কম্পিউটার

কিভাবে 0xc00d36c4 ভিডিও ত্রুটি কোড থেকে মুক্তি পাবেন

আপনি আপনার পছন্দের ভিডিওটি খুলতে যান, কিন্তু হঠাৎ করেই, স্ক্রীনটি ফ্ল্যাশ করে এবং বার্তা সহ ত্রুটি কোড 0xc00d36c4 প্রদর্শন করে, "0xc00d36c4 চালাতে পারবেন না"। এই শব্দ আপনার মত? ঠিক আছে, বসুন এবং আরাম করুন কারণ আপনি একা নন। অন্যান্য Windows 10/11 ব্যবহারকারীরাও একই ত্রুটির সম্মুখীন হয়েছেন।

এই 0xc00d36c4 ত্রুটিটি উইন্ডোজ 10/11-এ একটি বাগ এর কারণে প্রদর্শিত হয়েছে যা একটি বড় আপডেট প্রকাশের সাথে প্রবর্তিত হয়েছিল। যদিও সমস্যাটি অন্য একটি ক্রমবর্ধমান আপডেটের সাথে সংশোধন করা হয়েছে।

যাইহোক, যদি আপনার Windows 10/11 ডিভাইসে ভিডিও সামগ্রী চালাতে সমস্যা হয়, তাহলে পড়া চালিয়ে যান কারণ এই ব্লগ পোস্টটি ব্যাখ্যা করবে এই ত্রুটি কোডটি কী, কীভাবে এটি ঠিক করা যায় এবং কেন এটি ঘটতে থাকে৷

Windows 10/11 এ ত্রুটি কোড 0xc00d36c4

ত্রুটি কোড 0xc00d36c4 একটি সমস্যা যা একটি Windows 10/11 ব্যবহারকারী উইন্ডোজ 10/11 এর নতুন ইনস্টলেশনের পরে বা একটি বড় উইন্ডোজ আপডেট ইনস্টল করার পরে একটি অডিও বা ভিডিও ফাইল খোলার চেষ্টা করলে দেখা দিতে পারে।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

ইউএসবি বা ডিভিডির মাধ্যমে সংযুক্ত স্মার্টফোনের মতো মিডিয়া ডিভাইস থেকে সঙ্গীত ফাইলগুলি চালানোর চেষ্টা করার সময় এটি সাধারণত পপ আপ হয়। গ্রুভ, এক্সবক্স এবং উইন্ডোজ মিডিয়া প্লেয়ারের মতো মিডিয়া প্লেয়ার ব্যবহার করে মিডিয়া ফাইলগুলি চালানোর সময় অন্যান্য ব্যবহারকারীরা ত্রুটির সম্মুখীন হয়েছেন বলে জানা গেছে।

এই ত্রুটি কোডটি সাধারণত ত্রুটি বার্তার সাথে আসে, "এই ফাইলটি 0xc00d36c4 চালানোর যোগ্য নয়।"

0xc00d36c4 ত্রুটির কারণ কী?

Windows 10/11 এ ত্রুটি 0xc00d36c4 অনেক কারণের কারণে ঘটতে পারে। যাইহোক, আমরা নীচে কিছু সাধারণ কারণ গণনা করেছি:

  • মিডিয়া প্লেয়ার ফাইলের বিন্যাস সমর্থন করে না৷
  • আপনি যে ভিডিও ফাইলটি চালাতে বা খোলার চেষ্টা করছেন সেটি দূষিত৷
  • ফাইল এক্সটেনশনে একটি সমস্যা আছে৷
  • ডিসপ্লে অ্যাডাপ্টার বা সাউন্ড ড্রাইভার পুরানো৷
  • কিছু ​​সিস্টেম ড্রাইভার দূষিত বা অপ্রচলিত৷
  • Windows Media Player-এর কপি-সুরক্ষিত বৈশিষ্ট্য সক্ষম করা আছে৷
  • ভুল কোডেক ব্যবহার করা হচ্ছে৷
  • আপনি একটি সমস্যাযুক্ত Windows আপডেট ইনস্টল করেছেন৷

