কম্পিউটার

পার্টিশনিং ডিস্কে আটকে থাকা বুট ক্যাম্প কিভাবে ঠিক করবেন?

বুট ক্যাম্প সহকারী একটি সহজ টুল যা আপনাকে ম্যাকে উইন্ডোজ ইনস্টল করতে সাহায্য করতে পারে। যাইহোক, অন্যান্য অ্যাপের মত, এটি ত্রুটি থেকে অনাক্রম্য নয়। ড্রাইভটি প্রস্তুত করার সময়, আপনি বিভিন্ন ত্রুটির সম্মুখীন হতে পারেন, উদাহরণস্বরূপ, "পার্টিশনিং ডিস্ক" এ আটকে থাকা বুট ক্যাম্প ঘন্টার জন্য, অথবা বুট ক্যাম্প আটকে আছে "রোল ব্যাক পার্টিশন।"

পার্টিশনিং ডিস্কে আটকে থাকা বুট ক্যাম্প কিভাবে ঠিক করবেন?

ম্যাকে উইন্ডোজ ইন্সটল বা অপসারণ করার সময়, আপনি অন্য একটি ত্রুটি পড়তে পারেন, "স্টার্টআপ ডিস্কটি পার্টিশন করা যায় না বা একটি একক পার্টিশনে পুনরুদ্ধার করা যায় না।" এখানে, আমরা এই ত্রুটিগুলি বিস্তারিতভাবে সমাধান করব।

পার্টিশনিং ডিস্কে আটকে থাকা বুট ক্যাম্প ঠিক করার নির্দেশিকা:

  • 1. বুট ক্যাম্প একটি ডিস্ক পার্টিশন করতে কতক্ষণ সময় নেয়?
  • 2. পার্টিশন ডিস্কে আটকে থাকা বুট ক্যাম্প কিভাবে ঠিক করবেন?
  • 3. পার্টিশনিং ডিস্কে আটকে থাকা বুট ক্যাম্প সম্পর্কে FAQ

ডিস্ক পার্টিশন করতে বুট ক্যাম্প কতক্ষণ সময় নেয়?

যদি আপনার বুট ক্যাম্প সহকারী "পার্টিশনিং ডিস্ক"-এ বেশ কিছু সময়ের জন্য আটকে থাকে, তাহলে আপনি সম্ভবত ভাবছেন যে বুট ক্যাম্প পার্টিশনে কত সময় লাগবে। আপনার ইন্টারনেটের গতি, ডিস্কের অবস্থা, স্টোরেজ মাধ্যম ইত্যাদির উপর নির্ভর করে ডিস্ক পার্টিশন করার জন্য বুট ক্যাম্পের জন্য প্রয়োজনীয় সময় পরিবর্তিত হয়।

কিছু ব্যবহারকারী 20-30 মিনিটের মধ্যে ম্যাকে উইন্ডোজ চালু করতে সক্ষম হন, কিন্তু অন্যরা প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে 2-3 ঘন্টা সময় নেয়। সাধারণভাবে বলতে গেলে, সর্বশেষ উপলব্ধ macOS এবং দ্রুত ওয়াইফাই চালিত একটি সুস্থ ডিস্ককে বিভাজন করতে বুট ক্যাম্পের প্রায় 10 মিনিট সময় লাগে। আপনার ম্যাকের প্রয়োজনের সঠিক সময়টি আরও বর্ধিত হতে পারে তবে 3 ঘন্টার কম হওয়া উচিত।

আপনি যদি দেখেন যে আপনার বুট ক্যাম্প "পার্টিশনিং ডিস্ক"-এ 3 ঘন্টার বেশি সময় ধরে একটি বার্তা সহ একটি বার্তা রয়েছে যে "সিস্টেমটি প্রতিক্রিয়াহীন হতে পারে৷ অপারেশন সম্পূর্ণ না হওয়া পর্যন্ত দয়া করে কম্পিউটারটিকে পাওয়ার অফ বা রিস্টার্ট করবেন না।", এটি সম্ভবত সমস্যার সম্মুখীন হচ্ছে৷ যা অপেক্ষা করে ঠিক করা যায় না।

পার্টিশন ডিস্কে আটকে থাকা বুট ক্যাম্প কিভাবে ঠিক করবেন?

