কম্পিউটার

কোন প্রদর্শন নেই, কোন বুট নেই, কোন পাওয়ার সমস্যা নেই বা কীবোর্ড কাজ করা বন্ধ করে দেয়- ফ্লি পাওয়ার ড্রেন করুন

ড্রেন ফ্লি পাওয়ার কি?

প্রযুক্তিতে জার্গন ফ্লি পাওয়ার সার্কিট বোর্ডে (বিদ্যুৎ সরবরাহ, মাদার বোর্ড ইত্যাদি) অবশিষ্ট বিদ্যুৎ বা কারেন্ট প্রায়শই সঞ্চিত থাকে যা সমস্ত পাওয়ার কর্ড এবং ব্যাটারি সরানোর পরেও চার্জ থাকে।

এটা কিভাবে হয়?

যদি সিস্টেমটি কোনো কারণে বন্ধ হয়ে যায়, হয় পাওয়ার ব্যর্থতা বা সিস্টেম হার্ডওয়্যার সমস্যা, এবং যখন আমরা আবার সিস্টেমে পাওয়ার চেষ্টা করি, আমরা দেখতে পাই যে কম্পিউটার হয় চালু হয় না বা এটি কিছুর সাথে কিছু কালো এবং সাদা স্ক্রিন দেখাবে। এটিতে লেখা যেমন “WINDOWS Error recovery " যদি পাওয়ার অন করার পরে আমরা স্ক্রিনে কিছু দেখতে না পাই তাহলে আমরা লক্ষ্য করতে পারি যে পাওয়ার লাইটে হয় ফ্ল্যাশিং অ্যাম্বার লাইট বা কঠিন অ্যাম্বার বা ফ্ল্যাশিং সবুজ আলো থাকতে পারে৷

কোন প্রদর্শন নেই, কোন বুট নেই, কোন পাওয়ার সমস্যা নেই বা কীবোর্ড কাজ করা বন্ধ করে দেয়- ফ্লি পাওয়ার ড্রেন করুন
নিষ্কাশন করুন ফ্লি পাওয়ার ক্ষেত্রে ডিসপ্লে নেই, বুট নেই, পাওয়ার সমস্যা নেই

এটা কেন হয়?

এর একমাত্র কারণ হল স্বয়ংক্রিয়ভাবে পাওয়ার অফ করার সময় মাদার বোর্ডের অবশিষ্ট বিদ্যুৎ মুক্তি পায় না। সুতরাং, মাদার বোর্ড অবশিষ্ট বিদ্যুৎ জমা করে, যাকে আমরা “স্ট্যাটিক ইলেকট্রিসিটিও বলি। "।

ফ্লি পাওয়ারের পরিণতি

1. কোন পাওয়ার ইস্যু নেই ( পাওয়ার লাইটে ফ্ল্যাশিং অ্যাম্বার লাইট বা কঠিন অ্যাম্বার বা ফ্ল্যাশিং সবুজ আলো থাকতে পারে।)
2. ফাঁকা স্ক্রিন
3. কীবোর্ড হঠাৎ কাজ করা বন্ধ করে দিয়েছে
4. টাচ-প্যাড কাজ করে না বা হঠাৎ কাজ করা বন্ধ করে দেয়
5. পাওয়ার কর্ড প্লাগ ইন করার সময় স্ক্রীন কালো হয়ে যায় এবং যখন এটি আনপ্লাগ হয় এবং কম্পিউটার কাজ করে তবে ব্যাটারি মরে যাওয়া পর্যন্ত কাজ করে না।
6. কম্পিউটার চালু হয় না বা পাওয়ার অন করার সময় স্ক্রীনে আটকে যায় বা এমনকি পেরিফেরাল যেমন টাচ-প্যাড বা কীবোর্ড বা অন্য কিছু সাড়া দেওয়া বন্ধ করে দেয়।

সমাধান

উপরে উল্লিখিত পরিস্থিতিতে আপনার সর্বদা ফ্লি পাওয়ার নিষ্কাশনের মাধ্যমে পরীক্ষা করা উচিত।

