম যোগ/সরান (XP-এর জন্য) অথবা প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য (Vista এবং Win7 এর জন্য) এবং তালিকা থেকে অ্যাপ্লিকেশন নির্বাচন করুন যা পপুলেট করে। “সরান ক্লিক করুন৷ ” অথবা “আনইনস্টল করুন৷ " বোতাম এবং প্রক্রিয়াটি শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন। একবার আপনি যে সমস্ত প্রোগ্রামগুলিকে এই ত্রুটির সাথে যুক্ত বলে মনে করেন সেগুলি সরিয়ে ফেললে, আপনার পিসি পুনরায় চালু করুন। যে প্রোগ্রামগুলিকে দেখাতে ত্রুটি সৃষ্টি করে সেগুলি সরিয়ে দিলে সাধারণত আপনার সমস্যাগুলি ঠিক হয়ে যাবে৷

আপনি যদি এইমাত্র অপসারিত অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে চান, তাহলে আপনি আপনার অপটিক্যাল ড্রাইভে CD/DVD ইনস্টলার ঢোকিয়ে এবং ফাইল ইনস্টলারটি চালিয়ে এটি পুনরায় ইনস্টল করতে পারেন। আপনি প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে একটি ফাইল ইনস্টলার পেতে পারেন, যদি এটি অনলাইনে উপলব্ধ করা হয়।

ধাপ 2 - আপনার পিসিতে WMVCore.dll ফাইলটি ম্যানুয়ালি প্রতিস্থাপন করুন

সমস্যাটি কোনও নির্দিষ্ট প্রোগ্রামের সাথে না হলেও ফাইলের সাথে হতে পারে। ম্যানুয়ালি wmvcore.dll ফাইলটিকে একটি নতুন সংস্করণের সাথে প্রতিস্থাপন করা এবং তারপরে এটি আপনার অপারেটিং সিস্টেমে নিবন্ধন করা কিছুটা জটিল, তবে wmvcore.dll ফাইলের সমস্যার জন্য একটি খুব নির্ভরযোগ্য সমাধান৷ এটি ত্রুটি ছাড়াই চলবে তা নিশ্চিত করতে আপনাকে dll ফাইলের একটি নতুন কপি পেতে হবে। আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে:

  1. ইন্টারনেট থেকে wmvcore.zip ডাউনলোড করুন
  2. আনজিপ করুনwmvcore .dll আপনার কম্পিউটারের হার্ড ড্রাইভে ফাইল করুন
  3. c:\Windows\System32-এ ব্রাউজ করুন
  4. বর্তমান wmvcore.dll সনাক্ত করুন আপনার সিস্টেমে
  5. বর্তমান wmvcore.dll এর নাম পরিবর্তন করুন wmvcoreBACKUP.dll-এ
  6. নতুন wmvcore কপি করে পেস্ট করুন .dll C:\Windows\System32-এ
  7. শুরু> চালান-এ ক্লিক করুন (অথবা অনুসন্ধান করুন”চালান ” যদি আপনি Vista বা Win7 ব্যবহার করেন)
  8. টাইপ করুন “cmd " যে বাক্সে প্রদর্শিত হবে
  9. টাইপ করুন “regsvr32 wmvcore.dll ” কালো পর্দায়

এই প্রক্রিয়াটি নিশ্চিত করবে যে আপনার সিস্টেম wmvcore.dll ফাইলের একটি নতুন কার্যকারী অনুলিপি ব্যবহার করতে পারে এবং ত্রুটিটিকে আবার দেখাতে বাধা দেবে। যাইহোক, যদি ত্রুটি বার্তাগুলি অব্যাহত থাকে, তাহলে আপনাকে পরবর্তী ধাপে যেতে হবে।

ধাপ 3 - উইন্ডোজের রেজিস্ট্রি পরিষ্কার করুন

অনেক wmvcore.dll ত্রুটি সরাসরি রেজিস্ট্রি সমস্যা থেকে সৃষ্ট হয়. রেজিস্ট্রিটি সিস্টেমের কেন্দ্রীয় ডাটাবেস হিসাবে কাজ করে যা আপনার সমস্ত প্রোগ্রাম সেটিংসের মান ধারণ করে, যেগুলি সঠিকভাবে লোড করার জন্য Windows এর জন্য প্রয়োজনীয়। কম্পিউটারে এর উল্লেখযোগ্য ভূমিকা থাকা সত্ত্বেও, রেজিস্ট্রি ক্রমাগত ত্রুটির সম্মুখীন হয় কারণ উইন্ডোজ যেভাবে একই সময়ে একাধিক রেজিস্ট্রি এন্ট্রি লোড করে এবং সংরক্ষণ করে (এর ফলে সেগুলি ক্ষতিগ্রস্ত বা নষ্ট হয়ে যায়)। সমস্যা সমাধানের জন্য আপনাকে রেজিস্ট্রি এন্ট্রি ঠিক করতে হবে। যদিও এটি ম্যানুয়ালি করা যেতে পারে, এটির জন্য দক্ষতা লাগে এবং খুব সময়সাপেক্ষ। অতএব, আমরা একটি কার্যকর রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করার পরামর্শ দিই যা একটি পুঙ্খানুপুঙ্খভাবে স্ক্যান করতে পারে এবং সমস্ত ভাঙা রেজিস্ট্রি কীগুলি সনাক্ত করতে পারে এবং সেগুলি স্বয়ংক্রিয়ভাবে মেরামত করতে পারে৷

আমরা অত্যন্ত সুপারিশ করছি যে আপনি এই টুলটি ডাউনলোড এবং ইনস্টল করুন যা আপনার সিস্টেমের 99% ত্রুটিগুলি দ্রুত সংশোধন করে কাজ করে এবং আপনার পিসিতে ভাইরাসগুলিকে সংক্রামিত করা বন্ধ করতে সহায়তা করে৷


  1. কিভাবে utildll.dll ত্রুটিগুলি ঠিক করবেন

  2. Windows 10-এ SystemSettingsAdminFlows ত্রুটিগুলি ঠিক করুন

  3. Windows 10 এ DLL ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ 11-এ অনুপস্থিত DLL ফাইলগুলি কীভাবে ঠিক করবেন? DLL ত্রুটি?