এখানে কিভাবে ম্যাকে বুট ক্যাম্প ঠিক করবেন যখন এটি "পার্টিশনিং ডিস্ক" এ থামে:

  • 1. বুট ক্যাম্প সহকারী ছেড়ে দিন।
  • 2. আপনার ম্যাক হার্ড ড্রাইভ পরীক্ষা করে দেখুন এতে ফাইল সিস্টেম সমস্যা আছে কিনা৷
  • 3. বুট ক্যাম্প পার্টিশন তৈরি হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  • 4. অসম্পূর্ণ Windows পার্টিশন সরান এবং Windows পুনরায় ইনস্টল করুন
  • 5. একটি বাহ্যিক বুটযোগ্য ইনস্টলার ব্যবহার করে Mac এ Windows ইনস্টল করুন

নীচের বোতামে ক্লিক করে আপনার প্রিয় প্ল্যাটফর্মের সাথে এই পদক্ষেপগুলি ভাগ করুন৷

1. বুট ক্যাম্প সহকারী ছেড়ে দিন।

আপনি যদি বুট ক্যাম্প "পার্টিশনিং ডিস্ক" চিরতরে গ্রহণ করতে দেখেন, আপনি সম্ভবত প্রক্রিয়াটিকে স্বাভাবিকভাবে শেষ করতে পারবেন না কারণ স্টপ বোতাম বা অন্য কোনো বোতাম যা আপনাকে উইন্ডোটি বন্ধ করতে দেয় তা প্রায়শই ধূসর হয়ে যায়।

এই ক্ষেত্রে, আপনি বুট ক্যাম্প সহকারী থেকে প্রস্থান করতে Command + Q চাপতে পারেন। যদি এটি প্রত্যাশিতভাবে প্রস্থান না করে, তাহলে Command + Option + Esc চেপে ধরে রাখুন, তারপর জোর করে প্রস্থান করার জন্য বুট ক্যাম্প নির্বাচন করুন।

2. আপনার ম্যাক হার্ড ড্রাইভে ফাইল সিস্টেমের সমস্যা আছে কিনা তা দেখতে পরীক্ষা করুন৷

আপনার পরবর্তী কাজটি করা উচিত তা হল আপনার ম্যাক হার্ড ড্রাইভে বুট ক্যাম্প সহকারীকে সঠিকভাবে বিভাজন করা থেকে থামাতে সমস্যা হয়েছে কিনা তা পরীক্ষা করা। আপনি ডিস্ক ইউটিলিটি ফার্স্ট এইড দিয়ে অথবা টার্মিনালে FSCK(ফাইল সিস্টেম কনসিস্টেন্সি চেক) কমান্ড দিয়ে এটি করতে পারেন।

এখানে, আমরা FSCK কমান্ড ব্যবহার করে Mac-এ ফাইল সিস্টেমের ত্রুটিগুলি কীভাবে চেক করতে হয় তা দ্রুত দেখাব৷

  1. ওপেন ফাইন্ডার> অ্যাপ্লিকেশন> ইউটিলিটি, তারপর টার্মিনাল চালু করুন।
  2. টার্মিনালে নিচের কমান্ডটি কপি করে পেস্ট করুন এবং Enter.sudo fsck_apfs -n -l /dev/rdisk1 টিপুন পার্টিশনিং ডিস্কে আটকে থাকা বুট ক্যাম্প কিভাবে ঠিক করবেন?
  3. আপনার পাসওয়ার্ড টাইপ করুন এবং আবার এন্টার টিপুন।

