কম্পিউটার

কোডি কি আপনার ম্যাকে ইনস্টল করা নিরাপদ এবং আইনি?

আপনি কোডি শুনেছেন? যদি না হয়, তাহলে এটি খুব খারাপ। কোডি বিনামূল্যে। এটি প্রায় সমস্ত সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং এটি ওপেন সোর্স। কোডিকে ধন্যবাদ, আপনি বিনামূল্যে আপনার কম্পিউটারে সিনেমা দেখতে পারেন। এটা বলার পরে, আপনি বিস্মিত হতে পারে. কোডি কি নিরাপদ ?

প্রশ্নটি কোডি নিরাপদ এবং ইনস্টল করা বৈধ, এটি বেশ বৈধ। আপনি এটি ব্যবহার করার বৈধতা সম্পর্কে আশ্চর্য হতে পারে. যেহেতু এটি কিছু অ্যাড-অন সহ আসে, তাই আপনার ম্যাকের উপর এটির প্রভাব সম্পর্কে আপনি ভাবতে পারেন। আসুন এখনই এটিতে প্রবেশ করি।

পার্ট 1। কোডি আপ ক্লোজ

কোডি মূলত একটি মিডিয়া সেন্টার। এই বিশেষ সফ্টওয়্যারটি আপনার নির্বাচিত ডিভাইসে চলে। আপনি সাধারণত কোডি ইনস্টল সহ কিছু অ্যান্ড্রয়েড টিভি বাক্সের বিজ্ঞাপন দেখতে পাবেন। এর মোটামুটি অর্থ হল তারা অ্যান্ড্রয়েড সিস্টেমে কোডি ইনস্টল করেছে।

আপনি এটি Raspberry Pi 3 এ ইনস্টল করে কোডি উপভোগ করতে পারেন। কোডির আসল শক্তি হল এটি আপনাকে বিভিন্ন রূপে মিডিয়া ব্যবহার করতে দেয়। আপনি Netflix এবং YouTube এর মত অ্যাপ ব্যবহার করতে পারবেন। কোন সন্দেহ নেই যে এই দিনগুলি মিডিয়া ব্যবহারের সাধারণ মাধ্যম।

আপনি এগিয়ে যেতে এবং কিছু অ্যাড-অন ইনস্টল করতে পারেন। এই অ্যাড-অনগুলি আপনাকে অফার করা সামগ্রীতে অনেক বেশি নমনীয়তা দেয়। আপনি আপনার স্থানীয় নেটওয়ার্ক থেকে আপনার টিভিতে সামগ্রী স্ট্রিম করতে কোডি ব্যবহার করতে পারেন .

উদাহরণস্বরূপ, যদি আপনার কাছে একগুচ্ছ ভিডিও ফাইল থাকে, তাহলে আপনি আপনার LAN এর মাধ্যমে আপনার টিভিতে সামগ্রী স্ট্রিম করতে পারেন। এইভাবে, আপনি আপনার বড় স্ক্রিনে সেই সামগ্রীটি উপভোগ করতে পারেন। সুতরাং, কোডি, এর মূলে, একটি মিডিয়া প্লেয়ার। এটি আপনাকে লাইভ টিভি, খেলাধুলা, চলচ্চিত্র এবং টিভি শো, সঙ্গীত, প্রতি-ভিউ-প্রতি-প্রদান ইভেন্টগুলি দেখতে দেয়। এবং আরো অনেক কিছু।

কোডি কীভাবে ব্যবহার করবেন?

কোডি কি নিরাপদ এর সমস্যা নিয়ে আলোচনা করার আগে, আপনি যদি কোডি কীভাবে ব্যবহার করবেন তা ভাবছেন, নীচের সহজ ধাপগুলি আপনাকে দেখাবে কিভাবে এটি সেট আপ করতে হয়।

ধাপ 1। কোডি ডাউনলোড করুন

একটি ওয়েব ব্রাউজার খুলুন এবং কোডিতে টাইপ করুন। প্রদর্শিত প্রথম লিঙ্কে ক্লিক করুন. এটি আপনাকে কোডি ওয়েবসাইটে নিয়ে যাবে। সেখান থেকে, আপনি ডাউনলোড বোতামে ক্লিক করতে পারেন। তারপর নিচে স্ক্রোল করুন এবং Mac OS সন্ধান করুন। তারপর কোন ইনস্টলার ব্যবহার করবেন তা চয়ন করুন। এটি ডাউনলোড করার জন্য অপেক্ষা করুন৷

ধাপ 2। অ্যাপ্লিকেশন ইনস্টল করুন

ক্লিক করুন এবং ডাউনলোড খুলুন. কোডিতে ক্লিক করুন। আপনি যখন ইনস্টলার ফাইলটি দেখতে পান, তখন কোডিতে ক্লিক করুন এবং ধরে রাখুন যাতে আপনি এটিকে আপনার অ্যাপ্লিকেশন ফোল্ডারে টেনে আনতে পারেন . আপনার হয়ে গেলে, আপনি ইনস্টলারটি বের করে দিতে পারেন৷

ধাপ 3। কোডি খুলুন

আপনার অ্যাপ্লিকেশন ফোল্ডারে যান এবং কোডি সন্ধান করুন। একবার আপনি এটি দেখতে, এটিতে ক্লিক করুন.