উইন্ডোজ 10/11 ডিভাইসের জন্য 9 সম্ভাব্য ত্রুটি 0xc00d36c4 সংশোধন করা হয়েছে

উল্লিখিত হিসাবে, ত্রুটিটি অনেক কারণের দ্বারা ট্রিগার হতে পারে। কিন্তু সবচেয়ে সাধারণ কারণ হল একটি অসমর্থিত কোডেক বা ফাইল ফরম্যাট। এই ধরনের ক্ষেত্রে, সর্বোত্তম ত্রুটি 0xc00d36c4 দূষিত ফাইল ফিক্সের সাথে ফাইলটিকে একটি সমর্থিত ফাইল ফর্ম্যাটে রূপান্তর করা বা সঠিক কোডেক ইনস্টল করা জড়িত।

এবং যদি দুটি পদ্ধতির কোনোটিই কাজ না করে, তাহলে এটা সম্ভব যে ভিডিও বা mp3 ফাইলটি নষ্ট হয়ে গেছে; অতএব, আপনার একটি মেরামতের সরঞ্জাম প্রয়োজন।

নীচে, আমরা 0xc00d36c4 সংশোধনগুলি বিস্তারিতভাবে আলোচনা করব।

পদ্ধতি #1:অন্য মিডিয়া প্লেয়ার ব্যবহার করুন

Windows 10/11 একটি অন্তর্নির্মিত মিডিয়া প্লেয়ার অ্যাপের সাথে আসে যা মিডিয়া ফাইল চালানোর ক্ষেত্রে বেশ সহজ এবং নির্ভরযোগ্য। যাইহোক, এটি শুধুমাত্র সীমিত ফরম্যাট এবং কোডেক সমর্থন করে। সুতরাং, আপনি যদি আরও শক্তিশালী কিছু খুঁজছেন কারণ আপনি কিছু ফাইল চালাতে অক্ষম হন এবং আপনি 0xc00d36c4 ভিডিও ত্রুটি পাচ্ছেন, তাহলে আপনাকে একটি বিকল্প প্লেয়ার ডাউনলোড করতে হবে।

মাইক্রোসফ্ট স্টোরে বেশ কয়েকটি বিকল্প উপলব্ধ রয়েছে যা আপনাকে শুধুমাত্র একটি অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনার সমস্ত প্রিয় অডিও বা ভিডিও ফাইলগুলিতে অ্যাক্সেস দেবে। ভিএলসি একটি জনপ্রিয় পছন্দ।

ভিএলসি ডাউনলোড করুন এবং এটি আপনার উইন্ডোজ 10/11 ডিভাইসে ইনস্টল করুন। এবং তারপরে, ভিডিও বা mp3 ফাইলটি চালু করুন, এটি ব্যবহার করে ত্রুটিটি অব্যাহত আছে কিনা তা দেখতে। ভিএলসি ব্যবহার করে ভিডিও এবং মিডিয়া ফাইলগুলি কীভাবে চালু করবেন সে সম্পর্কে এখানে একটি নির্দেশিকা রয়েছে:

  1. ভিএলসি সেটআপ ফাইলটি ডাউনলোড করুন।
  2. ফাইলটি ডাউনলোড হয়ে গেলে, এটিতে ডাবল-ক্লিক করুন এবং অ্যাপটি ইনস্টল করতে আপনার স্ক্রিনে যে নির্দেশাবলী দেখতে পান তা অনুসরণ করুন।
  3. এরপর, মিডিয়া ফাইলে ডান-ক্লিক করুন এবং VLC মিডিয়া প্লেয়ার দিয়ে খুলুন বেছে নিন বিকল্প
  4. যদি আপনি এখনও 0xc00d36c4 AVI ত্রুটি পেয়ে থাকেন, তাহলে অন্যান্য সংশোধন বিবেচনা করুন।

পদ্ধতি #2:হারিয়ে যাওয়া কোডেক ডাউনলোড করুন

যদি মিডিয়া ফাইলটি বেমানান হয় বা আপনার মিডিয়া প্লেয়ার দ্বারা পড়তে না পারে, তাহলে আপনি 0xc00d36c4 mp4 বা 0xc00d36c4 mp3 ত্রুটি পেতে পারেন। এটি ঘটে কারণ আপনার মিডিয়া প্লেয়ার mp3 এবং mp4 ফাইল সমর্থন করে না।

