কম্পিউটার

ম্যাকবুক এয়ার ওভারহিটিং 2020:কীভাবে আপনার ম্যাককে ঠান্ডা করবেন

আপনি এটি চালু করার সাথে সাথে আপনার ম্যাক কি প্লেনের টেক অফের মতো শোনাচ্ছে? যদি আপনার ম্যাকের ভিতরে একটি জেট ইঞ্জিন ঘুরছে বলে মনে হয় তবে এটি শুধুমাত্র বিরক্তিকর নয়, এটি একটি চিহ্নও হতে পারে যে কিছু ভুল হয়েছে। আপনার ম্যাক অতিরিক্ত গরম হওয়ার কারণে বা একটি ত্রুটিপূর্ণ ফ্যান থাকার কারণে কোনো সমস্যা হতে পারে।

একটি ওভারলোডেড ফ্যান ম্যাকবুক এয়ার অতিরিক্ত গরম হওয়া এবং ব্যাটারি নিষ্কাশনের একটি নিশ্চিত লক্ষণ, তবে আপনার ডিভাইসের সম্ভাব্য সমস্যাগুলি গোলমালের বাইরে চলে যায়৷ স্পিনিং ফ্যানগুলি আপনার ম্যাকের ব্যাটারি নিষ্কাশন করে এবং দীর্ঘায়িত অত্যধিক গরমের ফলে গুরুতর অভ্যন্তরীণ উপাদানগুলির দীর্ঘমেয়াদী ক্ষতি হতে পারে।

ব্যাটারি শক্তি সংরক্ষণ এবং সামগ্রিক কর্মক্ষমতা উন্নত করতে মেশিনটিকে ঠান্ডা রাখা গুরুত্বপূর্ণ৷ আপনি যদি সেরা MacBook Air 2020 ওভারহিটিং ফিক্স খুঁজছেন, আপনি সঠিক জায়গায় এসেছেন।

কেন আমার ম্যাকবুক এয়ার অতিরিক্ত গরম হচ্ছে?

ম্যাকবুক প্রো এবং ম্যাকবুক এয়ার মডেল সব ধরনের কারণে অতিরিক্ত গরম হয়ে যায়। আশ্চর্যজনকভাবে, বয়স সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় নয়। এমনকি তুলনামূলকভাবে নতুন 2020 ম্যাকবুকগুলিও গরম হয়ে উঠতে পারে যখন আপনি সম্পদ-ক্ষুধার্ত অ্যাপগুলি চালান বা Google Chrome-এ কয়েক ডজন খোলা ট্যাবের সাথে পাগল হয়ে যান।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার সমস্যাগুলি ম্যাকবুকগুলিকে অতিরিক্ত গরম করতে পারে। কখনও কখনও, এমনকি আপনার ম্যাক আপগ্রেড করা ওভারহিটিং সমস্যাগুলিকে ট্রিগার করতে পারে। যদিও পুরানো ডিভাইসগুলি প্রায়শই গরম হয়, নতুন ম্যাকবুক মডেলগুলিও গরম হয়ে যায় যখন মেমরি-নিবিড় কাজগুলি প্রসেসরকে ওভারলোড করে বা অভ্যন্তরীণ ফ্যান ব্যর্থ হয়।

এখানে MacBook Air 2020 অতিরিক্ত গরম হওয়ার কিছু সাধারণ কারণ রয়েছে:

  • একই সময়ে অনেকগুলি প্রক্রিয়া এবং অ্যাপ্লিকেশন চলছে৷ বিভিন্ন উচ্চ-শক্তি প্রোগ্রামগুলি আপনার MacBook-এর প্রক্রিয়াকরণ শক্তিকে সর্বাধিক করে তুলতে পারে, যার ফলে এটিকে ধরে রাখতে অসুবিধা হলে এটি অতিরিক্ত গরম হয়ে যায়। অনেক অ্যাপ চলার ফলে আপনি স্লিপ/ওয়েকআপ হ্যাং এররও সম্মুখীন হতে পারেন।
  • অ্যাপ্লিকেশানগুলি সাড়া দিচ্ছে না৷ যখন ম্যাক অ্যাপ্লিকেশনগুলি হিমায়িত হয়, ক্র্যাশ করে বা সঠিকভাবে কাজ করা বন্ধ করে, তখন তারা শক্তি এবং মেমরি ব্যবহার করে যখন আপনার ম্যাক ত্রুটিটি ঠিক করার চেষ্টা করে। এটি এমন হয় যখন আপনার ম্যাক ঢাকনা বন্ধ করার পরেও জেগে থাকে।
  • অনেকগুলি ব্রাউজার ট্যাব খোলা৷ আপনি খোলা রাখা প্রতিটি ব্রাউজার ট্যাব আপনার MacBook এর সংস্থানগুলির উপর চাপ সৃষ্টি করে এবং আপনার সিস্টেমে চাপ সৃষ্টি করতে পারে।
  • SMC ব্যর্থতা৷ এসএমসি, সিস্টেম ম্যানেজমেন্ট কন্ট্রোলার নামেও পরিচিত, একটি চিপ যা হার্ডওয়্যার উপাদান নিয়ন্ত্রণ করে, যেমন অভ্যন্তরীণ ফ্যান, যা আপনার ম্যাকবুককে নিরাপদ এবং স্থিতিশীল তাপমাত্রায় রাখে।
  • ত্রুটিপূর্ণ অভ্যন্তরীণ ফ্যান৷ MacBook Pros এবং MacBook Air-এ থার্মোরেগুলেশনের জন্য বিল্ট-ইন কুলিং সিস্টেম রয়েছে। ক্রমাগত অতিরিক্ত গরম হওয়া ফ্যানদের সাথে একটি হার্ডওয়্যার সমস্যা নির্দেশ করতে পারে।
  • ভেন্টিলেশন স্লট ব্লক করা হয়েছে। অভ্যন্তরীণ উপাদানগুলি সঠিকভাবে কাজ নাও করতে পারে যদি ভেন্টগুলি ঢেকে থাকে বা বাধা দেয়, তাজা বাতাস চলাচলে বাধা দেয়।
  • সেকেলে সফ্টওয়্যার৷ পুরানো OS এবং অন্যান্য সফ্টওয়্যারগুলিতে দুর্বলতা, বাগ বা সুরক্ষা সমস্যা থাকতে পারে যা আপনার ম্যাকবুককে অতিরিক্ত গরম করতে পারে।
  • ভাইরাস বা অন্যান্য ম্যালওয়্যার৷ যদি কোনো ভাইরাস গোপনে আপনার MacBook-এ নিবিড় ব্যাকগ্রাউন্ড প্রসেস চালায়, তাহলে এটি ব্যাখ্যা করতে পারে কেন আপনার Mac অতিরিক্ত গরম হচ্ছে।

অতিরিক্ত গরম হওয়া ম্যাকবুকের ভিতরের তাপমাত্রা যদি খুব বেশি বেড়ে যায়, তাহলে ল্যাপটপের ভিতরের সূক্ষ্ম উপাদানগুলি স্থায়ীভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে। অতএব, ক্ষতি এড়াতে এবং ডিভাইসের আয়ু বাড়ানোর জন্য আপনার ম্যাকবুককে যতটা সম্ভব ঠান্ডা রাখা গুরুত্বপূর্ণ। যখন আপনার MacBook অতিরিক্ত গরম হয়, তখন আপনি বলতে পারেন যে কেসটি স্পর্শে গরম এবং সিস্টেমটি ধীর হয়ে যাচ্ছে।

