কম্পিউটার

কিভাবে macOS ত্রুটি 67050 থেকে মুক্তি পাবেন

আপনি যখন macOS ত্রুটির সম্মুখীন হন:-67050, আপনি আতঙ্কিত হতে পারেন। যদিও এইভাবে কাজ করা স্বাভাবিক, আসলে এটি করার কোন কারণ নেই। বেশিরভাগ সময়, ত্রুটিটি সমাধান করা যেতে পারে, যতক্ষণ না আপনার হাতে সঠিক সরঞ্জাম বা গাইড থাকে।

সুতরাং, আপনি যখন macOS ত্রুটি 67050 সম্মুখীন হন তখন আপনি কী করবেন?

আপনার প্রথম জিনিসটি ত্রুটি কোডের সাথে পরিচিত হওয়া উচিত। ততক্ষণে, ত্রুটিটি আপনার ডিভাইসে কী করতে পারে সে সম্পর্কে আপনার আরও ভাল ধারণা থাকা উচিত এবং এটি সমাধান করার উপায়গুলি নিয়ে ভাবতে হবে।

macOS ত্রুটি 67050 কি?

macOS এরর 67050 হল একটি ত্রুটি যা সাইনিং শংসাপত্রের মেয়াদ শেষ হয়ে গেলে প্রদর্শিত হয়। এর মানে হল যে নতুন স্বাক্ষর কোড স্বাক্ষর যাচাইকরণ পরীক্ষায় পাস করে না কারণ আপডেটার ইউটিলিটি অ্যাপ্লিকেশন আপডেটটি সম্পাদন করতে অস্বীকার করে।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

বিবৃতিটি আরও ভালভাবে বোঝার জন্য, সার্টিফিকেট পুনর্নবীকরণের আগে সম্পূর্ণ স্বাক্ষর স্ট্রিংটিকে একটি নতুন বিন্যাসে আপডেট করার জন্য macOS প্রোগ্রাম করা হয়েছে। যখন আপডেট ইউটিলিটি একটি অ্যাপ্লিকেশন আপডেট করতে অস্বীকার করে, তখন নতুন স্বাক্ষর সম্ভবত কোড স্বাক্ষর যাচাইকরণ প্রক্রিয়া ব্যর্থ করবে।

সৌভাগ্যবশত, অন্যান্য সাধারণ macOS ত্রুটির মতো, macOS ত্রুটি 67050 সংশোধন করা যেতে পারে। আমরা পরবর্তী বিভাগে প্রতিটি সমাধান বিস্তারিত আলোচনা করব।

কিভাবে macOS ত্রুটি ঠিক করবেন:-67050

আপনার macOS সংস্করণ নির্বিশেষে, আপনি নীচের যেকোনো সমাধান চেষ্টা করতে পারেন। যতক্ষণ না আপনি আপনার জন্য কাজ করে এমন একটি খুঁজে না পান ততক্ষণ প্রস্তাবিত ক্রমে প্রতিটি সম্ভাব্য সমাধান অনুসরণ করুন।

সমাধান #1:macOS আপডেট করুন

কখনও কখনও, একটি পুরানো macOS সংস্করণের কারণে macOS ত্রুটি 67050 প্রদর্শিত হয়। এটি Mojave এবং অন্যান্য পুরানো সংস্করণগুলির মতো macOS সংস্করণগুলিতে ঘটতে পারে, তবে কিছু প্রভাবিত ব্যবহারকারীরা নিশ্চিত করেছেন যে অ্যাপল তাদের macOS ইকোসিস্টেমে একটি হটফিক্স প্রকাশ করায় তারা ত্রুটি থেকে পরিত্রাণ পেতে সক্ষম হয়েছে।

