কম্পিউটার

কি নেটওয়ার্ক নিরাপত্তা স্নাতক জানা উচিত?

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। নিরাপত্তা দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. হুমকি মডেলিং প্রক্রিয়া. ভার্চুয়ালাইজেশনের জন্য ব্যবহৃত প্রযুক্তি। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার অনেক উপায় আছে। একটি নিরাপদ উপায়ে কোড।

সাইবার নিরাপত্তার জন্য আমার কী জানা উচিত?

আপনার বিরোধীরা যা করার চেষ্টা করছে... অনেক ধরনের ম্যালওয়্যার আছে... শোষণ যা মূল কারণকে প্রভাবিত করে... এনক্রিপশন এবং ব্যক্তিগত ডেটার সুরক্ষা৷ নেটওয়ার্কিং ডোমেনে প্যাকেট বিশ্লেষণ করা হচ্ছে... মৌলিক প্রতিরক্ষাগুলি আপনার জানা উচিত... প্রমাণীকরণ সম্পর্কে আপনার যা জানা দরকার... মোবাইল ডিভাইসের হুমকি৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

একটি ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে৷ সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

সাইবার নিরাপত্তায় ক্যারিয়ার গড়ার আগে আমার কী জানা দরকার?

রাজনীতির দিকে এক ঝটপট দৃষ্টিপাত... সাইবার ছাতার নিচে অনেক ভিন্ন জিনিস পড়ে... আমি মনে করি নিরাপত্তা সম্প্রদায়ের সদস্য হওয়াটা অনেক সময় খুবই ভয়ঙ্কর... গেমে আপনার জায়গাটা নষ্ট হতে দেবেন না . নিরাপত্তা তাদের একমাত্র স্বার্থ নয়। একজন InfoSec পেশাদার হওয়ার পথ সবার জন্য এক নাও হতে পারে... একজন ভালো কমিউনিকেটর সোনায় মূল্যবান। টেকনিক্যাল লোকের পাশাপাশি, বিভিন্ন ব্যাকগ্রাউন্ডের লোক থাকা প্রয়োজন।

আইটি নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

সামগ্রিকভাবে দৃঢ় যোগাযোগ দক্ষতা। কার্যকরভাবে সহযোগিতা করার জন্য জটিল বিষয়গুলি মৌখিকভাবে এবং লিখিতভাবে যোগাযোগ করার ক্ষমতা প্রয়োজন। একজন ভালো দলের খেলোয়াড় যে স্বাধীনভাবে পাশাপাশি অন্যদের সাথে কাজ করতে পারে। সমস্যার সমাধান। সমালোচনামূলক চিন্তা করার ক্ষমতা। নিজের জন্য অনুপ্রেরণা।

তথ্য সুরক্ষায় কর্মরত কর্মীদের কী কী দক্ষতা প্রয়োজন?

তথ্য নিরাপত্তা বিশ্লেষকের জন্য প্রথম এবং প্রধান প্রয়োজন হিসাবে, বিশ্লেষণাত্মক চিন্তাভাবনা এবং সমস্যা সমাধানের দক্ষতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি যোগাযোগ এবং সহযোগিতা নিয়ে আলোচনা করতে চাই। আমি সৃজনশীলতায় বিশ্বাসী। আমরা বিস্তারিত ভিত্তিক. তথ্যের ক্ষেত্রে প্রযুক্তি জ্ঞান।

সাইবার নিরাপত্তা আমার জন্য কিনা তা আমি কীভাবে জানব?