FSCK ফাইল সিস্টেমের অসঙ্গতির জন্য আপনার স্টার্টআপ ডিস্কের প্রতিটি ভলিউম পরীক্ষা করবে যাতে এটি কয়েক মিনিট সময় নিতে পারে। যদি এটি রিপোর্ট করে, "ভলিউম /dev/rdisk1 ঠিক আছে বলে মনে হচ্ছে।", এর অর্থ হল আপনার অভ্যন্তরীণ হার্ড ড্রাইভে ফাইল সিস্টেমের সমস্যা নেই এবং আপনি পরবর্তী ধাপে এগিয়ে যেতে পারেন।

যদি এটি দেখায় "ফাইল সিস্টেম পরিবর্তন করা হয়েছে।", আপনাকে প্রথমে নীচের পদক্ষেপগুলি দিয়ে সেগুলি মেরামত করতে হবে:

দ্রষ্টব্য:ফাইল সিস্টেম ত্রুটিগুলি মেরামত করতে FSCK চালানোর জন্য ডিস্ক বা পার্টিশন আনমাউন্ট করা প্রয়োজন। অতএব, আপনি অপারেটিং সিস্টেমের ভিতর থেকে আপনার ম্যাক হার্ড ড্রাইভ ঠিক করতে FSCK চালাতে পারবেন না। পরিবর্তে, আপনাকে একক ব্যবহারকারী মোডে রিবুট করতে হবে।

  1. আপনার ম্যাক বন্ধ করুন।
  2. পাওয়ার বোতাম টিপুন, তারপর অবিলম্বে Command + S টিপুন।
  3. কালো ব্যাকগ্রাউন্ডে সাদা টেক্সট না দেখা পর্যন্ত কীগুলো ধরে রাখুন।
  4. যখন সাদা টেক্সটগুলি স্ক্রোল করা বন্ধ করে, আপনি রুট# নামে স্ক্রিনের নীচে একটি কমান্ড প্রম্পট লক্ষ্য করবেন। আপনি এটি দেখতে না পেলে এন্টার টিপুন৷
  5. #root এর পরে নিচের কমান্ড টাইপ করুন এবং Enter টিপুন।/sbin/fsck -fy
  6. প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  7. যখন আপনি "ফাইল সিস্টেম পরিবর্তন করা হয়েছে" দেখতে পান, তখন ধাপ 2 পুনরাবৃত্তি করুন যতক্ষণ না "ভলিউম ঠিক আছে।" দেখায়।
  8. "রিবুট" টাইপ করুন এবং প্রস্থান করতে এন্টার টিপুন।

মনে করিয়ে দিন যে আপনি যদি একটি T2 ম্যাক ব্যবহার করেন, তবে আপনি সিঙ্গেল ইউজার মোডে বুট করতে পারবেন না যদি না আপনি স্টার্টআপ সিকিউরিটি ইউটিলিটিতে নিরাপত্তা নীতি পরিবর্তন করে নো সিকিউরিটি করেন৷

3. বুট ক্যাম্প পার্টিশন তৈরি হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

সম্ভাবনা হল যে বুট ক্যাম্প সহকারী আপনার ম্যাকে কিছু নতুন পার্টিশন তৈরি করেছে, কিন্তু ইনস্টলারটি শুরু হয়নি। যদি তাই হয়, তাহলে ম্যাকে উইন্ডোজ ইনস্টল করার আগে আপনাকে অবশ্যই এই পার্টিশনগুলি সরিয়ে ফেলতে হবে। খুঁজে বের করতে, নীচের ধাপগুলি দিয়ে যান:

টিপস:নীচের পদক্ষেপগুলি "রোল ব্যাক পার্টিশন" এ আটকে থাকা বুট ক্যাম্পের মতো সমস্যারও প্রমাণিত সমাধান। অথবা "স্টার্টআপ ডিস্কটি পার্টিশন করা যায় না বা একটি একক পার্টিশনে পুনরুদ্ধার করা যায় না।"