এই সমস্যাটি সমাধান করতে, আপনাকে আপনার Windows 10/11 কম্পিউটারে প্রয়োজনীয় কোডেক প্যাকগুলি ডাউনলোড করতে হবে৷ কোডেক হল একটি ডিভাইস বা প্রোগ্রাম যা ডেটা এনকোড এবং ডিকোড করে। একটি কোডেক বিভিন্ন কোডিং ফরম্যাটের একটির সাথে ডেটা এনকোড করতে পারে, যেমন JPEG, H.264, MPEG-2, AVC/H.265, VP8, থিওরা ইত্যাদি। এবং তারপরে, এটি দেখার জন্য এটিকে তার আসল ফর্ম্যাটে ডিকোড করে। অথবা আপনার কম্পিউটার বা মোবাইল ডিভাইসে স্টোরেজ।

কোডেকগুলি প্রায়শই ছোট ফাইল আকারে ভিডিও সংকুচিত করতে ব্যবহৃত হয় যাতে আপনি আপনার হার্ড ড্রাইভে আরও ভিডিও সংরক্ষণ করতে পারেন (অথবা সেগুলিকে একটি ইন্টারনেট সংযোগে দেখতে)। এগুলি প্লেব্যাকের জন্য প্রয়োজনীয় ব্যান্ডউইথ সংকুচিত করে MP3 এর মতো অডিও ফাইলগুলিকে আরও ভাল করতে ব্যবহৃত হয়।

Windows 10/11 এ একটি কোডেক ডাউনলোড এবং ইনস্টল করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. লঞ্চ করুন উইন্ডোজ মিডিয়া প্লেয়ার।
  2. Tools -এ যান এবং বিকল্প নির্বাচন করুন .
  3. প্লেয়ার খুলুন ট্যাব
  4. স্বয়ংক্রিয়ভাবে কোডেক ডাউনলোড করুন এর পাশের বাক্সে টিক দিন বিকল্প
  5. ঠিক আছে টিপুন নিশ্চিত করতে বোতাম।

কোডেক ইনস্টল হয়ে গেলে, সামঞ্জস্যের সমস্যাটি সমাধান করা যেতে পারে এবং আপনার mp3 বা mp4 ফাইলগুলি এখন কোনো সমস্যা ছাড়াই প্লে করা উচিত।

পদ্ধতি #3:ফাইলটিকে অন্য ফরম্যাটে রূপান্তর করুন

অন্য একটি পদ্ধতি যা আপনি 0xc00d36c4 ত্রুটিটি সমাধান করার চেষ্টা করতে পারেন তা হল ফাইলটিকে অন্য ফাইল ফর্ম্যাটে রূপান্তর করা যা আপনার মিডিয়া প্লেয়ার দ্বারা পড়তে পারে। এই পদ্ধতির জন্য, মিডিয়া ফাইলটিকে একটি সমর্থিত বিন্যাসে রূপান্তর করতে আপনার একটি নির্ভরযোগ্য রূপান্তরকারী সরঞ্জামের প্রয়োজন৷

আপনি এখনও একটি mp3 বা mp4 ফাইলকে অন্য ফরম্যাটে রূপান্তর করার জন্য VLC মিডিয়া প্লেয়ার ব্যবহার করতে পারেন। কিন্তু মনে রাখবেন যে বিবেচনা করার সীমাবদ্ধতা রয়েছে, যেমন আকারের সীমাবদ্ধতা, ধীর গতি এবং নিম্নমানের।

আপনি যদি সত্যিই ফাইলটি রূপান্তর করার চেষ্টা করতে চান তবে আপনি একটি পেশাদার ভিডিও রূপান্তরকারী সরঞ্জাম ব্যবহার করুন যা একাধিক ফাইল রূপান্তর সমর্থন করে।