আপনি যদি নিজেকে এই ত্রুটির সম্মুখীন হন তবে আপনাকে প্রথমে যা করতে হবে তা হল macOS চেক এবং আপডেট করুন। সবচেয়ে সাম্প্রতিক সংস্করণে macOS আপডেট করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. সিস্টেম পছন্দ এ যান
  2. নির্বাচন করুন সফ্টওয়্যার আপডেট।
  3. এই মুহুর্তে, একটি উইন্ডো প্রদর্শিত হবে যা আপনাকে বলছে যে আপনার সিস্টেম আপডেটের জন্য পরীক্ষা করছে। একবার হয়ে গেলে, আপনার ম্যাকের সাথে সামঞ্জস্যপূর্ণ সাম্প্রতিকতম সংস্করণটি ইনস্টল করতে আপনার স্ক্রিনে নির্দেশাবলী অনুসরণ করুন।
  4. শীঘ্রই, আপনি একটি উইন্ডো দেখতে পাবেন যা আপনাকে বলবে যে একটি নতুন macOS সংস্করণ পাওয়া গেছে। এখনই আপডেট করুন টিপে এটি ইনস্টল করার সাথে এগিয়ে যান৷ বোতাম
  5. নতুন macOS সংস্করণ ইনস্টল করা হবে৷ প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  6. আপডেট সম্পন্ন হওয়ার পর, আপনার Mac এখন পুনরায় চালু হবে।
  7. স্টার্টআপ প্রক্রিয়া সম্পূর্ণ হলে, কনসোলে যান মেনু এবং macOS ত্রুটি 67050 এখনও দেখাচ্ছে কিনা তা পরীক্ষা করুন।

ফিক্স #2:ফার্স্ট এইড ইউটিলিটি চালান

ম্যাকওএস ত্রুটিটি সিস্টেমের দুর্নীতির সমস্যার কারণেও হতে পারে। ব্যবহারকারীরা যারা সমস্যার সম্মুখীন হয়েছেন তারা রিপোর্ট করেছেন যে ক্ষতিগ্রস্ত ড্রাইভে একটি মেরামত ডিস্ক প্রক্রিয়া শুরু করার পরে ত্রুটিটি সংশোধন করা হয়েছে।

আপনি যদি মনে করেন যে এই দৃশ্যটি আপনার ক্ষেত্রে প্রযোজ্য, তাহলে একটি মেরামত ডিস্ক প্রক্রিয়া শুরু করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ম্যাক রিস্টার্ট করুন যেভাবে আপনি সাধারণত করেন।
  2. প্রাথমিক স্ক্রীনটি পাস করার পরে, CMD + R টিপুন এবং ধরে রাখুন কী যতক্ষণ না আপনি Apple দেখতে পাচ্ছেন ততক্ষণ কীগুলি ছেড়ে দেবেন না লোগো
  3. এখন, আপনাকে macOS ইউটিলিটিস -এ নিয়ে যাওয়া উচিত তালিকা. ডিস্ক ইউটিলিটি নির্বাচন করুন অপশন থেকে।
  4. এরপর, ক্ষতিগ্রস্ত ড্রাইভে ক্লিক করুন যা ত্রুটি ঘটাচ্ছে।
  5. প্রাথমিক চিকিৎসা টিপুন উপরের মেনুতে আইকন।
  6. একটি নিশ্চিতকরণ প্রম্পট প্রদর্শিত হবে। চালান এ ক্লিক করুন মেরামত প্রক্রিয়া শুরু করতে।
  7. ত্রুটির জন্য ভলিউম স্ক্যান করা শেষ করার জন্য ডিস্ক ইউটিলিটি পর্যন্ত অপেক্ষা করুন।
  8. যদি কোনো ত্রুটি পাওয়া যায়, ইউটিলিটি আপনার জন্য ত্রুটিটি সমাধান করার চেষ্টা করবে।
  9. একবার হয়ে গেলে, আপনার Mac পুনরায় চালু করুন এবং ত্রুটিটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

