কম্পিউটার

ম্যাকে কীভাবে ফন্ট ইনস্টল করবেন সে সম্পর্কে একটি শীর্ষ এবং সহজ নির্দেশিকা

প্রতিটি ম্যাকে অসংখ্য বিল্ট-ইন টাইপফেস রয়েছে এবং আপনি কেবলমাত্র অ্যাপল এবং অন্যান্য কিছু সাইট থেকে অতিরিক্ত ফন্ট ডাউনলোড করতে পারেন। আপনি যেকোন টাইপফেস অপসারণ বা অক্ষম করতে পারেন যখনই আপনি এটি আপনার অ্যাপ্লিকেশন জুড়ে দেখাতে চান না। এজন্য আমরা কিভাবে ম্যাকে ফন্ট ইনস্টল করতে হয় সে সম্পর্কে কথা বলব।

উপরন্তু, অ্যাপল ডিভাইসগুলিতে ফন্ট ইনস্টল করা সমস্ত ম্যাক ব্যবহারকারীদের জন্য একটি সহজ প্রক্রিয়া ছিল। এমন একটি কম্পিউটার হুইজ হওয়ার কোন প্রয়োজন ছিল না এবং কয়েকটি সহজ পদক্ষেপের মাধ্যমে যে কেউ আপনার ম্যাকে যে ফন্ট দেখতে চান তা ইনস্টল, ডাউনলোড এবং এমনকি সেট করতে দিতে পারে৷

পার্ট 1. ম্যাকে ফন্ট ইনস্টল করার পদ্ধতি

কিন্তু আপনি কিভাবে Mac এ ফন্ট ইন্সটল করবেন তা বাস্তবায়ন করতে পারার আগে, আপনাকে অবশ্যই প্রথমে এটি সনাক্ত করে ডাউনলোড করতে হবে। প্রায় অধিকাংশ ওয়েবসাইট বিনামূল্যে টাইপফেস প্রদান করে। যাইহোক, এমন কিছু লোক ছিল যারা সত্যিকারের অস্বাভাবিক এবং বিস্ময়কর, এবং তাদের জন্য আপনার কিছু টাকা খরচ হতে পারে। প্রকৃতপক্ষে বিনামূল্যে ফন্ট ডাউনলোড করার আগে নিশ্চিত করুন, টাইপফেসগুলি কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে তথ্যের জন্য লাইসেন্সিং শর্তাবলী পরীক্ষা করুন।

যদি এটি বলে "শুধুমাত্র ব্যক্তিগত ব্যবহারের জন্য,৷ "ব্যবহারকারীদের বাণিজ্যিক অ্যাপ্লিকেশনগুলিতে টাইপফেস ব্যবহার করার অনুমতি নেই৷ আপনার ম্যাকের জন্য কিছু ভিন্ন ফন্টের সন্ধান করার সময়, আপনি যে পছন্দগুলি নির্বাচন করেছেন তা আপনার সাম্প্রতিক macOS এর সাথে উপযুক্ত কিনা তা নিশ্চিত করুন৷ প্রকৃতপক্ষে, ফাইলের বিবরণ দেখুন এবং যখন এটি বেশিরভাগ শেষ হয় সাথে ".ttc, " ".otf,"৷ এবং ".ttf, "আপনি যেতে ভাল। আপনি যে ফন্টগুলিকে প্রশংসিত করেন তা খুঁজে পাওয়ার পরে আপনি অন্য যেকোনো আইটেমের মতো এগুলিও ডাউনলোড করতে পারেন। ফন্টগুলি প্রায়ই .zip -এ পাঠানো হয় একটি ডবল ক্লিক দ্বারা আনজিপ করা যেতে পারে যে বিন্যাস. আপনার Mac এ অতিরিক্ত ফন্ট ধারণকারী ফাইলগুলি ডাউনলোড করার পরে, সেগুলি ইনস্টল করার জন্য একটি পদ্ধতি বেছে নিন। নীচে দেখুন:

ম্যাকে কীভাবে ফন্ট ইনস্টল করবেন সে সম্পর্কে একটি শীর্ষ এবং সহজ নির্দেশিকা

ম্যানুয়ালি ম্যাকে ফন্ট ইনস্টল করুন

ম্যাকে ফন্ট ইনস্টল করার পদ্ধতি বাস্তবায়ন করতে, ব্যবহারকারীদের ফন্ট বুক ব্যবহার করার প্রয়োজন হবে না। লাইব্রেরি/ফন্টে ফন্ট নমুনাগুলিকে আরও সরানোর মাধ্যমে এটি ম্যানুয়ালি সম্পন্ন করা যেতে পারে . যাইহোক, OS X 10.7 Lion থেকে লাইব্রেরি ডিরেক্টরি, সেইসাথে এর সাবডিরেক্টরিগুলি ব্যবহারকারীদের দৃষ্টিভঙ্গি বন্ধ করে দেওয়া হয়েছিল। . ফলস্বরূপ, এটি খুঁজে পেতে আপনাকে কিছুটা অতিরিক্ত প্রচেষ্টা করতে হবে:

  1. ফাইন্ডারে লঞ্চ করুন, তারপর উপরের মেনু বিভাগ থেকে, “যান এ টিপুন ”।
  2. পরে, ড্রপ-ডাউন তালিকা থেকে, ক্লিক করুন এবং বেছে নিন “ফোল্ডারে যান ”।
  3. তারপর, পপআপ উইন্ডোতে, লিখুন ~/Library/Fonts এবং তারপর “যাও নির্বাচন করুন ”।
  4. এর পরে, ফন্টের ডিরেক্টরি প্রদর্শিত হবে।
  5. ফন্টের ডিরেক্টরি থেকে, অনুলিপি করুন তারপর সমস্ত আনজিপ ফন্ট ফর্ম্যাটে পেস্ট করুন। তাহলে আপনার কাজ শেষ।

