কম্পিউটার

ব্যক্তিগত নিরাপত্তা অপসারণ – কিভাবে ব্যক্তিগত নিরাপত্তা সরানো যায়

ব্যক্তিগত নিরাপত্তা সাইবার সিকিউরিটির একটি আপডেটেড সংস্করণ, কুখ্যাত দুর্বৃত্ত অ্যান্টিভাইরাস টুল যা আপনার পিসিকে স্বয়ংক্রিয়ভাবে সংক্রমিত করে। এই নতুন দুর্বৃত্ত সফ্টওয়্যার টুল আপনার কম্পিউটারে নিজেকে ইনস্টল, এবং এগিয়ে যান "ভান" ভাইরাস জন্য আপনার সিস্টেম স্ক্যান করতে. তারপরে এটি অনেক জাল ফলাফল ফিরিয়ে আনবে এবং আপনাকে প্রোগ্রামটি কিনতে প্ররোচিত করবে, যার ফলে হ্যাকাররা যারা টুলটি তৈরি করেছে তাদের একটি অসাধু লাভ।

ব্যক্তিগত নিরাপত্তা অপসারণ – কিভাবে ব্যক্তিগত নিরাপত্তা সরানো যায়

ব্যক্তিগত নিরাপত্তা – দুর্বৃত্ত অ্যান্টিভাইরাস

কিভাবে নিরাপত্তা কেন্দ্র সরাতে হয়

ধাপ 1 – ম্যালাওয়্যার বাইট ডাউনলোড ও ইনস্টল করুন

ব্যক্তিগত নিরাপত্তা অপসারণ – কিভাবে ব্যক্তিগত নিরাপত্তা সরানো যায়

ম্যালওয়্যার বাইট হল একটি বিনামূল্যের স্পাইওয়্যার এবং ম্যালওয়্যার অপসারণের টুল। আপনাকে এটি আপনার পিসিতে ইনস্টল করতে হবে এবং তারপরে এটি আপনার সিস্টেম স্ক্যান করতে দিন। যদি আপনার ইন্টারনেট অ্যাক্সেস না থাকে (কারণ সিকিউরিটি সেন্ট্রাল এটি ব্লক করেছে) তাহলে আপনাকে অন্য পিসিতে এই টুলটি ডাউনলোড করতে হবে এবং তারপরে সিডি বা ইউএসবি পেনের মাধ্যমে ইনস্টলেশন ফাইলটি স্থানান্তর করতে হবে।

এই টুল ব্যবহার করা খুব সহজ. আপনি যে ধরণের স্ক্যান করতে চান তা নির্বাচন করতে হবে এবং তারপরে কাজটি করার জন্য টুলটি পেতে "স্ক্যান" টিপুন। এটি আপনার সিস্টেমের মাধ্যমে ম্যালওয়্যার বাইট পাঠাবে এবং এটি সমস্ত সংক্রামিত ফাইল সনাক্ত করবে, আপনার জন্য সেগুলিকে সরিয়ে দেবে। এই স্বয়ংক্রিয় সরঞ্জামটি সংক্রমণ অপসারণের সর্বোত্তম উপায় কারণ এটি এর 95% পায়।

ধাপ 2 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

যদিও ম্যালওয়্যার বাইট আপনার পিসি থেকে প্রকৃত সংক্রমণ অপসারণ করতে খুব কার্যকর, এটি সঠিকভাবে কাজটি শেষ করে না… এবং আপনার পিসিতে একাধিক সেটিংস ছেড়ে যায়। এগুলি 'রেজিস্ট্রি' ডাটাবেসে রাখা হয় এবং আসলে আপনার পিসিতে সংক্রমণের অনুমতি দিতে পারে। নিজেকে সম্পূর্ণরূপে সুরক্ষিত করার জন্য, এটি সুপারিশ করা হয় যে আপনি একটি রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করুন এবং তারপরে সংক্রামিত 'সিকিউরিটি সেন্ট্রাল' রেজিস্ট্রি কীগুলি সরিয়ে ফেলতে এটি ব্যবহার করুন যা এখনও সমস্যা সৃষ্টি করতে পারে। এই টুলটি স্বয়ংক্রিয় এবং ব্যবহার করা খুবই সহজ।

