কম্পিউটার

DIY ক্লিনিং স্লাইম বা পুটি ব্যবহার করার 5টি চতুর উপায়

এখনই আপনার ল্যাপটপ কীবোর্ড পরিষ্কার করার একটি উপায় প্রয়োজন? এমন কিছু খুঁজছেন যা আপনার নিয়মিত ব্যবহার করা ডিভাইসগুলিতে জমে থাকা বন্দুক পরিষ্কার করবে?

পুটি বা স্লাইম পরিষ্কার করা একটি ক্রমবর্ধমান জনপ্রিয় সমাধান হয়ে উঠেছে। কিন্তু কিভাবে আপনি পরিষ্কার পুটি করতে পারেন? কিভাবে এটা gooey না পেয়ে পরিষ্কার হয়? এখানে কীভাবে কিছু DIY পরিষ্কারের স্লাইম তৈরি করা যায় এবং তারপরে আপনার প্রযুক্তিকে পরিপাটি রাখতে কাজ করতে সেট করুন৷

নিজের ক্লিনিং স্লাইম তৈরি করুন

আপনার গ্যাজেটগুলি থেকে বন্দুক পরিষ্কার করা অবিলম্বে শুরু করতে, আপনাকে কিছু পরিষ্কার স্লাইম তৈরি করতে হবে। কিছু রাবারের গ্লাভস ধরে এবং নিম্নলিখিত উপাদানগুলি পরিমাপ করে শুরু করুন:

  • 1 ½ কাপ উষ্ণ জল
  • ¼ কাপ বোরাক্স (দ্রষ্টব্য:বোরাক্স কস্টিক হওয়ায় জ্বলনের ঝুঁকি রয়েছে। মেশানোর সময় রাবারের গ্লাভস ব্যবহার করুন।)
  • 5 oz সাদা PVA আঠালো

আপনার স্লাইম তৈরি করতে:

  1. বোরাক্সের সাথে এক কাপ জল মেশান, দ্রবীভূত হওয়া পর্যন্ত নাড়তে থাকুন।
  2. একটি আলাদা পাত্রে, বাকি আধা কাপ জল আঠা দিয়ে মেশান। (যদি আপনি রঙিন স্লাইম চান তবে এই পর্যায়ে খাবারের রঙের কয়েক ফোঁটা যোগ করুন)
  3. বোরাক্স তরলটিকে আঠালো মিশ্রণে নাড়ুন, এটি একটি গুই স্প্লজ থেকে একটি শক্ত পুটিতে রূপান্তরিত করুন। (যদি এটি শক্ত হতে অস্বীকার করে, তবে একবারে আরও বোরাক্স যোগ করুন, এক চা চামচ।)
  4. মিশ্রণটি শক্ত হয়ে যাওয়ার সাথে সাথে একটি বড় পাত্রে বা একটি সমতল পৃষ্ঠে রাখুন এবং রুটির ময়দার মতো মাখান।

চিমটি করা হলে স্লাইমটি একটি বলের মধ্যে গড়িয়ে যেতে হবে, কিছুটা আঠালো পুটির মতো। যদি তা না হয়, মেশাতে থাকুন; এটি শক্ত না হওয়া পর্যন্ত এটিকে আপনার প্রযুক্তির কাছাকাছি কোথাও রাখবেন না।

এই ভিডিওতে কম উপাদান দিয়ে স্লাইম তৈরি করা দেখায়:পিভিএ আঠা, বেকিং সোডা এবং কন্টাক্ট লেন্স ক্লিনার।

ক্লিনিং স্লাইম করতে চান না? পরিবর্তে এটি কিনুন

স্লাইম তৈরি করা আপনার পক্ষে কঠিন হতে পারে। সব পরে, আপনি এটি ভুল বুঝতে একটি বিপদ আছে. তারপর পরে পরিষ্কার-পরিচ্ছন্নতা আছে. তাহলে, সমাধান কি?

সৌভাগ্যবশত, বেশ কিছু খুচরা বিক্রেতা স্টক ক্লিনিং স্লাইম যা একইভাবে ব্যবহার করা যেতে পারে। ভিসবেলা ক্লিনিং পুটি একটি উদাহরণ, যা ধুলো, বন্দুক, টুকরো টুকরো, চুল এবং অন্যান্য ময়লা তুলতে সক্ষম।

DIY ক্লিনিং স্লাইম বা পুটি ব্যবহার করার 5টি চতুর উপায় ভিসবেলা জেলি ক্লিনিং পুটি ম্যাজিক জেল স্লাইম ধুলো, ময়লা, চুল, টুকরো দূর করে গাড়ির ইন্টেরিয়র ই পিসি অফিসের জন্য কীবোর্ড এয়ার ভেন্ট ইনস্ট্রুমেন্ট (অ্যাপল+লেমন) এখনই অ্যামাজনে কিনুন

