কম্পিউটার

Windows 11 এ কিভাবে ভাষা যোগ করবেন

Windows 11-এ ভাষা যোগ করুন

মাইক্রোসফ্টের ঘোষণার সময়ে, উইন্ডোজ 11 হল সেই সমস্ত লোকদের জন্য একটি বিনামূল্যের আপগ্রেড যাদের ইতিমধ্যেই উইন্ডোজ 10 রয়েছে৷ এইভাবে, উইন্ডোজ 11-এর সাথে সামঞ্জস্যপূর্ণ সমস্ত পিসি উইন্ডোজ 11-এ আপগ্রেড করতে পারে, যা শুধুমাত্র কিছু কিছু দ্বারা সীমিত৷ Windows 11 এর জন্য প্রয়োজনীয় হার্ডওয়্যার প্রয়োজনীয়তা। বিনিময়ে, Windows এর নতুন সংস্করণে অনেক নতুন বৈশিষ্ট্য রয়েছে যা আপনার কম্পিউটারে গেম খেলা এবং অ্যাপ চালানোর মতো জিনিসগুলিকে সহজ করে তোলে৷

আপনি যদি উইন্ডোজের ইউজার ইন্টারফেস উন্নত করতে চান, উদাহরণস্বরূপ, আপনি উইন্ডোজ 11 ব্যবহার করে দেখতে পারেন, যার সম্পূর্ণ নতুন লেআউট রয়েছে। এর কিছু উদাহরণ হল একটি সম্পূর্ণ নতুন স্টার্ট মেনু যার একটি নতুন স্টার্ট বোতাম রয়েছে যা এখন টাস্কবারের মাঝখানে রয়েছে। ফলস্বরূপ, Windows 11 অনেকগুলি পরিবর্তন করে যা কম্পিউটারকে দ্রুত চালাতে সাহায্য করে।

উইন্ডোজ 11 সারা বিশ্বে কম্পিউটারে যে সবচেয়ে গুরুত্বপূর্ণ পরিবর্তনগুলি করতে চলেছে তা এখানে এক নজরে দেখে নিন।

Windows 11-এ, অনেক নতুন জিনিস আছে।

Windows 11 হল Windows এর সবচেয়ে প্রত্যাশিত সংস্করণ। Windows 11-এ অনেক নতুন আধুনিক বৈশিষ্ট্য রয়েছে যা Windows এর এই সংস্করণটিকে খুবই আকর্ষণীয় করে তুলেছে। অনেক উত্পাদনশীলতা বৈশিষ্ট্য Windows 11-এ রয়েছে, যা অফিস কর্মীদের জন্য একই সময়ে একাধিক প্রকল্পে কাজ করা সহজ করে তুলবে। এটা অনেক মজা! উইন্ডোজ 11 এ এই সময় প্রচুর অ্যাপ্লিকেশন রয়েছে। উইন্ডোজ 11-এর নতুন Microsoft স্টোরে, আপনি অ্যান্ড্রয়েড অ্যাপস ডাউনলোড করতে পারবেন, যা আপনাকে আপনার পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহার করতে দেবে। এটি আপনাকে আপনার পিসিতে অ্যান্ড্রয়েড টুল ব্যবহার করতে দিয়ে আপনার পিসিকে আরও বেশি উৎপাদনশীল করে তুলবে, যা আপনার পিসিকে আরও দক্ষ করে তুলবে।

উইন্ডোজ 11 উইন্ডোজ 10 থেকে খুব আলাদা নয় এবং এটি খুব আলাদা দেখায় না। আপনি যদি ইতিমধ্যেই জানেন কিভাবে Windows 10-এ আপনার কম্পিউটার সেট আপ করতে হয়, তাহলে Windows 11-এ আপনার যেকোন ভুলের সমাধান করা আপনার পক্ষে সহজ হবে। 

যাইহোক, Windows 11 এর UI Windows 10 এর থেকে অনেক ভালো, এবং Windows 11 আপনাকে আপনার সমস্ত কাজ একটি প্ল্যাটফর্মে করতে দেয়, সেইসাথে আপনাকে আপনার ফোনে গেম খেলতে দেয়। উইন্ডোজ 7 এর আরেকটি অনন্য জিনিস হল এটি শুরু হওয়ার সময় এটি একটি শব্দ আছে।

Windows 11 অনেকগুলি বিভিন্ন ভাষায় উপলব্ধ, যার মানে হল যে লোকেরা তাদের কম্পিউটারে তাদের নিজস্ব ভাষা থাকতে পারে। কিছু ভাষায় "প্রদর্শন ভাষা," "কথা বলার জন্য পাঠ্য," "বক্তৃতা শনাক্তকরণ" এবং "হস্তাক্ষর" বৈশিষ্ট্য রয়েছে যা অন্তর্নির্মিত।

কিভাবে Windows 11 ডিসপ্লে ভাষা পরিবর্তন করবেন?

