কম্পিউটার

কীভাবে ম্যাকে সহজে এবং দ্রুত জাভা ইনস্টল করবেন

সুতরাং, কিভাবে জাভা ম্যাক ইনস্টল করবেন ? যুগে যুগে জাভা প্ল্যাটফর্মের রেফারেন্স ইমপ্লিমেন্টেশন সার্ভারে অসংখ্য অ্যাপস সঞ্চালনের জন্য সৃষ্টি, বিতরণ এবং সক্ষমতার দিকে অগণিত প্রযুক্তি, পাশাপাশি প্রবণতা ইতিমধ্যেই যোগ করা হয়েছে। কুবারনেটস ডকার কন্টেনার তৈরি করা জাভা প্রোগ্রামারদেরকে সহজেই বান্ডিল করার পাশাপাশি বিভিন্ন ক্লাউড সেটিংস জুড়ে ক্লাউড-ভিত্তিক পরিষেবাগুলি বিতরণ করতে দেয়, তারপরে একাধিক ভার্চুয়ালে অসংখ্য ক্লাউড অবকাঠামো বজায় রাখার পরিবর্তে৷

প্রতিদ্বন্দ্বিতার মতো কিছু নির্বিশেষে, ক্লাউড-নেটিভ জাভা প্রকৃতপক্ষে সামগ্রিক ক্লাউড-কেন্দ্রিক অ্যাপ্লিকেশন বিকাশে প্রভাব ফেলেছিল। সৌভাগ্যবশত, আধুনিক জাভা ফ্রেমওয়ার্ক ইতিমধ্যেই ছোট ছোট প্রোগ্রাম প্রদান করে এই বাধাগুলি অতিক্রম করেছে যা এইভাবে দ্রুত সংকলন করে এবং তারপর বিবেচনায় বিতরণ করা নেটওয়ার্ক ব্যবহার করে বিকশিত হয়।

তাই ম্যাকে জাভা ইন্সটল করার জন্য এখানে নিচের ধাপগুলি রয়েছে৷ :নিচে স্ক্রল করতে থাকুন।

পার্ট 1. ম্যাকে জাভা কিভাবে ইনস্টল করবেন

জাভা প্রোগ্রামিংয়ের একটি প্রতিষ্ঠিত ভাষা ছিল যা ইতিমধ্যেই ক্লাউড-নেটিভ কন্টেন্ট ম্যানেজমেন্টকে সমর্থনকারী কাজের কাঠামোর আবির্ভাবের কারণে প্রাধান্য পেয়েছে।

কীভাবে ম্যাকে সহজে এবং দ্রুত জাভা ইনস্টল করবেন

জাভা ইন্সটল করার পাশাপাশি জাভা ব্যবহার করা ব্যক্তিদের বৃদ্ধি জাভা প্রোগ্রামিং এর বিকাশের পথ প্রশস্ত করবে। কিন্তু আমরা আপনাকে ম্যাকের অধীনে জাভা প্রোগ্রামিং এনভায়রনমেন্ট কনফিগার করার পাশাপাশি ইনস্টল করার মাধ্যমে গাইড করব। ম্যাক-এ কীভাবে জাভা ইনস্টল করবেন তার ধাপে ধাপে নির্দেশিকা এখানে দেওয়া হল:

  1. আপনাকে অবশ্যই “JRE-8U65-MACOSX-X64.PKG ফাইলটি ডাউনলোড করতে হবে " তারপরে, ফাইলটি ডাউনলোড করার আগে আপনাকে অবশ্যই পড়তে হবে এবং চুক্তির মেয়াদ এবং লাইসেন্সের সাথে সম্মত হতে হবে।
  2. এরপর, ফাইলটি পাওয়ার পর আপনাকে এখন .pgk ফাইলে ডাবল ক্লিক করে এটি খুলতে হবে .
  3. এর পরে, আপনাকে এখন প্যাকেজ প্রতীকে ক্লিক করতে হবে যাতে এটি ইনস্টল করা উইজার্ডটি খুলতে পারে৷
  4. সেখান থেকে, ইনস্টল করা উইজার্ড তারপর পপআপ উইন্ডো দেখাবে “জাভাতে স্বাগতম "ঠিক সেখানে ইনস্টলেশন প্রধান পর্দা থেকে. তারপর, আপনাকে এখন "পরবর্তী বিকল্পটি নির্বাচন করতে হবে৷ ”।
  5. এবং সেখান থেকে, ওরাকল বিভিন্ন ধরনের পণ্য সরবরাহকারী সংস্থাগুলির সাথে জোট গঠন করে। কারণ আপনি একবার জাভা ইনস্টল করলে, এই একই ইনস্টলারটি আপনাকে অতিরিক্ত অ্যাপ ইনস্টল করার পছন্দ দিতে পারে। এর পরে, একবার উপযুক্ত অ্যাপ্লিকেশনগুলি বেছে নেওয়া হলে, পরবর্তী টিপুন৷ ইনস্টলেশন প্রক্রিয়ার সাথে এগিয়ে যাওয়ার বিকল্প।
  6. ইন্সটলেশন শেষ হলেই একটি যাচাইকরণ পৃষ্ঠা প্রদর্শিত হবে। এবং সেখান থেকে, ইনস্টলেশন সম্পূর্ণ করতে, "বন্ধ বিকল্পটি নির্বাচন করুন৷ "।

