কম্পিউটার

কিভাবে আপনার Mac থেকে TechSignalSearch PUP সরাতে হয়

TechSignalSearch কি?

TechSignalSearch হল একটি অ্যাডওয়্যার অ্যাপ্লিকেশন যা ব্যবহারকারীরা অজান্তে ইনস্টল করেছেন। আপনি যখন ডিফল্ট মোড ব্যবহার করে কিছু অ্যাপ্লিকেশন ইনস্টল করেন, তখন TechSignalSearch আপনার অনুমোদন ছাড়াই ইনস্টল হয়ে থাকতে পারে। আপনি স্প্যাম ইমেলগুলি থেকে সংযুক্তিগুলি ডাউনলোড করে বা পপ-আপ বিজ্ঞাপনগুলিতে ক্লিক করে এটি ইনস্টল করতে পারেন৷

এই প্রোগ্রামটি আপনার ব্রাউজার এবং কম্পিউটারকে খারাপ ভাবে প্রভাবিত করে:
1. এটি অর্থপ্রদানের লিঙ্ক এবং অন্যান্য বিপণন সামগ্রী দেখায় যা আপনার ব্রাউজারকে ক্ষতিকারক ওয়েবপৃষ্ঠাগুলিতে পুনঃনির্দেশ করে। যদি পুনঃনির্দেশিত ওয়েবপৃষ্ঠাটি হ্যাকারদের দ্বারা নিয়ন্ত্রিত হয়, তাহলে আপনি ড্রাইভ-বাই আক্রমণের শিকার হতে পারেন৷
2. এটি আপনার অনলাইন কার্যকলাপ গুপ্তচর এবং আপনার ব্রাউজিং ইতিহাস বিবরণ সংগ্রহ করতে পারেন. তারপর, এটি লাভের জন্য আপনার তথ্যের উপর ভিত্তি করে বিরক্তিকর বিজ্ঞাপন প্রদান করবে।
3. একবার এটি আপনার Mac-এ ফাইলগুলি চালানোর উপায় খুঁজে পেলে এটি গোপনে আপনার হোমপেজ পরিবর্তন করতে পারে৷
4. শেষ কিন্তু অন্তত নয়, TechSignalSearch যখনই আপনি আপনার Mac চালু করবেন তখন স্টার্টআপে স্বয়ংক্রিয়ভাবে চলবে। অবাঞ্ছিত প্রোগ্রাম সিস্টেম ফোল্ডারে ফাইল তৈরি করে যা অ্যাক্সেস করা কঠিন। যতক্ষণ তারা আপনার macOS-এ থাকে, ততক্ষণ সিস্টেম শুরু হওয়ার সময় TechSignalSearch নিজেই লোড হতে পারে। এটি শুধুমাত্র একটি সম্ভাব্য হুমকি নয়, আপনার ম্যাককেও ধীর করে দেবে৷

কিভাবে অবাঞ্ছিত অ্যাপ ইনস্টল করা এড়ানো যায়

  1. সফ্টওয়্যার ইনস্টল করার সময়, কাস্টম ইনস্টলেশন নির্বাচন করুন এবং তারপর ঐচ্ছিক ইনস্টল পরীক্ষা করুন। নিশ্চিত করুন যে আপনি শুধুমাত্র প্রয়োজনীয়গুলি ইনস্টল করেছেন অপ্রয়োজনীয়গুলিকে একপাশে রেখে৷ শর্তাবলী এবং চুক্তিগুলি সাবধানে দেখুন , শুধুমাত্র কয়েক সেকেন্ডের মধ্যে নিচে স্ক্রোল করবেন না।
  2. মনে রাখবেন একটি সন্দেহজনক ইমেলে সংযুক্তি (বা ওয়েব লিঙ্ক) খুলবেন না, বিশেষ করে যখন এটি একটি অজানা প্রেরকের কাছ থেকে এসেছে। এটি অত্যন্ত সম্ভব যে হ্যাকাররা ম্যালওয়্যার ডাউনলোড করার জন্য আপনাকে প্রতারণা করার জন্য সেগুলি ব্যবহার করে৷
  3. অসুরক্ষিত ওয়েবসাইট থেকে ফাইল ডাউনলোড বা অ্যাপ ইনস্টল করবেন না।
  4. নিয়মিতভাবে আপনার ফাইলগুলির ব্যাক আপ নিন, আপনার Mac-এর জন্য সর্বশেষ আপডেটগুলি ইনস্টল করুন এবং ম্যালওয়্যার সনাক্ত এবং অপসারণের জন্য নির্ভরযোগ্য অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার সেট আপ করুন৷ একই সময়ে, শুধুমাত্র সম্মানিত বিক্রেতাদের থেকে অ্যান্টিভাইরাস অ্যাপ ডাউনলোড করতে ভুলবেন না।