আপনার মতো একজন ডিজিটাল নেটিভ জানেন কিভাবে ইন্টারনেট ব্যবহার করতে হয়... সমস্যাগুলি ভবিষ্যদ্বাণী করার ক্ষমতা আপনার একটি শক্তিশালী স্যুট... বাস্তবসম্মত একটি ভাল জিনিস। এটা স্পষ্ট যে আপনি বিশদ বিবরণে মনোযোগ দেন... আপনার কৌতূহল আপনাকে আরও জানতে চায়। নতুন চ্যালেঞ্জ মোকাবেলা করা আপনার জন্য উত্তেজনাপূর্ণ... আপনার মতো একজন পদ্ধতিগত চিন্তাবিদ থাকা ভালো... যোগাযোগ আপনার সবচেয়ে শক্তিশালী দক্ষতার একটি।

সাইবার নিরাপত্তা শেখা কি কঠিন?

সাইবার নিরাপত্তার ডিগ্রী অন্যান্য কিছু প্রোগ্রামের তুলনায় কঠিন হওয়া সত্ত্বেও, এর জন্য উন্নত গণিত বা নিবিড় ল্যাব ওয়ার্ক বা ব্যবহারিক বিষয়ের প্রয়োজন নেই, যা এটি পরিচালনা করা আরও সহজ করে তুলতে পারে।

সাইবার নিরাপত্তার জন্য আপনার কি কোডিং জানতে হবে?

সাইবার সিকিউরিটির বেশিরভাগ এন্ট্রি-লেভেল চাকরিতে কোডিং দক্ষতার প্রয়োজন হয় না। কোড লেখার এবং বোঝার ক্ষমতা, তবে, কিছু মধ্যস্তরের এবং উচ্চ-স্তরের সাইবারসিকিউরিটি চাকরির জন্য প্রয়োজনীয় হতে পারে যা আপনার অভিজ্ঞতা তৈরি করার জন্য অপেক্ষা করছে।

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। CISSP পদবী একজন পেশাদারকে নির্দেশ করে যিনি সফলভাবে এক বা একাধিক সার্টিফিকেশন পরীক্ষা সম্পন্ন করেছেন... CISM-এর লক্ষ্য হল একটি প্রতিষ্ঠানের তথ্য নিরাপত্তা পর্যাপ্ত কিনা তা নির্ধারণ করা। একজন সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউডের জন্য একজন প্রত্যয়িত নিরাপত্তা পেশাদার। একটি তথ্য সিস্টেম অডিটর একটি প্রত্যয়িত তথ্য সিস্টেম অডিটর. শিখুন কিভাবে একজন COBIT 5 সার্টিফাইড প্রফেশনাল হতে হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

একটি তথ্য নিরাপত্তা শংসাপত্র থাকা একজন নিয়োগকর্তার কাছে প্রমাণ করে যে আপনি সাইবার নিরাপত্তা বা তথ্য প্রযুক্তিতে চাকরি সুরক্ষিত করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতার শিল্পের মান পূরণ করেন।

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কী করতে পারি?

একজন পরামর্শদাতার ভূমিকা প্রায়শই এন্ট্রি লেভেলে থাকে। বিশ্লেষকদের ভূমিকা শুধুমাত্র একটি এজেন্সির অংশ হিসাবে অন্যান্য কোম্পানির সাথে পরামর্শ করার থেকে আলাদা, তারা সেই সংস্থার অংশ যা ভিতরে নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখে। নেতৃত্বের বিভিন্ন ভূমিকা আছে।

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

APTIE SECURITY+ নিরাপত্তার জন্য আমাদের পদক্ষেপ। SSCP সার্টিফিকেশন আপনাকে একজন সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার হিসেবে যোগ্য করে তোলে। আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)। OSP (অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল) হল অফেন্সিভ সিকিউরিটির একটি সার্টিফিকেশন। ক্লাউড সিকিউরিটি প্রফেশনালদের সার্টিফিকেশন IED ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP)


  1. নেটওয়ার্ক নিরাপত্তার ক্ষেত্রে কি বিবেচনা করা উচিত?

  2. তথ্য সুরক্ষায় নেটওয়ার্কিং কী?

  3. তথ্য সুরক্ষায় নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থাপনা কি?

  4. তথ্য নিরাপত্তা DMZ কি?