Windows 11 ডিসপ্লে ভাষা পরিবর্তন করতে, নিম্নলিখিতগুলি করুন:-

ধাপ 1. প্রথমে, Windows + I টিপে Windows সেটিংস খুলুন কীবোর্ডে কী।

ধাপ 2। এর পরে, Windows সেটিংসে, সময় এবং ভাষা-এ ক্লিক করুন বাম সাইডবারে।

Windows 11 এ কিভাবে ভাষা যোগ করবেন

ধাপ 3. তারপর ভাষা ও অঞ্চল নির্বাচন করুন আপনার স্ক্রিনের ডান ফলকে৷

ধাপ 4. ভাষা এবং অঞ্চল-এ সেটিংস পৃষ্ঠা, একটি ভাষা যোগ করুন ক্লিক করুন বোতাম

Windows 11 এ কিভাবে ভাষা যোগ করবেন

ধাপ 5. পরবর্তী, ইনস্টল করার জন্য আপনার পছন্দের ভাষা নির্বাচন করুন৷

Windows 11 এ কিভাবে ভাষা যোগ করবেন

ধাপ 6. পরবর্তী-এ ক্লিক করুন বোতাম।

ধাপ 7. পরবর্তী স্ক্রিনে, চেকবক্সটি চেক করুন “আমার Windows প্রদর্শন ভাষা হিসেবে সেট করুন ” এবং ইনস্টল করুন ক্লিক করুন বোতাম।

Windows 11 এ কিভাবে ভাষা যোগ করবেন

ধাপ 8. এখন, উইন্ডোজ আপনার পছন্দের ভাষা প্যাক ডাউনলোড এবং ইনস্টল করবে। শেষ হলে, সাইন আউট করুন এবং পরিবর্তনগুলি দেখতে আবার লগ ইন করুন৷

সাধারণত, আপনার পছন্দের ভাষা প্যাকের উপর ভিত্তি করে উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে কীবোর্ড ইনস্টল করা উচিত। যদি উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে কীবোর্ড ইনস্টল করতে না পারে তবে আপনি এটি নিজে ইনস্টল করতে পারেন। আপনার পছন্দের ভাষার জন্য কীবোর্ড সেটিংস ইনস্টল করতে, তিন-বিন্দু মেনু-এ ক্লিক করুন এবং ভাষা বিকল্প নির্বাচন করুন .

তারপরে “ভাষা বিকল্প-এ ” সেটিংস পৃষ্ঠা, একটি কীবোর্ড যোগ করুন ক্লিক করুন বোতাম।

অবশেষে, আপনি ব্যবহার করতে চান এমন একটি কীবোর্ড ভাষা নির্বাচন করুন৷

উপসংহার

মাইক্রোসফ্ট অফিস, উইজার্ড, ডায়ালগ বক্স, মেনু এবং সাহায্য এবং সহায়তার বিষয়গুলি সবই ডিসপ্লে ভাষায়। এটি সেই ভাষা যা উইন্ডোজ এই জিনিসগুলিতে এবং ব্যবহারকারীর ইন্টারফেসের অন্যান্য অংশগুলিতে ব্যবহার করে, যেমন সাহায্য এবং সমর্থন৷ কিছু ভাষা আপনার কম্পিউটারে ইতিমধ্যেই ইনস্টল করা আছে, এবং কিছুর জন্য আপনাকে অতিরিক্ত ভাষা ফাইল ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। আপনি যখন আপনার অ্যাকাউন্টের জন্য প্রদর্শনের ভাষা পরিবর্তন করেন, এটি স্বাগতম স্ক্রিনে পরিবর্তন হয় না। এটি শুধুমাত্র আপনার অ্যাকাউন্টের জন্য পরিবর্তিত হয়। আপনি যদি একাধিক ব্যবহারকারী বা স্বাগত স্ক্রীনের জন্য ভাষা সেট করতে চান তবে দীর্ঘ সময়ের জন্য সেট আপ করা অ্যাকাউন্টগুলিতে আঞ্চলিক এবং ভাষা সেটিংস প্রয়োগ করুন দেখুন৷


  1. Windows 10 এ কিভাবে একটি অতিথি অ্যাকাউন্ট যোগ করবেন

  2. Windows 10 এ ভার্চুয়াল ডেস্কটপ কিভাবে যোগ করবেন

  3. Windows 10 এ কিভাবে ভাষা সেটিংস পরিবর্তন করবেন

  4. Windows 10 এ ভাষা প্যাক কিভাবে ইনস্টল করবেন