সংক্রমিত ব্রাউজার এবং macOS থেকে TechSignalSearch কিভাবে সরাতে হয়

ধাপ 1 :TechSignalSearch সরান আপনার সিস্টেমে।
(এটি যেকোনও TechSignalSearch সনাক্তকরণ এবং সরানোর জন্য ভাইরাস সম্পর্কিত ফাইল এবং ফোল্ডার যা আপনার ডিভাইসে ইনস্টল করা হতে পারে। কিন্তু প্রথমে, আপনাকে নিশ্চিত করতে হবে যে ভাইরাসটি আপনার ডিভাইসের জন্য কোনো নতুন গ্রুপ নীতি তৈরি করেনি।)
1. ফাইন্ডারে যান৷ :আপনার ডকের বোতামটি ক্লিক করুন৷

  • ফাইন্ডার অ্যাপের বাম প্যানেলে, অ্যাপ্লিকেশন নির্বাচন করুন .
  • প্যানেলটি আপনার ডিভাইসে ইনস্টল করা সমস্ত অ্যাপ দেখাবে। সম্পর্কিত অ্যাপ্লিকেশন খুঁজুন এবং সরান. আপনি সন্দেহজনক অ্যাপ খুঁজে না পাওয়া পর্যন্ত তালিকাটি পরীক্ষা করুন, যাকে MPlayerX, NicePlayer বলা যেতে পারে ইত্যাদি, এবং এটিকে ট্র্যাশে টেনে আনুন

  • (ইন্টারনেট থেকে)

  • ক্লিক করুন ট্র্যাশ খালি করুন :ট্র্যাশ আইকনে ডান-ক্লিক করুন এবং ট্র্যাশ খালি করুন নির্বাচন করুন , যা ট্র্যাশ মুছে দেয় বিষয়বস্তু, আপনার পাঠানো প্রোগ্রাম সহ।
  • নিশ্চিত করুন যে ভাইরাসটি মেনু বারে একটি উইজেট যোগ করেনি। আপনি যদি মেনু বারের ডান প্রান্তে কোনো সন্দেহজনক আইকন দেখতে পান, তাহলে সেটিতে ডান-ক্লিক করুন এবং তারপর বন্ধ নির্বাচন করুন .
  • অনলাইন বিজ্ঞাপনের কারণ হতে পারে এমন সম্ভাব্য অবাঞ্ছিত অ্যাপ্লিকেশন(গুলি) মুছে ফেলার পরে,
    /Library/LaunchAgents-এ অবশিষ্ট অবাঞ্ছিত উপাদানগুলির জন্য আপনার Mac স্ক্যান করুন। ফোল্ডার,
    /লাইব্রেরি/অ্যাপ্লিকেশন সমর্থন ফোল্ডার,
    the ~/Library/LaunchAgents ফোল্ডার,
    the /Library/LaunchDaemons ফোল্ডার এবং /ব্যবহারকারী/ভাগ করা/ ফোল্ডার।
  • ধাপ 2 :TechSignalSearch সরান আপনার ইন্টারনেট ব্রাউজার থেকে ভাইরাস

    সাফারির জন্য :

