কম্পিউটার

XP Antispyware 2010 অপসারণের নির্দেশাবলী

XP Antispyware 2010 অপসারণের নির্দেশাবলী

XP Antispyware 2010 স্ক্রিনশট

XP Antispyware 2010 এটি একটি দুর্বৃত্ত অ্যান্টিভাইরাস টুল যা আপনার পিসিতে নিজেই ইনস্টল করে এবং সফ্টওয়্যারটির "সম্পূর্ণ আপগ্রেড" কেনার চেষ্টা করে এবং আপনাকে আটকে দেয়। অন্যান্য অনেক দুর্বৃত্ত অ্যান্টিভাইরাস প্রোগ্রামের মতো, এই টুলটি অত্যন্ত আক্রমণাত্মক এবং আপনার কম্পিউটার সিস্টেমের অনেক অংশের নিয়ন্ত্রণ নেয়, আপনাকে সফ্টওয়্যারটি কেনার চেষ্টা করে। এটি 'ফলস ইতিবাচক'-এর একটি সিরিজও পোস্ট করে যার মূল অর্থ হল ভাইরাসটি আপনার সিস্টেমে "ত্রুটি" প্রদর্শন করবে যেগুলি এমনকি বিদ্যমান নেই, শুধুমাত্র আপনাকে টুল কেনার জন্য ভয় দেখানোর জন্য৷

XP Antispyware 2010 কোথা থেকে আসে?

XP Antispyware 2010 ইনস্টল করা হয়েছে "ট্রোজান হর্স" ভাইরাসের সাহায্যে। এগুলি হল ছোট অ্যাপ্লিকেশন যা বৈধ প্রোগ্রামগুলির সাথে নিজেকে সংযুক্ত করে যা আপনি নিজেই ইনস্টল করবেন এবং এই অন্যান্য প্রোগ্রামগুলিতে আপনার বিশ্বাসের মাধ্যমে আপনার পিসিতে অ্যাক্সেস পাবেন। এই ভাইরাসের প্রবেশের সবচেয়ে সাধারণ পয়েন্ট হল একটি "ভুয়া নিরাপত্তা স্ক্যান" ওয়েবসাইট দেখানো - যেখানে এটি আপনার হার্ড ড্রাইভে নির্দেশিত ত্রুটিগুলির একটি সিরিজ সহ "মাই কম্পিউটার" এর একটি চিত্র প্রদর্শন করবে। তারপরে এটি আপনাকে জিজ্ঞাসা করবে যে আপনি ত্রুটিগুলি পরিষ্কার করতে চান কিনা এবং "হ্যাঁ" ক্লিক করলে আপনার পিসিতে ভাইরাসটি লোড হবে৷

কিভাবে XP Antispyware 2010 সরাতে হয়

ধাপ 1 – ম্যালাওয়্যার বাইট ডাউনলোড ও ইনস্টল করুন

    XP Antispyware 2010 অপসারণের নির্দেশাবলী

    ম্যালওয়্যার বাইট হল একটি বিনামূল্যের স্পাইওয়্যার এবং ম্যালওয়্যার অপসারণের টুল যা আপনি এখানে ডাউনলোড করতে পারেন। আপনাকে এটি আপনার পিসিতে ইনস্টল করতে হবে এবং তারপরে এটি আপনার সিস্টেম স্ক্যান করতে দিন। যদি আপনার ইন্টারনেট অ্যাক্সেস না থাকে (কারণ ইন্টারনেট সিকিউরিটি এটি ব্লক করেছে) তাহলে আপনাকে অন্য পিসিতে এই টুলটি ডাউনলোড করতে হবে এবং তারপরে CD বা USB পেনের মাধ্যমে ইনস্টলেশন ফাইলটি স্থানান্তর করতে হবে।

    এই টুল ব্যবহার করা খুব সহজ. আপনি যে ধরণের স্ক্যান করতে চান তা নির্বাচন করতে হবে এবং তারপরে কাজটি করার জন্য টুলটি পেতে "স্ক্যান" টিপুন। এটি আপনার সিস্টেমের মাধ্যমে ম্যালওয়্যার বাইট পাঠাবে এবং এটি সমস্ত সংক্রামিত ফাইল সনাক্ত করবে, আপনার জন্য সেগুলিকে সরিয়ে দেবে। এই স্বয়ংক্রিয় সরঞ্জামটি সংক্রমণ অপসারণের সর্বোত্তম উপায় কারণ এটি এর 95% পায়।

