কম্পিউটার

How locate your device with Siri on HomePod

আপনার হোমপড একটি দুর্দান্ত স্মার্ট স্পিকার যা আপনার প্রিয় সঙ্গীত এবং পডকাস্টগুলিকে বিস্ফোরিত করার চেয়ে আরও বেশি কিছু করে। এর নির্মাতা অ্যাপল দ্বারা "বাড়ির নতুন শব্দ" হিসাবে ডাব করা হয়েছে, হোমপড হল একটি স্পিকার যা এটির অবস্থানের সাথে খাপ খায় এবং যেখানেই বাজানো হোক না কেন উচ্চ-বিশ্বস্ত অডিও সরবরাহ করে৷

তবে এটি বাড়িতে সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা এবং মিথস্ক্রিয়া তৈরি করতে Apple মিউজিক এবং সিরির সাথে তাল মিলিয়ে কাজ করে। আপনি কি জানেন যে হোমপড-এ সিরি, উদাহরণস্বরূপ, এই অঞ্চলে আপনার হারিয়ে যাওয়া Apple ডিভাইসগুলি খুঁজে পেতে আপনাকে সাহায্য করতে পারে?

HomePod-এ Siri-এর সাথে আপনার ডিভাইসটি খুঁজে বের করার জন্য এখানে আপনার দ্রুত নির্দেশিকা।

How to set up and use HomePod

প্রথমে, আসুন হোমপডের চমৎকার সৃষ্টিতে নেভিগেট করতে শিখি। শুরু করতে, এই ছোট চেকলিস্টটি বিবেচনা করুন:

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

  • নিশ্চিত করুন যে আপনার Apple ডিভাইসগুলি - আপনার iPhone, iPad, বা iPod touch - সর্বশেষ iOS সংস্করণে আপডেট করা হয়েছে৷
  • HomePod সেট আপ করার জন্য ব্যবহৃত iOS ডিভাইসে, আপনি আপনার Apple ID দিয়ে iCloud সাইন ইন করেছেন তা নিশ্চিত করুন৷ আপনি আইক্লাউড কীচেন চালু করেছেন তাও নিশ্চিত করুন। আপনার অ্যাপল আইডির জন্যও দুই-ফ্যাক্টর প্রমাণীকরণ সেট আপ করুন।
  • আপনার iOS ডিভাইসে ব্লুটুথ চালু থাকা উচিত। এটি আপনার বাড়ির ওয়াই-ফাই নেটওয়ার্কের সাথেও সংযুক্ত হওয়া উচিত৷
  • নিশ্চিত করুন যে আপনার iOS ডিভাইসে হোম এবং অ্যাপল মিউজিক অ্যাপ ইনস্টল করা আছে। যেকোন একটি অ্যাপ মুছে ফেলা হলে, অ্যাপ স্টোরে যান এবং আবার ডাউনলোড করুন।

এখন, এখানে হোমপড সেট আপ করার সহজ প্রক্রিয়া:

  1. প্লাগ হোমপড ক্ষমতায় হোমপডের শীর্ষে একটি স্পন্দিত সাদা আলোর সাথে একটি চিমটি প্রদর্শিত হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  2. আপনার iOS ডিভাইস আনলক করুন। তারপরে, হোমপডের পাশে এটি ধরে রাখুন। সেট আপ এ আলতো চাপুন৷ যখন এটি আপনার iOS ডিভাইসের স্ক্রিনে প্রদর্শিত হয়।
  3. একটি রুম বেছে নিন, ব্যক্তিগত অনুরোধ সক্ষম করুন , এবং তারপর স্বয়ংক্রিয়ভাবে iCloud, হোম ওয়াই-ফাই নেটওয়ার্ক এবং Apple Music-এ আপনার বিশদ অ্যাক্সেস সেট আপ করার জন্য সেটিংস স্থানান্তর করুন, কয়েকটি উল্লেখ করার জন্য। যদি একই ঘরে দ্বিতীয় হোমপড সেট আপ করা হয়, তাহলে আপনি উভয় স্পিকারকে স্টেরিও জোড়া হিসাবে ব্যবহার করার বিকল্প পাবেন।
  4. সেটআপ শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন। শীঘ্রই, সিরি আপনাকে অভ্যর্থনা জানাবে এবং কিছু জিনিস প্রদান করবে যা আপনি তাকে করতে বলতে পারেন।
  5. হোমপড ইতিমধ্যেই সেট আপ করা আছে কিনা তা পরীক্ষা করতে, হোম খুলুন৷ অ্যাপ বাড়িতে হোমপড বা রুম খুঁজুন ট্যাব এখান থেকে, আপনি আপনার সমস্ত হোমপড সেটিংস পরিচালনা করতে পারেন৷

