কম্পিউটার

কিভাবে সহজে এবং সফলভাবে Mac এ Anaconda ইনস্টল করবেন

অ্যানাকোন্ডা একটি পাইথন ইনস্টলেশন যা একটি প্রোগ্রাম কন্ট্রোলার, এমনকি একটি পরিবেশ প্রশাসক, পাশাপাশি অসংখ্য ওপেন-সোর্স প্রোগ্রামের সংকলনও অন্তর্ভুক্ত করে। তথ্যের চাকরির জন্য এটি সত্যিই খুবই গুরুত্বপূর্ণ কারণ এতে SciPy, sci-kit learns, Pandas এবং NumPy-এর মতো বিভিন্ন অভিজ্ঞতামূলক প্যাকেজ অন্তর্ভুক্ত রয়েছে।

জুপিটার নোটবুক ডাউনলোড করার জন্য এটিও পছন্দের উপায়। কিভাবে ম্যাকে অ্যানাকোন্ডা ইনস্টল করতে হয় সে সম্পর্কে আরও জানতে , শুধু নীচের পদক্ষেপ এবং নির্দেশিকা অনুসরণ করুন:

পার্ট 1. কিভাবে Mac এ Anaconda এর গ্রাফিক্যাল ইনস্টলেশন ইনস্টল করবেন

Anaconda ইনস্টল করার জন্য শুধুমাত্র একটি গ্রাফিকাল ইনস্টলার ব্যবহার করা আসলে এটি করার সবচেয়ে সহজ পদ্ধতি বলে মনে হচ্ছে। ম্যাকে অ্যানাকোন্ডা ইনস্টল করতে নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করা উচিত গ্রাফিক্যাল ইনস্টলেশন সহ:

কিভাবে সহজে এবং সফলভাবে Mac এ Anaconda ইনস্টল করবেন

  1. প্রথম কাজটি ছিল Anaconda-এর ওয়েবপেজে যেতে এবং তারপরে, সেখান থেকে Python 3X গ্রাফিকাল ইনস্টলার বেছে নিন। অথবা অন্যথায় Python 2X গ্রাফিকাল ইনস্টলার . যখনই আপনি আপনার সিস্টেমে পাইথনের কোন সংস্করণটি ব্যবহার করবেন এবং ইনস্টল করবেন তা নিশ্চিত করেছেন, তখন আপনাকে অবশ্যই Python 3, শেষ বিকল্পটি বেছে নিতে হবে। অনুগ্রহ করে মনে রাখবেন অন্য দুটির মধ্যে নির্বাচন করবেন না।
  2. এরপর, আপনি এখন যেটি ডাউনলোড করেছেন সেটি অবশ্যই খুঁজে বের করতে হবে এবং আপনাকে অবশ্যই তাতে ডবল ট্যাপ করতে হবে।
  3. স্ক্রিন থেকে, আপনি একটি পপআপ বার্তা দেখতে পাবেন, শুধু চালিয়ে যান বিকল্পটি নির্বাচন করুন৷
  4. তারপর, সেখান থেকে আবার মূল স্ক্রিনে, স্ক্রিনের নীচের অংশে অবস্থিত Continue বিকল্পটি আবার ক্লিক করুন৷
  5. মনে রাখবেন যে আপনি একবার Anaconda ইনস্টল করার পরে, এটি আপনার ব্যাশ অ্যাকাউন্টকে পরিবর্তন করবে এমনকি যদি হয় Anaconda 3 বা সম্ভবত Anaconda 2, পাইথনের সংস্করণ সম্পর্কে আপনাকে আপনার সিস্টেমে প্রাপ্ত করতে হবে। এটি পরে জন্য অপরিহার্য হবে. এবং "চালিয়ে যান বিকল্পটিতেও আলতো চাপুন৷ ”।
  6. সেখান থেকে, আপনাকে এখন অবিরত প্রেস করতে হবে যাতে আপনি লাইসেন্স চুক্তিটি পেতে পারেন। তারপরে, আপনাকে পড়তে হবে এবং "সম্মত বিকল্পে ট্যাপ করতে হবে৷ "চালিয়ে যান বিকল্পটিতে ট্যাপ করার আগে লাইসেন্স চুক্তিতে প্রবেশ করুন ”।
  7. এর পরে, "ইনস্টল বিকল্পটি নির্বাচন করুন৷ ”।
  8. তারপর আপনি আপনার পাসকোডের জন্য জিজ্ঞাসা করবেন, যা আপনি যখনই সবকিছু বুট করবেন তখনই আপনি আপনার Mac সুরক্ষিত করার জন্য যেটি ব্যবহার করছেন তার মতই হবে। যখন আপনি ইতিমধ্যে আপনার পাসকোড প্রবেশ করান, সফ্টওয়্যার ইনস্টল করুন বোতামটি নির্বাচন করুন৷
  9. বোতামে ক্লিক করে চালিয়ে যান। যেহেতু আপনি পছন্দ করেন, আপনি Microsoft Visual Studio কোড ইনস্টল করতে পারেন, যদিও এটির প্রয়োজন নেই। এটি ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট এনভায়রনমেন্ট (IDE) নামে পরিচিত।
  10. ডাউনলোড সফল হয়েছে বলে ব্যবহারকারীদের একটি স্ক্রীন দেখা উচিত। ইনস্টলার থেকে প্রস্থান করুন তারপর সবকিছু ট্র্যাশে ফেলে দিন৷