  1. ওপেন ফাইন্ডার> অ্যাপ্লিকেশন> ইউটিলিটি, তারপর টার্মিনাল চালু করুন।
  2. নিম্নলিখিত কমান্ডটি অনুলিপি করুন এবং পেস্ট করুন এবং আপনার Mac.diskutil তালিকায় সমস্ত মাউন্ট করা ড্রাইভ এবং পার্টিশন তালিকাভুক্ত করতে এন্টার টিপুন

বিকল্পভাবে, বুট ক্যাম্প পার্টিশন বিদ্যমান কিনা তা পরীক্ষা করতে আপনি ডিস্ক ইউটিলিটি চালু করতে পারেন।

পার্টিশনিং ডিস্কে আটকে থাকা বুট ক্যাম্প কিভাবে ঠিক করবেন?

আপনি যদি শুধুমাত্র একটি উইন্ডোজ পার্টিশন খুঁজে পান, পার্টিশন অপসারণের পরবর্তী ধাপে চালিয়ে যান।

আপনি যদি কোন Windows পার্টিশন না পান, আপনার Mac আপডেট করুন, নিশ্চিত করুন যে আপনার কাছে পর্যাপ্ত ফাঁকা জায়গা আছে, তারপর আবার Windows ইনস্টল করার চেষ্টা করুন৷

আপনি যদি OSXRESERVED এবং BOOTCAMP-এর মতো দুটি বা ততোধিক উইন্ডোজ পার্টিশন দেখতে পান, তাহলে আপনাকে সেগুলিকে একত্রিত করতে হবে এবং নীচের ধাপগুলি দিয়ে আবার সম্মিলিত পার্টিশনটিকে পুনরায় ফর্ম্যাট করতে হবে:

  1. উইন্ডোজ পার্টিশনের ডিস্ক শনাক্তকারী নোট করুন, যেমন disk0s3।
  2. একটি উইন্ডোজ পার্টিশন মুছে ফেলার জন্য টার্মিনালে নিম্নলিখিত কমান্ডটি চালান (যেমন, disk0s3):diskutil eraseVolume jhfs+ BC1 disk0s3
  3. অন্য একটি উইন্ডোজ পার্টিশন মুছে ফেলার জন্য টার্মিনালে একই কমান্ড চালান (যেমন, disk0s4):diskutil eraseVolume jhfs+ BC2 disk0s4
  4. একই ধাপের পুনরাবৃত্তি করুন কিন্তু নাম এবং ডিস্ক শনাক্তকারী পরিবর্তন করুন যতক্ষণ না আপনি সমস্ত Windows পার্টিশন মুছে ফেলছেন। (যেমন, আপনার একটি তৃতীয় পার্টিশন আছে - disk0s5)diskutil eraseVolume jhfs+ BC3 disk0s5
  5. উইন্ডোজ পার্টিশনগুলিকে একটিতে মার্জ করুন।
    আপনার যদি দুটি উইন্ডোজ পার্টিশন থাকে (যেমন, disk0s3 এবং disk0s4), টার্মিনালে নীচের কমান্ডটি চালান:diskutil mergePartitions jhfs+ BCMP disk0s3 disk0s4 যদি আপনার দুটির বেশি উইন্ডোজ পার্টিশন থাকে (যেমন, disk0s3, disk0s4), নিম্নলিখিত কমান্ডটি executes:disk0s3 mergepartitions jhfs+ BCMP disk0s3 disk0s5
  6. নিম্নলিখিত কমান্ড সহ শুধুমাত্র একটি উইন্ডোজ পার্টিশন অবশিষ্ট আছে কিনা তা পরীক্ষা করুন এবং এটির ডিস্ক শনাক্তকারী লিখুন:diskutil তালিকা
  7. FAT32 তে মার্জ করা পার্টিশন ফরম্যাট করুন (ধরুন বাকি পার্টিশনটি disk0s3)। diskutil eraseVolume fat32 BOOTCAMP disk0s3

দ্রষ্টব্য:আপনার সাথে উদাহরণে ডিস্ক শনাক্তকারী প্রতিস্থাপন করার জন্য মনে করিয়ে দিন।

