কম্পিউটার

hlvdd.dll ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

hlvdd .dll ভক্সওয়্যার দ্বারা উত্পাদিত কম্প্রেশন সফ্টওয়্যার দ্বারা ব্যবহৃত হয়। এটি ভক্সওয়্যার কম্প্রেশন টুলকিট ব্যবহার করে একটি সংরক্ষণাগার থেকে ফাইলের সংকোচন এবং নিষ্কাশনে ব্যবহৃত হয় এবং এটি সেই সফ্টওয়্যারের একটি গুরুত্বপূর্ণ অংশ। দুর্ভাগ্যবশত, এই ফাইলটি আপনার সিস্টেমে ক্রমাগত ত্রুটির একটি সিরিজ দেখাচ্ছে – যার ফলে আপনার কম্পিউটার অত্যন্ত অবিশ্বস্তভাবে চলতে পারে।

এই ফাইলটি যে সাধারণ ত্রুটিগুলি দেখায় তার মধ্যে রয়েছে:

  • “hlvdd .dll পাওয়া যায়নি"
  • "এই অ্যাপ্লিকেশনটি শুরু হতে ব্যর্থ হয়েছে কারণ hlvdd.dll পাওয়া যায়নি। অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করলে এই সমস্যার সমাধান হতে পারে৷"
  • “hlvdd খুঁজে পাচ্ছি না .dll”
  • “ফাইল hlvdd .dll অনুপস্থিত।"
  • "hlvdd শুরু করা যাবে না.dll. একটি প্রয়োজনীয় উপাদান অনুপস্থিত:hlvdd .dll. অনুগ্রহ করে অ্যাপ্লিকেশনটি আবার ইনস্টল করুন।"

hlvdd.dll ত্রুটির কারণ কী?

hlvdd.dll ত্রুটি আপনার সিস্টেমে বিভিন্ন সমস্যার কারণে হতে পারে, প্রধান সমস্যা হল ফাইলটি দূষিত বা ক্ষতিগ্রস্ত। ফাইলটি ক্ষতিগ্রস্ত বা দূষিত হলে, উইন্ডোজের জন্য ফাইলটি যে প্রোটোকল প্রদান করে তা পরিবর্তিত হয় - আপনার সিস্টেমকে ফাইলের বিভিন্ন অংশগুলিকে চালানোর জন্য প্রসেস করতে সক্ষম হতে বাধা দেয় - আপনি স্ক্রিনে যে ত্রুটিটি দেখছেন তা দেখানোর জন্য এটিকে নেতৃত্ব দেয়। . ফাইলটি প্রায়শই আপনার হার্ড ড্রাইভে প্রতিস্থাপিত হচ্ছে, এবং ক্রমাগত ক্ষতিগ্রস্থ হচ্ছে - এটিকে খুব অদ্ভুত উপায়ে আচরণ করতে পরিচালিত করে। আপনি যখন ভক্সওয়্যার কম্প্রেশন টুল শুরু করবেন তখন ত্রুটি দেখাবে এবং সমস্যাটি সমাধান করতে আপনাকে নিম্নলিখিত পদক্ষেপগুলি দেখতে হবে:

hlvdd.dll ত্রুটি কিভাবে ঠিক করবেন

ধাপ 1 - "VoxWare কম্প্রেশন টুলস" পুনরায় ইনস্টল করুন

hlvdd.dll ফাইলটি "ভক্সওয়্যার কম্প্রেশন টুলস" প্রোগ্রাম দ্বারা ব্যবহৃত হয় যাতে সেই প্রোগ্রামের ভিতরে বিভিন্ন ফাংশন নিয়ন্ত্রণ করতে সাহায্য করা হয়। এর মানে হল যে আপনি যদি এই প্রোগ্রামটি পুনরায় ইনস্টল করেন, তাহলে এটির ভিতরে থাকা সমস্ত সম্ভাব্য ক্ষতিগ্রস্থ ফাইলগুলিকে প্রতিস্থাপন করা উচিত, এটি কোনও ত্রুটি ছাড়াই চালানোর অনুমতি দেয়৷ আপনি নীচের ভক্সওয়্যার কম্প্রেশন টুলগুলি পুনরায় ইনস্টল করতে পারেন:

  1. ক্লিক করুন "শুরু করুন"> কন্ট্রোল প্যানেল> যোগ করুন / প্রোগ্রামগুলি সরান
  2. প্রোগ্রামটি সনাক্ত করুন Voxware কম্প্রেশন টুলস
  3. আনইনস্টল করুন এ ক্লিক করুন ” এর পাশে
  4. পুনরায় শুরু করুন৷ আপনার পিসি
  5. ইনস্টলেশন ডিস্ক ঢোকান সফ্টওয়্যারের জন্য এবং একটি নতুন অনুলিপি ইনস্টল করুন
  6. প্রোগ্রাম পরীক্ষা করুন ত্রুটি দেখা যাচ্ছে কিনা তা দেখতে