HomePod-এ Siri-এর সাহায্যে আপনার ডিভাইসের লোকেশন করার ধাপগুলি

আপনার ভয়েস হোমপড-এ সিরির নির্দেশ, আপনি সঙ্গীত বাজাতে চান বা আপনার বাড়ির সিস্টেমের দিকগুলি নিয়ন্ত্রণ করতে চান। সিরি ব্যবহার করার জন্য আপনার iOS ডিভাইসের উপস্থিত থাকারও প্রয়োজন নেই। শুধু বলুন, "আরে সিরি," আপনার অনুরোধ অনুসরণ করুন। তাকে একটি প্রশ্ন জিজ্ঞাসা করুন, আপনার বাড়ি নিয়ন্ত্রণ করতে, অথবা আপনার সর্বশেষ প্রিয় গানের অনুরোধ করুন৷

যদিও হোমপড ব্যবহারকারীরা ইতিমধ্যেই জানেন যে সিরি বিভিন্ন ধরণের কাজের জন্য কাজে আসে, তার মধ্যে কয়েকটি এখনও তার একটি নির্দিষ্ট ক্ষমতা আবিষ্কার করতে পারেনি। যে কেউ একটি হারিয়ে যাওয়া বা হারিয়ে যাওয়া ডিভাইস ট্র্যাক করতে আমার আইফোন খুঁজুন, তাদের জন্য হোমপডের সিরি উদ্ধারের জন্য সেখানে থাকতে পারে৷

সংক্ষেপে, আপনাকে আর কোনো ওয়েব ব্রাউজারে দৌড়াতে হবে না এবং আমার আইফোন খুঁজুন এ সাইন ইন করতে হবে না। পরিবর্তে, আপনি Siri থেকে সাহায্য চাইতে আপনার ভয়েস ব্যবহার করতে পারেন। হোমপডের মতো একই অ্যাপল আইডির সাথে লিঙ্ক করা যেকোন অ্যাপল ডিভাইস কিছুক্ষণের মধ্যে পাওয়া যাবে।

প্রথমে, আমার আইফোন খুঁজুন সক্ষম করতে শিখুন, একটি সেটিং যা এই কাজের কেন্দ্রীয়। এই নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. সেটিংস খুলুন আপনার ডিভাইসে।
  2. আপনার Apple ID আলতো চাপুন .
  3. নির্বাচন করুন iCloud .
  4. আমার ফোন খুঁজুন বেছে নিন iCloud ব্যবহার করা অ্যাপস-এর অধীনে .
  5. এরপর, এটি সক্রিয় করুন। স্লাইডারটিকে সবুজে সরিয়ে এটি করুন৷ যখন পপআপ উপস্থিত হয় এবং বৈশিষ্ট্যটি ব্যাখ্যা করে, তখন ঠিক আছে টিপুন আপনার পড়া শেষ হয়ে গেলে।

একবার আপনি আপনার iPhone এ এই বৈশিষ্ট্যটি সক্ষম করলে আপনার জোড়া Apple Watch এবং AirPodsও স্বয়ংক্রিয়ভাবে সেট আপ হয়ে যাবে। নোট করুন, যাইহোক, এই মুহূর্তে আপনি হোমপডের মাধ্যমে আপনার এয়ারপডগুলি খুঁজে পাচ্ছেন না। এটি করতে, আমার আইফোন খুঁজুন অ্যাপটি ব্যবহার করুন৷

