কম্পিউটার

Nv4_disp.dll ত্রুটি সমাধানের পদক্ষেপ

Nv4_disp.dll ত্রুটি সমাধানের পদক্ষেপ

NV4_Disp.dll ত্রুটি

Nv4_disp.dll এনভিডিয়া গ্রাফিক্স কার্ড ড্রাইভার ব্যবহার করে আপনার এনভিডিয়া উপাদানগুলির কার্যক্ষমতা সর্বাধিক করতে। ফেব্রুয়ারী 2010-এ, এনভিডিয়া একটি আপডেট প্রকাশ করেছে যার ফলে কিছু ব্যবহারকারী এই নির্দিষ্ট ফাইলটিকে ইনফিনেট লুপে প্রবেশ করার অভিজ্ঞতা পেয়েছেন , এবং মৃত্যু ত্রুটির নীল পর্দা. এনভিডিয়া নিজেই এর জন্য একটি ফিক্স প্রকাশ করেনি, তবে অনেক ব্যবহারকারী একটি ফিক্স তৈরি করতে সহযোগিতা করেছেন যা এটি ঠিক করতে পারে৷

Nv4_Disp.dll ত্রুটির কারণ কী?

এই ত্রুটির ফলে সাধারণত “Nv4_disp.dll মান ধারণকারী ত্রুটি বার্তা সহ একটি নীল পর্দা প্রদর্শিত হবে "কোথাও। একটি নীল স্ক্রীন দেখানোর কারণ হল ত্রুটি উইন্ডোজকে আপনার পিসিতে থাকা NVidia গ্রাফিক্স অ্যাডাপ্টার ব্যবহার করতে সক্ষম হতে বাধা দেবে। আপনার পিসির ড্রাইভার এবং হার্ডওয়্যার একটি বিরোধের কারণ হলে নির্দিষ্ট ত্রুটিটি ঘটে, যার ফলে ড্রাইভার ক্রমাগত লুপে চলে যায় বারবার। এই "অসীম" লুপের কারণে উইন্ডোজ অব্যবহারযোগ্য হয়ে পড়ে, নীল স্ক্রিন ত্রুটিকে ট্রিগার করে৷

যদিও NV4_Disp.dll ত্রুটিটি Nvidia দ্বারা আনুষ্ঠানিকভাবে ঠিক করা হয়নি, তবে অনেক ব্যবহারকারীর দ্বারা এটি অভিজ্ঞতা হয়েছে যে সম্প্রদায়টি একটি সংশোধন করেছে যা আপনি এই ত্রুটিটি ঘটতে বাধা দেওয়ার জন্য আবেদন করতে পারেন৷ এছাড়াও এই সমস্যা সমাধানের অন্যান্য উপায় রয়েছে, একটি হল সর্বশেষ ড্রাইভার ব্যবহার করা; ম্যানুয়ালি Nv4_disp.dll ফাইলটি প্রতিস্থাপন করুন বা একটি রেজিস্ট্রি ক্লিনার দিয়ে রেজিস্ট্রি পরিষ্কার করুন৷

Nv4_Disp.dll ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 - "নেটওয়ার্কিংয়ের সাথে নিরাপদ মোডে" আপনার পিসি পুনরায় চালু করুন

যেহেতু NV4_Disp.dll ত্রুটির কারণে উইন্ডোজ বুট করার সময় ক্র্যাশ হতে পারে, তাই আপনার পিসিকে "নেটওয়ার্কিংয়ের সাথে নিরাপদ মোডে" রিবুট করার পরামর্শ দেওয়া হচ্ছে। এটি উইন্ডোজকে একটি মোডে লোড করবে যেখানে সমস্ত ড্রাইভার এবং অন্যান্য সফ্টওয়্যার লোড হবে না। এটি আপনাকে আপনার সিস্টেম ক্র্যাশ না করে আপনার ড্রাইভারগুলিকে সম্পাদনা করার অনুমতি দেবে৷ নেটওয়ার্কিং বিকল্পের সাথে নিরাপদ মোডে কীভাবে লোড আপ করবেন তা এখানে:

  • পুনরায় চালু করুন আপনার পিসি
  • টিপুন F8 উইন্ডোজ লোড করার সুযোগ পাওয়ার আগে ক্রমাগত
  • "নেটওয়ার্কিংয়ের সাথে নিরাপদ মোড নির্বাচন করতে আপনার কীবোর্ডের তীরগুলি ব্যবহার করুন "

ধাপ 2 - আপনার পিসিতে NVidia ড্রাইভারটি পুনরায় ইনস্টল করুন

আপনি যখন আপনার সিস্টেমটিকে নিরাপদ মোডে লোড করেন, তখন এটি ক্র্যাশ না করেই কাজ করা উচিত। এর মানে হল যে আপনি NVidia ড্রাইভারটি পুনরায় ইনস্টল করতে সক্ষম হবেন, যা আপনি যে ত্রুটিগুলি দেখছেন তার সমাধান করা উচিত। এটি কীভাবে করবেন তা এখানে:

  • ক্লিক করুনস্টার্ট> কন্ট্রোল প্যানেল> যোগ/সরান প্রোগ্রামগুলি "
  • NVidia গ্রাফিক্স ড্রাইভার সনাক্ত করুন তালিকা
  • সরান এ ক্লিক করুন ” অথবা “আনইন্টাল " তালিকার পাশে
  • আনইন্সটলারের সাথে এগিয়ে যান
  • ধাপ 3-এ যান ":