DIY ক্লিনিং পুটি দিয়ে পরিষ্কার করার ৫টি উপায়

ব্যবহারের জন্য প্রস্তুত কিছু সদ্য তৈরি ক্লিনিং জেল দিয়ে আপনি এটিকে ভাল ব্যবহার করতে পারেন। পুটি দিয়ে সাধারণ প্রযুক্তিগত পরিষ্কারের মধ্যে রয়েছে:

  1. আপনার কীবোর্ড (বিশেষ করে ল্যাপটপ) পরিষ্কার করা
  2. আপনার ফোনে স্পিকার জ্যাক বা চার্জিং পোর্ট থেকে গাঙ্ক বের করা
  3. আপনার কম্পিউটার মাউস পরিষ্কার করা
  4. আপনার গাড়ির এয়ার ভেন্টগুলি পরিষ্কার করুন
  5. পিসি এবং গেমস কনসোলের মতো স্থায়ী হার্ডওয়্যার থেকে ধুলো তোলা

DIY ক্লিয়ারিং পুটি দিয়ে কীভাবে পরিষ্কার করবেন সে সম্পর্কে এখানে আরও বিশদ রয়েছে।

1. ক্লিনিং জেল দিয়ে একটি কীবোর্ড পরিষ্কার করুন

DIY ক্লিনিং স্লাইম বা পুটি ব্যবহার করার 5টি চতুর উপায়

ক্লিনিং জেল ব্যবহার করার এক নম্বর কারণ হল কীবোর্ড থেকে টুকরো টুকরো এবং ময়লা বের করা।

ডেস্কটপ কীবোর্ডগুলি ময়লা প্রবণ হলেও, সেগুলি সাধারণত ল্যাপটপ কীবোর্ডের চেয়ে পরিষ্কার করা সহজ। এখানে, আপনি কীভাবে ডিভাইসটি পরিষ্কার করবেন সে সম্পর্কে আপনাকে সতর্ক থাকতে হবে। ময়লা তোলার জন্য আপনার বুড়ো আঙুলের চারপাশে ছোট ছোট বল করে পুটি ভেঙ্গে দিন।

সময় বাঁচানোর জন্য কীবোর্ডের উপর পুটি বিছিয়ে রাখা একটি ভাল ধারণার মতো শোনাতে পারে, তবে এর ফলে পুটি বিটগুলি পিছনে পড়ে থাকে। এটি আপনার কীবোর্ডের কীগুলির মধ্যে আরও বেশি ময়লা সৃষ্টি করে৷

ডিভাইসের কর্মক্ষমতা বজায় রাখার জন্য একটি কীবোর্ড পরিষ্কার করা গুরুত্বপূর্ণ। একটি ল্যাপটপ কীবোর্ড ঠিক করা সহজ নয়৷

2. স্লাইম দিয়ে আপনার ফোন বা ট্যাবলেট পরিষ্কার করুন

স্মার্টফোন এবং ট্যাবলেটগুলি শুধুমাত্র ডিসপ্লেতে নয় (চর্বিযুক্ত আঙ্গুলের জন্য ধন্যবাদ) কিন্তু কেস এবং পোর্টগুলিতে ময়লা জমা করে৷

আপনি যখন আপনার ডিভাইসটি পকেটে বা ব্যাগে রাখেন তখন কেসগুলি ময়লা সংগ্রহ করে। বন্দরগুলিও ভিতরে ছোট ছোট ধ্বংসাবশেষ খুঁজে পেতে পারে। পুটি বা স্লাইম পরিষ্কার করা এই জায়গাগুলিকে অবরোধ মুক্ত করার জন্য আদর্শ। একটি সংক্ষিপ্ত পরিষ্কার এবং আপনি শীঘ্রই আপনার ইয়ারফোন আবার প্লাগ ইন করা হবে, অথবা ডিভাইস চার্জ করা হবে.

