কম্পিউটার

দ্য জাপিয়ার ইমেল পার্সার:এটি ব্যবহার করার 3টি সৃজনশীল উপায়

সবাই ইনবক্স জিরোতে পৌঁছাতে চায়; সর্বোপরি, কেউ তাদের জিমেইল অ্যাকাউন্টে 20,000 ইমেল সহ লোক হতে চায় না, যার মধ্যে শুধুমাত্র প্রথম 1,000টি দেখা হয়েছে। Zapier এবং এর সমন্বিত ইমেল পার্সারের মতো সরঞ্জামগুলির জন্য ধন্যবাদ, আপনি আপনার ইনবক্সকে ঝগড়া করতে দেওয়ার পরিবর্তে তালগোল করতে পারেন৷

একটি ইমেল পার্সার নির্দিষ্ট, মনোনীত কীওয়ার্ডগুলির জন্য আপনার ইনবক্স স্কিম করে এবং তারপরে আপনি কীভাবে এটি প্রোগ্রাম করেছেন তার উপর ভিত্তি করে ক্রিয়া সম্পাদন করে। শুধু আপনার অ্যাকাউন্টের সাথে Zapier-এর সমন্বিত ইমেল পার্সার লিঙ্ক করুন এবং আপনি এটিকে সাজাতে এবং তথ্যের ট্র্যাক রাখতে পারেন যাতে আপনাকে এটি করতে না হয়।

    দ্য জাপিয়ার ইমেল পার্সার:এটি ব্যবহার করার 3টি সৃজনশীল উপায়

    1. বিলের শীর্ষে থাকুন

    আধুনিক, কাগজবিহীন বিশ্বে, বেশিরভাগ লোকেরা তাদের ইমেলের মাধ্যমে আসন্ন অর্থপ্রদানের বিজ্ঞপ্তি পান। অন্যদিকে, আপনি যদি দিনে 300টি ইমেল পান, তবে সবকিছুর ট্র্যাক রাখা কঠিন হতে পারে। আপনি নির্দিষ্ট বাক্যাংশগুলিকে স্বয়ংক্রিয়ভাবে নিরীক্ষণ করতে ইমেল পার্সার ব্যবহার করতে পারেন এবং তারপর যখন আপনি সেই বাক্যাংশগুলির সাথে মেলে এমন একটি পান তখন আপনাকে সতর্ক করতে পারেন৷

    https://parser.zapier.com-এ যান এবং সাইন ইন করুন। একবার আপনি এটি করে ফেললে, মেলবক্স তৈরি করুন নির্বাচন করুন। আপনি স্ক্রিনের শীর্ষে একটি ইমেল ঠিকানা দেখতে পাবেন যা মূলত gobbledygook, তবে এটি একটি কারণে এটির মতো দেখাচ্ছে। সেই ঠিকানায় আপনার একটি বিল ফরোয়ার্ড করুন।

    দ্য জাপিয়ার ইমেল পার্সার:এটি ব্যবহার করার 3টি সৃজনশীল উপায়

    আপনি বিল সম্বলিত ইমেলটি প্রদত্ত ঠিকানায় ফরোয়ার্ড করলে, এটি স্ক্রিনে একটি টেমপ্লেট বাক্সে প্রদর্শিত হবে। আপনি যে পাঠ্যটি পার্সার পড়তে চান তা নির্বাচন করুন। যখন আপনি করবেন, একটি বাক্স পপ আপ হবে এবং আপনি এটি একটি নির্দিষ্ট নাম দিতে পারেন।

    দ্য জাপিয়ার ইমেল পার্সার:এটি ব্যবহার করার 3টি সৃজনশীল উপায়

    আপনি এটি করার পরে, পার্সার হাইলাইট করা পাঠ্যটিকে কোঁকড়া বন্ধনীতে নাম দিয়ে প্রতিস্থাপন করবে, যেমনটি নীচে দেখা যাচ্ছে:

    দ্য জাপিয়ার ইমেল পার্সার:এটি ব্যবহার করার 3টি সৃজনশীল উপায়

    একবার আপনি পার্সার সেট আপ করার পরে, আপনাকে আপনার ইমেলে যেতে হবে এবং স্বয়ংক্রিয়ভাবে অনুরূপ ইমেলগুলি সিস্টেমে ফরোয়ার্ড করতে হবে। এটি সবচেয়ে ভালো কাজ করে যদি আপনার নির্দিষ্ট কাজের জন্য আলাদা আলাদা পার্সার থাকে; এই উদাহরণে, বিদ্যুৎ কোম্পানি থেকে বিলের মাধ্যমে চিরুনি।

    একই ঠিকানা থেকে সরাসরি পার্সারে ইমেলগুলি স্বয়ংক্রিয়ভাবে ফরোয়ার্ড করতে আপনার ইনবক্সের মধ্যে একটি ফিল্টার সেট আপ করুন৷ বেশিরভাগ বিল একটি no-reply@company.com ঠিকানা থেকে আসে, যা তাদের সাথে পাঠানো সহজ করে তোলে।

    সবকিছু সেট আপ হয়ে গেলে, আপনাকে Zapier-এর ইমেল পার্সারকে একটি Zap এর মাধ্যমে অন্য টুলের সাথে সংযুক্ত করতে হবে। বিলের ক্ষেত্রে, বিজ্ঞপ্তি থাকার একটি সহজ উপায় হল এসএমএস মেসেজিংয়ের মাধ্যমে ডেটা সংযুক্ত করা।

    বিল পেমেন্টের শীর্ষে থাকা ছাড়াও ইমেল পার্সার ব্যবহার করার আরও অনেক উপায় রয়েছে৷

    2. বিক্রয় কখন হয় তা জানুন

    বিক্রয় এবং ডিসকাউন্ট সম্পর্কে পৌঁছানোর উপায় হিসাবে ইমেল ব্যবহার করে আগের চেয়ে অনেক বেশি খুচরা বিক্রেতারা। আপনি যদি অনেক নিউজলেটারে সদস্যতা নেন, তাহলে আপনি সেই বিক্রয়গুলির মধ্যে একটি সম্পর্কে একটি বিজ্ঞপ্তি মিস করার ঝুঁকিতে থাকবেন।

    উন্মাদনার কাছাকাছি একটি সহজ উপায় হল একটি ইমেল পার্সার সেট আপ করা যা স্বয়ংক্রিয়ভাবে ছাড়ের সন্ধান করে এবং সেগুলি সম্পর্কে আপনাকে একটি এসএমএস পাঠায়৷

    উদাহরণস্বরূপ, GOG.com-এর অনুরাগীরা যখন একটি গেম বিক্রি হয় তখন বিজ্ঞপ্তি পেতে চাইতে পারে৷ আপনাকে যা করতে হবে তা হল বিক্রয় নিউজলেটারটি পার্সারের কাছে ফরোয়ার্ড করা এবং একটি ডেডিকেটেড সতর্কতা সেট আপ করা। ইমেল বিন্যাসে অভিন্ন হতে হবে না, তবে প্রেরক প্রতিবার একই বিন্যাস ব্যবহার করলে এটি সাহায্য করে।

    GOG.com-এর একটি বিক্রয় বিজ্ঞাপন এইরকম দেখায়:

    দ্য জাপিয়ার ইমেল পার্সার:এটি ব্যবহার করার 3টি সৃজনশীল উপায়

    পার্সার থেকে সতর্কতা সেট আপ করার জন্য, আপনাকে ডিসকাউন্ট এবং গেমের নাম নির্বাচন করতে হবে, প্রতিটিতে আলাদা আলাদা মান নির্ধারণ করতে হবে। GOG নিউজলেটারের ক্ষেত্রে, এটি একবার শেষ হয়ে গেলে এরকম দেখাবে:

    দ্য জাপিয়ার ইমেল পার্সার:এটি ব্যবহার করার 3টি সৃজনশীল উপায়

    প্রতিটি ক্ষেত্রের বিভিন্ন নাম নির্ধারণ করে, আপনি যখন পরে মান নির্ধারণ করবেন তখন আপনি সেগুলিকে একত্রে বেঁধে রাখতে পারেন। একবার আপনি পার্সার সেট আপ করলে, আপনি এগুলিকে একটি Google পত্রক পৃষ্ঠায় প্রবেশ করতে একটি Zap তৈরি করতে পারেন বা আপনি সেগুলি সরাসরি আপনার ফোনে পাঠাতে পারেন৷

