কম্পিউটার

ইন্টারনেট সিকিউরিটি 2010 রিমুভাল – কিভাবে ইন্টারনেট সিকিউরিটি 2010 চিরতরে আনইনস্টল করবেন

ইন্টারনেট নিরাপত্তা 2010 (IS2010 নামেও পরিচিত) হল একটি দুর্বৃত্ত অ্যান্টিভাইরাস প্রোগ্রাম যা ইন্টারনেটের মাধ্যমে অনেক কম্পিউটারকে সংক্রমিত করছে। এই প্রোগ্রামটি আপনার সিস্টেম স্ক্যান করার জন্য "ভান" করার জন্য ডিজাইন করা হয়েছে, এবং তারপরে আপনাকে একটি চাঁদাবাজি ফি দিয়ে সফ্টওয়্যারটি কেনার চেষ্টা করার লক্ষ্যে একটি সিরিজ মিথ্যা ফলাফল ফেরত দেওয়া হয়েছে৷

ইন্টারনেট সিকিউরিটি 2010 রিমুভাল – কিভাবে ইন্টারনেট সিকিউরিটি 2010 চিরতরে আনইনস্টল করবেন

ইন্টারনেট সিকিউরিটি 2010

এর স্ক্রিনশট

IS2010 কোথা থেকে এসেছে?

ইন্টারনেট সিকিউরিটি 2010 "ট্রোজান হর্স" ভাইরাসের সাহায্যে ইনস্টল করা হয়েছে। এগুলি হল ছোট অ্যাপ্লিকেশন যা বৈধ প্রোগ্রামগুলির সাথে নিজেকে সংযুক্ত করে যা আপনি নিজেই ইনস্টল করবেন এবং এই অন্যান্য প্রোগ্রামগুলিতে আপনার বিশ্বাসের মাধ্যমে আপনার পিসিতে অ্যাক্সেস পাবেন। এর মানে হল যে আপনি যখন আপনার পছন্দসই সফ্টওয়্যারটি ইনস্টল করবেন, IS2010 আপনার পিসিতেও ইনস্টল হবে। সাধারণত, জাল অ্যান্টিভাইরাস সাইট, ভিডিও আপলোড সাইট এবং অন্যান্য বিশ্বস্ত সাইটগুলি এই টুলের সাহায্যে আপনার পিসিকে সংক্রমিত করতে পারে৷

How to Remove Internet Security 2010

ধাপ 1 – Malaware Bytes ডাউনলোড ও ইনস্টল করুন

    ইন্টারনেট সিকিউরিটি 2010 রিমুভাল – কিভাবে ইন্টারনেট সিকিউরিটি 2010 চিরতরে আনইনস্টল করবেন

    ম্যালওয়্যার বাইট একটি বিনামূল্যের স্পাইওয়্যার এবং ম্যালওয়্যার অপসারণ টুল যা আপনি এখানে ডাউনলোড করতে পারেন। আপনাকে এটি আপনার পিসিতে ইনস্টল করতে হবে এবং তারপরে এটি আপনার সিস্টেম স্ক্যান করতে দিন। যদি আপনার ইন্টারনেট অ্যাক্সেস না থাকে (কারণ ইন্টারনেট সিকিউরিটি এটি ব্লক করেছে) তাহলে আপনাকে অন্য পিসিতে এই টুলটি ডাউনলোড করতে হবে এবং তারপরে CD বা USB পেনের মাধ্যমে ইনস্টলেশন ফাইলটি স্থানান্তর করতে হবে।

    এই টুল ব্যবহার করা খুব সহজ. আপনি যে ধরণের স্ক্যান করতে চান তা নির্বাচন করতে হবে এবং তারপরে কাজটি করার জন্য টুলটি পেতে "স্ক্যান" টিপুন। এটি আপনার সিস্টেমের মাধ্যমে ম্যালওয়্যার বাইট পাঠাবে এবং এটি সমস্ত সংক্রামিত ফাইল সনাক্ত করবে, আপনার জন্য সেগুলিকে সরিয়ে দেবে। এই স্বয়ংক্রিয় সরঞ্জামটি সংক্রমণ অপসারণের সর্বোত্তম উপায় কারণ এটি এর 95% পায়।