এখন, আপনি যদি একজন ম্যাকের মালিক হন এবং এটিও সেট আপ করতে চান, তাহলে এই পদক্ষেপগুলি চালিয়ে যান:

  1. Apple-এ ক্লিক করুন মেনু বারে আইকন।
  2. সিস্টেম পছন্দ বেছে নিন .
  3. iCloud নির্বাচন করুন .
  4. Find My Mac-এ বরাদ্দ করা চেকবক্সটিকে চিহ্নিত করুন৷ .
  5. শীর্ষে, একটি পপআপ উপস্থিত হবে এবং বৈশিষ্ট্যটি ব্যাখ্যা করবে। একবার আপনি এটি পড়া শেষ হলে, অনুমতি দিন টিপুন .

এখানে উত্তেজনাপূর্ণ অংশ. আপনি কয়েকটি কমান্ডের সাহায্যে হোমপডে সিরির সাথে আপনার ডিভাইসটি সনাক্ত করা শুরু করতে পারেন। Find My iPhone:

এর সাথে আপনার ভুল জায়গায় থাকা ডিভাইসে একটি শব্দ বাজাতে একটি সংমিশ্রণ ব্যবহার করুন
  • আরে সিরি, আমার আইফোন খুঁজুন।
  • আরে সিরি, আমার আইপড টাচ কোথায়?
  • আরে সিরি, আমি আমার আইপ্যাড খুঁজে পাচ্ছি না।
  • আরে সিরি, আমি আমার অ্যাপল ঘড়ি হারিয়ে ফেলেছি।
  • আরে সিরি, আমার ম্যাক খুঁজুন।

চূড়ান্ত নোট

মনে রাখবেন যে সিরি এবং হোমপড আপনার ডিভাইসগুলিকে কার্যকরভাবে সনাক্ত করার জন্য, তাদের আপনার হোমপডের মতো একই Apple ID ব্যবহার করা উচিত। যদি একই ধরণের একাধিক ডিভাইস থাকে যা আপনি খুঁজছেন (যেমন, দুটি আইফোন), অনুপস্থিত সঠিক ডিভাইসটি বেছে নিন। সিরিকে জানান।

যদি আপনার ডিভাইস অফলাইনে থাকে এবং তা খুঁজে পাওয়া না যায় তাহলে কী হবে? চিন্তা করবেন না কারণ সিরি আপনাকে জানাবে যে এটি এমন। আপনি পরিবর্তে আমার আইফোন খুঁজুন বা আমার ম্যাক অ্যাপ খুঁজুন ব্যবহার করে আপনার ডিভাইস সনাক্ত করতে পারেন। আপনার অ্যাপল ডিভাইসগুলিকে রক্ষণাবেক্ষণ করার অভ্যাস করুন, যেমন নিয়মিতভাবে ম্যাক অপ্টিমাইজার টুল চালানোর জন্য জাঙ্ক ফাইলগুলি স্ক্যান করা এবং পরিষ্কার করা যা এর মসৃণ ক্রিয়াকলাপের পথে বাধা হয়ে দাঁড়ায়৷

আপনি কি হোমপডের এই নিফটি বৈশিষ্ট্যটি ব্যবহার করার চেষ্টা করেছেন? আপনার দুর্দান্ত অভিজ্ঞতা সম্পর্কে আমাদের জানান!


  1. কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে LineageOS দিয়ে CyanogenMod প্রতিস্থাপন করবেন

  2. কিভাবে আপনার আইফোনে সিরি অক্ষম করবেন

  3. কিভাবে ফিটনেস ট্র্যাকারের সাহায্যে আপনার অ্যান্ড্রয়েড মোবাইল আনলক করবেন

  4. কিভাবে প্যাটার্ন, পিন, বা পাসওয়ার্ড দিয়ে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসগুলি সুরক্ষিত করবেন