পদ্ধতি #4:USB কন্ট্রোলার পুনরায় ইনস্টল করুন

কখনও কখনও, আপনার সিস্টেম এবং এটির সাথে সংযুক্ত বাহ্যিক ডিভাইসগুলির মধ্যে যোগাযোগের সমস্যার কারণে ত্রুটি দেখা দেয়৷ এই পরিস্থিতিতে, আপনার সিস্টেমের ইউএসবি কন্ট্রোলারগুলি পুনরায় ইনস্টল করা সর্বোত্তম সমাধান।

এটি কীভাবে করবেন তা এখানে:

  1. ডিভাইস ম্যানেজার চালু করুন Windows + X টিপে চাবি একসাথে।
  2. তালিকা থেকে, ডিভাইস ম্যানেজার নির্বাচন করুন .
  3. খুঁজুন ইউনিভার্সাল সিরিয়াল বাস কন্ট্রোলার প্রদর্শিত উইন্ডোতে। এই বিকল্পটি কেবল এটিতে ডাবল ক্লিক করে বা এটির পাশের ছোট ক্রস আইকনে ক্লিক করে প্রসারিত করুন৷
  4. প্রসারিত বিভাগের অধীনে প্রতিটি USB ডিভাইস নির্বাচন করুন। আনইনস্টল বেছে নিন এটা মুছে ফেলার জন্য. সমস্ত USB ডিভাইসের জন্য ধাপ 4 পুনরাবৃত্তি করুন।
  5. একবার ডিভাইসগুলির আনইনস্টলেশন প্রক্রিয়া সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। আপনার সিস্টেম তারপর কন্ট্রোলারের একটি নতুন সেট তৈরি করবে।
  6. রিবুট করার পরে, সমস্যাযুক্ত মিডিয়া ফাইলটি আবার চালান এবং ত্রুটিটি এখন চলে গেছে কিনা তা পরীক্ষা করুন।

এখন, যদি আপনি সন্দেহ করেন যে ত্রুটিটি একটি হার্ডওয়্যার উপাদান দ্বন্দ্বের কারণে হয়েছে, তাহলে ডিভাইস ম্যানেজারে আপনার ড্রাইভার আপডেট করুন। এই নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. ডিভাইস ম্যানেজার খুলুন Windows + X টিপে কী এবং আঘাত করুন M আপনার কীবোর্ডে।
  2. যে উইন্ডোটি খোলে, সমস্যাযুক্ত ড্রাইভার নির্বাচন করুন এবং এটিতে ডান-ক্লিক করুন।
  3. আপডেট ড্রাইভার সফ্টওয়্যার বেছে নিন বিকল্প
  4. ক্লিক করুন আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন ড্রাইভার আপডেট করার বিকল্প।
  5. প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।

পদ্ধতি #5:অনুলিপি সুরক্ষা নিষ্ক্রিয় করুন

আপনি আপনার পিসিতে একটি মিডিয়া ফাইল প্লে করার সময় যদি ত্রুটি 0xc00d36c4 দেখাতে থাকে, তবে এটি সম্ভবত আপনার মিডিয়া প্লেয়ারের সক্ষম কপি সুরক্ষা বৈশিষ্ট্য দ্বারা সৃষ্ট। সমস্যা সমাধানের জন্য এটি বন্ধ করার চেষ্টা করুন।

উইন্ডোজ মিডিয়া প্লেয়ারের কপি সুরক্ষা বৈশিষ্ট্যটি কীভাবে নিষ্ক্রিয় করবেন তা এখানে রয়েছে:

  1. উইন্ডোজ মিডিয়া প্লেয়ার চালু করুন অ্যাপ
  2. সংগঠিত এ যান মেনু এবং বিকল্প নির্বাচন করুন . একটি নতুন উইন্ডো ওপেন হবে।
  3. রিপ মিউজিক-এ নেভিগেট করুন ট্যাব
  4. রিপ সেটিংস নির্বাচন করুন এবং কপি সুরক্ষিত সঙ্গীত আনটিক করুন বিকল্প
  5. ঠিক আছে টিপুন আপনার সমস্ত পরিবর্তন সংরক্ষণ করতে।