ধাপ 4. কোডি আনব্লক করুন

এই মুহুর্তে, আপনি কোডি খুলতে পারবেন না। একটি পপ-আপ উইন্ডো প্রদর্শিত হতে পারে যে কোডি খোলা যাবে না কারণ এটি একটি অজ্ঞাত বিকাশকারীর কাছ থেকে এসেছে। যদি এই ত্রুটিটি প্রদর্শিত হয়, শুধু সিস্টেম পছন্দগুলিতে যান এবং নিরাপত্তা এবং গোপনীয়তা সন্ধান করুন . এগিয়ে যান এবং এটি ক্লিক করুন. তারপরে ট্যাবে আনলক করতে ক্লিক করুন যেটি বলে যেভাবেই হোক খুলুন৷ .

কোডি কি আপনার ম্যাকে ইনস্টল করা নিরাপদ এবং আইনি?

ধাপ 5। অ্যাড-অন ইনস্টল করুন

এই মুহুর্তে, আপনাকে কিছু অ্যাড-অন ইনস্টল করতে হবে টিভি শো বা আপনি যা দেখতে চান তা দেখতে সক্ষম হতে। কোডির সেটিংসে যান। ফাইল ম্যানেজার-এ ক্লিক করুন . তারপরে উৎস যোগ করুন এ আলতো চাপুন পরবর্তী পৃষ্ঠায় বলে ক্ষেত্রটিতে ক্লিক করুন৷ . একটি লিঙ্ক লিখুন তারপর ঠিক আছে ক্লিক করুন. তারপর Add ফাইল সোর্সে আবার ওকে ক্লিক করুন।

কোডি কি আপনার ম্যাকে ইনস্টল করা নিরাপদ এবং আইনি?

পর্ব 2. কোডি সম্পর্কে জিজ্ঞাসা করার জন্য তিনটি জটিল প্রশ্ন?

কোডি সম্পর্কে জিজ্ঞাসা করার জন্য এখন সমালোচনামূলক প্রশ্ন আসে। কোডি কি নিরাপদ এবং আইনি? যেহেতু এটি বিনামূল্যে আপনি এটি সম্পর্কে আশ্চর্য. কোডি ব্যবহারে এগিয়ে যাওয়ার আগে আপনার তিনটি গুরুত্বপূর্ণ প্রশ্নগুলির উত্তর পাওয়া উচিত।

প্রশ্ন #1:কোডি ব্যবহার করা কি বৈধ?

শুরুর জন্য, কোডি গুগল প্লে স্টোরেও উপলব্ধ। সেখান থেকেও ডাউনলোড করতে পারবেন। এটি নিজেই এর বৈধতা সম্পর্কে অনেক কিছু বলে কারণ Google আপনাকে এমন কিছু ডাউনলোড এবং ব্যবহার করার অনুমতি দেবে না যা তারা ব্যবহার করা অবৈধ বলে মনে করে।

কোডি সফ্টওয়্যার ব্যবহার করা বৈধ . অ্যাড-অন ইনস্টল করা হলে বৈধতা আসে। যদিও কিছু আইনি অ্যাড-অন আছে, অফিসিয়াল কোডি ফাউন্ডেশন থেকে আসছে, কিছু কিছু আছে যা নেই। এর ওপেন-সোর্স প্রকৃতির কারণে, যে কেউ এটির জন্য একটি অ্যাড-অন তৈরি করতে পারে। এই অ্যাড-অনগুলির মধ্যে কিছু টিভি চ্যানেল এবং স্ট্রিমিং পরিষেবাগুলি থেকে তৈরি করাগুলির মতো পুরোপুরি বৈধ৷

কোডি কি ভিপিএন ছাড়া ব্যবহার করা নিরাপদ? অন্যদিকে, কিছু অ্যাড-অন রয়েছে যা আপনাকে এমন পৃষ্ঠাগুলি থেকে স্ট্রিম করতে দেয় যেগুলি সামগ্রী চুরি করেছে। সেখানেই আইনিতা আসে৷ এই অ্যাড-অনগুলি কপিরাইট আইন ভঙ্গ করতে পারে৷ আপনি কোথায় আছেন তার উপর নির্ভর করে আপনি কপিরাইট বিজ্ঞপ্তি পাওয়ার বিপদে পড়তে পারেন বা এমনকি জেলের সময়ও হতে পারেন। আপনি আপনার ডিজিটাল ট্র্যাকগুলি গোপন করতে একটি VPN ব্যবহার করার কথা বিবেচনা করতে পারেন বা কেবল সন্দেহজনক অ্যাড-অনগুলি থেকে দূরে থাকুন৷

কোডি কি আপনার ম্যাকে ইনস্টল করা নিরাপদ এবং আইনি?