ফিক্স #3:একটি টাইম মেশিন ব্যাকআপ ব্যবহার করুন

আপনি যদি ইতিমধ্যে প্রথম দুটি পদক্ষেপ চেষ্টা করে থাকেন তবে কিছুই কাজ করে না, তবে এটি সম্ভব যে আপনি সিস্টেম ফাইল দুর্নীতির সাথে কাজ করছেন। সম্ভবত দূষিত ফাইলটি আপনার সিস্টেমকে একটি নতুন বিন্যাসে স্বাক্ষর স্ট্রিং পরিবর্তন করা থেকে বিরত রাখছে।

এই সমস্যার একটি সম্ভাব্য সমাধান হল একটি টাইম মেশিন ব্যাকআপ মাউন্ট করা এবং আপনার ম্যাকোসকে এমন অবস্থায় পুনরুদ্ধার করতে ব্যবহার করা যখন সবকিছু ঠিকঠাক কাজ করছিল। যাইহোক, এটি লক্ষণীয় যে এই ফিক্সটি শুধুমাত্র প্রযোজ্য যদি সমস্যাটি হার্ডওয়্যার স্তরে না হয়। এছাড়াও, আপনি যদি আগে একটি টাইম মেশিন ব্যাকআপ তৈরি করে থাকেন তবেই আপনি এগিয়ে যেতে পারবেন।

যদি উভয় প্রয়োজনীয়তা পূরণ করা হয়, তাহলে আপনি নীচের নির্দেশাবলীর সাথে এগিয়ে যেতে পারেন। আপনি সহজেই আপনার macOS ফাইলগুলিকে একটি কার্যকরী অবস্থায় ফিরিয়ে আনতে সক্ষম হবেন:

  1. প্রথমে, নিশ্চিত করুন যে ব্যাকআপ ডিস্কটি আপনার ম্যাকের সাথে সঠিকভাবে সংযুক্ত আছে।
  2. এরপর, Apple এ ক্লিক করুন মেনু এবং সিস্টেম পছন্দ নির্বাচন করুন
  3. এবং তারপর, স্পটলাইট নির্বাচন করুন এবং মাইগ্রেশন সহকারী ক্লিক করুন .
  4. নির্বাচন করুন একটি ম্যাক, টাইম মেশিন ব্যাকআপ, বা স্টার্টআপ ডিস্ক থেকে বিকল্প
  5. আঘাত করুন চালিয়ে যান .
  6. টাইম মেশিন ব্যাকআপ ব্যবহার করে একটি ম্যাক পুনরুদ্ধার শুরু করতে অবশিষ্ট নির্দেশাবলী অনুসরণ করুন৷
  7. একবার হয়ে গেলে, ত্রুটিটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

ফিক্স#4:হার্ডওয়্যার উপাদান পরীক্ষা করুন

আপনি যদি সন্দেহ করেন যে macOS ত্রুটি 67050 এর পিছনে একটি ত্রুটিপূর্ণ হার্ডওয়্যার উপাদান অপরাধী, তাহলে আপনার হার্ডওয়্যার পরীক্ষা করুন যাতে আপনি আরও পদক্ষেপ নিতে সক্ষম হন।

গ্রাফিক্স প্রসেসিং ইউনিট (GPU) পরীক্ষা করা হচ্ছে

GPU পরীক্ষা করতে, একটি সফ্টওয়্যার প্রোগ্রাম চালানোর চেষ্টা করুন যার জন্য ভারী GPU সংস্থান প্রয়োজন৷ এটি একটি হাই-এন্ড গেম বা অন্যান্য গ্রাফিক্স সফ্টওয়্যার হতে পারে। আপনি যদি আবর্জনা প্রদর্শনের মতো ডিসপ্লে সংক্রান্ত সমস্যায় আসেন, তাহলে আপনি অপরাধীকে নিশ্চিত করেছেন।

ডিস্ক ইউটিলিটির মাধ্যমে HDD পরীক্ষা করা হচ্ছে

আপনার HDD ত্রুটিপূর্ণ কিনা তা পরীক্ষা করতে, ডিস্ক ইউটিলিটি ব্যবহার করুন। এখানে কিভাবে:

  1. এই পথে নেভিগেট করুন: যান -> ইউটিলিটিস -> ডিস্ক ইউটিলিটি।
  2. প্রাথমিক চিকিৎসা টিপুন বোতাম এবং ডিস্ক যাচাই করুন ক্লিক করুন
  3. যদি আপনি পরীক্ষায় একটি লাল বিন্দু দেখতে পান, তাহলে ডিস্কের অনুমতি মেরামত করুন ক্লিক করুন। বোতাম এটি করা একটি HDD মেরামতের প্রক্রিয়া শুরু করবে।

থার্ড-পার্টি সফ্টওয়্যারের মাধ্যমে RAM পরীক্ষা করা হচ্ছে

RAM সমস্যাটি ঘটাচ্ছে কিনা তা পরীক্ষা করতে, RAM এর স্থিতি পরীক্ষা করার জন্য ডিজাইন করা একটি তৃতীয় পক্ষের সফ্টওয়্যার প্রোগ্রাম ব্যবহার করুন।

সমস্ত হার্ডওয়্যার উপাদান পরীক্ষা করার পরে, এবং আপনি একটি হার্ডওয়্যার সমস্যা খুঁজে পান, আপনার ম্যাক চেক করার জন্য নিকটতম Apple পরিষেবা কেন্দ্রে যান৷

ফিক্স #5:macOS অপ্টিমাইজ করুন

যদিও বিরল, এমন কিছু উদাহরণ রয়েছে যখন ত্রুটিটি কার্যকারিতা সমস্যা, ক্যাশে এবং জাঙ্ক ফাইলগুলির পাশাপাশি অব্যবহৃত অ্যাপগুলির কারণে ঘটে যা আপনার স্টোরেজের একটি বিশাল অংশ গ্রাস করে। এর মানে হল ম্যাকোস অপ্টিমাইজ করা কৌশলটি করতে পারে এবং ত্রুটি থেকে মুক্তি পেতে পারে।

আপনার ম্যাক অপ্টিমাইজ করতে, আপনি আপনার ড্রাইভ এবং ফোল্ডারের সমস্ত অপ্রয়োজনীয় ফাইল ম্যানুয়ালি মুছে ফেলতে পারেন। এমনকি আপনি এমন অ্যাপ্লিকেশনগুলিও মুছে ফেলতে পারেন যা আপনি আর ব্যবহার করেন না৷ যাইহোক, মনে রাখবেন যে ম্যানুয়াল প্রক্রিয়াটি সময়সাপেক্ষ হতে পারে। উল্লেখ করার মতো নয়, এটি ঝুঁকিপূর্ণও হতে পারে কারণ আপনি দুর্ঘটনাক্রমে ম্যাক চালানোর জন্য প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ ফাইলগুলি মুছে ফেলতে পারেন।

নিরাপদ থাকার জন্য, আপনি একটি বিশ্বস্ত তৃতীয় পক্ষের macOS অপ্টিমাইজার টুল ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন এবং এটি আপনার জন্য কাজটি করতে দিন। আমরা একটি পণ্য সুপারিশ করি যার নাম Outbyte macAries . এই পণ্যটি আপনার ম্যাককে আবার মসৃণ এবং দ্রুত চালানোর জন্য ডিজাইন করা হয়েছে। এটি নিরাপত্তা হুমকি, কর্মক্ষমতা সমস্যা, এবং অপ্রয়োজনীয় ফাইলগুলির লক্ষণগুলির জন্য আপনার Mac স্ক্যান করে কাজ করে৷

Outbyte macAries ব্যবহার করতে, এই সহজ ধাপগুলি অনুসরণ করুন:

  1. অফিসিয়াল Outbyte macAries থেকে ইনস্টলারটি ডাউনলোড করুন ডাউনলোড পৃষ্ঠা।
  2. একবার আপনার ইনস্টলার হয়ে গেলে, এটি খুলতে ডাবল-ক্লিক করুন।
  3. ইন্সটলেশন উইজার্ড এখন আপনাকে ইন্সটলেশন প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়ে যাবে। চালিয়ে যান টিপুন এগিয়ে যেতে.
  4. একটি ইনস্টলেশন প্রকার চয়ন করুন এবং ইনস্টল করুন টিপুন বোতাম
  5. চালিয়ে যেতে একটি অ্যাডমিন অ্যাকাউন্ট ব্যবহার করে সাইন ইন করুন।
  6. ইনস্টলেশন প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  7. এর পরে, টুলটি চালান এবং দ্রুত স্ক্যান করুন।

4 সাধারণ macOS ত্রুটি

MacOS ত্রুটি 67050 ছাড়াও, অন্যান্য সাধারণ সমস্যা রয়েছে যা ম্যাক ব্যবহারকারীদের মাথাব্যথা করে। আমরা তাদের নীচে তালিকাভুক্ত করেছি। যদিও কিছু কিছু ছোটখাটো বিরক্তিকর যা আমরা প্রতিনিয়ত সম্মুখীন হতে পারি, অন্যগুলো বিরল, যেমন কার্নেল প্যানিক।

আরও কিছু না করে, এখানে সবচেয়ে সাধারণ ম্যাক ত্রুটিগুলি রয়েছে:

ত্রুটি #1:ক্রমাগত বিচবল

আপনি যখন এই ত্রুটির সম্মুখীন হবেন, আপনি লক্ষ্য করবেন যে পয়েন্টারটি একটি ঘূর্ণায়মান বল হয়ে গেছে। আপনি পদক্ষেপ না করা পর্যন্ত এটি সেভাবেই থাকে।

এটি সমাধান করতে, CMD টিপুন৷ কোন সক্রিয় প্রক্রিয়া বাতিল করতে কী। যদি এটি কাজ না করে, বিকল্প + ট্যাব ব্যবহার করুন অন্য অ্যাপে স্যুইচ করার জন্য কী। এটি করা অ্যাপটিকে এটি যা করছে তা শেষ করতে বাধ্য করবে এবং আপনাকে তার মনোযোগ দেবে৷

আপনার ম্যাক পুনরায় চালু করা অবিরাম বিচবল থেকেও মুক্তি পেতে পারে। কিন্তু আপনি যদি এই ফিক্সটি পুশ করেন তবে আপনি অন্য বার্তার সম্মুখীন হতে পারেন৷

ত্রুটি #2:স্যুইচিং বেশ ধীর

আপনি যদি একটি নতুন ম্যাক মডেল চালান, তাহলে একই সময়ে একাধিক অ্যাপ চালাতে আপনার কোন সমস্যা হবে না। কিন্তু আপনার ম্যাক যদি সীমিত RAM সম্পদ সহ একটি পুরানো মডেল হয়? তাহলে আপনি একটি ধীর অ্যাপ-স্যুইচিং প্রক্রিয়ার সম্মুখীন হওয়ার ঝুঁকিতে রয়েছেন।

কারণটি আপনার ভার্চুয়াল মেমরির সাথে কিছু করার আছে। macOS এর RAM শেষ হলে, সক্রিয় প্রোগ্রামগুলি হার্ড ডিস্কের একটি অস্থায়ী ফাইল অবস্থানে সরানো হয়। যে অ্যাপগুলি এত বেশি মেমরি ব্যবহার করে না তাদের জন্য, সুইচটি অলক্ষিত হতে পারে। কিন্তু বড় অ্যাপের জন্য, প্রক্রিয়াটি অনেক সময় নেবে।

এই ত্রুটি সমাধান করতে, নিষ্ক্রিয় প্রোগ্রাম বন্ধ করুন. আপনি উচ্চ-ক্ষমতার চিপ দিয়ে আপনার মেমরি আপগ্রেড বা প্রতিস্থাপন করার কথাও বিবেচনা করতে পারেন।