কিভাবে সহজে এবং সফলভাবে Mac এ Anaconda ইনস্টল করবেন

অংশ 2. কিভাবে কমান্ড লাইন ব্যবহার করে Mac এ Anaconda ইনস্টল করবেন

  1. টার্মিনালে লঞ্চ করুন।
  2. এর পরে, আপনাকে অবশ্যই পাইথন 3.7 বা সম্ভবত 2.7 সংস্করণ ইনস্টল করতে হবে।
  3. সেটআপ প্রক্রিয়া চূড়ান্ত করার জন্য প্রয়োজন জুড়ে, সাবধানে লাইসেন্সিং চুক্তি অধ্যয়ন করুন ”, আবার ইনস্টলাররা পরামর্শ দেয়। লাইসেন্সের শর্তাবলী দেখতে, Enter টিপুন .
  4. লাইসেন্সিং শর্তগুলির প্রতি চুক্তির পরে, স্ক্রিনের শেষ দিকে স্ক্রোল করুন এবং হ্যাঁ টাইপ করুন৷
  5. তারপরে ইনস্টলার ব্যবহারকারীদের Enter টিপে গন্তব্য যাচাই করতে দেয় , CTRL-C টিপে ইনস্টলেশন বন্ধ করুন , অথবা CTRL-C টিপে অন্য ইনস্টলেশন এলাকা প্রদান করুন . যখনই আপনি ডিফল্ট সেটিংস যাচাই করবেন, তখন একটি ডায়ালগ প্রদর্শিত হবে সেইসাথে সেটআপটি এগিয়ে যাবে৷
  6. ইন্সটলেশন জিজ্ঞাসা করে, "আপনি কি চান যে Anaconda3 সক্রিয় করার জন্য ইনস্টলার conda-init কার্যকর করুক? " এটা আপনাকে "হ্যাঁ বলার পরামর্শ দেয়৷ "।
  7. অ্যানাকোন্ডা ইনস্টল করার জন্য আপনাকে ধন্যবাদ!” এই ইনস্টলার বলে৷
  8. এই ধরনের Anaconda ইনস্টলার সম্পূর্ণ কার্যকর হবে, প্রস্থান করুন এবং আপনার টার্মিনাল ইন্টারফেস পুনরায় খুলুন।

কিভাবে সহজে এবং সফলভাবে Mac এ Anaconda ইনস্টল করবেন


  1. কিভাবে ম্যাকে সহজে অ্যালার্ম সেট করবেন?

  2. কিভাবে একটি ম্যাকে উইন্ডোজ 7 ইনস্টল করবেন

  3. কিভাবে একটি M1 Mac এ Windows 11 ইনস্টল করবেন

  4. কিভাবে সহজে Windows 11 এ PowerShell ইনস্টল এবং আপডেট করবেন