    ধাপ 2 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

      যদিও ম্যালওয়্যার বাইট আপনার পিসি থেকে প্রকৃত সংক্রমণ অপসারণ করতে খুব কার্যকর, এটি সঠিকভাবে কাজটি শেষ করে না… এবং আপনার পিসিতে একাধিক সেটিংস ছেড়ে যায়। এগুলি 'রেজিস্ট্রি' ডাটাবেসে রাখা হয় এবং আসলে আপনার পিসিতে সংক্রমণের অনুমতি দিতে পারে। নিজেকে সম্পূর্ণরূপে সুরক্ষিত করার জন্য, এটি সুপারিশ করা হয় যে আপনি একটি রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করুন এবং তারপরে সংক্রামিত 'XP Antispyware 2010' রেজিস্ট্রি কীগুলি সরিয়ে ফেলতে এটি ব্যবহার করুন যা এখনও সমস্যা সৃষ্টি করতে পারে। এই টুলটি স্বয়ংক্রিয় এবং ব্যবহার করা খুবই সহজ।

      এই অপসারণ প্রক্রিয়াটি কী করে:

      প্রক্রিয়াগুলিকে মেরে ফেলে

      • av.exe

      আপনার CTRL + ALT + DEL-এ ক্লিক করে "টাস্ক ম্যানেজার" খুলতে হবে এবং তারপরে "প্রসেস" ট্যাবে ক্লিক করুন। এটি তখন চলমান প্রক্রিয়াগুলির একটি তালিকা প্রদর্শন করবে, যেখানে আপনি উপরে তালিকাভুক্ত ফাইলগুলি খুঁজে পেতে সক্ষম হবেন। প্রতিটিতে ক্লিক করুন এবং তারপরে প্রোগ্রামটি চালানো বন্ধ করতে "প্রক্রিয়া শেষ করুন" বোতামে ক্লিক করুন। এটি কীভাবে কাজ করে তার একটি উদাহরণ আপনি নীচে দেখতে পারেন:

      XP Antispyware 2010 অপসারণের নির্দেশাবলী
      এক্সপি অ্যান্টিভাইরাস 2010 প্রক্রিয়া বন্ধ করুন

      ডিরেক্টরিগুলি সরিয়ে দেয়

      • %UserProfile%\AppData\Local\av.exe
      • %UserProfile%\AppData\Local\WRblt8464P

      এই ডিরেক্টরিগুলি ফাইলগুলি সংরক্ষণ করে যা XP Antispyware কাজ করে। এর মানে হল যে আপনাকে কেবল "মাই কম্পিউটার"-এ যেতে হবে, উপরের ডিরেক্টরিগুলি খুঁজে বের করতে হবে, আপনার মাউস দিয়ে সেগুলি নির্বাচন করতে হবে এবং SHIFT + DELETE টিপুন৷ এটি আপনার পিসি থেকে স্থায়ীভাবে তাদের সরিয়ে দেবে, প্রোগ্রামটিকে আর কখনও লোড হতে বাধা দেবে।

      প্রস্তাবিত - রেজিস্ট্রি পরিষ্কার করুন

        আপনার পিসিতে XP Antispyware 2010 ফিরে আসা প্রতিরোধ করার জন্য, আপনাকে এটি প্রবেশ করানো সমস্ত রেজিস্ট্রি এন্ট্রিগুলি সরিয়ে ফেলতে হবে। এটি গুরুত্বপূর্ণ, কারণ অনেক লোক এইগুলি অক্ষত রেখে যায় এবং সমস্যাটি আবার ফিরে আসে। রেজিস্ট্রি এন্ট্রিগুলি প্রোগ্রামের জন্য সেটিংস এবং বিকল্পগুলি সঞ্চয় করে এবং একটি রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করে, আপনি সেগুলিকে সরিয়ে ফেলতে পারেন এবং আপনার কম্পিউটারকে আবার ফিট এবং সুস্থ করতে পারেন৷ এটি অত্যন্ত বাঞ্ছনীয়৷


        1. রিমুভ উইন সিকিউরিটি 360 – অপসারণের নির্দেশনা

        2. ডেস্কটপ ডিফেন্ডার 2010 সরান – ডেস্কটপ ডিফেন্ডার 2010 এর জন্য অপসারণের নির্দেশাবলী

        3. কিভাবে গ্রিন অ্যান্টিভাইরাস 2009 সরাতে হয় - অপসারণের নির্দেশাবলী

        4. ব্যক্তিগত নিরাপত্তা অপসারণ – কিভাবে ব্যক্তিগত নিরাপত্তা সরানো যায়