কম্পিউটার

ম্যাক-এ কীভাবে উল্টো-ডাউন প্রশ্ন চিহ্ন করবেন [সমাধান]

চিন্তা করবেন না। স্প্যানিশ ভাষার লিখিত অংশ শেখা ম্যাকের জন্য এতটা কঠিন নয়। এমনকি যদি আপনি সহজে একটি উল্টানো প্রশ্ন চিহ্ন ম্যাক দেখতে না পান , আপনি কিভাবে সহজে টাইপ করতে হয় তা শিখতে পারেন।

এই নিবন্ধটি আপনাকে কীভাবে এটি করতে হবে তার দুটি সহজ উপায় দেখাবে। শেষ পর্যন্ত পড়তে ভুলবেন না যাতে স্প্যানিশ ভাষায় বিশেষ অক্ষর টাইপ করার সময় আপনাকে কোনো সমস্যার সম্মুখীন হতে না হয়।

পর্ব 1. উল্টা-পাল্টা প্রশ্ন চিহ্নের উদ্দেশ্য

আপনি যদি কখনোই স্প্যানিশ ভাষা না নেন, তাহলে আপনিই সম্ভবত উল্টো প্রশ্ন চিহ্নের জন্য। স্প্যানিশ ভাষায়, আপনি বাক্যের শুরুতে একটি উল্টো-ডাউন প্রশ্ন চিহ্ন লিখতে পারেন। এটি বাক্যের শেষে একটি প্রশ্নবোধক চিহ্ন ছাড়াও।

একটি উল্টানো প্রশ্ন চিহ্ন লিখিত স্প্যানিশ ভাষায় একটি প্রশ্নমূলক বাক্য শুরু করতে ব্যবহৃত হয়। এটি এমন ভাষাগুলিতেও পাওয়া যেতে পারে যেগুলির সাথে স্প্যানিশের সাংস্কৃতিক সম্পর্ক রয়েছে যেমন গ্যালিসিয়ান ভাষার পুরানো মানগুলিতে। দুর্ভাগ্যবশত, আপনি আপনার Mac-এর কীবোর্ডে একটি উল্টানো প্রশ্ন চিহ্ন খুঁজে পাবেন না, অন্তত, এখনই নয়৷

সুতরাং, আপনি যদি স্প্যানিশ ভাষায় কথা বলতে এবং লিখতে শিখেন তবে আপনার নিয়মিত ম্যাক কীবোর্ডে আপনার কঠিন সময় হতে পারে। আচ্ছা, চিন্তা করবেন না। এই নিবন্ধের পরবর্তী অংশ আপনাকে দেখাবে কিভাবে আপনি Mac এ একটি উল্টানো প্রশ্ন চিহ্ন খুঁজে পেতে এবং টাইপ করতে পারেন।

ম্যাক-এ কীভাবে উল্টো-ডাউন প্রশ্ন চিহ্ন করবেন [সমাধান]

পর্ব 2। কিভাবে ম্যাকে উল্টা-পাল্টা প্রশ্ন চিহ্ন তৈরি করবেন

ম্যাক-এ কীভাবে উল্টো প্রশ্ন চিহ্ন তৈরি করা যায় তার বিভিন্ন উপায় রয়েছে। তাদের সম্পর্কে আরও জানতে পড়া চালিয়ে যান।

পদ্ধতি #1। স্প্যানিশ কীবোর্ডে স্যুইচ করুন

আপনি যদি স্প্যানিশ শিখছেন, তাহলে আপনাকে স্প্যানিশ উচ্চারণে টাইপ করতে হবে। এটি করার একটি উপায় হল আপনার কীবোর্ডটিকে একটি স্প্যানিশ কীবোর্ডে স্যুইচ করা। আপনি কীভাবে এটি করতে পারেন তা দেখতে নীচের পদক্ষেপগুলি দেখুন৷

ধাপ 1. টগল স্যুইচ করুন

আগেরটা আগে. আপনাকে স্ক্রিনের উপরের-ডানদিকে একটি টগল এ স্যুইচ করতে হবে। আপনি একটি টগল এ স্যুইচ করতে সক্ষম হওয়ার জন্য, আপনাকে প্রথমে এটি ইনস্টল করতে হবে৷

ম্যাক-এ কীভাবে উল্টো-ডাউন প্রশ্ন চিহ্ন করবেন [সমাধান]