কীভাবে ম্যাক অন ওয়ার্ডে ফন্ট ইনস্টল করবেন

Mac এর জন্য Word এ একটি ফন্ট সন্নিবেশ করতে, শুধুমাত্র এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. প্রত্যেকটি ফন্ট পূর্বে নির্দেশিত পদ্ধতিতে ইনস্টল করুন।
  2. ফন্ট বুক খুলতে হবে।
  3. উইন্ডোজ অফিস থেকে, বাম কোণায় অবস্থিত, ফন্টগুলি ড্রপ এবং টেনে আনুন আপনি বেছে নিয়েছেন।
  4. এটুকুই আছে। আপনার ম্যাক রিবুট করার পরে আপনার টাইপফেস অবশ্যই Word for Mac-এর মধ্যে অ্যাক্সেসযোগ্য হতে হবে৷

ম্যাকে কীভাবে ফন্ট ইনস্টল করবেন সে সম্পর্কে একটি শীর্ষ এবং সহজ নির্দেশিকা

অংশ 2. ম্যাকে ফন্ট নিষ্ক্রিয় করা এবং অপসারণ করা

শুধুমাত্র ম্যাকের জন্য ফন্টের একটি সন্তোষজনক সংগ্রহ পাওয়া নান্দনিক সম্ভাবনার বিস্তৃত পরিসর প্রদান করে। তাদের প্রায় সকলের সাথে, যদিও, সেরাটি নির্বাচন করা আরও কঠিন এবং সময়সাপেক্ষ হয়ে ওঠে। উপরন্তু, এটি আপনার ম্যাক বন্ধ clogs. এই কারণেই কিভাবে একটি ম্যাক থেকে ফন্টগুলি পরিচালনা করতে হয় তা বোঝা ঠিক ততটাই গুরুত্বপূর্ণ যে কীভাবে এবং কোথায় সেগুলি ইনস্টল করতে হবে তা বোঝার মতো।

সিস্টেমের জটিলতা রোধ করার জন্য, আমরা সুপারিশ করি যে আপনি আপনি ব্যবহার করেন না এমন কোনো টাইপফেস অপসারণ বা এমনকি নিষ্ক্রিয় করুন . এটি মনে রাখা অপরিহার্য ছিল যে আপনি সত্যিই ডিফল্ট ফন্টগুলি মুছে ফেলতে বা নিষ্ক্রিয় করতে পারেন। আপনি সরাসরি ইনস্টল করেছেন এমন যেকোনো টাইপফেস অপসারণ করার বিকল্প আপনার কাছে আছে। আপনি যে টাইপফেসগুলি ইনস্টল করেছেন তার জন্য আপনার কাছে দুটি পছন্দ ছিল:নিষ্ক্রিয় করুন এবং সরান৷ আপনি যখন আপনার ম্যাক থেকে ফন্টগুলি মুছে ফেলেন, তখন আপনি সেগুলি সম্পূর্ণরূপে সিস্টেমে মুছে ফেলছেন। যখনই আপনি পূর্বে মুছে ফেলা একটিকে আবার পছন্দ করবেন, তখন আপনাকে এটি পুনরুদ্ধার করতে হবে৷

একটি ম্যাকের মধ্যে ফন্ট অপসারণ

  1. ফন্ট বুক খুলুন।
  2. আপনার সিস্টেম থেকে আপনার পছন্দের বা অপসারণ করার উদ্দেশ্যে সমস্ত ফন্ট চয়ন করুন৷
  3. তারপর, “মুছুন কীটিতে চাপ দিন ”।
  4. অবশেষে, প্রদর্শিত পপআপ উইন্ডো থেকে, "রিমুভ বিকল্পে টিপুন ”।

ম্যাক থেকে ফন্টগুলি নিষ্ক্রিয় করা, আবার বোঝায় যে এগুলি সিস্টেমে থাকবে এবং এখনও কার্যকরভাবে প্রোগ্রাম বা এমনকি ফন্ট ইন্টারফেসে প্রদর্শিত হবে না৷

একটি Mac এ ফন্ট নিষ্ক্রিয় করা হচ্ছে

  1. ফন্ট বুক খুলুন।
  2. আপনার সিস্টেম থেকে আপনার পছন্দের বা অপসারণ করার উদ্দেশ্যে সমস্ত ফন্ট চয়ন করুন৷
  3. উপরের কোণায়, "অক্ষম করুন বিকল্পটি সন্ধান করুন৷ ”, তারপর এটি টিপুন।
  4. অবশেষে, যখন একটি পপআপ উইন্ডো প্রদর্শিত হবে, তখন "অক্ষম করুন বিকল্পে আঘাত করুন ”।

ম্যাকে কীভাবে ফন্ট ইনস্টল করবেন সে সম্পর্কে একটি শীর্ষ এবং সহজ নির্দেশিকা

তাহলে সামগ্রিকভাবে আপনি ইতিমধ্যেই ভালো!


  1. কীভাবে ম্যাকে সহজে এবং দ্রুত জাভা ইনস্টল করবেন

  2. কীভাবে একটি ম্যাকে মুছে ফেলা গ্যারেজব্যান্ড প্রকল্পগুলি পুনরুদ্ধার করবেন (একটি সহজ নির্দেশিকা)

  3. কিভাবে macOS Ventura ইন্সটল ক্লিন করবেন সে সম্পর্কে একটি বিস্তারিত নির্দেশিকা

  4. কিভাবে ম্যাকে হোমব্রু ইনস্টল করবেন:একটি ব্যাপক নির্দেশিকা