    1. মেনু বার থেকে, Safari নির্বাচন করুন – অভিরুচি

  • পছন্দে উইন্ডোতে, সাধারণ নির্বাচন করুন . আপনার স্টার্ট-আপ পৃষ্ঠা হিসাবে ব্যবহৃত আপনার ডিফল্ট হোমপেজের সাথে কোনো পরিবর্তনের জন্য পরীক্ষা করুন। ইউআরএল পরিবর্তন করা হলে, আপনি যা চান তা রিসেট করুন।
  • এক্সটেনশন নির্বাচন করুন ট্যাব সম্ভবত বিভিন্ন নামের সাথে সম্প্রতি ইনস্টল করা সন্দেহজনক এক্সটেনশনগুলি সন্ধান করুন৷ আনইনস্টল করুন ক্লিক করুন৷ এটি অপসারণ করতে।
  • এর জন্য Chrome :

    1. Google Chrome খুলুন . ব্রাউজার উইন্ডোর উপরের কোণে, Chrome মেনু-এ ক্লিক করুন (তিনটি উল্লম্ব বিন্দু সহ) বোতাম এবং তারপরে সেটিংস নির্বাচন করুন৷ .


    ২. পৃষ্ঠার নীচে, উন্নত ক্লিক করুন৷ লিঙ্ক।

  • সেটিংস পুনরায় সেট করুন বিভাগে নিচে স্ক্রোল করুন , সেটিংস তাদের আসল ডিফল্টে রিসেট করুন ক্লিক করুন৷ বোতাম।
  • সেটিংস রিসেট করুন এ ক্লিক করুন পুনরুদ্ধার প্রক্রিয়া সম্পূর্ণ করতে।
  • Firefox-এর জন্য :

    1. Firefox খুলুন . ব্রাউজার উইন্ডোর উপরের কোণে, প্রধান মেনু ক্লিক করুন (তিনটি অনুভূমিক রেখা সহ) বোতাম এবং তারপর সহায়তা নির্বাচন করুন .

  • সহায়তা এ যান – সমস্যা সমাধানের তথ্য .
  • Firefox রিফ্রেশ করুন ক্লিক করুন .

  • ৪. Firefox রিফ্রেশ করুন ক্লিক করুন নিশ্চিত করতে।

    আপনি যদি হুমকি অপসারণ কিছুটা কঠিন বা ঝামেলাপূর্ণ মনে করেন, আপনি অ্যাপ স্টোর থেকে একটি বিশ্বস্ত এবং শক্তিশালী অ্যান্টিভাইরাস অ্যাপ ডাউনলোড করতে পারেন।
    কম্পিউটার নিরাপত্তার জন্য একটি জনপ্রিয় এবং কার্যকরী টুল। এটি আপনার ম্যাক স্ক্যান করে এবং স্বয়ংক্রিয়ভাবে ভাইরাস সরিয়ে দেয় এবং সম্পূর্ণ বিনামূল্যে। এটি আপনার ওয়েব ব্রাউজারের জন্য ওয়েব থ্রেট প্রোটেকশন এক্সটেনশনের সাহায্যে ম্যাক ব্যবহারকারীদের ফিশিং ওয়েবসাইটগুলি ব্রাউজ করা থেকেও আটকাতে পারে৷

    অ্যান্টিভাইরাস ওয়ান একটি ব্যবহারকারী-বান্ধব এবং বুদ্ধিমান অ্যাপ। ইতঃস্তত করো না; আপনার Mac সর্বদা নিরাপদ রাখতে এটি বিনামূল্যে চেষ্টা করুন৷


    1. কিভাবে আপনার ডেস্কটপ থেকে Macintosh HD অপসারণ করবেন?

    2. কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়?

    3. কিভাবে আপনার ম্যাক থেকে সম্পূর্ণরূপে iTunes সরাতে হয়

    4. ইমোটেট ম্যালওয়্যার কী এবং কীভাবে এটি আপনার ম্যাক থেকে সরানো যায় (2022)