কম্পিউটার

একটি স্লাইড দিয়ে কীভাবে আপনার উইন্ডোজ 10 ডিভাইসটি বন্ধ করবেন

আপনি স্টার্ট বোতামে ক্লিক করে, তারপর পাওয়ারে গিয়ে, তারপর শাট ডাউন ক্লিক করে আপনার উইন্ডোজ 10 ডিভাইসটি বন্ধ করতে পারেন, তবে এটি বিরক্তিকর। কেন স্লাইড করে আপনার টাচস্ক্রিন ডিভাইস বন্ধ করবেন না? এইভাবে এটি করা আরও মজাদার, তবে আপনাকে এটি ম্যানুয়ালি সেট আপ করতে হবে। এখানে কিভাবে!

উইন্ডোজে আসলে আপনার যে ফাইলটি স্লাইড টু শাটডাউন করতে হবে তা রয়েছে, কিন্তু এটি লুকানো আছে। স্লাইড বিকল্পটি চালু করার জন্য আপনাকে একটি ডেস্কটপ শর্টকাট তৈরি করতে হবে।

এটি করতে, ডেস্কটপে ডান-ক্লিক করুন এবং নতুন ক্লিক করুন, তারপর শর্টকাট। যে স্ক্রিনে খোলে, নিম্নলিখিতটি আটকান:

%windir%\System32\SlideToShutDown.exe

পরবর্তী ক্লিক করুন , তারপর আপনার শর্টকাটকে একটি নাম দিন (SlideToShutdown এর মতো কিছু অর্থবোধক হবে, তবে আপনি এটিকে ফ্লাইং চিকেন ইটিং এ বার্থডে কেক বলতে পারেন যদি এটি আপনার জন্য উপযুক্ত)।

একটি স্লাইড দিয়ে কীভাবে আপনার উইন্ডোজ 10 ডিভাইসটি বন্ধ করবেন

এখন, আপনি চাইলে আইকনটিকে টাস্কবারে টেনে আনতে পারেন, অথবা ডেস্কটপে রেখে যেতে পারেন। আপনি যখন বন্ধ করতে চান, তখন অন্য কোনো প্রোগ্রামের মতো এটি চালু করুন এবং স্লাইড টু শাটডাউন স্ক্রীনটি উপরে থেকে খুলবে। নিচে স্লাইড করুন, এবং আপনার কম্পিউটার বন্ধ হয়ে যাবে।

আপনি কিভাবে আপনার পিসি বন্ধ করতে পছন্দ করেন? আপনি কি শুধু একটি প্রাচীর বিরুদ্ধে এটি নিক্ষেপ এবং সেরা জন্য আশা? কমেন্টে আমাদের জানান!


  1. উইন্ডোজ 10 এ 'আপনার ডিভাইস আপডেট করার সময় এসেছে' কীভাবে ঠিক করবেন?

  2. আপনার ভয়েস দিয়ে আপনার উইন্ডোজ 10 পিসিকে কীভাবে নিয়ন্ত্রণ করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 স্বয়ংক্রিয় শাটডাউন শিডিউল করবেন

  4. কিভাবে আপনার Android ফোনকে Windows 10 এর সাথে লিঙ্ক করবেন?