প্রশ্ন #2:কোডি ব্যবহার করা কি নিরাপদ?

যেহেতু প্রচুর সংখ্যক পাইরেটেড সিনেমা এবং টিভি শো রয়েছে যা আপনি কোডিতে অ্যাক্সেস করতে পারেন, তাই সন্দেহজনক অ্যাড-অনগুলির মধ্যে কোনও ম্যালওয়্যার এমবেড করা আছে কিনা তা অনুমান করা সহজ। আপনি সম্ভবত আরও চিন্তিত হবেন যে কপিরাইট ধারক আছেন যারা ক্রমাগত দাবি করছেন যে পাইরেটেড সামগ্রী অ্যাক্সেস করার জন্য কোডি ব্যবহার করা লোকেদের ম্যালওয়ারের সংস্পর্শে আসার ঝুঁকি বেশি।

কোডি কি ভাইরাস দেয়? পূর্বে উল্লিখিত হিসাবে, কোডি একটি ওপেন সোর্স প্রকল্প। তাদের স্বেচ্ছাসেবক রয়েছে যারা হুমকি এবং দুর্বলতাগুলির দিকে নজর রাখার জন্য 24/7 তাদের পায়ের আঙ্গুলে থাকে। আপনি যখন কোডি ডাউনলোড করেন, আপনি এটি একটি নিরাপদ ওয়েবসাইট থেকে ডাউনলোড করেন।

টিম কোডি একটি সুরক্ষিত ওয়েবসাইটেও রয়েছে৷৷ অবশ্যই, কিছুই নিখুঁত নয়। আপনি সবসময় নিরাপদ দিকে থাকা উচিত. নিরাপদে থাকার জন্য, কোডির অফিসিয়াল অ্যাড-অনগুলিতে লেগে থাকা সবচেয়ে ভাল।

প্রশ্ন #3:আপনার Mac এ এটি ব্যবহার করা কি নিরাপদ?

কোডি কি আপনার ম্যাকে ব্যবহার করা নিরাপদ? এই প্রশ্নের উত্তর একটি বড় হ্যাঁ৷৷ আপনি যেমন উপরে দেখেছেন, আপনার ম্যাকে কোডি ইনস্টল করার সময় আপনি একটি ত্রুটির সম্মুখীন হবেন এমন একটি বড় সম্ভাবনা রয়েছে। সম্ভাবনা আছে, আপনার Mac এ ইনস্টল করার আগে কোডি আনব্লক করার প্রয়োজন হতে পারে।

এর কারণ হল এটি একটি অজ্ঞাত বিকাশকারীর কাছ থেকে আসছে। যদিও আপনার ম্যাকে এটিকে আনব্লক করার উপায় রয়েছে, এটি বেশ স্পষ্ট যে Apple আপনার মতো ম্যাক ব্যবহারকারীরা যাতে ক্ষতিকারক অ্যাপ্লিকেশন ডাউনলোড না করে তা নিশ্চিত করার জন্য গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে৷

অ্যাপলের নিজস্ব গেটকিপার যা আপনাকে শুধুমাত্র এর অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করতে দেয়। অ্যাপ স্টোরের বাইরে আপনি যা কিছু ডাউনলোড করেন তার জন্য আপনাকে অজানা অ্যাপটিকে আনব্লক করতে কিছু অতিরিক্ত পদক্ষেপ নিতে হবে।

কোডি অ্যাপ স্টোরের বাইরে ডাউনলোড করা সত্ত্বেও, এটি ব্যবহার করা বেশ নিরাপদ জেনেও একধরনের মানসিক শান্তি দিতে পারে।


  1. কীভাবে ম্যাকে সহজে এবং দ্রুত জাভা ইনস্টল করবেন

  2. আপনার ফাইলগুলিকে সুরক্ষিত রাখতে ম্যাককে কীভাবে ব্যাক আপ করবেন

  3. আপনার ম্যাক ব্যাক আপ এবং পুনরুদ্ধার করার জন্য একটি টাইম মেশিন গাইড

  4. কিভাবে কোডি ইনস্টল করবেন