কিভাবে একটি অতিরিক্ত গরম হওয়া ম্যাকবুক এয়ার ঠিক করবেন

অতিরিক্ত গরম হওয়া সমস্যা দূর করতে এবং প্রতিরোধ করতে আপনি বেশ কিছু পদক্ষেপ নিতে পারেন। কিন্তু ম্যাকওএস-এর জন্য অপ্টিমাইজেশান সফ্টওয়্যার ব্যবহার করে আপনার প্রথমে হাউসকিপিং করা শুরু করা উচিত। ভক্তরা স্বাভাবিক অবস্থায় ফিরে আসে কিনা তা দেখতে আপনার ম্যাককে বিশ্রাম দেওয়ার চেষ্টা করা উচিত। যদি তা না হয়, নিচে বর্ণিত সমাধানগুলি অনুসরণ করুন।

1. CPU ব্যবহার পরীক্ষা করুন

ম্যাকের ফ্যানগুলি সাধারণত সতর্কতা হিসাবে চালু হয় যখন CPU ভারী লোডের সম্মুখীন হয়। যাইহোক, যদি আপনি নিশ্চিত না হন যে ফ্যানগুলিকে কী সক্রিয় করছে, তাহলে সবচেয়ে ভাল কাজটি হল অ্যাক্টিভিটি মনিটর খুলুন এবং আপনার সমস্ত CPU সংস্থানগুলি ব্যবহার করছে এমন অ্যাপ্লিকেশনগুলি দেখুন৷

  1. এটি করতে, CMD ধরে রাখুন কী এবং স্পটলাইট খুলতে স্পেসবার টিপুন .
  2. এখন কার্যকলাপ মনিটর খুঁজুন এবং প্রদর্শিত তালিকা থেকে এটি নির্বাচন করুন।
  3. CPU নিশ্চিত করুন৷ ট্যাব নির্বাচন করা হয়েছে, তারপর দেখুন কোন অ্যাপ্লিকেশনগুলি শীর্ষে % CPU কলামে রয়েছে।
  4. যদিও একেবারে প্রয়োজনীয় না, আপনি এটি ভক্তদের থামায় কিনা তা দেখতে এটি বন্ধ করার চেষ্টা করতে পারেন৷
  5. প্রক্রিয়াটিতে ক্লিক করুন, তারপর X ক্লিক করুন৷ এটি বন্ধ করতে শীর্ষে।

2. আপনার ঘরের তাপমাত্রা পরীক্ষা করুন।

ফ্যানের সমস্যা নির্ণয় করার সময় পরিবেশগত কারণগুলি বিবেচনা করা গুরুত্বপূর্ণ। যদি এটি একটি গরম দিন হয় এবং আপনার বাড়িতে কোন এয়ার কন্ডিশনার না থাকে বা আপনার ঘরের গরম ভাঙ্গা হয়, তাহলে পরিবেষ্টিত তাপমাত্রা আপনার ম্যাকের কর্মক্ষমতার জন্য ক্ষতিকর হতে পারে।

আপনার ম্যাক ব্যবহারের জন্য আদর্শ ঘরের তাপমাত্রা 10 থেকে 35 ডিগ্রি সেলসিয়াসের মধ্যে হওয়া উচিত। অন্য ঘরে যান বা আপনার ম্যাক ব্যবহার বন্ধ করুন যদি আপনি যে এলাকায় থাকেন সেটি 35 ডিগ্রির বেশি হয়। ভারী সফ্টওয়্যার ব্যবহারের সাথে এটি আরও কঠিন হতে পারে, কারণ পরিবেশের তাপমাত্রা বেশি হলে অনুরাগীদের পক্ষে কম্পিউটারকে ঠান্ডা করা অনেক বেশি কঠিন।

একটি জানালা খোলার চেষ্টা করুন, থার্মোস্ট্যাট কম করুন, বা বাতাস সঞ্চালনের জন্য একটি রুম ফ্যান ব্যবহার করুন যাতে আপনার macOS ডিভাইসটি এটিকে আরও ভালভাবে পরিচালনা করতে পারে।

