কম্পিউটার

জেনে নিন কোন সফটওয়্যারটি দিয়ে আনইনস্টল করতে হবে?

জেনে নিন কোন সফটওয়্যারটি দিয়ে আনইনস্টল করতে হবে?

এখানে MakeUseOf-এ, আমরা সফ্টওয়্যার পর্যালোচনা এবং হাইলাইট করার অনেক নিবন্ধ রেখেছি যা আপনাকে আপনার সিস্টেম থেকে অ্যাপ্লিকেশনগুলি সম্পূর্ণ এবং পরিষ্কারভাবে আনইনস্টল করতে দেয়৷ প্রায়শই, আপনি এমন একটি প্রোগ্রাম ইনস্টল করবেন যা আটকে আছে এবং হয় একটি আনইনস্টলারের সাথে আসে না বা এটি সম্পূর্ণরূপে আনইনস্টল বলে মনে হয় না। GeekUninstaller এর মত একটি অ্যাপ্লিকেশন অবশ্যই আপনাকে এতে সাহায্য করতে পারে।

আপনার মধ্যে অনেকেই একটি সমস্যায় পড়েন তা হল আপনার ইনস্টল করা প্রোগ্রামগুলির তালিকায় কোন অ্যাপ্লিকেশনগুলি প্রয়োজনীয় তা না জানা এবং অন্যথায় ফোলা। আপনি যখন একটি নতুন পিসি কিনবেন, এটি অন্তত এক বা দুটি জিনিস নিয়ে আসবে যা ইনস্টল করা আছে যা আপনি অবিলম্বে অপসারণ করতে চান। কম্পিউটারটি কেনা এবং আনবক্স করা হয়ে গেলে ব্যবসাটি কীভাবে কাজ করে, এবং আমি শীঘ্রই এটি বন্ধ করতে দেখতে পাচ্ছি না। অতএব, নিজেকে শিক্ষিত করুন। ব্লোটওয়্যার কী এবং কী নয় তা জানার জন্য আপনার একটি উপায় দরকার৷ আমি এটা অপসারণ করা উচিত? আপনাকে শুধু তাই বলব।

আমি কি এটা সরিয়ে দেব? এর উদ্দেশ্য

আমি এটা অপসারণ করা উচিত পিছনে ধারণা? আপনার এবং আমার মতো ব্যবহারকারীদের আমাদের সিস্টেমে থাকা অ্যাপ্লিকেশনগুলির একটি ডাটাবেস তৈরি করা এবং কত ঘন ঘন নির্দিষ্টগুলি সরানো হয় তা নিরীক্ষণ করা। যেগুলি প্রায়শই সরানো হয় সেগুলি কেন সরানো হচ্ছে তা নির্ধারণ করতে বিশ্লেষণ করা যেতে পারে। আপনি সম্ভবত অনুমান করবেন যে, বেশিরভাগ ক্ষেত্রে, এটি এমন সফ্টওয়্যার হবে যাতে ভারী বিজ্ঞাপন, বিনামূল্যে ট্রায়াল অফার এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত থাকে৷

জেনে নিন কোন সফটওয়্যারটি দিয়ে আনইনস্টল করতে হবে?

আমি এটা অপসারণ করা উচিত? Windows XP, Vista, 7, এবং 8 এর সাথে নিখুঁতভাবে কাজ করে। এটি বিভিন্ন প্রধান ওয়েবসাইট দ্বারা ইতিবাচকভাবে পর্যালোচনা করা হয়েছে এবং CNET-এর মতো সাইট থেকে উচ্চ নম্বর এবং পুরস্কার পেয়েছে।

ডাউনলোড করুন আমি কি এটি সরিয়ে ফেলব?

অ্যাপ্লিকেশনটির ওয়েবসাইট নিজেই প্রশংসার যোগ্য।

জেনে নিন কোন সফটওয়্যারটি দিয়ে আনইনস্টল করতে হবে?

ওয়েবসাইটটি খুব সুন্দরভাবে একত্রিত করা হয়েছে এবং ডিজাইনটি সুন্দর এবং পরিষ্কার। যখন সফ্টওয়্যার আপনার কাছে নিজেকে এইভাবে উপস্থাপন করে, তখন এটি বিশ্বাসযোগ্য এবং পেশাদার হিসাবে আসে। ব্যবহার করার পরে আমি কি এটি অপসারণ করা উচিত? কিছু সময়ের জন্য, আমি বলতে পারি এটি উভয় ক্ষেত্রেই যোগ্য।

ব্যবহার করে কি আমি এটি সরাতে পারি?

ইনস্টল করার পরে, আমি কি এটি সরাতে পারি?, আপনাকে এটিকে আপনার পিসিতে চালানোর জন্য এবং সমস্ত ইনস্টল করা প্রোগ্রাম খুঁজে পেতে কয়েক মিনিট সময় দিতে হবে৷

জেনে নিন কোন সফটওয়্যারটি দিয়ে আনইনস্টল করতে হবে?

