কম্পিউটার

Windows 10 এর জন্য Safari ব্রাউজার কিভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন

যদিও ক্রোম একটি খুব জনপ্রিয় ব্রাউজার তবুও কিছু ব্যবহারকারী যারা প্রায়ই ম্যাক থেকে উইন্ডোজে স্যুইচ করেন তারা সাফারি ব্যবহার করতে পছন্দ করেন। সুতরাং, যদি আপনি Windows 10 চালানোর সময় সাফারি ব্রাউজার ব্যবহার করতে চান তবে এখানে ভাল খবর।

এই পোস্টে, আমরা ব্যাখ্যা করব কিভাবে Windows 10 এ Safari ওয়েব ব্রাউজার ডাউনলোড করতে হয়।

কিন্তু তার আগে, আপনি যদি একজন উইন্ডোজ ব্যবহারকারী হন এবং Safari ব্যবহার করে দেখতে চান তাহলে এটি সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে।

সাফারি ব্রাউজার কি?

Safari হল Apple Inc দ্বারা তৈরি একটি সম্পূর্ণ অপ্টিমাইজ করা ওয়েব ব্রাউজার। যেমন এজ হল উইন্ডোজের ডিফল্ট ব্রাউজার, Safari হল macOS-এর ডিফল্ট ব্রাউজার। 2003 সালে প্রথম প্রকাশিত হয়, ম্যাক মেশিনের জন্য এটি 2007  থেকে 2012 পর্যন্ত উইন্ডোজ মেশিনের জন্য উপলব্ধ করা হয়েছিল।

কিন্তু 2012 সালে অ্যাপল উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য পরিষেবা বন্ধ করে দেয় কারণ সেখানে অনেক ডাউনলোড ছিল না।

কেন Mac ব্যবহারকারীরা Safari পছন্দ করেন এবং এটি Windows 10 এ ডাউনলোড করতে চান?

ম্যাক ব্যবহারকারীদের জন্য, সাফারি একটি সাধারণ ওয়েব ব্রাউজারের চেয়ে বেশি। এই ওয়েব ব্রাউজারটি শুধুমাত্র ব্রাউজিং উন্নত করে না বরং ব্যবহারকারীদের পড়ার তালিকায় নিবন্ধ যোগ করতে দেয় এবং iCloud কীচেনে সংরক্ষিত পাসওয়ার্ড, ক্রেডিট কার্ডের বিবরণ অ্যাক্সেস করতে দেয়।

ব্রাউজিং গতি দ্রুত করার জন্য ফ্রেম রেট শুধুমাত্র এক পিক্সেল চওড়া রাখা হয়। এছাড়াও, ডিফল্টরূপে, কোনও স্ট্যাটাস বার নেই এবং দ্রুত অ্যাক্সেসের জন্য সমস্ত ট্যাব শীর্ষে অবস্থিত।

এগুলোর কারণে, এবং অন্যান্য অনেক কারণে ম্যাক ব্যবহারকারীরা Safari পছন্দ করে এবং তারা Windows এ স্যুইচ করলেও এটি ব্যবহার করতে চায়।

এটি ছাড়াও, কিছু উইন্ডোজ ব্যবহারকারী অ্যাড-অন কার্যকারিতা সহ একটি বিকল্প ওয়েব ব্রাউজার খোঁজেন। সুতরাং, আপনি যদি সেই ব্যবহারকারীদের মধ্যে থাকেন তবে আপনি সাফারি ব্যবহার করে দেখতে পারেন।

এর সাথেই, আসুন সাফারি সম্পর্কে আরও শিখি এবং কিভাবে Windows 10 এ Safari ইনস্টল ও ডাউনলোড করতে হয়।

Windows 10 এর জন্য Safari ব্রাউজার কিভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেনঅতিরিক্ত টিপ