    ধাপ 2 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

    • টুল

    যদিও ম্যালওয়্যার বাইট আপনার পিসি থেকে প্রকৃত সংক্রমণ অপসারণ করতে খুব কার্যকর, এটি সঠিকভাবে কাজটি শেষ করে না… এবং আপনার পিসিতে একাধিক সেটিংস ছেড়ে যায়। এগুলি 'রেজিস্ট্রি' ডাটাবেসে রাখা হয় এবং আসলে আপনার পিসিতে সংক্রমণের অনুমতি দিতে পারে। নিজেকে সম্পূর্ণরূপে সুরক্ষিত করার জন্য, এটি সুপারিশ করা হয় যে আপনি একটি রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করুন এবং তারপরে সংক্রামিত 'ইন্টারনেট সিকিউরিটি 2010' রেজিস্ট্রি কীগুলি সরিয়ে ফেলতে এটি ব্যবহার করুন যা এখনও সমস্যা সৃষ্টি করতে পারে। এই টুলটি স্বয়ংক্রিয় এবং ব্যবহার করা খুবই সহজ।

    এই অপসারণ প্রক্রিয়াটি কী করে:

    প্রক্রিয়াগুলিকে মেরে ফেলে

    • IS2010.exe
    • 41.exe
    • winlogon86.exe
    • winupdate86.exe

    আপনার CTRL + ALT + DEL-এ ক্লিক করে "টাস্ক ম্যানেজার" খুলতে হবে এবং তারপরে "প্রসেস" ট্যাবে ক্লিক করতে হবে। এটি তখন চলমান প্রক্রিয়াগুলির একটি তালিকা প্রদর্শন করবে, যেখানে আপনি উপরে তালিকাভুক্ত ফাইলগুলি খুঁজে পেতে সক্ষম হবেন। প্রতিটিতে ক্লিক করুন এবং তারপরে প্রোগ্রামটি চালানো বন্ধ করতে "প্রক্রিয়া শেষ করুন" বোতামে ক্লিক করুন। এটি কীভাবে কাজ করে তার একটি উদাহরণ আপনি নীচে দেখতে পারেন:

    ইন্টারনেট সিকিউরিটি 2010 রিমুভাল – কিভাবে ইন্টারনেট সিকিউরিটি 2010 চিরতরে আনইনস্টল করবেন

    ইন্টারনেট নিরাপত্তা 2010 প্রক্রিয়া বন্ধ করুন

    ডিরেক্টরিগুলি সরিয়ে দেয়

    • C:\s
    • C:\Program Files\InternetSecurity2010\

    এই ডিরেক্টরিগুলি ফাইলগুলিকে সংরক্ষণ করে যা ইন্টারনেট নিরাপত্তাকে কাজ করে। এর মানে হল যে আপনাকে কেবল "মাই কম্পিউটার"-এ যেতে হবে, উপরের ডিরেক্টরিগুলি খুঁজে বের করতে হবে, আপনার মাউস দিয়ে সেগুলি নির্বাচন করতে হবে এবং SHIFT + DELETE টিপুন৷ এটি আপনার পিসি থেকে স্থায়ীভাবে তাদের সরিয়ে দেবে, প্রোগ্রামটিকে আর কখনও লোড হতে বাধা দেবে।

    DLLs আনরেজিস্টার করে

    • winhelper86.dll

    প্রস্তাবিত - রেজিস্ট্রি পরিষ্কার করুন (অত্যন্ত প্রস্তাবিত)

      আপনার পিসিতে ইন্টারনেট সিকিউরিটি 2010 ফিরে আসা রোধ করার জন্য, আপনাকে এটি প্রবেশ করানো সমস্ত রেজিস্ট্রি এন্ট্রি অপসারণ করতে হবে। এটি গুরুত্বপূর্ণ, কারণ অনেক লোক এইগুলি অক্ষত রেখে যায় এবং সমস্যাটি আবার ফিরে আসে। রেজিস্ট্রি এন্ট্রিগুলি প্রোগ্রামের জন্য সেটিংস এবং বিকল্পগুলি সঞ্চয় করে এবং একটি রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করে, আপনি সেগুলিকে সরিয়ে ফেলতে পারেন এবং আপনার কম্পিউটারকে আবার ফিট এবং সুস্থ করতে পারেন৷ এটি অত্যন্ত বাঞ্ছনীয় .


      1. ব্যক্তিগত নিরাপত্তা অপসারণ – কিভাবে ব্যক্তিগত নিরাপত্তা সরানো যায়

      2. ব্যক্তিগত নিরাপত্তা অপসারণ – কিভাবে ব্যক্তিগত নিরাপত্তা সরানো যায়

      3. কিভাবে Windows 10 থেকে ইন্টারনেট এক্সপ্লোরার আনইনস্টল করবেন

      4. কিভাবে সার্ভার 2016 এ ইন্টারনেট এক্সপ্লোরার উন্নত নিরাপত্তা কনফিগারেশন নিষ্ক্রিয় করবেন