কম্পিউটার

কিভাবে ম্যাকে টিমভিউয়ার আনইনস্টল করবেন

টিমভিউয়ার হল একটি ডেস্কটপ অ্যাপ্লিকেশন যা ম্যাক এবং উইন্ডোজ উভয়েই চলে এবং আপনাকে টিমভিউয়ার চালিত অন্য যে কোনও মেশিনের সাথে সংযোগ করতে এবং দূরবর্তী অ্যাক্সেসের অনুমতি দেয়।

আপনি যদি অন্য কম্পিউটারে দূরবর্তীভাবে অ্যাক্সেস করতে চান বা কাউকে প্রযুক্তিগত সহায়তা দিতে চান তবে এটি করার জন্য ব্যক্তিগতভাবে উপস্থিত হতে না পারলে এটি কার্যকর হয়।

নীচে টিমভিউয়ার আনইনস্টল করার এবং আপনার ম্যাক থেকে এটি সরানোর একাধিক উপায় রয়েছে৷ যদি TeamViewer আনইনস্টল না করে, তাহলে নীচের তালিকা থেকে অন্য একটি পদ্ধতি ব্যবহার করে দেখুন কারণ সেগুলির মধ্যে একটি আপনার জন্য কাজ করবে।

কিভাবে ম্যাক থেকে টিমভিউয়ার সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন

বিল্ট-ইন টিমভিউয়ার আনইনস্টলার ব্যবহার করা

টিমভিউয়ার একটি আনইনস্টল বৈশিষ্ট্য নিয়ে আসে যা সরাসরি অ্যাপ্লিকেশনের মধ্যেই তৈরি করা হয়েছে। অ্যাপটি অপসারণের এই পদ্ধতিটি ব্যবহার করার সুবিধা হল যে এটি অ্যাপ্লিকেশনটির সাথে যুক্ত সমস্ত ফাইল মুছে ফেলবে।

টিমভিউয়ারের সাথে যুক্ত সমস্ত কিছু সম্পূর্ণরূপে আনইনস্টল করার এটি একমাত্র পদ্ধতিগুলির মধ্যে একটি:

ধাপ 1। আপনার ম্যাকে টিমভিউয়ার চালু করুন৷

ধাপ 2। একবার টিমভিউয়ার চালু হয়ে গেলে, পছন্দগুলিতে যান। প্রো টিপ:আপনি কমান্ড + ⌘ (“+” চিহ্ন ছাড়া) কী টিপে পছন্দগুলিতে যেতে পারেন।

কিভাবে ম্যাকে টিমভিউয়ার আনইনস্টল করবেন

ধাপ 3। একবার পছন্দগুলিতে, আপনি উন্নত ট্যাবে যেতে চাইবেন এবং তারপরে নীচে স্ক্রোল করুন এবং নীচে আনইনস্টল বিকল্পটি সন্ধান করুন। আপনি যদি একটি পরিষ্কার আনইনস্টল করার চেষ্টা করছেন, আপনি নির্বাচন করতে চাইবেন, "এছাড়াও কনফিগারেশন ফাইলগুলি মুছুন" এবং এটি টিমভিউয়ারের সাথে আপনার যুক্ত অন্য যেকোন অতিরিক্ত ফাইলগুলিকে সরিয়ে দেবে।

কিভাবে ম্যাকে টিমভিউয়ার আনইনস্টল করবেন

পদক্ষেপ 4। আপনি "আনইনস্টল" এ ক্লিক করার পরে, টিমভিউয়ার এর সাথে সম্পর্কিত ফাইলগুলি সরানো শুরু করবে এবং আপনি এই বার্তাটি দেখতে পাবেন। এটি টিমভিউয়ার এবং এর সাথে সম্পর্কিত সমস্ত ফাইল মুছে ফেলবে।

কিভাবে ম্যাকে টিমভিউয়ার আনইনস্টল করবেন

টার্মিনাল ব্যবহার করে টিমভিউয়ার কিভাবে সরাতে হয়

টার্মিনালটি প্রথমে ব্যবহার করা কঠিন হতে পারে যদি আপনার এটির সাথে পূর্ব অভিজ্ঞতা না থাকে। যাইহোক, এটি একটি খুব শক্তিশালী হাতিয়ার হতে পারে যা আপনাকে জিনিসগুলি সম্পাদন করার জন্য এক টন পদক্ষেপের মধ্য দিয়ে যেতে হবে না। এটি ম্যানুয়ালি TeamViewer আনইনস্টল করার একটি নিখুঁত উপায়।

আমরা টিমভিউয়ার আনইনস্টল করতে টার্মিনাল ব্যবহার করতে পারি এবং সবচেয়ে ভালো দিক হল, এটি করতে শুধুমাত্র এক লাইন কোড লাগে৷

দ্রষ্টব্য: টার্মিনাল একটি শক্তিশালী টুল এবং এটিতে কিছু সঠিকভাবে টাইপ না করার ফলে আপনার ম্যাক থেকে ভুল ফাইল মুছে ফেলা হতে পারে। টার্মিনাল আপনি যা করতে বলেন তা করে এবং আপনাকে আপনার কমান্ড নিশ্চিত করতে বলবে না। একবার আপনি এন্টার টিপুন, এটি টার্মিনাল উইন্ডোতে আপনি যা টাইপ করেছেন তা মুছে ফেলবে এবং এটি প্রথমে ট্র্যাশে রাখবে না, এটি চিরতরে চলে যাবে। ভুল অ্যাপ্লিকেশন মুছে ফেলা এড়াতে আপনি সবকিছু সঠিকভাবে টাইপ করেছেন তা নিশ্চিত করা ভাল।

ধাপ 1। টার্মিনাল চালু করুন।

কিভাবে ম্যাকে টিমভিউয়ার আনইনস্টল করবেন

ধাপ 2। "sudo rm -rif /Applications/TeamViewer.app" (কোটেশন ছাড়া) টাইপ করুন।

ধাপ 3। তারপরে আপনাকে আপনার প্রশাসকের পাসওয়ার্ড দিতে হবে। এটি সেই পাসওয়ার্ড যা আপনি আপনার Mac আনলক করতে বা এতে পরিবর্তন করতে ব্যবহার করেন৷ আপনি যখন আপনার পাসওয়ার্ড টাইপ করেন, এটি টার্মিনাল উইন্ডোতেও প্রদর্শিত হবে না।

কিভাবে ম্যাকে টিমভিউয়ার আনইনস্টল করবেন

পদক্ষেপ 4। আপনি আপনার অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড টাইপ করার পরে, আপনি সঠিক অ্যাপের নাম টাইপ করেছেন কিনা তা দুবার চেক করুন এবং আপনার কীবোর্ডে রিটার্ন কী টিপুন। Teamviewer এখন সরানো হবে এবং আপনি নোট করতে পারেন যে আপনাকে জানানোর জন্য কোন নিশ্চিতকরণ বার্তা নেই।

অ্যাপ্লিকেশনটি সরানো হয়েছে তা নিশ্চিত করতে, আপনার অ্যাপ্লিকেশন ফোল্ডারে যান এবং অ্যাপটি এখনও সেখানে আছে কিনা তা দেখুন। আপনি যদি এটিকে আর তালিকাভুক্ত দেখতে না পান, তাহলে আনইনস্টল সফল হয়েছে। আপনি যদি এখনও এটিকে তালিকাভুক্ত দেখতে পান তবে আপনি সবকিছু সঠিকভাবে টাইপ করেছেন কিনা তা দুবার চেক করুন এবং আবার চেষ্টা করুন। আপনি এই নিবন্ধ থেকে অন্য পদ্ধতি চেষ্টা করতে পারেন.

টিমভিউয়ার আনইনস্টল করতে ফাইন্ডার ব্যবহার করা

ফাইন্ডার হল আপনার ম্যাকের কেন্দ্রীয় হাব। আপনি আপনার কম্পিউটারে প্রতিদিন যে তথ্য ব্যবহার করেন তা প্রদর্শন করতে এটি উইন্ডোজ ব্যবহার করে। এতে অ্যাপ্লিকেশন, নথি, ফটো এবং অন্য যেকোন ধরনের ফাইলের মতো জিনিস অন্তর্ভুক্ত থাকে।

এটি আপনার ডেটা সংগঠিত করার জন্য একটি আশ্চর্যজনক টুল কিন্তু আমরা একবার সেগুলি সম্পন্ন করে ফেললে এবং সেগুলির আর প্রয়োজন নেই৷

ধাপ 1। ফাইন্ডার চালু করুন৷

ধাপ 2। আপনার অ্যাপ্লিকেশন ফোল্ডারে নেভিগেট করুন এবং TeamViewer খুঁজুন।

ধাপ 3। TeamViewer-এ ডান-ক্লিক করুন এবং প্রাসঙ্গিক পপ-আপ মেনু থেকে ট্র্যাশে সরানো বেছে নিন।

কিভাবে ম্যাকে টিমভিউয়ার আনইনস্টল করবেন

পদক্ষেপ 4। আপনাকে হয় আপনার অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড দিতে হবে অথবা আপনি যদি আমার মতো একটি নতুন MacBook ল্যাপটপ ব্যবহার করেন, আপনি অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করতে চান তা নিশ্চিত করতে আপনি আপনার আঙ্গুলের ছাপ স্ক্যান করতে পারেন।

TeamViewer আনইনস্টল করার অনেক উপায় রয়েছে এবং উপরের বেশিরভাগ পদ্ধতিগুলি আপনার ম্যাকের প্রায় যেকোনো অ্যাপ্লিকেশনের জন্য ব্যবহার করা যেতে পারে। আমরা আর ব্যবহার করি না এমন অ্যাপ্লিকেশনগুলিকে আনইনস্টল করা আমাদের ম্যাককে দ্রুত রাখতে সাহায্য করে এবং আমরা আমাদের হার্ড ড্রাইভে সংরক্ষণ করতে চাই এমন অন্যান্য জিনিসগুলির জন্য স্টোরেজ স্পেস খালি করে।


  1. কিভাবে ম্যাকে ড্রপবক্স আনইনস্টল করবেন

  2. কিভাবে ম্যাকে পাইথন আনইনস্টল করবেন

  3. কিভাবে ম্যাকে Spotify আনইনস্টল করবেন

  4. কিভাবে Mac এ OneDrive আনইনস্টল করবেন