4. অসম্পূর্ণ Windows পার্টিশন সরান এবং Windows পুনরায় ইনস্টল করুন

আপনার ম্যাক থেকে কীভাবে ব্যর্থ উইন্ডোজ পার্টিশনটি সরিয়ে ফেলবেন এবং ইনস্টলেশন প্রক্রিয়া পুনরায় চালু করবেন তা এখানে রয়েছে:

  1. সমস্ত খোলা অ্যাপ ত্যাগ করুন এবং অন্য ব্যবহারকারীদের থেকে লগ আউট করুন।
  2. বুট ক্যাম্প সহকারী চালু করুন এবং চালিয়ে যান ক্লিক করুন।
  3. "Windows 10 বা পরবর্তী সংস্করণ সরান" নির্বাচন করুন এবং অবিরত ক্লিক করুন।
    পার্টিশনিং ডিস্কে আটকে থাকা বুট ক্যাম্প কিভাবে ঠিক করবেন?
  4. পুনরুদ্ধার ক্লিক করুন।
  5. আপনার অ্যাডমিন ইউজারনেম এবং পাসওয়ার্ড টাইপ করুন, তারপর ওকে ক্লিক করুন।

বুট ক্যাম্প সহকারী সহ উইন্ডোজ ইনস্টল করার আগে, নিশ্চিত করুন যে আপনি নিম্নলিখিত চেক করেছেন।

  1. আপনি সর্বশেষ macOS-এ আপডেট করেছেন।
  2. আপনার Mac-এ Windows ইনস্টলেশনের জন্য কমপক্ষে 64 GB আছে, সর্বাধিক অভিজ্ঞতার জন্য কমপক্ষে 128GB।
  3. আপনি যদি iMac Pro, 2015 সালের আগে উত্পাদিত একটি MacBook/MacBook Pro/iMac, 2017-এর আগে চালু করা একটি MacBook Air, বা 2013-এর আগে প্রকাশিত একটি Mac Pro ব্যবহার করেন তাহলে আপনার কাছে 16 GB বা তার বেশি স্থান সহ একটি বাহ্যিক USB ফ্ল্যাশ ড্রাইভ রয়েছে৷ .
  4. আপনার যদি 128GB বা তার বেশি মেমরি সহ iMac Pro বা Mac Pro থাকে, তাহলে আপনার Mac-এর ফাঁকা জায়গা অন্তত আপনার মেমরির সমান হতে হবে।
  5. আপনি যদি ডিফল্ট সিকিউর বুট সেটিং সম্পূর্ণ সিকিউরিটি থেকে নো সিকিউরিটিতে পরিবর্তন করে থাকেন, তাহলে এটিকে আবার পরিবর্তন করুন।

আপনি প্রস্তুত হলে, আপনি আবার উইন্ডোজ ইনস্টল করতে পারেন। যদি "পার্টিশনিং ডিস্কে আটকে থাকা বুট ক্যাম্প" অব্যাহত থাকে, আপনি টাইম মেশিন, iCloud, বা অন্যান্য পছন্দের ইউটিলিটিগুলির সাথে আপনার ম্যাকের সমস্ত ডেটা ব্যাক আপ করতে পারেন, আপনার স্টার্টআপ ডিস্ক মুছে ফেলতে পারেন, macOS পুনরায় ইনস্টল করতে পারেন এবং আপনার ডেটা পুনরুদ্ধার করতে পারেন৷ পরিষ্কার macOS পুনরায় ইনস্টল করার পরে, আপনি বুট ক্যাম্প সহকারীর মাধ্যমে উইন্ডোজ ইনস্টল করতে সক্ষম হবেন৷