ত্রুটি #3:কার্নেল প্যানিক

যখন macOS ক্র্যাশ হয়, এটি বার্তা প্রদর্শন করবে, "আপনাকে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে হবে।" এই উদাহরণটিকে কার্নেল প্যানিক বলা হয়। সৌভাগ্যক্রমে, এটি খুব কমই ঘটে এবং এটি প্রায়শই আপনার ম্যাক পুনরায় চালু করে ঠিক করা যেতে পারে।

রিস্টার্ট করার পরেও যদি ত্রুটিটি থেকে যায়, তাহলে আপনার ম্যাকের সব অ্যাড-অন আনপ্লাগ করুন। এবং তারপর, একটি পুনঃসূচনা সঞ্চালন.

ত্রুটি #4:পর্যাপ্ত হার্ড ডিস্ক স্পেস নেই

আপনার Mac এ পর্যাপ্ত হার্ড ডিস্ক স্থান নেই? আপনি সাধারণত একটি সতর্কতা বার্তা পাবেন যে আপনার ম্যাক প্রায় পূর্ণ।

আপনার এখনও পর্যাপ্ত ডিস্ক স্পেস আছে কিনা তা পরীক্ষা করতে, ডেস্কটপে আপনার ডিস্কের আইকনে ক্লিক করুন। এর পরে, জেনারেলে যান এবং কতটা স্টোরেজ স্পেস খালি তা পরীক্ষা করুন। যদি জায়গা টাইট হয়, অপ্রয়োজনীয় ফাইলগুলি মুছুন এবং আপনি যে অ্যাপগুলি ব্যবহার করেন না সেগুলি সরিয়ে দিন।

উপসংহারে

macOS ত্রুটি 67050 এর জন্য উপলব্ধ সমস্ত সমাধানের সাথে, এটি সম্ভবত বলা নিরাপদ যে ত্রুটিটি হতাশাজনক নয়। কিছু সহজ সমাধান অনুসরণ করে, আপনি অল্প সময়ের মধ্যে এটি পরিত্রাণ পেতে পারেন।

আপনি macOS আপডেট ইনস্টল করার মতো সহজ সমস্যা সমাধানের পদ্ধতি দিয়ে শুরু করতে পারেন। যদি এটি কাজ না করে, তাহলে ফার্স্ট এইড ইউটিলিটি চালান বা আপনার ম্যাককে আগের কাজ করার অবস্থায় ফিরিয়ে আনতে একটি টাইম মেশিন ব্যাকআপ ব্যবহার করুন। আপনি আপনার ম্যাকের হার্ডওয়্যার উপাদানগুলিও পরীক্ষা করতে পারেন। কিন্তু অন্য সব ব্যর্থ হলে, আপনার ম্যাক অপ্টিমাইজ করার বিবেচনা করুন। এটি অপ্রয়োজনীয় ফাইল এবং প্রোগ্রামগুলি গুরুত্বপূর্ণ সিস্টেম প্রক্রিয়াগুলির সাথে হস্তক্ষেপ করতে পারে।

আপনি কি উপরের সমাধানগুলিকে সহায়ক এবং অনুসরণ করা সহজ বলে মনে করেছেন? আমরা আপনার চিন্তা শুনতে চাই. নীচে মন্তব্য করুন!


  1. কিভাবে ম্যাকে অ্যাডওয়্যার থেকে মুক্তি পাবেন

  2. কিভাবে আপনার macOS থেকে SearchMine থেকে মুক্তি পাবেন

  3. কীভাবে ক্রোমিয়াম ম্যালওয়্যার থেকে মুক্তি পাবেন

  4. কিভাবে ‘STOP:0x0000007e’ ব্লু স্ক্রীন ত্রুটি থেকে মুক্তি পাবেন