কম্পিউটার

কিভাবে সাফারি হাইজ্যাকিং থেকে ওয়েবসাইটগুলি বন্ধ করবেন

সবাই হয়তো এটি লক্ষ্য করতে পারে না বা ঠিক কী ঘটছে তা জানে না, কিন্তু আমাদের প্রত্যেকেরই সম্ভবত ব্রাউজার হাইজ্যাকিংয়ের অভিজ্ঞতা হয়েছে। একটি স্পষ্ট লক্ষণ যে একটি ওয়েবসাইট হাইজ্যাক করছে এবং আপনার ব্রাউজার নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে, বিশেষ করে সাফারি, যখন স্বাভাবিক আচরণ এবং ফাংশনগুলি হঠাৎ ব্লক বা অক্ষম করা হয়। ব্রাউজার হাইজ্যাকিংয়ের উদাহরণগুলির মধ্যে রয়েছে আপনার অনলাইন ব্যাঙ্কিং অ্যাকাউন্টে লগ ইন করার চেষ্টা করার সময় একটি পাসওয়ার্ড পেস্ট করতে অক্ষম হওয়া, প্রাসঙ্গিক মেনু (যখন আপনি ডান-ক্লিক করেন তখন মেনু) এছাড়াও ওয়েবসাইটের নিজস্ব মেনু দ্বারা প্রতিস্থাপিত হতে পারে এবং ওয়েবসাইটগুলি পাঠ্য নির্বাচন এবং অনুলিপি করার অনুমতি দেয় না। তাদের ওয়েব পেজ থেকে।

সেগুলি পরিচিত শোনায় তবে আপনি সম্ভবত জানেন না যে এগুলিকে এখন পর্যন্ত হাইজ্যাকিং হিসাবে বিবেচনা করা হয়েছিল। হাইজ্যাকিং একটি শক্তিশালী শব্দ, কিন্তু প্রযুক্তিগতভাবে এই ওয়েবসাইটগুলি কি করছে। কিন্তু আপনি তাদের উপর ক্ষিপ্ত হওয়ার আগে, জেনে নিন যে তারা আপনার ব্রাউজারে তাদের নিজস্ব নিয়ম আরোপ করার জন্য সাধারণত খুব বৈধ কারণ রয়েছে। এটি নিরাপত্তা বা কপিরাইট সুরক্ষার জন্য হতে পারে। সেগুলি যতই বৈধ হোক না কেন, আপনি যদি আপনার ব্রাউজারের আসল ফাংশন এবং আচরণ বজায় রাখতে চান, ওয়েবসাইট যাই হোক না কেন, জেনে রাখুন যে একটি সমাধান আছে। একটি নির্দিষ্ট ব্রাউজার হাইজ্যাকার অপসারণ এক্সটেনশন ব্যবহার করে, আপনি আপনার Safari কে হাইজ্যাক হওয়া থেকে রক্ষা করতে পারেন৷

StopTheMadness ব্রাউজার এক্সটেনশন ব্রাউজার হাইজ্যাকার অপসারণ

আপনি যদি কখনও দেখেন যে আপনার Safari কোনো ওয়েবসাইট দ্বারা হাইজ্যাক হয়েছে, চিন্তা করবেন না কারণ আপনি এটিকে আবার ঘটতে বাধা দিতে পারেন, জেফ্রি জনসন দ্বারা তৈরি একটি ব্রাউজার এক্সটেনশনকে ধন্যবাদ৷ StopTheMadness বিভিন্ন বৈশিষ্ট্যের সাথে আসে যা ওয়েবসাইটগুলিকে সাধারণ Safari ফাংশনগুলিকে অক্ষম করতে বাধা দেয়, যার মধ্যে রয়েছে:

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

  • পাঠ্য নির্বাচন, অনুলিপি এবং আটকানো
  • আইটেম টেনে আনা এবং ফেলে দেওয়া
  • ম্যাক কী শর্টকাট, বিশেষ করে যেগুলি ব্যবহার করে৷ অথবা কমান্ড বোতাম
  • প্রসঙ্গিক মেনু

এক্সটেনশনের বৈশিষ্ট্যগুলি স্বতন্ত্রভাবে সক্রিয় বা অক্ষম করা যেতে পারে, যদিও বেশিরভাগই ডিফল্টরূপে সক্রিয় থাকে। আপনি যখন এক্সটেনশন ডাউনলোড এবং ইনস্টল করেন তখন কমান্ড-ক্লিক শর্টকাট এবং স্বয়ংক্রিয়-পূর্ণ/সম্পূর্ণ বৈশিষ্ট্যগুলি সর্বদা সক্রিয় থাকে৷

StopTheMadness কাস্টমাইজ করা

ব্রাউজার নিয়ন্ত্রণকারী ওয়েবসাইটগুলি বিরক্তিকর হতে পারে, এমন উদাহরণ রয়েছে যেখানে আপনি ওয়েবসাইটগুলির বিকল্প ফাংশন এবং মেনুগুলি ব্যবহার করতে পারেন৷ আপনি বিভিন্ন সাইটের জন্য StopTheMadness কীভাবে কাজ করে তা কাস্টমাইজ করতে পারেন। এক্সটেনশন কাস্টমাইজ করা বেশ সহজবোধ্য। শুধু নিম্নলিখিত করুন:

  • অ্যাপ/এক্সটেনশনের পছন্দগুলি খুলুন৷
  • + ক্লিক করুন বোতাম।
  • যে সাইটে আপনি StopTheMadness কাস্টমাইজ করতে চান তার URL টাইপ করুন, www ছাড়াই , https://, অথবা https:// . উদাহরণস্বরূপ, youtube.com .
  • তারপর, আপনি যে সুরক্ষা বৈশিষ্ট্যগুলি সক্ষম বা নিষ্ক্রিয় করতে চান তার পাশের বাক্সগুলিতে টিক চিহ্ন দিন বা আনচেক করুন৷

StopTheMadness হল একটি প্রদত্ত ($4.99) অ্যাপ, এটি প্রদান করার সুবিধার জন্য একটি ছোট খরচ৷ এবং এখানে আরেকটি টিপ, আপনার ম্যাকের প্রতিটি অ্যাপ এবং ফাংশন সব সময় মসৃণভাবে চলে তা নিশ্চিত করতে Mac মেরামতের অ্যাপ ডাউনলোড এবং ইনস্টল করুন।


  1. কীভাবে অ্যাভাস্ট ব্রাউজার স্টার্টআপে খোলা থেকে বন্ধ করবেন?

  2. কিভাবে আপনার ওয়েব ব্রাউজার থেকে অটোপ্লেয়িং GIFs নিষ্ক্রিয় করবেন

  3. কিভাবে সাফারিতে এক্সটেনশন যুক্ত করবেন?

  4. কীভাবে অ্যাভাস্ট ব্রাউজার স্টার্টআপে খোলা থেকে থামাতে হয়