পদ্ধতি #6:আপনার মিডিয়া ফাইলগুলি সরান

কিছু ব্যবহারকারীর জন্য, সঙ্গীত এবং ভিডিও ফাইলগুলিকে তাদের বাহ্যিক স্টোরেজ অবস্থান থেকে অভ্যন্তরীণ সঞ্চয়স্থানে স্থানান্তর করা ত্রুটির সমাধানে কাজ করেছে। সুতরাং, এটি এমন একটি সমাধান যা আপনিও চেষ্টা করতে চাইতে পারেন।

মিডিয়া ফাইলগুলিকে এক অবস্থান থেকে অন্য স্থানে সরাতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনি যে মিডিয়া ফাইলগুলি চালাতে চান তা নির্বাচন করুন এবং Ctrl + C ব্যবহার করে কপি করুন কী
  2. এগুলিকে আপনার অভ্যন্তরীণ স্টোরেজের মধ্যে অন্য ফোল্ডারে আটকান৷ Ctrl + V ব্যবহার করুন কী
  3. এখন ফাইলগুলি চালান।
  4. যদি তারা না খেলে, তাদের ডিফল্ট উইন্ডোজ মিউজিক লাইব্রেরি ফোল্ডারে নিয়ে যান।

পদ্ধতি #7:প্লেব্যাক সেটিংস কনফিগারেশন পরিবর্তন করুন

উইন্ডোজ 10/11 প্লেব্যাকের জন্য বিভিন্ন সেটিংস অফার করে, যার মধ্যে ডিফল্ট কনফিগারেশন পরিবর্তন করার ক্ষমতা রয়েছে। আপনি যদি সাউন্ড বা ভিডিওর গুণমান নিয়ে সমস্যার সম্মুখীন হন বা আপনি গেমিং এর মত কিছু ক্রিয়াকলাপের জন্য আপনার অডিও এবং ভিডিও পছন্দগুলি সামঞ্জস্য করতে চান তবে আপনি এই পরিবর্তনগুলি করতে চাইতে পারেন৷

Windows 10/11-এ আপনার প্লেব্যাক সেটিংস কনফিগারেশন কীভাবে পরিবর্তন করবেন তা এখানে:

  1. ভলিউম -এ ক্লিক করুন বিজ্ঞপ্তি ট্রেতে আইকন।
  2. প্লেব্যাক ডিভাইস নির্বাচন করুন .
  3. স্পীকারে যান ট্যাব এবং কনফিগারেশন বিকল্প নির্বাচন করুন . এটি আপনাকে স্পীকার সেটআপে নিয়ে যাবে৷ উইন্ডো, যেখানে আপনি অডিও চ্যানেলের একটি তালিকা দেখতে পাবেন।
  4. পরীক্ষা ক্লিক করুন প্রতিটি অডিও চ্যানেলের জন্য বোতাম। আপনি যদি একটি ত্রুটি বার্তা পান, চ্যানেলটি নোট করুন।
  5. সমস্ত চ্যানেল পরীক্ষা করার পর, পরবর্তী চাপুন .
  6. যে স্পিকার বা চ্যানেলে আপনি ত্রুটির বার্তা পেয়েছেন সেগুলিকে আনটিক করুন।
  7. উইন্ডোটি বন্ধ করুন এবং মিডিয়া ফাইলগুলি সমস্যা ছাড়াই চলবে কিনা তা পরীক্ষা করুন।

পদ্ধতি #8:পূর্ববর্তী উইন্ডোজ সংস্করণে রোলব্যাক করুন

অনেকেই জানেন না যে Windows 10/11 উন্নত করার জন্য চলমান প্রচেষ্টা চলছে। এটি ঘটে এমন একটি উপায় হল আপডেটের মাধ্যমে। এই আপডেটগুলির মধ্যে নিরাপত্তা প্যাচ, বাগ ফিক্স এবং আপনার কম্পিউটারকে আরও ভালোভাবে কাজ করার জন্য অন্যান্য উন্নতি অন্তর্ভুক্ত রয়েছে।