3. নিশ্চিত করুন যে বাতাস সঞ্চালন করতে পারে

আপনার MacBook সম্ভবত সরাসরি একটি পৃষ্ঠের উপর, যার মানে বায়ু এটির চারপাশে সঞ্চালন করতে পারে না। আমরা একটি নির্দিষ্ট ম্যাকবুক স্ট্যান্ড ব্যবহার করার পরামর্শ দিই যা অন্তত নীচে বাতাস চলাচল করতে দেয়। একটি স্ট্যান্ড ব্যবহার করে আপনার ম্যাককে ডেস্কের সমতল পৃষ্ঠ থেকে বা আপনার কোলের উপরে তুলে দেয়, কেসের চারপাশে বায়ুপ্রবাহ বৃদ্ধি করে।

আপনি যদি বেশিরভাগ সময় বাড়িতে আপনার MacBook Air ব্যবহার করেন, তাহলে গরম করার সমস্যা এড়াতে একটি শালীন কুলার হতে পারে সবচেয়ে সহজ সমাধান। এটি আদর্শ যদি আপনি আপনার ম্যাকবুককে একটি মনিটর এবং কীবোর্ডের সাথে একত্রিত করেন যাতে আপনি ঠান্ডাটিকে একপাশে রাখতে পারেন৷

যদি আপনার একটি পুরানো ম্যাক থাকে এবং ভক্তরা তাদের আগের চেয়ে অনেক বেশি ঘুরছে, আপনি আরও এক ধাপ এগিয়ে এটি পরিষ্কার করতে চাইতে পারেন। আপনি আপনার ম্যাকবুক নিজেই ধুলো করতে পারেন; এটা করার সময় শুধু খুব সতর্ক থাকুন।

4. ডিমান্ডিং সফটওয়্যার বাদ দিন।

যদি আপনার শারীরিক পরিবেশ ভালো দেখায়, আপনার ম্যাকবুক এয়ার সম্ভবত গরম হয়ে যাচ্ছে কারণ এটি একই সময়ে অনেক কিছু করার চেষ্টা করছে। আপনার ইউটিলিটি ফোল্ডার (অথবা Cmd + Space শর্টকাট ব্যবহার করে এটি অনুসন্ধান করার জন্য Spotlight ব্যবহার করে) থেকে অ্যাক্টিভিটি মনিটর অ্যাপ্লিকেশনটি খোলার মাধ্যমে ঠিক কোন অ্যাপ এবং প্রক্রিয়াগুলি আপনার Macকে ওভারটাইম কাজ করতে বাধ্য করছে তা নির্ধারণ করুন।

অ্যাক্টিভিটি মনিটরে, CPU ট্যাবে যান এবং উপলব্ধ প্রক্রিয়াকরণ শক্তির শতাংশের উপর ভিত্তি করে প্রতিটি প্রক্রিয়াকে নিচের ক্রমে সাজাতে % CPU কলামে ক্লিক করুন।

এটি সম্ভবত কিছু অ্যাপ্লিকেশন বা প্রক্রিয়া প্রকাশ করবে যেগুলি অকারণে অত্যধিক পরিমাণ CPU (মনে করুন 90% বা তার বেশি) ব্যবহার করছে। কখনও কখনও এটি ঘটে যখন একটি অ্যাপ্লিকেশন ক্র্যাশ হয় এবং সঠিকভাবে বন্ধ হয় না। আপনি প্রক্রিয়াটি নির্বাচন করে এবং স্টপ দিয়ে জোর করে এটি ঠিক করতে পারেন৷ উপরের বোতাম (X)।

অনেক ম্যাকবুক এয়ার ব্যবহারকারী গুগল ক্রোমকে একটি ভারী CPU গ্রাহক বলে মনে করেন। যদি তাই হয়, আপনি Safari বা Mozilla Firefox-এ স্যুইচ করতে চাইতে পারেন। আপনি যখন আপনার ম্যাকে লগ ইন করবেন তখন শুরু হওয়া লগইন আইটেমগুলির সংখ্যাও কমাতে হবে। অ্যাপল মেনু খুলুন এবং সিস্টেম পছন্দগুলি> ব্যবহারকারী এবং গোষ্ঠী এ যান . আপনার প্রোফাইল নির্বাচন করুন এবং লগইন আইটেম খুলুন৷ অ্যাপগুলি সরাতে ট্যাব।