ধাপ 2। অ্যাপল মেনুতে যান

আপনার ম্যাকের উপরের, ডানদিকের কোণায় অ্যাপল মেনুতে যান। সিস্টেম পছন্দ নির্বাচন করুন ড্রপ-ডাউন তালিকা থেকে।

ম্যাক-এ কীভাবে উল্টো-ডাউন প্রশ্ন চিহ্ন করবেন [সমাধান]

ধাপ 3। যোগ করুন স্প্যানিশ - ISO

একবার আপনি সিস্টেম পছন্দ উইন্ডোর ভিতরে গেলে, ভাষা ও অঞ্চল দেখুন . এটিতে ক্লিক করুন এবং তারপরে কীবোর্ড পছন্দগুলি সন্ধান করুন৷ দ্বিতীয় কীবোর্ড যোগ করতে। স্ক্রিনের উপরে, ডানদিকে ছোট পতাকা পেতে মেনু বারে ইনপুট মেনু দেখান এর পাশের বাক্সটি চেক করুন। সুতরাং, আপনি টগল পরিবর্তন করতে সক্ষম হবেন৷

স্প্যানিশ কীবোর্ড যোগ করতে, + চিহ্নে ক্লিক করুন। ভাষার তালিকা থেকে স্প্যানিশ খুঁজুন। আপনি স্প্যানিশের জন্য দুটি বিকল্প দেখতে পাবেন, স্প্যানিশ - ISO বেছে নিন . তারপর যোগ করুন এ ক্লিক করুন পৃষ্ঠার ডান-নীচের অংশে ট্যাব।

ম্যাক-এ কীভাবে উল্টো-ডাউন প্রশ্ন চিহ্ন করবেন [সমাধান]

ধাপ 4. একটি উল্টানো প্রশ্ন চিহ্ন টাইপ করুন

প্রশ্ন চিহ্নগুলি শূন্যের ঠিক পাশে (- এবং + কীগুলির পাশে)। আপনি কেবল তাদের সাথে পিছিয়ে যেতে পারেন৷

ম্যাক-এ কীভাবে উল্টো-ডাউন প্রশ্ন চিহ্ন করবেন [সমাধান]

পদ্ধতি #2। কীগুলির সংমিশ্রণে টিপুন

আপনি যদি একটি টগল বা কীবোর্ড থেকে অন্যটিতে স্যুইচ করতে না চান, তাহলে আপনি আপনার কীবোর্ডের কীগুলির সংমিশ্রণে নিচের দিকে টিপে অবলম্বন করতে পারেন। এই বিশেষ পদ্ধতির জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার কীবোর্ডটি ইংরেজি ভাষায় সেট করা আছে।

নিচের ধাপগুলি আপনাকে দেখাবে কিভাবে Mac-এ উল্টা-পাল্টা প্রশ্ন চিহ্ন পাওয়া যায়।

  1. ম্যাকে একটি উল্টো-ডাউন প্রশ্ন চিহ্ন টাইপ করতে, প্রথমে একটি প্রোগ্রাম খুলুন৷ আপনি চাইলে একটি ওয়ার্ড প্রোগ্রাম বা একটি টেক্সট এডিট প্রোগ্রাম খুলতে পারেন।
  2. আপনার কীবোর্ডে যান, এবং বিকল্প, শিফট এবং প্রশ্ন চিহ্ন কীগুলি খুঁজুন৷ আপনি আপনার কীবোর্ডে একটি নিয়মিত প্রশ্ন চিহ্ন দেখতে পাবেন।
  3. এখন, নিচের কীগুলো টিপুন; উল্টা-পাল্টা প্রশ্ন চিহ্ন পেতে একই সময়ে অপশন, শিফট এবং নিয়মিত প্রশ্ন চিহ্ন। আপনি সম্পূর্ণ প্রস্তুত।

  1. [সমাধান] কিভাবে আমি ম্যাকের অবৈধ সার্টিফিকেট ত্রুটি ঠিক করব?

  2. [সমাধান] আমি কিভাবে আমার ম্যাকে সাম্প্রতিক কার্যকলাপ দেখতে পাব?

  3. কিভাবে ম্যাকে টিমভিউয়ার আনইনস্টল করবেন

  4. কিভাবে রিস্টার্ট করবেন বা জোর করে ম্যাক রিস্টার্ট করবেন?