কম্পিউটার

আলেক্সা অ্যাপ হ্যান্ডস-ফ্রি কীভাবে ব্যবহার করবেন

আলেক্সা অ্যাপ হ্যান্ডস-ফ্রি কীভাবে ব্যবহার করবেন

অ্যামাজন জুলাইয়ে একটি নতুন বৈশিষ্ট্য চালু করার জন্য ধন্যবাদ, আপনি এখন অ্যালেক্সা অ্যাপ হ্যান্ডস-ফ্রি ব্যবহার করতে পারেন। যদিও এটি নিখুঁত নয়, এটি স্মার্টফোনে আলেক্সাকে আরও সুবিধাজনক করার দিকে একটি দুর্দান্ত পদক্ষেপ। এছাড়াও, শুধুমাত্র আপনার ভয়েস ব্যবহার করে দূরবর্তীভাবে ইকো ডিভাইসে ড্রপ করতে সক্ষম হওয়া ভালো।

কিছু ​​বিধিনিষেধ

আপনি খুব উত্তেজিত হওয়ার আগে, বৈশিষ্ট্যটি এখনও নিখুঁত নয়। প্রকৃতপক্ষে, যে সমস্ত ব্যবহারকারীরা স্ক্রিন টাইম শেষ হয়ে গেলে স্বয়ংক্রিয়ভাবে তাদের ফোন লক করে রাখে তারা সম্ভবত এই বৈশিষ্ট্যটি খুব বেশি ব্যবহার করতে পারবে না।

বর্তমানে, অ্যালেক্সা অ্যাপ হ্যান্ডস-ফ্রি ব্যবহার করতে, আপনাকে স্ক্রিনটি আনলক করে রাখতে হবে। যাইহোক, আপনার ডিভাইস ম্যানুয়ালি লক করতে আপনার সেটিংস পরিবর্তন করা সহজ। অ্যান্ড্রয়েড ডিভাইসে, সেটিংসে যান এবং প্রদর্শন নির্বাচন করুন৷

আলেক্সা অ্যাপ হ্যান্ডস-ফ্রি কীভাবে ব্যবহার করবেন

"স্ক্রিন টাইমআউট" এ আলতো চাপুন এবং "স্ক্রিন চালু রাখুন।"

নির্বাচন করুন আলেক্সা অ্যাপ হ্যান্ডস-ফ্রি কীভাবে ব্যবহার করবেন

আইফোনের জন্য, সেটিংস এবং "ডিসপ্লে এবং উজ্জ্বলতা" এ যান। "অটো-লক" আলতো চাপুন এবং কখনই নয় নির্বাচন করুন৷

মনে রাখবেন, আপনাকে ম্যানুয়ালি আপনার ফোন লক করতে হবে বা স্ক্রিন বন্ধ হবে না। এবং আপনি যদি আপনার ডিভাইস ব্যবহার না করেন তবে আপনার সর্বদা আপনার স্ক্রীন লক করা উচিত, কারণ যে কেউ আপনার ফোনে যা আছে তা সহজেই অ্যাক্সেস করতে পারে।

অন্য সমস্যাটি হল আপনাকে আলেক্সা অ্যাপটি খোলা রাখতে হবে। স্পষ্টতই, আপনি অ্যাপটি সব সময় খোলা রাখবেন না। আপনি যদি আপনার ফোনে একটি ডিফল্ট ভয়েস সহকারী সক্রিয় করে থাকেন এবং ফোনটি আনলক করা থাকে, তাহলে Alexa অ্যাপটি খুলতে আপনার নির্বাচিত ভয়েস সহকারী ব্যবহার করুন। আলেক্সা আপনার ডিফল্ট হলে, আপনাকে আলেক্সা অ্যাপ খোলা রাখতে হবে না। আপনি গুগল অ্যাসিস্ট্যান্ট এবং সিরি দিয়েও অ্যাপটি খুলতে পারেন।

অ্যালেক্সা অ্যাপ হ্যান্ডস-ফ্রি ব্যবহার করুন

প্রথমত, আপনি যদি এই প্রক্রিয়াটির মধ্য দিয়ে যান এবং বৈশিষ্ট্যটি চালু করার বিকল্প না থাকলে, আপনার কাছে এটি এখনও নাও থাকতে পারে। আমাজন সবেমাত্র জুলাই 2020 এ বৈশিষ্ট্যটি চালু করা শুরু করেছে, তাই এটি এখনও সমস্ত ডিভাইসে উপলব্ধ নয়। আপডেটের জন্য আপনার অ্যাপ স্টোর চেক করুন।

