কম্পিউটার

Ncsjapi32.exe দ্বারা সৃষ্ট রানটাইম ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

ncsjapi32.exe দ্বারা সৃষ্ট রানটাইম ত্রুটি৷ প্রোগ্রাম Windows Vista অপারেটিং সিস্টেমে অত্যন্ত সাধারণ, এবং অন্যান্য. এই ত্রুটিগুলি ব্যাপকভাবে পরিবর্তিত হতে পারে তবে "রানটাইম" ত্রুটিগুলি প্রায়শই বর্ণনা করে যে কীভাবে এই ফাইলটির সিস্টেমে প্রভাবের কারণে প্রোগ্রামগুলি চালানো যায় না৷

ncsjapi32.exe রানটাইম 21 ত্রুটির কারণ কী?

Ncsjapi32.exe একটি ট্রোজান হর্স ভাইরাসের সাথে যুক্ত একটি ফাইল যা আপনার কম্পিউটারে নিজেই ইনস্টল করে এবং আপনার সিস্টেমের জন্য সমস্যা সৃষ্টি করে। এই ফাইলটি যে ত্রুটির কারণ হয় তা "রানটাইম 21" ত্রুটি হিসাবে পরিচিত কারণ তারা সাধারণত এই ধরণের ত্রুটি বার্তা দেখায়:

রানটাইম ত্রুটি 21 এ 00DC49D2 (ncsjapi43.exe)

আপনার কম্পিউটার ভাইরাসের Ncsjapi32.exe ফাইলটি পড়তে না পারার কারণেই ত্রুটিটি ঘটে যা এটি চালানোর জন্য প্রয়োজন। Ncsjapi32.exe ভাইরাসটি সাধারণত FaceBook দ্বারা ছড়ানোর জন্য পরিচিত, এবং অনেক ব্যবহারকারী জনপ্রিয় ফেসবুক সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে গেম খেলা বা অ্যাপ্লিকেশন ব্যবহার করার পরে এই সংক্রমণটি দেখেছেন বলে জানিয়েছেন৷ এই ভাইরাস অপসারণের বিভিন্ন উপায় রয়েছে, নীচে বিস্তারিত:

Ncsjapi32.exe দ্বারা সৃষ্ট রানটাইম 21 ত্রুটিগুলি কীভাবে বন্ধ করবেন

পদ্ধতি 1 - ম্যানুয়ালি "ফেসবুক ভাইরাস" সরান

Runtime 21 ত্রুটি ম্যানুয়ালি ঠিক করতে, আপনাকে আপনার সিস্টেমে যেতে হবে এবং এই ফাইলের যেকোনো উদাহরণ মুছে ফেলতে হবে। একটি সাধারণ উইন্ডোজ সিস্টেমে, Ncsjapi32.exe ভাইরাস ফাইলগুলি C:\Windows\System 32\splm-এ রাখা হয়। এবং অন্তর্ভুক্ত:

– Ncsjapi32.exe

– kdbsapi.dll

– imfunit32.dll

আপনার পিসির অখণ্ডতা বজায় রাখার জন্য এই সমস্ত ফাইলগুলি সরাতে হবে এবং ম্যানুয়ালি এই ত্রুটিটি ঠিক করতে, আপনাকে এই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

1) নিরাপদ মোডে আপনার পিসি রিস্টার্ট করুন (এখানে নির্দেশাবলী দেখুন)

2) স্টার্ট বোতামে ক্লিক করুন এবং তারপর রানে ক্লিক করুন "রান" কনসোল খুলতে

3) বক্সে, cmd টাইপ করুন "কমান্ড প্রম্পট"

আনতে

4) প্রদর্শিত কালো উইন্ডোতে, CD “C:\Windows\System32” টাইপ করুন এবং এন্টার টিপুন

5) টাইপ করুন RMDIR splm /S এবং সংক্রামিত splm ফোল্ডার মুছে ফেলার জন্য আবার এন্টার টিপুন