প্রো-টিপ - উইন্ডোজ সমস্যা সমাধানের স্বয়ংক্রিয় উপায়

সময়ের সাথে সাথে উইন্ডোজ সিস্টেম ধীর হয়ে যায় এবং কর্মক্ষমতা হ্রাস পায়। সুতরাং, যদি আপনিও উইন্ডোজে কোনো সমস্যার সম্মুখীন হন বা অতিরিক্ত সফ্টওয়্যার ইনস্টল করতে চান তাহলে আমরা আপনাকে উইন্ডোজ অপ্টিমাইজ করার পরামর্শ দিই। এর জন্য, আমরা অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার ব্যবহার করার পরামর্শ দিই। এই সমস্ত এক-সিস্টেম-টুইকিং টুলে পিসি পরিষ্কার করার জন্য 25+ টুল অফার করে। এই সেরা পিসি ক্লিনআপ এবং অপ্টিমাইজেশান টুল ব্যবহার করে আপনি অবৈধ রেজিস্ট্রি এন্ট্রি ঠিক করতে পারেন, ড্রাইভার আপডেট করতে পারেন, জাঙ্ক ফাইল পরিষ্কার করতে পারেন, ম্যালওয়্যারের হুমকি ঠিক করতে পারেন, ফাইল মুছে ফেলতে পারেন এবং আরও অনেক কিছু করতে পারেন৷

Windows 10 এর জন্য Safari ব্রাউজার কিভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন

Windows 10 এর জন্য Safari ব্রাউজার কিভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন

বৈশিষ্ট্য – সাফারি ব্রাউজার

এখানে সাফারির কিছু উল্লেখযোগ্য বৈশিষ্ট্য রয়েছে যা এটিকে সেরা ওয়েব ব্রাউজার করে তোলে।

  • গোপনীয়তা এবং নিরাপত্তা - এটি DuckDuckGo বৈশিষ্ট্য সহ একমাত্র ব্রাউজার। এর মানে হল আপনার অনলাইন ক্রিয়াকলাপগুলি নিরাপদ এবং খুঁজে পাওয়া যায় না।
  • অন্যান্য জনপ্রিয় ব্রাউজারের চেয়ে দ্রুত – এই ক্ষেত্রে, এমনকি সেরা ব্রাউজারগুলিও সাফারির দ্রুততম ব্রাউজারের বিপরীতে দাঁড়ায় না৷
  • আরো ভালো পারফরম্যান্স – শক্তি-সাশ্রয়ী বৈশিষ্ট্য সহ অন্তর্নির্মিত সাফারি সিস্টেমের কর্মক্ষমতা কম।
  • অনলাইন সংক্রমণ থেকে রক্ষা করে – Safari ক্ষতিকারক সাইটগুলিকে লোড হতে বাধা দেয় এবং সাইটটিকে সন্দেহজনক মনে হলে একটি সতর্কতা বার্তা প্রদর্শন করে৷
  • পছন্দের সাইটগুলি পিন করুন৷ - পছন্দের সাইটগুলিকে পিন করে দ্রুত অ্যাক্সেস করুন।
  • AirPlay-সক্ষম - সাফারি আপনার টিভিতে একটি ওয়েব পৃষ্ঠার মাধ্যমে ভিডিও দেখার অনুমতি দেয়।
  • ম্যুট ট্যাব – আপনি যদি অডিও স্বয়ংক্রিয়ভাবে চালাতে না চান তাহলে অডিওটি মিউট করতে পারেন।

এই বৈশিষ্ট্যগুলি কি উদ্ভাবনী নয়?

নিশ্চয়ই তারা এবং এই কারণেই কেউ তাদের ছেড়ে যেতে চাইবে না।

এখন যেহেতু আমরা সাফারি সম্পর্কে অনেক তথ্য অর্জন করেছি চলুন শিখি কিভাবে Windows 10 এ Safari ডাউনলোড করতে হয়।

Windows 10 এ Safari কিভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন?

উপরের ব্যাখ্যাটি পড়ার পর, আপনি যদি মনে করেন যেহেতু অ্যাপল সাফারি প্রকাশ বন্ধ করেছে, আপনি সাফারি ডাউনলোড করতে পারবেন না, তাহলে আপনি ভুল।

আপনি অবশ্যই Windows 10 এবং অন্যান্য পুরানো সংস্করণগুলিতে Safari ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন। তবে, একমাত্র ধরা হল এটি সর্বশেষ সংস্করণ হবে না।

আপনি Safari-এর 5.1.7 সংস্করণ পাবেন, যেটি 2012 সালে সর্বশেষ প্রকাশিত হয়েছিল। আপনি Apple AppStore থেকে এটি ডাউনলোড করতে পারেন এবং এটি 32 এবং 64-বিট Windows 10, Windows 8 এবং Windows 7 উভয়ের সাথেই সামঞ্জস্যপূর্ণ।

