কম্পিউটার

কিভাবে ম্যাকে সহজে এবং দ্রুত হোমব্রু ইনস্টল করবেন

আমরা কীভাবে ম্যাকে হোমব্রু ইনস্টল করতে হয় সে সম্পর্কে কথা বলব৷ . বিশেষজ্ঞ ম্যাক ব্যবহারকারীরা হোমব্রু অপারেটিং সিস্টেমটিকে প্রকৃতপক্ষে দরকারী বলে মনে করতে পারে কারণ এটি উল্লেখযোগ্যভাবে সহজ বা আরও বেশি ডাউনলোড করার কমান্ড - প্রম্পট ইন্টারফেস সফ্টওয়্যার এবং সেইসাথে এই ধরনের ম্যাকের ইউটিলিটিগুলির জন্য অনুমতি দেয়৷ উদাহরণস্বরূপ, যখনই আপনি ম্যাকের মতো কিছুতে আপনার ব্যক্তিগত পছন্দের কমান্ড প্রম্পট টুল ডাউনলোড করতে চান, আপনি একটি একক কমান্ডের সাথে একই কাজ করতে পারেন। Homebrew ইনস্টল করার পাশাপাশি আপনার জন্য ইনস্টলেশন একত্রিত করবে।

যদিও রুকি ব্যবহারকারীদের তাদের Mac-এ Homebrew ডাউনলোড করার ক্ষেত্রে কোনো নির্দিষ্ট সমস্যা ছিল না, আবার নতুনদের এটিকে সহায়ক হিসেবে বিবেচনা করার সম্ভাবনা ন্যূনতম বলে মনে হয়, যদি তারা সম্পূর্ণ কমান্ড প্রম্পট সেটিং আয়ত্ত করার পরিকল্পনা করে। প্রকৃতপক্ষে, ব্যবহারকারীরা যারা কার্যত একটি গ্রাফিকাল সিস্টেমে বসবাস করেন, উভয় অভিজ্ঞ ম্যাক ব্যবহারকারী এবং যারা লিনাক্স বা উইন্ডোজ থেকে একটি সিস্টেমে রূপান্তরিত হয়, তারা তাৎক্ষণিকভাবে হোমব্রু-এর গুরুত্ব দেখতে পাবে। এখানে, আমরা আপনাকে শিখাব কিভাবে Mac এ Homebrew ইনস্টল করতে হয়।

পার্ট 1. কিভাবে Mac OS এ Homebrew ইনস্টল করবেন

হোমব্রু একটি ম্যাক প্রোগ্রামিং ফ্রেমওয়ার্ক যা রুবি, নোড এবং গিট এর মতো বিভিন্ন অ্যাপ্লিকেশনের ইনস্টলেশনকে সহজ করে। Homebrew আপনাকে "sudo ব্যবহারের সাথে সংযুক্ত সম্ভাব্য নিরাপত্তা সমস্যাগুলিকে বাইপাস করার অনুমতি দেয় নোডের মতো অ্যাপ্লিকেশন ডাউনলোড করার বিকল্প। আপনার অনুসরণ করার জন্য এখানে একটি নির্দেশিকা রয়েছে:

কিভাবে ম্যাকে সহজে এবং দ্রুত হোমব্রু ইনস্টল করবেন

  1. শুরু করতে, অ্যাপটি চালু করুন “টার্মিনাল ” তারপরে, আপনি এটিকে ইউটিলিটি-এর অ্যাপ্লিকেশনে দেখতে পাবেন .
  2. যার পরে এই ধরনের একটি বিভাগে আরও টার্মিনালগুলিতে অগ্রগতির নির্দেশ টাইপ করুন:
  3. পরে, আপনি যখন রিটার্ন টিপবেন, তখন আপনি শুধু লাইনের একটি ক্রম দেখতে পাবেন যাতে পুরো কোডটি কী ডাউনলোড করতে হবে সেই সাথে সব কিছু ইনস্টল করা হবে। আরো একবার রিটার্ন টিপুন সম্পূর্ণরূপে একমত হতে, অথবা সম্ভবত Esc সত্যিই অবিলম্বে বাতিল করার জন্য৷
  4. সাধারণত অ্যাডমিন পাসকোড ইনপুট করুন, যা সাধারণত সুডো অ্যাক্টিভেশনের সাথে দাবি করা হয় যাতে ডাউনলোডটি আসলেই এগিয়ে যেতে পারে।

কিভাবে ম্যাকে সহজে এবং দ্রুত হোমব্রু ইনস্টল করবেন

ম্যাক-এ হোমব্রু কীভাবে ইনস্টল করবেন সে সম্পর্কে এটি একটি নিবন্ধ আপনাকে অন্যান্য জিনিসও শেখাবে। হোমব্রু স্থাপনে বেশিরভাগ সময় লাগে ম্যাকের কর্মক্ষমতা এবং নেটওয়ার্কের সাথে সংযোগের উপর নির্ভর করে, যেমন যেকোন স্ক্রিপ্ট ডাউনলোড এবং এমনকি সবকিছু এবং প্রায় কোনও প্রয়োজনীয় প্যাকেজ ইনস্টল করে। যখনই ইনস্টলেশন সমাপ্ত হয়, তখনই আপনি বিজ্ঞপ্তি পাবেন "ইনস্টলেশন সম্পন্ন হয়েছে! " আপনি ইতিমধ্যেই হোমব্রু ব্যবহার করে অপারেটিং সিস্টেম ইনস্টল করতে সক্ষম হয়েছেন, সেইসাথে আপনি "ব্রু হেল্প ফাংশনটির সাহায্যে রেফারেন্স তথ্য দেখতে পারেন "।

