কম্পিউটার

Windows 10 মে 2019 আপডেট:আপনার যা জানা উচিত

Windows 10 মে 2019 আপডেট:আপনার যা জানা উচিত

Windows 10 মে 2019 বড় বৈশিষ্ট্য আপডেট এখনও আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি কিন্তু MSDN সম্প্রদায় এবং কিছু প্রাথমিক পরীক্ষক ইতিমধ্যে একটি সমস্যা রিপোর্ট করেছে। যখন তারা আপগ্রেড করার চেষ্টা করেছিল, তারা ত্রুটি বার্তা পেয়েছিল যে তাদের পিসি আপডেটের জন্য প্রস্তুত নয়। বার্তাগুলি একটি শিরোনাম দিয়ে শুরু হয় "কী আপনার মনোযোগ প্রয়োজন" এবং ব্যবহারকারীকে জানান কেন পিসি এখনও আপডেটের জন্য প্রস্তুত নয়৷

আপনার মনোযোগ প্রয়োজন

ইনস্টলেশন চালিয়ে যেতে এবং আপনার উইন্ডোজ সেটিংস, ব্যক্তিগত ফাইল এবং অ্যাপগুলি রাখতে নিম্নলিখিত বিষয়গুলিতে আপনার মনোযোগ প্রয়োজন৷

এই PC Windows 10 এ আপগ্রেড করা যাবে না।

আপনার পিসিতে এমন একটি ড্রাইভার বা পরিষেবা রয়েছে যা Windows 10-এর এই সংস্করণের জন্য প্রস্তুত নয়৷ কোনো পদক্ষেপের প্রয়োজন নেই৷ সমস্যাটি সমাধান হয়ে গেলে Windows আপডেট স্বয়ংক্রিয়ভাবে Windows 10-এর এই সংস্করণটি অফার করবে।

সমস্যা হল, ত্রুটির বার্তা ব্যবহারকারীকে ঠিক কী ভুল তা বলে না এবং এমনকি সমস্যাটি সমাধান করার এবং আপডেটের জন্য পিসি প্রস্তুত করার সুযোগও দেয় না।

"আপনার মনোযোগের প্রয়োজন কি" ত্রুটির জন্য একটি সংশোধন আছে?

দুর্ভাগ্যবশত, উইন্ডোজ মে 2019 আপডেট ত্রুটির জন্য এখনও একটি ফিক্স নেই। সম্ভবত, সমস্যাটি ড্রাইভার বা পরিষেবার মধ্যে রয়েছে কিন্তু মাইক্রোসফ্ট সঠিক কারণ সনাক্ত করতে এবং আপগ্রেড চালানোর আগে ব্যবহারকারীকে কী ঠিক করা বা আপডেট করা দরকার তা বলতে ব্যর্থ হয়৷

মাইক্রোসফ্ট বলেছে যে ব্যবহারকারীরা এই ত্রুটির মধ্যে পড়েন তাদের কেবল তাদের উইন্ডোজের বর্তমান সংস্করণ ব্যবহার করা চালিয়ে যেতে হবে এবং উইন্ডোজ আপডেট বৈশিষ্ট্যের মাধ্যমে আপগ্রেড হওয়ার জন্য অপেক্ষা করতে হবে।

আপনি যদি এটির জন্য অপেক্ষা করতে না চান তবে, আপনি নিম্নলিখিতগুলি চেষ্টা করতে পারেন:

  • সকল সংযুক্ত ডিভাইস যেমন প্রিন্টার, কার্ড রিডার ইত্যাদি আনপ্লাগ করুন এবং শুধুমাত্র সেই ডিভাইসগুলি রাখুন যা পিসিকে অপারেটিং রাখার জন্য প্রয়োজন (কীবোর্ড, স্ক্রিন এবং মাউস)
  • সকল ডিভাইস ড্রাইভার সর্বশেষ সংস্করণে আপডেট করুন
  • লুকানো Windows সমস্যা এবং দ্বন্দ্ব সমাধান করতে আমাদের প্রস্তাবিত টুল ব্যবহার করুন
  • আইটিউনস, ফিউচারমার্ক এবং ব্যাটলআই অ্যান্টিচিট যদি আপনার ইনস্টল থাকে তবে আনইনস্টল করুন

এটি করলে Windows 10 মে 2019 আপডেটের সাথে যা কিছু বিরোধপূর্ণ তা ঠিক করে দিতে পারে এবং আপনাকে কোনো সমস্যা ছাড়াই আপগ্রেড করতে দেয়।


  1. Windows 11 কীবোর্ড শর্টকাটগুলি আপনার জানা উচিত

  2. ActivateWindowsSearch কি এবং আপনার কি এটি নিষ্ক্রিয় করা উচিত?

  3. SMB1 কি? কেন আপনি এটি নিষ্ক্রিয় করা উচিত?

  4. মে 2019 আপডেটের পরে কীভাবে উইন্ডোজ 10 এর গতি বাড়ানো যায়