কিন্তু দুর্ভাগ্যবশত, এই আপডেট সবসময় দোষ ছাড়া হয় না. প্রায়শই, মাইক্রোসফ্ট সমস্যাযুক্ত আপডেটগুলি রোল আউট করে যা ত্রুটিগুলিকে ট্রিগার করে৷ সুতরাং, যদি সাম্প্রতিক উইন্ডোজ সংস্করণে আপগ্রেড করার ফলে আপনার কম্পিউটার ত্রুটি 0xc00d36c4 এর মতো সমস্যার সম্মুখীন হয়, তাহলে পূর্ববর্তী সংস্করণে ফিরে যাওয়ার কথা বিবেচনা করুন।

এখানে কিভাবে:

  1. স্টার্ট এ ক্লিক করুন তালিকা. তারপর সেটিংস এ যান .
  2. আপডেট এবং নিরাপত্তা নির্বাচন করুন এবং পুনরুদ্ধারে নেভিগেট করুন অধ্যায়.
  3. এই বিভাগে, Windows 10/11 এর পূর্ববর্তী সংস্করণে ফিরে যান ক্লিক করুন বিকল্প
  4. শুরু করুন টিপুন বোতাম
  5. আপনার ব্যক্তিগত ফাইলগুলি রাখতে এবং আপগ্রেডের পরে যোগ করা অ্যাপগুলি সরাতে অনুরোধগুলি অনুসরণ করুন৷
  6. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।

পদ্ধতি #9:যেকোন মুলতুবি উইন্ডোজ আপডেট ইনস্টল করুন

Windows 10/11-এ 0xc00d36c4 ত্রুটি মাইক্রোসফ্ট দ্বারা পরিচিত। এই কারণেই তারা ইতিমধ্যেই সাম্প্রতিক প্যাচগুলিতে সমস্যার সমাধান করেছে।

একটি উইন্ডোজ আপডেট ইনস্টল করতে, এই নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. সেটিংস এ যান এবং তারপর আপডেট এবং নিরাপত্তা নির্বাচন করুন .
  2. উইন্ডোজ আপডেটে নেভিগেট করুন বিভাগে এবং আপডেটের জন্য চেক করুন ক্লিক করুন বোতাম
  3. অপেক্ষা করুন যতক্ষণ না Windows আপনার পক্ষ থেকে আপডেটটি ইনস্টল করে।

উপসংহার

আপনি যদি 0xc00d36c4 ভিডিও ত্রুটি কোড পেয়ে থাকেন, তাহলে আপনার চুল টেনে বের করার আগে কয়েকটি পদক্ষেপ নিতে হবে। এটি একটি সহজ সমাধান নয়, তবে এটি করা যেতে পারে যদি আপনি জানেন কি করতে হবে।

প্লেব্যাক এবং রূপান্তরের উদ্দেশ্যে ভিএলসি বা উইন্ডোজ মিডিয়া প্লেয়ারের মতো অন্য মিডিয়া প্লেয়ার ব্যবহার করা প্রথম ধাপ। এরপরে, ফাইলটি সঠিকভাবে চালানোর জন্য আপনার কম্পিউটারের অপারেটিং সিস্টেমের জন্য প্রয়োজন হতে পারে এমন অনুপস্থিত কোডেকগুলি ডাউনলোড করুন।

আপনাকে ফাইলটিকে অন্য ফরম্যাটে রূপান্তর করতে হতে পারে যা আপনার কম্পিউটার কত পুরানো বা নতুন তার উপর নির্ভর করবে এবং এই ধরনের মিডিয়া বিষয়বস্তু দেখার জন্য সফ্টওয়্যারটি ইতিমধ্যেই ইনস্টল করা আছে কিনা। কখনও কখনও, অনুলিপি সুরক্ষা অক্ষম করাও কাজ করে!

0xc00d36c4 ত্রুটির জন্য আমরা একটি কার্যকর সমাধান মিস করলে আমাদের জানান। নীচে এটি মন্তব্য করুন.


  1. কিভাবে উইন্ডোজ ত্রুটি 0x80070006 কোড ঠিক করবেন

  2. Windows 10 এ ত্রুটি কোড 0x8007007b কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে উইন্ডোজ 1408 ত্রুটি ঠিক করবেন

  4. Windows 10 এ ত্রুটি কোড 0x000000EF কিভাবে ঠিক করবেন?