5. নিশ্চিত করুন যে আপনার ভেন্ট পরিষ্কার আছে।

আপনার অনুরাগীদের ওভারড্রাইভে থাকার আরেকটি কারণ হল যদি তারা ব্লক করা থাকে, কারণ এটি ইউনিটের ভেতর থেকে গরম বাতাস বের করা কঠিন করে তোলে। একটি ম্যাকবুক প্রোতে, আপনি পিছনের প্রান্ত বরাবর ভেন্ট পাবেন (যেখানে ডিসপ্লে কব্জা রয়েছে) এবং ইউএসবি পোর্টের ঠিক পিছনে পাশের প্রান্তে, যখন ম্যাকবুক এয়ার ভেন্টগুলি কব্জাগুলির কাছাকাছি হাউজিংয়ের উপরের প্রান্ত বরাবর রয়েছে।

ম্যাক মিনি মালিকদের ডিভাইসের নীচের অংশটি পরীক্ষা করা উচিত, কারণ এখানেই সবচেয়ে ঠান্ডা বাতাস কেসটিতে প্রবেশ করে। এছাড়াও আপনাকে নিশ্চিত করতে হবে যে পিছনের বায়ুচলাচল স্লটগুলি পরিষ্কার থাকে যাতে গরম বাতাস নিরাপদে নির্গত হতে পারে। iMacs এবং iMac Pro-এর পিছনে এবং নীচের প্রান্তে ভেন্ট রয়েছে, যখন Mac Pro এর সামনে এবং পিছনে ভেন্ট রয়েছে।

আপনি যখন সোফায় কাজ করছেন তখন আপনার ডেস্ক বা বালিশে এই জায়গাগুলিকে ব্লক করে এমন কোনও বস্তু নেই তা নিশ্চিত করুন। আপনি একটি ভ্যাকুয়াম ক্লিনার ব্যবহার করে লিন্ট বা ধূলিকণা দূর করতে চেষ্টা করতে পারেন, তবে নিশ্চিত করুন যে অগ্রভাগ ক্ষতি এড়াতে আবাসন থেকে কিছুটা দূরে থাকে।

6. নিশ্চিত করুন যে আপনি একটি অফিসিয়াল অ্যাডাপ্টার ব্যবহার করছেন।

আপনার একটি অ্যাপল অ্যাডাপ্টারও ব্যবহার করা উচিত এবং অ্যাপল সুপারিশ করে যে আপনি আপনার অ্যাডাপ্টারটিকে প্লাগ ইন করার আগে ম্যাকবুকের সাথে সংযুক্ত করুন৷

7. macOS আপডেট করুন৷

কোনো অ্যাপ্লিকেশান আপনার MacBook এয়ারকে অতিরিক্ত গরম না করলেও, আপনার একটি সফ্টওয়্যার সমস্যা হতে পারে৷ এটি অপারেটিং সিস্টেমে একটি ত্রুটির কারণে হতে পারে। সাধারণত, এই সমস্যাগুলি সমাধান করতে আপনাকে কেবলমাত্র macOS এর সর্বশেষ সংস্করণে আপডেট করতে হবে।

Apple মেনু খুলুন এবং নতুন macOS আপডেটগুলি পরীক্ষা করতে সিস্টেম পছন্দগুলি> সফ্টওয়্যার আপডেটে নেভিগেট করুন৷ আপনার ম্যাকের জন্য উপলব্ধ সমস্ত ফাইল ডাউনলোড এবং ইনস্টল করা নিশ্চিত করুন। অ্যাপল সম্ভবত আপনি যে নির্দিষ্ট বাগটির মুখোমুখি হচ্ছেন তার জন্য একটি প্যাচে কাজ করছে। আপনাকে অবশ্যই "স্বয়ংক্রিয়ভাবে আমার ম্যাক আপ টু ডেট রাখুন" সক্ষম করতে হবে বা নিজেই আপডেটগুলি পরীক্ষা করুন৷