এই অপসারণ প্রক্রিয়াটি কী করে:

প্রক্রিয়াগুলিকে মেরে ফেলে

  • psecurity.exe

আপনার CTRL + ALT + DEL-এ ক্লিক করে "টাস্ক ম্যানেজার" খুলতে হবে এবং তারপরে "প্রসেস" ট্যাবে ক্লিক করতে হবে। এটি তখন চলমান প্রক্রিয়াগুলির একটি তালিকা প্রদর্শন করবে, যেখানে আপনি উপরে তালিকাভুক্ত ফাইলগুলি খুঁজে পেতে সক্ষম হবেন। প্রতিটিতে ক্লিক করুন এবং তারপরে প্রোগ্রামটি চালানো বন্ধ করতে "প্রক্রিয়া শেষ করুন" বোতামে ক্লিক করুন। এটি কীভাবে কাজ করে তার একটি উদাহরণ আপনি নীচে দেখতে পারেন:

ব্যক্তিগত নিরাপত্তা অপসারণ – কিভাবে ব্যক্তিগত নিরাপত্তা সরানো যায়
ইন্টারনেট সিকিউরিটি 2010 প্রসেস বন্ধ করুন

পদক্ষেপ 2 - ডিরেক্টরিগুলি সরিয়ে দেয়

  • C:\Program Files\PSecurity
  • C:\Program Files\Common Files\PSecurityUninstall
  • C:\Documents and Settings\All Users\Start Menu\PSSecurity

এই ডিরেক্টরিগুলি ফাইলগুলিকে সংরক্ষণ করে যা ইন্টারনেট নিরাপত্তাকে কাজ করে। এর মানে হল যে আপনাকে কেবল "মাই কম্পিউটার"-এ যেতে হবে, উপরের ডিরেক্টরিগুলি খুঁজে বের করতে হবে, আপনার মাউস দিয়ে সেগুলি নির্বাচন করতে হবে এবং SHIFT + DELETE টিপুন৷ এটি আপনার পিসি থেকে স্থায়ীভাবে তাদের সরিয়ে দেবে, প্রোগ্রামটিকে আর কখনও লোড হতে বাধা দেবে।

পদক্ষেপ 3 - DLLs আনরেজিস্টার করে

  • win32extension.dll

আপনি এখানে দেখতে পারেন কিভাবে DLL আনরেজিস্ট্রি করতে হয়

পদক্ষেপ 4 - রেজিস্ট্রি পরিষ্কার করুন (অত্যন্ত প্রস্তাবিত)

আপনার পিসিতে ব্যক্তিগত নিরাপত্তা ফিরে আসা প্রতিরোধ করার জন্য, আপনাকে এটি প্রবেশ করা সমস্ত রেজিস্ট্রি এন্ট্রিগুলি সরিয়ে ফেলতে হবে। এটি গুরুত্বপূর্ণ, কারণ অনেক লোক এইগুলি অক্ষত রেখে যায় এবং সমস্যাটি আবার ফিরে আসে। রেজিস্ট্রি এন্ট্রিগুলি প্রোগ্রামের জন্য সেটিংস এবং বিকল্পগুলি সঞ্চয় করে এবং একটি রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করে, আপনি সেগুলিকে সরিয়ে ফেলতে পারেন এবং আপনার কম্পিউটারকে আবার ফিট এবং সুস্থ করতে পারেন৷ এটি অত্যন্ত বাঞ্ছনীয় .


  1. ProtectDefender অপসারণের নির্দেশাবলী – Protect Defender সরান

  2. রিমুভ উইন সিকিউরিটি 360 – অপসারণের নির্দেশনা

  3. কিভাবে গ্রিন অ্যান্টিভাইরাস 2009 সরাতে হয় - অপসারণের নির্দেশাবলী

  4. কিভাবে Soap2Day ভাইরাস অপসারণ করবেন (ভাইরাস অপসারণের নির্দেশনা)