ফ্লি পাওয়ার নিষ্কাশন করতে, ব্যাটারি এবং পাওয়ার কর্ডগুলি সরান তারপর আপনার ডিভাইসটি 'চালু' করার চেষ্টা করুন। আপনি একটি পাখায় আলোর ঝিকিমিকি বা ঝাঁকুনি দেখে অবাক হতে পারেন। আমি পাওয়ার সাপ্লাই বা সার্কিট বোর্ডে ক্যাপাসিটরে সঞ্চিত বিদ্যুত থেকে কিছু দেখেছি। ডিভাইসগুলি কোন ব্যাটারি ছাড়াই 30 সেকেন্ডের উপরে চলে এবং নিশ্চিত করুন যে আপনি কোনও পাওয়ার ইনপুট, সমস্ত বাহ্যিক কেবল, বাহ্যিক ডিভাইস, হার্ড ড্রাইভ সংযোগ বিচ্ছিন্ন করেছেন৷

এটি আসলে সঠিকভাবে হার্ডওয়্যার রিসেট করে এবং উদ্বায়ী মেমরি পরিষ্কার করে, এটিও সাহায্য করে যেহেতু উইন্ডোজ পুনরায় চালু হবে, মেমরি লিকগুলি পরিষ্কার করে, যথেষ্ট সিস্টেম সংস্থান বা অন্যান্য সমস্যা নেই৷

ফ্লি পাওয়ারের নিষ্কাশন কিভাবে করবেন?

(ধাপ 1) কম্পিউটার শাটডাউন এবং পাওয়ার বন্ধ করুন।

(ধাপ 2) একবার কম্পিউটার বন্ধ হয়ে গেলে, পাওয়ার কর্ডটি আনপ্লাগ করুন। ল্যাপটপ হলে ব্যাটারিও খুলে ফেলুন। এটি গুরুত্বপূর্ণ যে সিস্টেমের জন্য শক্তি পাওয়ার জন্য যে কোনও উপায় আনপ্লাগ করা বা আনহুক করা।

(ধাপ 3) পাওয়ার কর্ডটি আনপ্লাগ করা এবং ব্যাটারি সরানো (যদি আপনার কাছে থাকে), পাওয়ার বোতামটি কয়েকবার টিপুন যেন আপনি কম্পিউটার চালু করার চেষ্টা করছেন। আপনি যখন এটি করেন এবং কম্পিউটারটি চালু করার চেষ্টা করে, তখন সিস্টেম থেকে সমস্ত বিদ্যুৎ চলে যায়৷
অথবা পাওয়ার বোতামটি 15 সেকেন্ডের জন্য টিপুন এবং ধরে রাখুন তারপর এটি ছেড়ে দিন৷
(ধাপ 4) প্লাগ পাওয়ার কর্ডটি আবার প্রবেশ করুন এবং ব্যাটারি পুনরায় ঢোকান (যদি আপনার থাকে) এবং কম্পিউটার চালু করুন।

সব শেষ!

উইন্ডোজ লোড হয়ে গেলে আপনি অন্যান্য ধাপ এবং মেরামত চালিয়ে যেতে পারেন।

এই কৌশলটি সমস্ত ধরণের ইলেকট্রনিক্সে ব্যবহৃত হয়। কম্পিউটার, সেল ফোন, রাউটার, মডেম, টিভি, ডিভিডি/ব্লু-রে প্লেয়ার ইত্যাদি।

আপনি কি কখনও কাউকে বলতে শুনেছেন যে তাদের কম্পিউটার ঠিক কাজ করছে না, তাই তারা এটিকে খুলে ফেলল, একটি কম্পিউটার মেরামতের দোকানে নিয়ে গেল এবং সেখানে গেলে সিস্টেমটি ঠিকঠাক কাজ করছিল?
এর কারণ হল বিদ্যুৎ চলে গেছে সিস্টেম!


  1. ঠিক করুন:বর্তমান ইনপুট টাইমিং মনিটর ডিসপ্লে দ্বারা সমর্থিত নয়

  2. ঠিক করুন:উইন্ডোজ কম্পিউটারের বুট কনফিগারেশন আপডেট করতে পারেনি

  3. ম্যাকবুক প্রো ইথারনেট কাজ করা বন্ধ করে- স্থির

  4. Windows 10 বুট ব্যর্থতার সমস্যা সমাধানের 5 পদ্ধতি