কম্পিউটার

ভিপিএন কী এবং কেন আপনার প্রয়োজন

ভিপিএন কি

ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্কের জন্য সংক্ষিপ্ত, একটি VPN হল একটি টুল যা আপনার আইপি (ইন্টারনেট প্রোটোকল) ঠিকানা লুকাতে পারে এবং আপনার অনলাইন ট্র্যাফিক এনক্রিপ্ট করতে পারে। অন্যান্য সার্ভারের মাধ্যমে আপনার ইন্টারনেট ক্রিয়াকলাপগুলিকে পুনরায় রুট করে, আপনার ট্র্যাফিক অন্য কেউ ট্র্যাক করবে না। যেহেতু এই সার্ভারগুলি কখনও কখনও বিভিন্ন দেশে বিদ্যমান, একটি VPN এলাকার সীমাবদ্ধতাগুলিও ভঙ্গ করতে পারে এবং আপনাকে আরও সামগ্রী অ্যাক্সেস করতে দেয়৷ ওয়েবসাইটটি মনে করবে যে আপনি সেই নির্দিষ্ট দেশ থেকে ইন্টারনেট ব্যবহার করছেন এবং আপনাকে অ্যাক্সেস দেবে।

আপনার কেন একটি VPN দরকার

এই মুহূর্তে, VPN হল আপনার অনলাইন গোপনীয়তা রক্ষা করার জন্য সবচেয়ে কার্যকরী টুল। বিশেষ করে নেট নিরপেক্ষতার আবেদন করার পরে , ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের (ISPs) এখন আপনার অ্যাক্সেস সীমিত করার ক্ষমতা আছে। VPN-এর অনেক সুবিধা রয়েছে, শুধুমাত্র কয়েকটি তালিকা করা হল:
1. এলাকার সীমাবদ্ধতা থেকে মুক্তি পান এবং নতুন সামগ্রীতে অ্যাক্সেস পান৷
2. সর্বজনীন Wi-Fi ব্যবহার করার সময় নিজেকে সুরক্ষিত রাখুন৷
3. আপনার IP ঠিকানা লুকিয়ে অনলাইন বেনামী পান৷
4. ISPs পরিষেবা থ্রটলিং প্রতিরোধ করুন৷

কোন VPN বেছে নিতে হবে

বাজারে অনেক ভিপিএন আছে। আমরা VPN Proxy One Pro সুপারিশ করি, কারণ এটি সম্পূর্ণরূপে নির্ভরযোগ্য এবং Mac, Windows, iOS এবং Android-এ উপলব্ধ। ট্রেন্ড মাইক্রো দ্বারা বিকাশ করা হয়েছে, সাইবার নিরাপত্তার শীর্ষস্থানীয় কোম্পানি, আপনি যে ডিভাইসগুলিই ব্যবহার করছেন না কেন এটি আপনার অনলাইন গোপনীয়তা রক্ষা করতে পারে। /P>

  1. অস্পষ্ট সার্ভারগুলি কী এবং কেন আপনার এটি প্রয়োজন?

  2. কেন অনলাইন মার্কেটারদের একটি VPN দরকার

  3. আইফোনে ভিপিএন কী এবং কেন আপনার এটি প্রয়োজন (2022)

  4. ভিপিএন ব্যবহার করা কি নিরাপদ? কেন আপনার একজনের প্রয়োজন