যদি এটি সমস্যার সমাধান না করে, তাহলে ধাপ 2 এ যান:

ধাপ 2 - ম্যানুয়ালি আপনার সিস্টেমে hlvdd.dll প্রতিস্থাপন করুন

hlvdd.dll ফাইলটি প্রতিস্থাপন করা সম্ভবত আপনার সিস্টেমকে যতটা সম্ভব মসৃণভাবে চালানোর জন্য সবচেয়ে নিশ্চিত উপায়। আপনি নীচের নির্দেশিকা অনুসরণ করে খুব সহজেই এটি করতে পারেন:

1) ডাউনলোড করুন আমাদের সার্ভার থেকে hlvdd.zip

2) আনজিপ করুন hlvdd.dll ফাইলটি আপনার কম্পিউটারের হার্ড ড্রাইভে

3) c:\Windows\System32-এ ব্রাউজ করুন

4) বর্তমানের সন্ধান করুন hlvdd .dll আপনার সিস্টেমে

5) বর্তমান hlvdd.dll নাম পরিবর্তন করুন প্রতি hlvdd BACKUP.dll

6) C:\Windows\System32-এ নতুন hlvdd.dll কপি করে পেস্ট করুন

7) Start> Run এ ক্লিক করুন (অথবা Vista এবং Win7 এ "রান" অনুসন্ধান করুন)

8 ) প্রদর্শিত বাক্সে "cmd" টাইপ করুন

9) টাইপ করুন “regsvr32 hlvdd .dll "কালো পর্দায়

10) এন্টার টিপুন

এটি আপনার পিসিতে hlvdd.dll ফাইলটিকে একটি নতুন, নতুন কপি দিয়ে প্রতিস্থাপন করবে যা আপনার পিসি আবার অ্যাক্সেস করতে সক্ষম হবে। যাইহোক, যদি এটি ত্রুটির সমাধান না করে, তাহলে আপনি নীচের ধাপ 3 এবং 4 ব্যবহার করার চেষ্টা করতে পারেন:

ধাপ 3 - ভাইরাস পরিষ্কার করুন

  • এই ভাইরাস স্ক্যানারটি ডাউনলোড করুন

অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি হল সফ্টওয়্যার সরঞ্জাম যা আপনার পিসির মাধ্যমে স্ক্যান করে এবং আপনার সিস্টেমে থাকা ভাইরাস বা ম্যালওয়্যার সংক্রমণগুলিকে সরিয়ে দেয়। এটি প্রায়শই এমন হয় যে ভাইরাসগুলি আপনার কম্পিউটারে বিভিন্ন DLL ফাইলকে সংক্রামিত করবে এবং তারপরে সেগুলিকে আপনার পিসিতে অপঠনযোগ্য করে তুলবে। এটি আপনার কম্পিউটারে ঘটছে না তা নিশ্চিত করার জন্য, আপনার সিস্টেমের মাধ্যমে স্ক্যান করার জন্য একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ব্যবহার করার চেষ্টা করা উচিত এবং এই সমস্ত ত্রুটির কারণ হওয়া সংক্রমণগুলিকে সরিয়ে ফেলা উচিত। আপনি উপরের লিঙ্ক থেকে আমাদের প্রস্তাবিত অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ডাউনলোড করতে পারেন, কিন্তু সেখানে বিভিন্ন ধরনের প্রোগ্রাম উপলব্ধ রয়েছে৷

পদক্ষেপ 4 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

hlvdd.dll ত্রুটির আরেকটি বড় কারণ হল উইন্ডোজের রেজিস্ট্রি ডাটাবেস। "রেজিস্ট্রি" হল একটি কেন্দ্রীয় ডাটাবেস যা আপনার কম্পিউটারের জন্য সমস্ত সেটিংস, তথ্য এবং বিকল্পগুলি সংরক্ষণ করে এবং যেখানে উইন্ডোজ অনেকগুলি গুরুত্বপূর্ণ সেটিংস রাখে যা এটি চালানোর জন্য প্রয়োজন৷ এটি প্রায়শই এমন হয় যে প্রচুর রেজিস্ট্রি সেটিংস ক্ষতিগ্রস্থ এবং দূষিত হয়ে যায়, যার ফলে আপনার পিসি চালানোর জন্য বেশি সময় নেয়, এটি ধীর গতিতে এবং অনেক ত্রুটির সাথে চলে। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনার পিসি স্ক্যান করার জন্য একটি 'রেজিস্ট্রি ক্লিনার' ব্যবহার করা উচিত এবং এর ভিতরে থাকা কোনও ক্ষতিগ্রস্থ বা দূষিত সেটিংস ঠিক করা উচিত। আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার দেখতে পারেন:


  1. কিভাবে utildll.dll ত্রুটিগুলি ঠিক করবেন

  2. আউটলুক Mspst.dll ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  3. Windows 10 এ DLL ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  4. আপনার পিসিতে Msvcp71 DLL ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন