কম্পিউটার

কিভাবে ম্যাকে ব্লুটুথ রিসেট করবেন

ব্লুটুথ, প্রায়ই "পার্সোনাল এরিয়া নেটওয়ার্ক" নামে পরিচিত, স্বল্প দূরত্বের যোগাযোগের জন্য একটি সহজ টুল। হয়ত আপনি প্রতিদিন ব্লুটুথ ডিভাইস ব্যবহার করেন এমনকি এটি খেয়াল না করেও।
আপনাকে একটি ব্লুটুথ হেডসেট সংযোগ করতে হবে, একটি ব্লুটুথ কীবোর্ড যুক্ত করতে হবে, একটি জোড়া ব্লুটুথ আনুষঙ্গিক আনইনস্টল করতে হবে বা একটি ব্লুটুথ স্পিকার যুক্ত করতে হবে, আপনি সব ধরণের ব্লুটুথ সমস্যার সম্মুখীন হতে পারেন .

অগ্রিম চেক

আপনি যদি সমস্যা ডিভাইসের জন্য কোনো সমস্যা সমাধানের চেষ্টা না করে থাকেন, তাহলে আমরা সুপারিশ করি যে আপনি আপনার Mac এ ব্লুটুথ রিসেট করার আগে নিম্নলিখিত পরামর্শগুলি মনোযোগ সহকারে পড়ুন৷
সামঞ্জস্যতা পরীক্ষা করুন :যদি একটি ব্লুটুথ ডিভাইস আপনার ম্যাকের সাথে লিঙ্ক করতে ব্যর্থ হয়, তাহলে আপনার সামঞ্জস্যের সমস্যাগুলির সম্ভাবনা বাদ দেওয়া উচিত। এটা সম্ভব যে ডিভাইসটির জন্য macOS-এর একটি নতুন সংস্করণ প্রয়োজন বা ম্যাককে একেবারেই সমর্থন করে না, যেমন Apple Watch। ডিভাইসের সামঞ্জস্যের বিশদ বিবরণের জন্য, ডিভাইসের প্যাকেজ বা প্রস্তুতকারকের ওয়েবসাইট দেখুন।
ডিভাইসটি বন্ধ করুন :ব্লুটুথ 30 ফুট পর্যন্ত পৌঁছতে পারে, কিন্তু এটা সবসময় সফল হবে বলে মনে করবেন না। যদি ডিভাইসটি পেয়ার করা না যায় বা এটি সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়, তাহলে এটিকে ম্যাকের কাছাকাছি নিয়ে যান।
ব্লুটুথ হস্তক্ষেপ রোধ করুন :ব্লুটুথ হস্তক্ষেপ একটি ফ্যাক্টর হতে পারে. একটি Mac-এর সাথে ডিভাইসটিকে পেয়ার করার চেষ্টা করার আগে বা ডিভাইসটি আবার ব্যবহার করার আগে, হস্তক্ষেপের কারণ হিসাবে পরিচিত একটি এলাকা ছেড়ে যাওয়ার চেষ্টা করুন৷

কিছু ক্ষেত্রে, অ্যাপ্লিকেশনগুলি ব্লুটুথের অপারেশনে হস্তক্ষেপ করবে। ক্যাশে সাফ করা এই সমস্যার সমাধান করতে সাহায্য করতে পারে। কোনো জটিলতা এড়াতে, আপনাকে প্রথমে ব্লুটুথ পুনরায় চালু করার আগে ম্যাকের ক্যাশে ফাইলটি সাফ করতে হবে। যদি এটি খুব জটিল মনে হয়, চিন্তা করবেন না — আমাদের সহজ টুল ব্যবহার করে দেখুন, যা আপনার ম্যাককে দ্রুত স্ক্যান করতে পারে এবং একাধিক সমস্যার সমাধান করতে পারে।

ক্লিনার ওয়ান প্রো

কিন্তু কখনও কখনও, এমনকি এই পরামর্শগুলি সাহায্য করবে না। আপনি যদি নিজেকে এই পরিস্থিতিতে খুঁজে পান, তাহলে আপনাকে আপনার Mac এর ব্লুটুথ মডিউলে ডিফল্ট সেটিংস রিসেট করতে হবে।

ম্যাকে ব্লুটুথ মডিউল রিসেট করুন

macOS Monterey এবং পরবর্তীতে

যাও ক্লিক করুন৷> ইউটিলিটি .

ইউটিলিটি-এ উইন্ডো, টার্মিনাল-এ ডাবল-ক্লিক করুন এটি চালু করতে।

• টাইপ করুন “sudo pkill bluetoothd ” এবং Enter টিপুন আপনার কীবোর্ডে৷
• আপনার পাসওয়ার্ড টাইপ করুন৷ এবং Enter টিপুন .

• আপনার ব্লুটুথ রিসেট সম্পূর্ণ করতে Apple আইকন> রিস্টার্ট এ ক্লিক করুন।

macOS বিগ সুর এবং তার আগের

Apple-এ ক্লিক করুন মেনু এবং সিস্টেম পছন্দ নির্বাচন করুন .

ব্লুটুথ বেছে নিন .
মেনু বারে ব্লুটুথ দেখান এর পাশের বাক্সে টিক দিন .

Shift টিপুন এবং ধরে রাখুন এবং বিকল্প কী এবং মেনু বারে ব্লুটুথ আইকনে ক্লিক করুন।
ব্লুটুথ মডিউল রিসেট করুন লেবেল করা লুকানো বিকল্পটি বেছে নিন . macOS Catalina এবং তার আগে, ডিবাগ বেছে নিন> ব্লুটুথ মডিউল রিসেট করুন .

পুনরায় চালু করুন৷ আপনার ম্যাক।

সিস্টেম পছন্দ এ আপনার Mac এর ব্লুটুথ রিসেট করার পরে , আপনার ম্যাকের ব্লুটুথ মডিউলটি পুনরায় সেট করা হবে এবং ফ্যাক্টরি সেটিংসে ফিরে আসবে, তাই আপনাকে সমস্ত বেতার ডিভাইস পুনরায় সংযোগ করতে হবে। যদি আপনার ব্লুটুথ ডিভাইসগুলি চালু থাকে, আপনার Mac এ পাওয়া যেতে পারে এবং রেঞ্জের মধ্যে থাকে, তাহলে আপনি সেগুলিকে সেখানে তালিকাভুক্ত দেখতে পাবেন। একটি ম্যাকের সাথে একটি ডিভাইস সংযোগ করতে, ডিভাইস নির্বাচন করুন, এবং তারপর অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷

ব্লুটুথ সমস্যা এখনও বিদ্যমান থাকলে, আপনি অ্যাপল সহায়তার সাথে যোগাযোগ করতে পারেন, বা কাছাকাছি জিনিয়াস বারে একটি অ্যাপয়েন্টমেন্ট নিতে পারেন৷


  1. কিভাবে ঠিক করবেন ম্যাক ব্লুটুথ কাজ করছে না

  2. কিভাবে উইন্ডোজ 11 রিসেট করবেন

  3. কীভাবে একটি ম্যাকে NVRAM, PRAM, SMC রিসেট করবেন

  4. কিভাবে ম্যাকে কীচেন পাসওয়ার্ড রিসেট করবেন