পরে, আমি কি এটা অপসারণ করা উচিত? আপনার ইনস্টল করা সমস্ত অ্যাপ্লিকেশনের একটি তালিকা নিয়ে আসবে। সেগুলিকে অপসারণের হার অনুসারে বাছাই করা হবে, সর্বাধিক সরানো প্রোগ্রামগুলি প্রথম এবং সর্বনিম্ন সরানো শেষ হবে৷

আপনার ফলাফল বিশ্লেষণ করা

জেনে নিন কোন সফটওয়্যারটি দিয়ে আনইনস্টল করতে হবে?

আপনি উপরের স্ক্রিনশটটিতে দেখতে পাচ্ছেন, আমি আমার পিসিতে 50% এর বেশি অপসারণের হার সহ শুধুমাত্র একটি একক প্রোগ্রাম ইনস্টল করেছি। কাকতালীয়ভাবে যথেষ্ট, আমি আগে সফ্টওয়্যারটির সেই অংশটি পর্যালোচনা করেছি; টুলবার ক্লিনার আপনার ব্রাউজার টুলবার পরিষ্কার করে। আপনি যাওয়ার আগে এবং অবিলম্বে একটি অ্যাপ্লিকেশন আনইনস্টল করার আগে, আপনাকে এটি কী? ক্লিক করতে হবে৷ বোতাম।

জেনে নিন কোন সফটওয়্যারটি দিয়ে আনইনস্টল করতে হবে?

এটি একটি অত্যন্ত বিস্তৃত পৃষ্ঠা নিয়ে আসবে যা আপনাকে সফ্টওয়্যারটি সম্পর্কে যা জানতে চাইবে তার সব কিছু বলবে। তারা প্রথমে আপনাকে বলে যে সফ্টওয়্যার কি. সেখান থেকে, আপনি প্রোগ্রামের বিবরণ এবং অ্যাপ্লিকেশন দ্বারা ইনস্টল করা ফাইল দেখতে পারেন। আপনি দেখতে পারবেন যে সফ্টওয়্যারটি কোন আইপির সাথে কোন সংযোগ করে এবং আপনি দেখতে পারবেন এটি কতটা মেমরি এবং CPU ব্যবহার করে৷

জেনে নিন কোন সফটওয়্যারটি দিয়ে আনইনস্টল করতে হবে?

পৃষ্ঠার আরও নীচে, এমন গ্রাফ রয়েছে যা দেখায় যে সফ্টওয়্যারটি প্রায়শই কোন OS-এ পাওয়া যায় এবং বিশ্বের কোথায় অ্যাপ্লিকেশনটি সবচেয়ে বেশি ইনস্টল করা হয়েছে৷ কোন পিসি নির্মাতারা এটি সবচেয়ে বেশি ইনস্টল করেছে তাও আপনি দেখতে সক্ষম। অন্য কোন অ্যাপ্লিকেশন বা অনলাইন ডাটাবেস নেই যা আমার এটি অপসারণ করা উচিত যতটা তথ্য সরবরাহ করে? মনে হয়, এবং সেই কারণেই এটি একটি চমৎকার সফটওয়্যার।

এটি বলা হচ্ছে, এই উদাহরণে মনে হচ্ছে টুলবার ক্লিনারটি প্রায়শই আনইনস্টল করা হয় কারণ প্রোগ্রামের ইনস্টলেশনের সময় একটি পথ রয়েছে যা আপনাকে আপনার সিস্টেমে কিছু বিরক্তিকর অ্যাডওয়্যার ইনস্টল করা থেকে অপ্ট আউট করতে দেয়৷ আমি সফ্টওয়্যার সম্পর্কিত আমার নিবন্ধে বলেছি, আপনি এটি এড়াতে খুব সতর্ক থাকতে চান। সম্ভবত না, এবং তাই টুলবার ক্লিনার এবং এর অংশগুলি সিস্টেম থেকে সরানো হয়েছে৷ এটি, বা সমস্ত টুলবার যা আপনি কখনও পরিষ্কার করতে চেয়েছিলেন তা সরানো হয়েছে, এবং এটি প্রোগ্রামটিও সরানোর সময়।

সফ্টওয়্যার আনইনস্টল করা কি আমি এটি সরিয়ে ফেলব?

একটি অ্যাপ্লিকেশন অনুসরণ করা এবং আনইনস্টল করা অ্যাপ্লিকেশন উইন্ডোতে ট্যাব করা এবং উপযুক্ত বোতামে ক্লিক করার মতোই সহজ৷

উপসংহার

এই ধরনের সফ্টওয়্যার কয়েক টুকরা আছে, কিন্তু আমি এটা অপসারণ করা উচিত? এটি যে কোনো তুলনায় ভাল পরিচালনা করে. এটি কেবল ব্যবহারকারীর ম্যানুয়াল ইনপুটের উপর নির্ভর করার পরিবর্তে ব্লোটকে সনাক্ত করে যা আমরা হয়তো জানি না৷

আমি এটা অপসারণ করা উচিত সম্পর্কে আপনি কি মনে করেন? আপনি সাহায্য করার জন্য একটি সফ্টওয়্যার হিসাবে এটি দেখতে পারেন? নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান!


  1. ss3svc64.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

  2. Esu.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

  3. UNCServer.exe কী এবং আমার কি এটি সরানো উচিত?

  4. ওয়েভ ব্রাউজার কি? আমার কি এটি সরানো উচিত?