দ্রষ্টব্য: যেহেতু এটি সাফারির একটি পুরানো সংস্করণ এটি অনেক নিরাপত্তা আপডেট এবং সর্বশেষ বৈশিষ্ট্যগুলি মিস করে। যদি এটি আপনাকে বিরক্ত করে তবে আপনার সিস্টেমের জন্য সেরা লাইটওয়েট ব্রাউজারগুলিতে আমাদের পোস্টটি পড়ুন। এছাড়াও, আপনি সাহসী ব্রাউজার ব্যবহার করে দেখতে পারেন। এটি একটি নিরাপদ এবং ব্যক্তিগত ব্রাউজার যা আপনি ব্যবহার করতে পারেন।

দুর্ভাগ্যবশত, উইন্ডোজ 10 এর জন্য সাফারির সর্বশেষ সংস্করণ পাওয়ার কোন উপায় নেই কারণ অ্যাপল অনেক আগে উইন্ডোজ-সামঞ্জস্যপূর্ণ সংস্করণ প্রকাশ করা বন্ধ করে দিয়েছে।

তবে, আমরা আমাদের পাঠকদের মূল্য দিই এবং জানি যে তারা সর্বশেষ প্রযুক্তি কতটা পছন্দ করে। সুতরাং, Windows 10-এ Safari-এর সর্বশেষ সংস্করণ পেতে এখানে একটি কৌশল। আমরা একটি ভার্চুয়াল মেশিন ব্যবহার করার পরামর্শ দিই। এটি ব্যবহার করে আপনি Windows এ macOS চালাতে পারবেন এবং Safari-এর সর্বশেষ সংস্করণ ব্যবহার করে উপভোগ করতে পারবেন।

Windows 10 এ Safari কিভাবে ইনস্টল করবেন?

Safari-এর পুরোনো সংস্করণ অর্থাৎ, Windows 10-এ 5.1.7 ইনস্টল করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন: 

ধাপ 1: Safari 5.1.7 এর জন্য Apple এর অফিসিয়াল স্টোরে যান।

দ্রষ্টব্য :সেটআপটি Windows 10, Windows 8, এবং Windows 7-এর 32-বিট এবং 64-বিট উভয় সংস্করণের সাথেই সামঞ্জস্যপূর্ণ।

Windows 10 এর জন্য Safari ব্রাউজার কিভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন

ধাপ 2: একবার সেটআপ ডাউনলোড হয়ে গেলে, আপনাকে জিপ ফাইলটি আনকম্প্রেস করতে হবে এবং এর সামগ্রী বের করতে হবে।

ধাপ 3: বিষয়বস্তু বের করার পর, Safari.exe-এ ডাবল ক্লিক করুন এবং ইনস্টলারকে চলতে দিন, ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন অনুসরণ করুন।

পদক্ষেপ 4: এখন Safari চালু করুন এবং Windows 10-এ এই চূড়ান্ত macOS ডিফল্ট ব্রাউজার ব্যবহার করে উপভোগ করুন।

এই হল, এই সহজ পদক্ষেপগুলি ব্যবহার করে, আপনি Windows 10-এ Safari ব্যবহার করে উপভোগ করতে পারেন৷ মনে রাখবেন যে আপনি Windows এর জন্য AppStore থেকে যে সংস্করণটি পাবেন তা পুরানো৷ সর্বশেষ সংস্করণটি ব্যবহার করতে আপনি একটি ভার্চুয়াল মেশিন ব্যবহার করতে পারেন, macOS ইনস্টল করতে পারেন বা Sega Dreamcast এমুলেটর ব্যবহার করতে পারেন। এটি Windows এ macOS চালাতে সাহায্য করবে এবং Apple দ্বারা প্রদত্ত বা macOS-এর জন্য ডিজাইন করা বিভিন্ন অ্যাপ ব্যবহার করে উপভোগ করবে। আপনি যদি নিবন্ধটি সহায়ক বলে মনে করেন তবে আমাদের জানান।

আমরা তোমার কথা শুনতে পছন্দ করি. নীচের বিভাগে আপনার মন্তব্য ড্রপ করবেন না.


  1. কিভাবে উইন্ডোজের জন্য এসএম বাস কন্ট্রোলার ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করবেন?

  2. Windows 10 এর জন্য Apple Magic Mouse Driver কিভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন?

  3. উইন্ডোজ 10 এর জন্য ডাইরেক্টএক্স 12 কীভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 এর জন্য আইটিউনস ডাউনলোড এবং ইনস্টল করবেন