কম্পিউটার

স্থান খালি করতে ম্যাকের ব্যাকআপগুলি কীভাবে মুছবেন

আমরা সকলেই জানি, আমাদের আইফোন ডিভাইসগুলির ব্যাক আপ নেওয়া আমাদের সমস্ত ডেটা সুরক্ষিত রাখার অন্যতম সেরা উপায়। যাইহোক, এমন কিছু উদাহরণ রয়েছে যে যেহেতু আমরা নিয়মিত আমাদের ডিভাইসের ব্যাকআপ রাখি, তাই এর জন্য প্রবণতা হল যে সেগুলি সব আপনার ম্যাকে জমা হবে। এবং এর কারণে, এটি একটি কারণ হতে পারে কেন আপনার ম্যাক ধীর হয়ে যেতে পারে বা আপনার স্টোরেজ ফুরিয়ে যেতে পারে।

এই কারণেই এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাতে যাচ্ছি কীভাবে ম্যাকের ব্যাকআপগুলি মুছতে হয় সম্ভব সবচেয়ে সহজ উপায়ে। এছাড়াও, আমরা আপনাকে অন্য একটি উপায় দেখাতে যাচ্ছি যাতে আপনি আপনার ম্যাককে আপনার ব্যাকআপ পূর্ণ হওয়া থেকে আটকাতে সক্ষম হন।

পার্ট 1. আমার ম্যাকে আমার ব্যাকআপগুলি কোথায় সংরক্ষিত আছে?

একটি সফ্টওয়্যার উপাদান রয়েছে যা আপনার সিস্টেমে পরিবর্তনগুলি রেকর্ড করে এবং সেগুলিকে আপনার নিজের অভ্যন্তরীণ সঞ্চয়স্থানে সঞ্চয় করে, তাই কিছু অ্যাপ্লিকেশন ব্যাকআপগুলি সঞ্চয় করতে আপনার বাহ্যিক ডিস্ক ব্যবহার করতে পারে এবং এই ব্যাকআপগুলি সেখানে থাকে যখন আপনার ডেটা সুরক্ষিত করার জন্য একটি বাহ্যিক ড্রাইভ সংযুক্ত করা হয় না৷

উদাহরণস্বরূপ, আপনি যখন আপনার Mac-এ আপনার iPhone ডেটা ব্যাক আপ করার চেষ্টা করেন, তখন ফাইলগুলি স্বয়ংক্রিয়ভাবে iTunes এ সংরক্ষণ করা হবে। তাই আপনি এখানে আপনার iPhone ব্যাকআপ খুঁজে পেতে সক্ষম হবেন:~/Library/Application Support/MobileSync/Backup/

তাহলে কীভাবে ম্যাকের ব্যাকআপগুলি মুছবেন? আমরা আপনার জন্য এটি করার বিভিন্ন উপায় সম্পর্কে কথা বলব৷

অংশ 2. কিভাবে আমি আমার Mac এ পুরানো ব্যাকআপ মুছে ফেলব?

এখানে অপ্রয়োজনীয় ফাইল বা ফোল্ডার বাছাই করা যায়। আপনি তাদের পরিষ্কার করতে পারেন. PowerMyMac-এর বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হিসাবে, মাস্টার স্ক্যান শুধুমাত্র আপনার ম্যাকের জন্য পরিষ্কার করার প্রস্তাব দেয় না তবে আপনার ম্যাকে কোন ফাইল এবং ফোল্ডার রয়েছে তা মুছে ফেলার জন্য আপনাকে আরও বিকল্পও দেয়। আপনি কম চিন্তিত যে অন্যান্য প্রয়োজনীয় ফাইল ভুলভাবে মুছে ফেলা হয়েছে. সফ্টওয়্যারটি নিজেই বিশেষভাবে ক্যাশে, অ্যাপ্লিকেশন ক্যাশে, লগ এবং স্থানীয়করণের মতো জাঙ্ক ফাইল পরিষ্কার করার জন্য ডিজাইন করা হয়েছে, যার ফলে একটি অপ্টিমাইজড এবং স্পেস-মুক্ত ম্যাক।

PowerMyMac কিভাবে Mac এ ব্যাকআপ মুছে ফেলা যায় তার একটি উদাহরণ দিতে, আমরা আপনাকে নীচের ধাপগুলি নির্দেশ করতে যাচ্ছি (প্রথমে PowerMyMac ডাউনলোড এবং ইনস্টল করুন):

  1. পাওয়ারমাইম্যাক চালু করুন এবং মাস্টার স্ক্যান ক্লিক করুন৷
  2. ব্যাকআপ বা সিস্টেম ক্যাশে, অ্যাপ্লিকেশন ক্যাশে এবং অন্যান্য সিস্টেম জাঙ্ক স্ক্যান করা শুরু করতে, স্ক্যান বোতামে ক্লিক করুন।
  3. ফলাফল দেখুন এবং মুছে ফেলার জন্য ব্যাকআপ ফাইল নির্বাচন করুন।
  4. ম্যাক থেকে পুরানো ব্যাকআপ সরাতে, ক্লিন বোতামে ক্লিক করুন। তারপর পরিষ্কার প্রক্রিয়ার জন্য অপেক্ষা করুন এবং ধৈর্য ধরুন। (দ্রষ্টব্য:প্রয়োজনে আপনার পাসওয়ার্ডের প্রয়োজন হতে পারে।)

স্থান খালি করতে ম্যাকের ব্যাকআপগুলি কীভাবে মুছবেন


  1. কিভাবে ম্যাকে ডিস্ক স্পেস খালি করা যায়

  2. কিভাবে আমার ম্যাক পরিষ্কার করবেন

  3. কিভাবে Gmail এ স্থান খালি করবেন?

  4. Windows 11 এ কিভাবে স্থান খালি করা যায়