কিভাবে ম্যাকে সহজে এবং দ্রুত হোমব্রু ইনস্টল করবেন

ম্যাকে হোমব্রুর মাধ্যমে সফ্টওয়্যার প্যাকেজ ইনস্টল করা হচ্ছে

এই নিবন্ধটি Mac এ Homebrew কিভাবে ইনস্টল করতে হয়, কিন্তু আমরা আপনাকে বোনাস টিপসও দেব। হোমব্রু ব্যবহার করে প্রোগ্রাম ডাউনলোড করা একটি হাওয়া হয়ে গেছে; শুধু টাইপ করুন "brew install" [কনফিগারেশন ফাইল]। উদাহরণস্বরূপ, হোমব্রু ব্যবহার করে wget ডাউনলোড করার সময়, পূর্ববর্তী সূত্র ব্যবহার করুন:"ব্রু ইনস্টলেশন wget " দ্রুত, সোজা। এর পরে, আপনি এখন স্বাভাবিক হিসাবে wget ব্যবহার করতে পারেন।

সংক্ষিপ্তভাবে:হোমব্রু এই ধরনের ম্যাকের কমান্ড প্রম্পট প্রোগ্রাম ডাউনলোড করার একমাত্র বিকল্প নাও হতে পারে; ব্যবহারকারীরা তাদের নিজস্ব ম্যাকের মধ্যে কমান্ড প্রম্পট প্রোগ্রাম ডাউনলোড করতে পারে এবং তারপরে সরাসরি প্রোগ্রাম তৈরি করতে পারে। রেফারেন্স অনুসারে, শুধুমাত্র এই পদ্ধতিতে ভয়ানক কিছুই নেই, যদিও এটি তাদের জন্য ভাল হতে পারে যারা কম প্রোগ্রামের পাশাপাশি একটি ছোট স্টোরেজ ক্ষমতা চান, এমনকি যদি আপনি apt-get, rpm এর মতো কমান্ড লাইনে অভ্যস্ত হন , অথবা এমনকি dpkg, আপনি অবশ্যই অবশ্যই উপভোগ করবেন এবং সম্ভবত হোমব্রুকে পছন্দ করবেন।

অংশ 2। Mac-এ Homebrew অক্ষম করুন এবং সরান

ম্যাকে হোমব্রু অক্ষম করা হচ্ছে

Homebrew বর্তমানে স্ট্যান্ডার্ড দ্বারা বেনামী প্রযুক্তি সমাধান পর্যবেক্ষণ ব্যবহার করে। কিন্তু যতক্ষণ না আপনি প্রায় সব কিছুতেই যুক্ত হতে চান না, সেইসাথে যখনই আপনি ইন্টারনেট ট্র্যাফিক কমাতে, আপনার নিরাপত্তা রক্ষা করতে, বা অন্য কোনো ভিত্তির জন্য কার্যকারিতা বন্ধ করতে চান, সাধারণভাবে বিশাল Homebrew-এ পূর্ববর্তী কমান্ডটি ব্যবহার করুন। যেমন একটি ম্যাক উপর. এইগুলি হোমব্রু মেট্রিক্স অক্ষম করে:"ব্রু মেট্রিক্স বন্ধ৷ "।

ম্যাকে হোমব্রু সরানো হচ্ছে

কিভাবে Mac এ Homebrew ইনস্টল করবেন এই নিবন্ধে, আপনি এটি সরাতেও চাইতে পারেন। যেহেতু আপনি ইতিমধ্যেই হোমব্রু ডাউনলোড করেছেন এবং যদিও পরে উপসংহারে পৌঁছেছেন যে আপনি এটিকে আপনার ম্যাক থেকে যেকোনো পরিস্থিতিতে মুছে ফেলতে চান, আপনি কমান্ড প্রম্পট থেকে প্রথমে নির্বাহিত আরও একটি পাইথন কোড ব্যবহার করে এটি মুছে ফেলতে পারেন, যেটি স্ক্রিপ্টের সাথে সামঞ্জস্যপূর্ণ যেটি নির্বাচন করুন। আপনার ম্যাকের বর্তমান মডেল। উপরন্তু, আপনি "আনইনস্টল ইনস্টল করার পাশাপাশি স্থাপন করতে পারেন " ম্যানুয়ালি কোড৷

ম্যাকে হোমব্রু আপডেট করা হচ্ছে

হোমব্রু নিয়মিতভাবে আপডেট হওয়া সংস্করণ প্রকাশ করে, তাই হোমব্রু-এর মাধ্যমে ডাউনলোড করা প্রোগ্রাম অ্যাপ্লিকেশনগুলির যেকোনো একটি আপগ্রেড করার আগে আপনি সবকিছু আপগ্রেড করেছেন তা নিশ্চিত করুন৷


  1. কিভাবে সফলভাবে এবং সহজে Mac এ এক্সেল ফাইল পুনরুদ্ধার করা যায়

  2. কিভাবে ম্যাকে হোমব্রু ইনস্টল করবেন:একটি ব্যাপক নির্দেশিকা

  3. কিভাবে ম্যাকে সহজে অ্যালার্ম সেট করবেন?

  4. কিভাবে সহজে এবং দ্রুত macOS কাস্টমাইজ করবেন?