আরো সাহায্য প্রয়োজন? আইফোন চার্জিং পোর্ট কীভাবে পরিষ্কার করবেন তা এখানে।

3. মাউস থেকে গাঙ্ক আনক্লগ করুন

যে কেউ কখনও একটি মাউস ব্যবহার করেছে তারা বোতাম বা নীচের দিক থেকে বন্দুক হ্যাক করার সময় ব্যয় করেছে। বল মাউসের দিনে এর অর্থ বলটি সরানো এবং ভিতরের চাকা পরিষ্কার করা। আজকাল কম পরিষ্কারের প্রয়োজন হয়, কিন্তু ঘাম, গ্রীস এবং ময়লা এখনও জমে থাকে।

বোতাম, যেকোন আর্গোনমিক গ্রিপ, এমনকি চাকাও আটকে যেতে পারে। এই এলাকায় প্রবেশ করতে এবং বন্দুক দখল করতে আপনার পরিষ্কার পুটি ব্যবহার করুন।

4. পুটি দিয়ে গাড়ির ভেন্ট পরিষ্কার করা

আপনার গাড়ির এয়ার ভেন্টের গ্রিলগুলিতে নিঃসন্দেহে প্রচুর ধুলো জমে। যেহেতু গ্রিলগুলির মধ্যে দূরত্বটি কাপড় দিয়ে পরিষ্কার করা খুব সংকীর্ণ, তাই পুটি পরিষ্কার করা উত্তর।

ধুলো এবং ময়লা তুলতে এক সময়ে গ্রিলের উপর পুটি টিপুন। স্লাইম দিয়ে আপনার স্টিয়ারিং হুইলের বোতামগুলি পরিষ্কার করতে সময় নিন (ইগনিশন বন্ধ করে)। আপনার বুড়ো আঙুলের উপর নিয়মিত ঘোরাঘুরির যে কোনো জিনিস সম্ভবত বন্দুক জমে। আপনি যদি নিয়মিত সেখানে স্ন্যাকস রাখেন তবে সামনের দুটি আসনের মাঝখান থেকে টুকরো টুকরো পরিষ্কার করতে পারেন।

5. ধুলো তোলার জন্য ক্লিনিং স্লাইম ব্যবহার করুন

DIY ক্লিনিং স্লাইম বা পুটি ব্যবহার করার 5টি চতুর উপায়

ভোক্তা প্রযুক্তির কিছু আইটেম দৈত্যাকার ধুলো চুম্বকের মতো।

ব্লু-রে প্লেয়ার, সেট-টপ বক্স, টিভি এবং পিসি হল মূল উদাহরণ। ক্লিনিং স্লাইম ব্যবহার করে, আপনি স্বয়ংক্রিয়ভাবে জমে থাকা ধুলো এবং ময়লা অনায়াসে তুলতে পারেন।

এটি পিসিগুলির জন্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ। উপরে ধুলো জড়ো করা এক জিনিস; যদি এটি ফ্যানের চারপাশে জমা হয় তবে এটি বায়ুপ্রবাহকে ব্লক করতে পারে। কম বায়ুপ্রবাহ একটি গরম পিসি এবং ধীর কর্মক্ষমতা ফলাফল. পুটি পরিষ্কার করে এই এলাকাগুলোকে ধুলামুক্ত রাখুন! যাইহোক, আপনি যদি একটি পিসি খুলছেন, তাহলে মাদারবোর্ড এবং র‍্যাম উপাদানগুলি থেকে পুটিটি দূরে রাখতে ভুলবেন না। পরিবর্তে, ফ্যান এবং তারের উপর ধুলো জমার দিকে মনোনিবেশ করুন।

পুটি বা স্লাইম দিয়ে পরিষ্কার ও পরিপাটি রাখুন

স্লাইম দিয়ে আপনার প্রযুক্তি পরিষ্কার করার অভিনব? অবশ্যই, এটি এমন একটি বিকল্প নয় যা সবাই গ্রহণ করবে; ধুলো-প্রতিরোধী স্প্রে এবং কাপড় একটি ভাল বিকল্প। যাইহোক, কীবোর্ডের জন্য, এবং খোলার সাথে ডিভাইস যা প্রায়ই ময়লা সংগ্রহ করে, এটি একটি স্মার্ট ধারণা। অটোমোবাইল এয়ার ভেন্টের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য।

এবং আপনি যদি নিজের ক্লিনিং স্লাইম বানাতে না চান, তাহলে আপনার নিজের কিনুন।

পুটি পরিষ্কার করা প্রযুক্তিকে ময়লা এবং ধুলোমুক্ত রাখার জন্য একটি দুর্দান্ত হাতিয়ার। একবার আপনি আপনার পিসি পরিষ্কার করার পরে, কেন ডেস্কের নীচে যান না এবং আপনার তারগুলি বন্ধ করুন?

ইমেজ ক্রেডিট:diy13@ya.ru/Depositphotos


  1. গুগুল ফর্মের ভালো ব্যবহার করার ৭টি উপায়

  2. রুবির জিসাব পদ্ধতি ব্যবহার করার 3টি দুর্দান্ত উপায়

  3. ইউটিউব অ্যাপে ডেটা ব্যবহার কমানোর ৪টি উপায়

  4. লিনাক্সে 'ps' কমান্ড ব্যবহার করার উপায়