8. আপনার ভক্তদের পরীক্ষা করুন।

যদি আপনার সমস্যাগুলি আরও গুরুতর হয় এবং আপনার ম্যাকবুক এয়ার নিয়মিত বন্ধ হয়ে যায়, তাহলে আপনাকে আপনার ভক্তদের পরীক্ষা করতে হতে পারে। কখনও কখনও আপনি স্পষ্টতই আপনার ফ্যানের সাথে একটি সমস্যা শুনতে পারেন যখন এটি স্তব্ধ হয় এবং শ্রবণযোগ্যভাবে পিষে যায়। কিন্তু সব ফ্যানের ব্যর্থতা এতটা স্পষ্ট নয়।

আপনার যদি M1 চিপ দিয়ে সজ্জিত একটি Apple Silicon MacBook Air থাকে, তাহলে এই ধাপটি এড়িয়ে যান কারণ এই মডেলটির কোনো ভক্ত নেই৷ অন্যান্য সমস্ত ম্যাক মডেলের জন্য, নীচে আপনার ভক্তদের কীভাবে পরীক্ষা করবেন তা সন্ধান করুন৷

আপনি অন্তর্নির্মিত ডায়াগনস্টিক সফ্টওয়্যার ব্যবহার করে আপনার ম্যাকবুক এয়ারে ফ্যান পরীক্ষা করতে পারেন। যদি আপনার MacBook Air জুন 2013 এর আগে তৈরি করা হয়, Apple Hardware Test ব্যবহার করুন। নতুন মডেলের জন্য, অ্যাপল ডায়াগনস্টিকস ব্যবহার করুন।

চিন্তা করবেন না, উভয় ডায়াগনস্টিক পরীক্ষা বেশ একই রকম এবং আপনি সেগুলি একইভাবে অ্যাক্সেস করতে পারেন:

  1. আপনার Mac বন্ধ করুন এবং পাওয়ার কর্ডে প্লাগ করুন৷
  2. আপনার Mac পুনরায় চালু করতে পাওয়ার কী টিপুন, তারপর D টিপুন এবং ধরে রাখুন চাবি.
  3. একটি ভাষা চয়ন করুন (যখন অনুরোধ করা হয়), তারপর অনস্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷
  4. নতুন ম্যাকগুলিতে, Apple ডায়াগনস্টিক্স স্বয়ংক্রিয়ভাবে পরীক্ষা শুরু করা উচিত৷ অ্যাপলের হার্ডওয়্যার পরীক্ষা ব্যবহার করে এমন পুরানো ম্যাকের জন্য, আপনি একটি মৌলিক পরীক্ষা বা একটি সম্পূর্ণ পরীক্ষার মধ্যে বেছে নিতে পারেন। মৌলিক পরীক্ষা ভক্তদের সাথে সমস্যা সনাক্ত করতে যথেষ্ট হওয়া উচিত।

নির্ণয় সম্পূর্ণ করার পরে, আপনি প্রাপ্ত কোনো ত্রুটি কোড বা অন্যান্য তথ্য লিখুন। আপনার ম্যাক মেরামত করার জন্য আপনি যদি জিনিয়াস বার অ্যাপয়েন্টমেন্টের সময় নির্ধারণ করতে চান তবে আপনি অ্যাপলকে এই কোডগুলি দিতে চাইতে পারেন৷

9. SMC

রিসেট করুন

সিস্টেম ম্যানেজমেন্ট কন্ট্রোলার (SMC) এর সাথে একটি সমস্যা আপনার MacBook এর ভৌত অংশগুলিকে প্রভাবিত করে, যেমন ফ্যানগুলি অভ্যন্তরীণ উপাদানগুলিকে ঠান্ডা রাখার জন্য প্রয়োজনীয়৷

সৌভাগ্যবশত, SMC রিসেট করা একটি নিরাপদ এবং সহজ সমাধান এবং প্রায়শই চিপ ত্রুটিগুলিকে ঠিক করে যা আপনার MacBook Air বা Proকে গরম করে৷ SMC রিসেট করতে এই তিনটি ধাপ অনুসরণ করুন:

  1. আপনার MacBook বন্ধ করুন৷
  2. শিফট + অপশন + কন্ট্রোল + পাওয়ার বোতামগুলি একসাথে প্রায় 10 সেকেন্ড ধরে ধরে রাখুন।
  3. সাধারণভাবে আপনার Mac রিস্টার্ট করুন৷

10. ম্যালওয়্যার সরান

যদিও তাদের চমৎকার অন্তর্নির্মিত সুরক্ষা সুরক্ষা রয়েছে, ম্যাকগুলি এখনও ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত হতে পারে, বিশেষ করে যদি আপনার অপারেটিং সিস্টেম আপ টু ডেট না থাকে। ভাইরাসগুলি আপনার ম্যাকের সংস্থানগুলি হাইজ্যাক করতে পারে এবং সেগুলিকে ক্রিপ্টো মাইনিং, অন্যান্য কম্পিউটারে আক্রমণ এবং অন্যান্য ক্রিয়াকলাপ সম্পাদনের জন্য ব্যবহার করতে পারে যা আপনার ম্যাকবুককে অতিরিক্ত গরম করতে পারে।

দুর্ভাগ্যবশত, আপনার Mac-এ সঞ্চিত সমস্ত অ্যাপ এবং ফাইল ম্যানুয়ালি স্ক্যান করা কঠিন। পরিবর্তে, একটি বিশেষ নিরাপত্তা অ্যাপ ব্যবহার করা আরও কার্যকর যা আপনার জন্য স্বয়ংক্রিয়ভাবে ম্যালওয়্যার মুছে ফেলতে পারে।

সারাংশ

আপনার ম্যাকবুককে অতিরিক্ত গরম হওয়া থেকে বাঁচাতে আপনি এখানে কিছু প্রাথমিক পদক্ষেপ নিতে পারেন। সৌভাগ্যবশত, তাদের মধ্যে একজন আপনি যে সমাধান খুঁজছিলেন তা প্রদান করেছে। এই ম্যাকবুক এয়ার ওভারহিটিং সমস্যাটি macOS ডিভাইসগুলির মধ্যে সাধারণ, বিশেষ করে 2020 MacBook Air এর সাথে কারণ এই ম্যাকগুলিতে ভাল বায়ুচলাচল বিকল্প নেই। তবে একটি ম্যাকবুক এয়ার একমাত্র ম্যাক কম্পিউটার নয় যা অতিরিক্ত গরম হওয়ার জন্য ঝুঁকিপূর্ণ। অন্যান্য মডেলগুলিও অতিরিক্ত গরম হওয়ার প্রবণ।

আপনি যদি উপরে বর্ণিত পদক্ষেপগুলি চেষ্টা করে থাকেন এবং আপনার ম্যাক এখনও অতিরিক্ত গরম হয়, তাহলে আপনাকে একজন ম্যাক বিশেষজ্ঞের সাথে পরামর্শ করতে হতে পারে। আরও গুরুতর সমস্যাগুলির জন্য আপনার নিকটতম অ্যাপল জিনিয়াস বার থেকে একটি অনুমোদিত রিসেলার বা ম্যাক সাপোর্টে যাওয়ার প্রয়োজন হতে পারে। Apple সাপোর্ট অনলাইনে বা ফোনের মাধ্যমেও সহায়তা প্রদান করতে পারে। আপনাকে যা করতে হবে তা হল অগ্রিম একটি অ্যাপয়েন্টমেন্ট।


  1. কিভাবে ম্যাকবুক এয়ার এম1 এলোমেলোভাবে শাট ডাউন সমস্যা ঠিক করবেন

  2. আপনার MacBook Air/Pro/iMac এ কিভাবে macOS পুনরায় ইনস্টল করবেন

  3. কিভাবে ম্যাকবুক প্রো এবং ম্যাকবুক এয়ার সম্পূর্ণরূপে মুছবেন

  4. কিভাবে আপনার MacBook Air/Pro (macOS এবং সমস্ত অ্যাপ) আপডেট করবেন