ধাপ 3 – সর্বশেষ এনভিডিয়া ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করুন

আপনার পিসি থেকে NVidia ড্রাইভারটি সরানোর পরে, আপনাকে ইন্টারনেট থেকে সফ্টওয়্যারটির সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করার পরামর্শ দেওয়া হচ্ছে কারণ আপনি ভিতরে যে ত্রুটিটি দেখছেন তার জন্য সম্ভবত একটি সমাধান হবে। এখানে কি করতে হবে:

  • নতুনতম Nvidia ড্রাইভার ডাউনলোড করুন (যা তাদের ওয়েবসাইটে পাওয়া যাবে)
  • ইনস্টলার সংরক্ষণ করুন৷ আপনার হার্ড ড্রাইভে
  • লোড করুন এটা
  • এটি ইনস্টল হতে দিন
  • পুনরায় চালু করুন এটি কাজ করে কিনা তা দেখতে সাধারণ মোডে

দয়া করে মনে রাখবেন:ওয়েবসাইট থেকে আপনাকে অবশ্যই আপনার গ্রাফিক্স কার্ডের মডেল এবং অপারেটিং সিস্টেম বেছে নিতে হবে। আপনার সঠিক বিবরণ বাছাই করা গুরুত্বপূর্ণ কারণ ওয়েবসাইটের ড্রাইভারগুলি নির্দিষ্ট সেটআপের জন্য ডিজাইন করা হয়েছে।

পদক্ষেপ 4 - ম্যানুয়ালি NV4_Disp.dll ফাইলটি প্রতিস্থাপন করুন

nv4_disp.dll ফাইলটি প্রতিস্থাপন করা সম্ভবত আপনার সিস্টেমটিকে যতটা সম্ভব মসৃণভাবে চালানোর জন্য সবচেয়ে নিশ্চিত উপায়। আপনি নীচের নির্দেশিকা অনুসরণ করে খুব সহজেই এটি করতে পারেন:

1) ডাউনলোড করুন আমাদের সার্ভার থেকে nv4_disp.zip

2) আনজিপ করুন আপনার কম্পিউটারের হার্ড ড্রাইভে nv4_disp.dll ফাইল

3) c:\Windows\System32-এ ব্রাউজ করুন

4) বর্তমান nv4_disp.dll সনাক্ত করুন আপনার সিস্টেমে

5) নাম পরিবর্তন করুন বর্তমান nv4_disp.dll থেকে nv4_dispBACKUP.dll

6) কপি এবং পেস্ট করুন C:\Windows\System32-এ নতুন nv4_disp.dll

7) ক্লিক করুন শুরু> চালান (অথবা Vista এবং Win7 এ "রান" অনুসন্ধান করুন)

8 ) টাইপ করুন “cmd " যে বাক্সটি প্রদর্শিত হবে তার মধ্যে

9) টাইপ করুন “regsvr32 nv4_disp.dll ” কালো পর্দায়

10) এন্টার টিপুন

এটি আপনার পিসিতে nv4_disp.dll ফাইলটিকে একটি নতুন, নতুন কপি দিয়ে প্রতিস্থাপন করবে যা আপনার পিসি আবার অ্যাক্সেস করতে সক্ষম হবে। যাইহোক, যদি এটি ত্রুটির সমাধান না করে, তাহলে আপনি নীচের ধাপ 5 ব্যবহার করার চেষ্টা করতে পারেন:

ধাপ 5 - রেজিস্ট্রি পরিষ্কার করুন (প্রস্তাবিত)

nv4_disp.dll ত্রুটির আরেকটি বড় কারণ হল উইন্ডোজের রেজিস্ট্রি ডাটাবেস। "রেজিস্ট্রি" হল একটি কেন্দ্রীয় ডাটাবেস যা আপনার কম্পিউটারের জন্য সমস্ত সেটিংস, তথ্য এবং বিকল্পগুলি সংরক্ষণ করে এবং যেখানে উইন্ডোজ অনেকগুলি গুরুত্বপূর্ণ সেটিংস রাখে যা এটি চালানোর জন্য প্রয়োজন৷ এটি প্রায়শই এমন হয় যে প্রচুর রেজিস্ট্রি সেটিংস ক্ষতিগ্রস্থ এবং দূষিত হয়ে যায়, যার ফলে আপনার পিসি চালানোর জন্য বেশি সময় নেয়, এটি ধীর গতিতে এবং অনেক ত্রুটির সাথে চলে। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনার পিসি স্ক্যান করার জন্য একটি 'রেজিস্ট্রি ক্লিনার' ব্যবহার করা উচিত এবং এর ভিতরে থাকা কোনও ক্ষতিগ্রস্থ বা দূষিত সেটিংস ঠিক করা উচিত। আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার দেখতে পারেন:


  1. কিভাবে সমাধান করবেন “Mscoree.dll পাওয়া যায়নি” ত্রুটি

  2. উইন্ডোজ ত্রুটি 3 সমাধানের পদক্ষেপ

  3. Vb6stkit.dll ত্রুটি সমাধানের পদক্ষেপ

  4. Wmasf.dll ত্রুটি ঠিক করার পদক্ষেপ