5. একটি বাহ্যিক বুটযোগ্য ইনস্টলার

ব্যবহার করে Mac এ Windows ইনস্টল করুন৷

ধরুন বুট ক্যাম্প উপরে উল্লিখিত পদক্ষেপগুলির সাথে ডিস্ককে বিভাজন করতে পারে না; একটি বহিরাগত বুটযোগ্য USB ড্রাইভ থেকে Mac এ Windows ইনস্টল করার কথা বিবেচনা করুন। এইভাবে, আপনি বুট ক্যাম্পের সাথে অন্যথায় সম্মুখীন হওয়া ত্রুটিগুলি বাইপাস করতে পারেন। শুরু করার আগে, 8GB বা বড় স্টোরেজ স্পেস সহ একটি USB স্টিক প্রস্তুত করুন৷

কিভাবে একটি বুটযোগ্য USB ড্রাইভ দিয়ে Mac-এ Windows ইনস্টল করবেন:

ধাপ 1:Mac এ একটি Windows বুটযোগ্য ইনস্টলার তৈরি করুন৷

  1. আপনার Mac এ Windows 10 ISO ডাউনলোড করুন।
  2. আপনার Mac-এ বিনামূল্যে balenaEtcher ডাউনলোড করুন, যা আপনাকে একটি বুটেবল USB তৈরি করতে হবে।
  3. কমান্ড + স্পেস টিপুন, "বুট ক্যাম্প" টাইপ করুন, তারপর এটি চালু করতে বুট ক্যাম্প সহকারীতে ক্লিক করুন৷
  4. অ্যাকশন ক্লিক করুন> উপরের মেনু বার থেকে উইন্ডোজ সাপোর্ট সফ্টওয়্যার ডাউনলোড করুন, তারপর আপনার ম্যাকে সংরক্ষণ করুন।
    পার্টিশনিং ডিস্কে আটকে থাকা বুট ক্যাম্প কিভাবে ঠিক করবেন?
  5. কমান্ড + স্পেস টিপুন, "ডিস্ক ইউটিলিটি" টাইপ করুন, তারপর এটি খুলতে ডিস্ক ইউটিলিটিতে ক্লিক করুন৷
  6. বাম দিক থেকে আপনার বাহ্যিক ইউএসবি স্টিক নির্বাচন করুন এবং ড্রাইভ ফরম্যাট করতে ইরেজ এ ক্লিক করুন।
  7. ড্রাইভের নাম দিন, ফর্ম্যাট হিসাবে ExFAT এবং স্কিম হিসাবে GUID পার্টিশন ম্যাপ বেছে নিন।
  8. মুছে ফেলা> সম্পন্ন ক্লিক করুন।
  9. ব্যালেনাএচার খুলুন, আপনার ডাউনলোড করা Windows ISO ইমেজ এবং বুটযোগ্য উইন্ডোজ ড্রাইভ তৈরি করতে আপনার বাহ্যিক USB ড্রাইভ নির্বাচন করুন।
    পার্টিশনিং ডিস্কে আটকে থাকা বুট ক্যাম্প কিভাবে ঠিক করবেন?
  10. আপনার USB ড্রাইভে ডাউনলোড করা Windows Support Software ফোল্ডারটি কপি করুন৷

ধাপ 2:আপনার ম্যাক হার্ড ড্রাইভ পুনরায় পার্টিশন করুন।

  1. ডিস্ক ইউটিলিটি খুলুন।
  2. আপনার ম্যাক হার্ড ডিস্ক নির্বাচন করুন, তারপর পার্টিশন বোতামে ক্লিক করুন।
  3. (+) বোতামে আলতো চাপুন এবং "পার্টিশন যোগ করুন।"
  4. নির্বাচন করুন
  5. পার্টিশনের নাম দিন, MS-DOS (FAT) নির্বাচন করুন, Windows পার্টিশনের জন্য একটি সাইজ লিখুন, তারপর প্রয়োগ করুন ক্লিক করুন।
    পার্টিশনিং ডিস্কে আটকে থাকা বুট ক্যাম্প কিভাবে ঠিক করবেন?