এছাড়াও, আপনার যদি ইতিমধ্যেই ডিফল্টরূপে অ্যালেক্সা হ্যান্ডস-ফ্রি সক্ষম একটি ডিভাইস থাকে, তবে এই বিকল্পটি ইতিমধ্যে সক্ষম করা আছে এবং আপনাকে কিছু করতে হবে না। আপনি অ্যাপটি খুলে আলেক্সাকে একটি প্রশ্ন জিজ্ঞাসা করে দেখতে এটি পরীক্ষা করতে পারেন। যদি কোন প্রতিক্রিয়া না থাকে, এটি ডিফল্টরূপে সক্ষম হয় না।

বৈশিষ্ট্যটি সক্ষম করতে, আপনার অ্যালেক্সা অ্যাপটি খুলুন।

নীচের কেন্দ্রে অ্যালেক্সা আইকনে আলতো চাপুন৷

আলেক্সা অ্যাপ হ্যান্ডস-ফ্রি কীভাবে ব্যবহার করবেন

আপনাকে "আলেক্সা হ্যান্ডস-ফ্রি ব্যবহার করুন" বলে একটি উইন্ডো সহ নতুন বৈশিষ্ট্যটি চালু করার জন্য অনুরোধ করা হবে। শুধু "চালু করুন।"

আলতো চাপুন

আপনি যদি ইতিমধ্যে না করে থাকেন তবে আপনাকে আপনার মাইক্রোফোন এবং অবস্থানে অ্যালেক্সাকে অ্যাক্সেস দেওয়ার জন্যও অনুরোধ করা হবে। আপনি চাইলে পরে সহজেই এই অনুমতিগুলি প্রত্যাহার করতে পারেন৷

আলেক্সা অ্যাপ হ্যান্ডস-ফ্রি কীভাবে ব্যবহার করবেন

একবার শেষ হয়ে গেলে, আপনাকে আর আলেক্সার সাথে কথা বলতে আলেক্সা আইকনে ট্যাপ করতে হবে না। শুধু বলুন “হে আলেক্সা ” অথবা “Alexa " যোগাযোগ করার জন্য. যতক্ষণ অ্যাপটি খোলা থাকে এবং আপনার স্ক্রিন আনলক করা থাকে, ততক্ষণ আপনি কিছু স্পর্শ না করেই যোগাযোগ করতে পারবেন।

হ্যান্ডস-ফ্রি যাওয়ার সুবিধাগুলি

আলেক্সা অ্যাপ হ্যান্ডস-ফ্রি ব্যবহার করা উপকারী যদি আপনার হাত ভরা থাকে, যেমন রান্না করার সময়। আপনি যদি ব্যস্ত থাকেন তবে বাড়ির জিনিসগুলি এলোমেলোভাবে চেক করতে চান তবে এটিও আদর্শ। আপনি ঘরে বসেই আপনার ইকো ডিভাইসে অ্যাপটি ব্যবহার করে দূরবর্তীভাবে ড্রপ করতে পারেন।

আপনি যদি আপনার প্রধান অ্যালেক্সা ডিভাইস হিসাবে আপনার স্মার্টফোন বা ট্যাবলেট ব্যবহার করেন তবে এটিও কার্যকর। আপনি যদি আর ব্যবহার করছেন না এমন একটি পুরানো ফোন বা ট্যাবলেট থাকলে এটি ভাল কাজ করে। যতক্ষণ না সাম্প্রতিক অ্যালেক্সা অ্যাপটি সামঞ্জস্যপূর্ণ, ততক্ষণ আপনি যে ঘরেই থাকুন না কেন ডিভাইসটিকে একটি কেন্দ্রীয় অবস্থানে সেট করতে পারেন এবং প্রশ্ন জিজ্ঞাসা করতে, গেম খেলতে এবং আরও অনেক কিছুর জন্য এটি ব্যবহার করতে পারেন।

যদিও বিধিনিষেধগুলি এটিকে ততটা উপযোগী নাও করতে পারে, হ্যান্ডস-ফ্রি হওয়ার কিছু সুবিধা রয়েছে৷ বেশীরভাগ ব্যবহারকারী সম্ভবত মাঝে মাঝে বৈশিষ্ট্যটি ব্যবহার করবে, তবে এর অর্থ আরও ভয়েস নিয়ন্ত্রণ এবং কম স্ক্রিন ট্যাপিং।


  1. iOS 14-এ অ্যাপল ট্রান্সলেট অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

  2. নতুন গুগল পডকাস্ট অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

  3. Windows 10 ক্যামেরা অ্যাপ কিভাবে ব্যবহার করবেন

  4. Google অ্যাপটি কী এবং এটি কীভাবে ব্যবহার করবেন