কীভাবে ম্যাকে সহজে এবং দ্রুত জাভা ইনস্টল করবেন

অংশ 2. কিভাবে ম্যাকে জাভা (ওপেনজেডিকে) ইনস্টল করবেন

ম্যাকে বর্তমান জাভা (ওপেনজেডিকে) ইনস্টল করা হচ্ছে

  1. ম্যাকে জাভা ইনস্টল করতে, আপনাকে প্রথমে আপনার হোমব্রু ইনস্টল এবং আপডেট করতে হবে।
  2. এর পর, ব্রু থেকে, আপনি জাভা খোঁজার জন্য সার্চ বার ব্যবহার করেন এবং এর সামগ্রিক জাভা-সংযুক্ত সূত্রগুলি সন্ধান করতে।
  3. পরে, ব্রু তথ্য লিঙ্ক করা সূত্রের বিশদ বিবরণ সহ প্রদর্শিত হবে। সেই জাভা সূত্রটি প্রকৃতপক্ষে একটি GA সংস্করণে বর্তমান জাভা JDK বা OpenJDK অন্তর্ভুক্ত করবে৷
  4. তারপর সেখান থেকে, brew তারপর Java ইনস্টল করবে তারপর বর্তমান JDK-এ ইনস্টল করবে।
  5. এবং এর পরে, হোমব্রু সফলভাবে JDK ফোল্ডার এবং ফাইলের পাশাপাশি প্রতীকী লিঙ্কে ইনস্টল করা হয়েছিল যা জাভার সর্বশেষ সংস্করণের দিকে নির্দেশ করে।
  6. এখন, জাভা সূত্রটি তখন কেবলমাত্র কেগ-ই হবে যার মানে এটি ইনস্টল করা হয়েছে এখনও কিছু জায়গায় সম্পূর্ণভাবে সংযুক্ত নয়। অন্যদিকে, Mac এর জন্য, আপনি ইনস্টল করা JDK খোঁজার জন্য, আপনাকে ম্যানুয়ালি একটি প্রতীকী লিঙ্ক তৈরি করতে হবে।
  7. এবং তার পরে, আপনার কাজ শেষ।

কীভাবে ম্যাকে সহজে এবং দ্রুত জাভা ইনস্টল করবেন

ম্যাকে Java 8 (OpenJDK) ইনস্টল করা হচ্ছে

  1. ম্যাকে জাভা 8 ইনস্টল করার প্রথম জিনিসটি হল আপনার হোমব্রু ইনস্টল এবং আপডেট করা৷
  2. এর পরে, ব্রু থেকে, আপনি জাভা 8 খুঁজতে এবং এর সামগ্রিক জাভা 8 লিঙ্কযুক্ত সূত্রগুলি সন্ধান করতে সার্চ বার ব্যবহার করেন৷
  3. এবং এখন, Java 8 তখন “openjdk@8 থেকে অ্যাক্সেসযোগ্য হবে " সূত্র। সেখান থেকে, ওপেনজেডিকে জাভা সূত্রের মতোই সঠিক হয়েছে, সেইসাথে এটি সাধারণত GA সংস্করণে বর্তমান JDK-তে গঠিত হবে।
  4. এর পরে, আপনি এখন “openjdk@8 ব্যবহার করতে পারেন ” সূত্র যাতে এটি ম্যাক-এ জাভা 8 ইন্সটল করে।
  5. তারপর, “openjdk@8 ” সূত্রটি প্রকৃতপক্ষে কেবল-ই ছিল, তাই আপনাকে অবশ্যই একটি প্রতীকী লিঙ্ক তৈরি করতে হবে ম্যাকের জন্য জাভা র‍্যাপারও এটি সনাক্ত করতে পারে৷
  6. এবং তার পরে, আপনার কাজ শেষ।

কীভাবে ম্যাকে সহজে এবং দ্রুত জাভা ইনস্টল করবেন


  1. কিভাবে সফলভাবে এবং সহজে Mac এ এক্সেল ফাইল পুনরুদ্ধার করা যায়

  2. কিভাবে ম্যাকে সহজে অ্যালার্ম সেট করবেন?

  3. কিভাবে একটি ম্যাকে উইন্ডোজ 7 ইনস্টল করবেন

  4. কিভাবে সহজে এবং দ্রুত macOS কাস্টমাইজ করবেন?