    আপনি যদি একটি Google পত্রক পৃষ্ঠায় বিক্রয় প্রবেশ করতে চান, তাহলে আপনি বিক্রয়ের একটি লিঙ্কও অন্তর্ভুক্ত করতে চাইতে পারেন যাতে আপনি এটি আরও সহজে খুঁজে পেতে পারেন। আপনার ফোনে সেগুলি পাঠালে আপনাকে ফলো আপ করার জন্য পরে আপনার ইমেল চেক করার কথা মনে করিয়ে দেবে৷

    3. কখনও একটি আমন্ত্রণ মিস করবেন না

    যদিও প্রযুক্তির অগ্রগতির ফলে "ই-ভাইট" শব্দটি এসেছে, তবে এটি সব খারাপ নয় - ইভেন্টগুলিতে আমন্ত্রণ পাঠানো এবং ইমেলের মাধ্যমে প্রতিক্রিয়া পাওয়া এখন আগের চেয়ে সহজ। নেতিবাচক দিক, অবশ্যই, শত শত সমুদ্রের মধ্যে একটি ইমেল মিস করা এত সহজ।

    আপনি একটি ইমেল পাবেন আশা করার পরিবর্তে, আপনি যখন একটি RSVP প্রয়োজন এমন একটি আমন্ত্রণ পান তখন আপনাকে SMS এর মাধ্যমে একটি বিজ্ঞপ্তি পাঠানোর জন্য একটি পার্সার সেট আপ করুন৷ এটি একটি বিক্রয় বা বিলের জন্য বিজ্ঞপ্তি সেট আপ করার চেয়ে খুব বেশি আলাদা নয়, বিশেষ করে যদি আপনি Google ক্যালেন্ডারের মাধ্যমে প্রতিক্রিয়া জানাচ্ছেন।

    দ্য জাপিয়ার ইমেল পার্সার:এটি ব্যবহার করার 3টি সৃজনশীল উপায়

    তারিখ, অবস্থান, এবং একটি ট্রিগার শব্দ নির্ধারণ করুন যা আপনি জানেন যে প্রতিটি আমন্ত্রণে প্রদর্শিত হবে, যেমন "RSVP" বা "যাচ্ছি?" একবার আপনি এটি করে ফেললে, আপনি যখনই একটি আমন্ত্রণ পাবেন তখনই আপনাকে একটি SMS শুট করার জন্য পার্সার সেট আপ করতে পারেন৷

    এই তিনটি সম্ভাব্য উপায় যা আপনি Zapier ইমেল পার্সার ব্যবহার করে আপনার জীবনের দৈনন্দিন দিকগুলিকে স্ট্রীমলাইন করতে পারেন এবং আপনাকে ইনবক্স শূন্যে পৌঁছাতে সাহায্য করতে পারেন৷ সম্ভাবনার শুধুমাত্র আপনার কল্পনা দ্বারা সীমাবদ্ধ। অনেক ছোট ব্যবসার মালিক সম্ভাব্য লিড ট্র্যাক করতে সাহায্য করার জন্য ইমেল পার্সার ব্যবহার করে, অন্যরা তাদের রসিদগুলি পরিচালনা করে।

    ইমেল পার্সারদের জন্য আপনার কি সৃজনশীল ব্যবহার আছে? নীচের মতামত আমাদের জানতে দিন।


    1. অ্যান্ড্রয়েড পরিচিতিগুলির সর্বাধিক ব্যবহার করার 5 টি উপায়

    2. ইউটিউব অ্যাপে ডেটা ব্যবহার কমানোর ৪টি উপায়

    3. এক্সেল এ VBA এর UsedRange প্রপার্টি কিভাবে ব্যবহার করবেন (4 উপায়)

    4. মাইক্রোসফট এজ প্রাইভেট ব্রাউজিং ব্যবহার করার উপায় – ইনপ্রাইভেট মোড