6) স্বাভাবিক মোডে আপনার পিসি রিস্টার্ট করুন

এটি splm ফোল্ডার এবং এর সমস্ত বিষয়বস্তু মুছে ফেলবে৷ আর সেই বিবেচনায়ই Ncsjapi32.exe ভাইরাস এর ফাইল রাখে, এটি আপনার পিসিতে ভাইরাস বন্ধ করা উচিত। Ncsjapi32.exe ভাইরাস যে সেটিংস রেখে গেছে তা স্ক্যান করতে আপনার একটি রেজিস্ট্রি ক্লিনারও ব্যবহার করা উচিত। এই ধরনের ভাইরাস অপসারণের পরে একটি রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করার জন্য অত্যন্ত সুপারিশ করা হয়৷

পদ্ধতি 2 - একটি অ্যান্টিভাইরাস টুল দিয়ে স্বয়ংক্রিয়ভাবে ভাইরাসটি সরান

এই অ্যান্টিভাইরাস প্রোগ্রামটি ডাউনলোড করুন

আপনার কম্পিউটার থেকে ভাইরাস অপসারণ ম্যানুয়ালি বা অ্যান্টিভাইরাস প্রোগ্রামের মাধ্যমে করা যেতে পারে৷ আপনি উপরের অ্যান্টিভাইরাস টুলটি ব্যবহার করে আপনার সিস্টেমের মাধ্যমে স্ক্যান করতে এবং আপনার পিসির ভিতরে থাকা সংক্রামিত ভাইরাসগুলিকে অপসারণ করার চেষ্টা করতে পারেন। উইন্ডোজের ভিতরে অনেকগুলি ভাইরাস রয়েছে এবং এই টুলটি সবথেকে আপ টু ডেট এবং সেগুলিকে অপসারণ করতে কার্যকর। আপনি এটি ডাউনলোড করুন এবং তারপর এটি ইনস্টল করা উচিত. এটি আপনার সিস্টেম স্ক্যান করতে শুরু করবে এবং তারপরে সমস্ত সংক্রামিত ফাইলগুলি সনাক্ত করবে যা এটি স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলবে৷

অত্যন্ত প্রস্তাবিত – রেজিস্ট্রি পরিষ্কার করুন

আপনার পিসি থেকে ভাইরাস অপসারণ করা আপনার সিস্টেমকে সুরক্ষিত রাখার একটি ভাল উপায়, যাইহোক, ভাইরাস অপসারণকারী অনেক পদ্ধতিই সেটিংস এবং ফাইলগুলিকে অপসারণ করতে অবহেলা করে যা ভাইরাসটি কম্পিউটারের ভিতরে রেখে যায়। 'রেজিস্ট্রি'। এটি একটি বড় সমস্যা কারণ এর মানে হল যে আপনার কম্পিউটার অন্য কোনো আক্রমণের জন্য উন্মুক্ত রাখা হয়েছে, যা অনেক বেশি ক্ষতিকর হতে পারে। আপনার রেজিস্ট্রি সেটিংসের মাধ্যমে স্ক্যান করতে এবং আপনার পিসিতে সমস্যা সৃষ্টিকারী যে কোনও ক্ষতিগ্রস্থকে ঠিক করার জন্য আপনি একটি 'রেজিস্ট্রি ক্লিনার' টুল ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে। আপনি নীচের লিঙ্ক সহ একটি রেজিস্ট্রি টুল ডাউনলোড করতে পারেন:


  1. ALG.exe ভাইরাস অপসারণ – আপনার পিসিতে ALG.exe ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  2. KBD.exe ত্রুটিগুলি ঠিক করুন – কীভাবে আপনার কম্পিউটারে KBD.exe ত্রুটিগুলি মেরামত করবেন

  3. কিভাবে রানটাইম ত্রুটি 101 ঠিক করবেন

  4. Lsass.exe ত্রুটি সংশোধন - কিভাবে Lsass.exe ত্রুটিগুলি মেরামত করবেন