কম্পিউটার

কীভাবে সাফারি ব্রাউজারে ডিসপ্লে কাস্টমাইজ করবেন

Safari 11 ব্রাউজারটি এখন পর্যন্ত ম্যাকের জন্য সবচেয়ে জনপ্রিয় এবং নির্ভরযোগ্য ব্রাউজারগুলির মধ্যে একটি। শুধু নিরাপদ নয়; এটি দ্রুত এবং প্রচুর আশ্চর্যজনক বৈশিষ্ট্য রয়েছে। এবং অন্য যেকোনো ওয়েব ব্রাউজারের মতো, সাফারি ব্যবহার করা মজাদার হতে পারে কারণ আপনি এটিকে আপনার পছন্দ অনুযায়ী কাস্টমাইজ করতে পারেন। এটা সত্য এবং আমরা আপনাকে শিখাব কিভাবে এটা করতে হয়।

সহজে পড়ার জন্য কাস্টমাইজ করুন

আপনি একটি খুব বিভ্রান্তিকর বিন্যাস সঙ্গে একটি নিবন্ধ পড়ার অভিজ্ঞতা আছে? তুমি একা নও. আমাদের সকলেরই এই ধরনের অভিজ্ঞতার ন্যায্য অংশ রয়েছে। ভাল খবর হল Safari এর সাথে, আপনি একটি বিভ্রান্তি মুক্ত পড়া উপভোগ করতে পারেন। এর রিডার বৈশিষ্ট্যের সাথে, একটি ওয়েব পৃষ্ঠা আরও ভাল প্রদর্শনের জন্য পরিষ্কার এবং পরিষ্কার করা হয়৷

রিডার বৈশিষ্ট্যটি সক্রিয় করতে, ঠিকানা বারের উপরের বাম কোণে পাওয়া চার-লাইন আইকনে ক্লিক করুন। Safari তখন ওয়েব পৃষ্ঠাটিকে একটি মিনিমালিস্ট ভিউতে রেন্ডার করা উচিত। বেশিরভাগ ক্ষেত্রে, চিত্রগুলি দৃশ্যমান থাকে তবে পাঠ্যগুলি বড় এবং একটি সাধারণ সাদা পটভূমিতে কেন্দ্রীভূত হয়৷ প্রস্থান করতে, চার-লাইন আইকনে আবার ক্লিক করুন।

চেহারা কাস্টমাইজ করুন

হ্যাঁ, আপনার ব্যক্তিগত পছন্দ অনুসারে সাফারি কাস্টমাইজ করা সম্ভব। আপনার যা করা উচিত তা এখানে:

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

  1. লঞ্চ করুন সাফারি .
  2. সেটিংস> পছন্দগুলিতে যান৷
  3. আবির্ভাব -এ যান এই মুহুর্তে, আপনি আপনার ব্রাউজারের প্রদর্শনের সেটিংস পরিবর্তন করতে পারেন। আপনি ফন্টের শৈলী, ফন্টের আকার, নির্দিষ্ট-প্রস্থের পাঠ্যের জন্য ফন্ট এবং ফন্ট মসৃণকরণ পরিবর্তন করতে পারেন, সেইসাথে সিদ্ধান্ত নিতে পারেন যে আপনি এখনই ছবিগুলি প্রদর্শন করতে চান কিনা।
  4. অবশেষে, পছন্দগুলি বন্ধ করুন নতুন সেটিংস স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষণ করা উচিত।

নিরাপত্তা কাস্টমাইজ করুন

বিশ্বাস করুন বা না করুন, আপনার ম্যাকের নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি অনলাইনে পাওয়া যায়। সাইবার অপরাধীরা সবসময় আপনার ব্যক্তিগত তথ্য চুরি করার উপায় খুঁজে বের করে। এই কারণেই তারা আপনার ব্রাউজিং হাইজ্যাক করে আপনাকে আক্রমণ করে৷

Safari সুরক্ষিত করতে, সেটিংস> পছন্দ> নিরাপত্তা, -এ যান তারপর সব অপশন চেক করুন। এর পরে, আপনি নিরাপদে এবং আরও দক্ষতার সাথে সার্ফ করতে পারবেন।

এটি গুটিয়ে রাখা

অবশ্যই, আপনার Safari ব্রাউজারের প্রদর্শন কাস্টমাইজ করা খুব উত্তেজনাপূর্ণ হতে পারে। যাইহোক, পরিবর্তন করার সময়, সর্বদা সতর্কতা অবলম্বন করুন।

আপনার লক্ষ্য হওয়া উচিত আরামদায়ক এবং সুবিধাজনকভাবে ব্রাউজ করা। সুতরাং, Outbyte macAries ইন্সটল করে আপনার Safari ব্রাউজিং অভিজ্ঞতাকে আরও ভালো এবং আরও নিরাপদ করে তুলুন। এই টুলগুলি আপনাকে ব্রাউজ করার সময় আপনার সম্মুখীন যে কোনো সম্ভাব্য হুমকি চিহ্নিত করতে সাহায্য করবে৷

আপনি আপনার কাস্টমাইজড সাফারি ডিসপ্লে কেমন পছন্দ করেন? আমাদের সাথে আপনার চিন্তা শেয়ার করে আমাদের জানান!


  1. ওএস এক্স এল ক্যাপিটানে সাফারি ব্রাউজারে কীভাবে সাইটগুলি পিন করবেন

  2. iOS 15:কীভাবে সাফারি আইফোন এবং আইপ্যাডে কাজ করছে না তা ঠিক করবেন

  3. Windows 11 এ কিভাবে ডিসপ্লে ভাষা পরিবর্তন করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 এ টাস্কবার কাস্টমাইজ করবেন।