ধাপ 3:বুটযোগ্য USB দিয়ে Mac-এ Windows ইনস্টল করুন।

  1. আপনার Mac এ বুটযোগ্য USB ঢোকান। (যদি আপনার কাছে অন্যান্য বাহ্যিক ড্রাইভ প্লাগ ইন থাকে, সেগুলি সংযোগ বিচ্ছিন্ন করুন।)
  2. অপশন কী চেপে ধরে আপনার Mac রিস্টার্ট করুন।
  3. শুরু করতে আপনার USB ড্রাইভ নির্বাচন করুন৷
  4. Windows সেট আপ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।
  5. আপনি কোথায় উইন্ডোজ ইন্সটল করতে চান জিজ্ঞেস করা হলে, ২য় ধাপে তৈরি করা পার্টিশন নির্বাচন করুন।
  6. এনটিএফএস-এ পার্টিশন ফরম্যাট করতে ফরম্যাটে ক্লিক করুন, তারপর পরবর্তী আলতো চাপুন।
  7. উইন্ডোজ ডেস্কটপে যাওয়ার জন্য সেটআপ শেষ করুন।

আপনি যদি এটি সহায়ক মনে করেন তাহলে এই পোস্টটি শেয়ার করুন!

পার্টিশন ডিস্কে আটকে থাকা বুট ক্যাম্প সম্পর্কে FAQ

বুট ক্যাম্পে আমি কিভাবে একটি হার্ড ড্রাইভ আনপার্টিশন করব? ক

আপনি নীচের ধাপগুলি সহ বুট ক্যাম্প পার্টিশন দ্বারা নেওয়া স্থান পুনরুদ্ধার করতে পারেন:
1. উইন্ডোজ পার্টিশনে গুরুত্বপূর্ণ ডেটা ব্যাক আপ করুন।
2. অ্যাপ্লিকেশন> ইউটিলিটি খুলুন এবং বুট ক্যাম্প সহকারী চালু করুন।
3. "Windows 10 বা পরবর্তী সংস্করণ সরান" নির্বাচন করুন এবং অবিরত ক্লিক করুন৷
4৷ পুনরুদ্ধার ক্লিক করুন৷
5. আপনার অ্যাডমিন ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড টাইপ করুন, তারপর ওকে ক্লিক করুন।

প্রশ্ন আপনি কিভাবে স্টার্টআপ ডিস্ককে বিভাজন করা যাবে না বা macOS-এ একটি একক পার্টিশনে পুনরুদ্ধার করবেন? ক

'স্টার্টআপ ডিস্কটি পার্টিশন করা যায় না বা একটি একক পার্টিশনে পুনরুদ্ধার করা যায় না।' বুট ক্যাম্প একাধিক পার্টিশন তৈরি করার কারণে ত্রুটি হতে পারে। আপনি পার্টিশনগুলি মার্জ করার জন্য এই পোস্টের ধাপগুলি অনুসরণ করে এটিকে ঠিক করতে পারেন, মার্জ করাটি সরিয়ে ফেলুন, তারপরে উইন্ডোজ ইনস্টল করার চেষ্টা করুন৷

Q কিভাবে আমি বুট ক্যাম্প পার্টিশন মেরামত করব? ক

বুট ক্যাম্প পার্টিশন মেরামত করার দুটি উপায় আছে:
1. কম্পিউটার খুলুন, আপনার সি ড্রাইভে ডান-ক্লিক করুন, বৈশিষ্ট্য> টুলস> চেক> উভয় ক্ষেত্র নির্বাচন করুন, তারপর স্টার্ট চাপুন।
2। দূষিত ভলিউম চেক এবং মেরামত করতে iBoysoft Diskgeeker ডাউনলোড করুন।


  1. আটকে থাকা উইন্ডোজ 11 আপডেট কীভাবে ঠিক করবেন

  2. একটি ক্রমাগত বুট লুপে আটকে থাকা একটি আইফোন কীভাবে ঠিক করবেন

  3. মৃত্যুর সবুজ লোডিং স্ক্রিনে আটকে থাকা এক্সবক্স ওয়ানকে কীভাবে ঠিক করবেন

  4. Windows 10 ডিস্কের ত্রুটি মেরামত করতে আটকে আছে? এখানে