কম্পিউটার

কীভাবে ম্যাকে আইক্লাউড ফটো অ্যাক্সেস করবেন

আপনি যদি ফটোগ্রাফি উত্সাহী হন তবে আপনার ফোন, কম্পিউটার বা আইক্লাউডে অবশ্যই ফটোর সংখ্যা থাকতে হবে। ফটো অ্যাপ্লিকেশানগুলির সাথে কাজ করে, iCloud ফটোগুলি আপনার ছবি এবং ভিডিও উভয়ই iCloud এ নিরাপদে সংরক্ষণ করতে পারে এবং একই সাথে আপনার ফোন, Mac এবং iCloud.com-এ ডেটা সিঙ্ক করতে পারে৷ আপনি যে ডিভাইসটি ব্যবহার করছেন না কেন, আপনি আপনার iCloud অ্যাকাউন্টে লগ ইন করে আপনার ফটোগুলি স্ক্যান করতে পারেন৷ এছাড়াও, বেশ কয়েকটি বন্ধুর সাথে ফটো শেয়ার করা আরও সুবিধাজনক এবং দ্রুত। এই কারণেই অনেক লোক তাদের ফটো এবং ভিডিওগুলি আইক্লাউডে আনলোড করতে চায়। তাই আজ আমরা ম্যাক-এ iCloud ফটো অ্যাক্সেস করার উপায় নিয়ে কথা বলতে যাচ্ছি . কিন্তু আমরা তা করার আগে, আসুন আপনার Mac এ অপ্রয়োজনীয় এবং ডুপ্লিকেট ফটোগুলি পরিষ্কার করার জন্য কিছু বিবেচ্য টিপস দেখি৷

  • কিভাবে iMovie দিয়ে Mac-এ ভিডিও সম্পাদনা করবেন
  • কিভাবে ম্যাকে ক্রিয়েটিভ ক্লাউড আনইনস্টল করবেন

পার্ট 1. হট টিপ-আপনার ম্যাকের অপ্রয়োজনীয় এবং ডুপ্লিকেট ফটোগুলি মুছুন

আপনি আইক্লাউড ফটো লাইব্রেরি অ্যাক্সেস করার আগে, অনুগ্রহ করে মনে রাখবেন যে আপনি যখন আপনার আইফোন ক্যামেরা দিয়ে ছবি তুলছেন বা ভিডিও রেকর্ড করছেন তখন আইক্লাউড স্বয়ংক্রিয়ভাবে পটভূমিতে আপনার ফটো এবং ভিডিওগুলির ব্যাক আপ করবে৷ এটি আপনার iCloud এ একটি নির্দিষ্ট স্থান দখল করবে। যদিও আপনি আইক্লাউডে আপনার ফাইলগুলি সংরক্ষণ করেন সঞ্চয়স্থান সংরক্ষণের জন্য, ধীরে ধীরে আপনি দেখতে পাবেন যে iCloud এ মাত্র 5GB বিনামূল্যের সঞ্চয়স্থান রয়েছে৷ আরও স্টোরেজের জন্য, আপনাকে মাসে কমপক্ষে $0.99 (USD) দিতে হবে। যখন আপনার Mac-এ iCloud সেই ফাইলগুলি গ্রহণ করে, তখন আপনার Mac, একইভাবে, তার হার্ডডিস্কে অন্য একটি ব্যাক আপ করে যা ক্রমবর্ধমান সংখ্যক ফাইলের স্তূপ করে এবং ডিভাইসের অপারেশনকে প্রভাবিত করে। এইভাবে, আপনি আপনার ম্যাকের কিছু অপ্রয়োজনীয় এবং সদৃশ চিত্রগুলি পরিষ্কার করে ফেলবেন৷

এখানে একটি শক্তিশালী বাটলার-সদৃশ সফ্টওয়্যার iMyMac PowerMyMa সুপারিশ করা হয় c আপনার কাছে, যা আপনার ম্যাককে দ্রুত এবং পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার, অপ্টিমাইজ এবং বজায় রাখতে সাহায্য করে। নির্দিষ্ট ধাপগুলো নিম্নরূপ:

আপনার Mac এ iPhoto জাঙ্ক সাফ করতে:

  • সফ্টওয়্যার লিখুন এবং মাস্টার স্ক্যানে যান।
  • স্ক্যান বোতাম টিপুন এবং কিছুক্ষণ পর ফলাফল দেখুন। (যদি আপনি এই সফ্টওয়্যারটি দিয়ে প্রথমবার ফটো স্ক্যান করেন, তাহলে এটিকে ম্যাকে আপনার ডেটা অ্যাক্সেস করার অনুমতি দিন।)
  • আপনি যে ফটোগুলি সরাতে চান তা নির্বাচন করুন এবং ক্লিন টিপুন এবং পরিস্কার প্রক্রিয়ার জন্য অপেক্ষা করুন।

আপনার Mac এ অনুরূপ ফটো সাফ করতে:

  • সফ্টওয়্যারটি চালু করুন এবং অনুরূপ চিত্র সন্ধানকারী এ ক্লিক করুন টুলকিট মডিউলের অধীনে।
  • স্ক্যান বোতাম টিপুন এবং স্ক্যানিং ফলাফল দেখুন।
  • পরিষ্কার করতে অনুরূপ ছবি নির্বাচন করুন এবং ক্লিন টিপুন এবং কিছুক্ষণ অপেক্ষা করুন।

কীভাবে ম্যাকে আইক্লাউড ফটো অ্যাক্সেস করবেন

দেখা! পদক্ষেপগুলি বেশ সহজ এবং এর পরে, আপনি অবাক হবেন যে আপনার ম্যাক আগের চেয়ে অনেক বেশি পরিষ্কার। আরও জায়গা ছেড়ে দেওয়া হয়। আপনার Mac এবং iCloud দ্রুত চলবে। এখন, আপনি iCloud ফটো অ্যাক্সেস করতে পারেন৷

অংশ 2। কিভাবে ম্যাকে iCloud ফটো অ্যাক্সেস করবেন

আজকাল, আইক্লাউড অ্যাক্সেস করার অনেক পদ্ধতি রয়েছে, বিশেষ করে যখন এটির শুধুমাত্র একটি অনলাইন সংস্করণই নয় কিন্তু একটি অ্যাপ্লিকেশন সংস্করণও রয়েছে৷ তাই এই অংশে, আমরা iCloud ফটোতে প্রবেশ করার জন্য দুটি পদ্ধতি শেয়ার করতে যাচ্ছি।

আইক্লাউড ফটো অনলাইনে কীভাবে প্রবেশ করবেন:

আপনি যদি আপনার Mac এ একটি iCloud ডাউনলোড না করেন তবে আপনি এটি অ্যাক্সেস করতে পারেন এবং আপনার ফটো দেখতে পারেন বা iCloud.com খুলে অনলাইনে আপনার ফটো আপলোড করতে পারেন। আপনার যা করা উচিত তা হল:

  • একটি ব্রাউজার দিয়ে iCloud.com অনুসন্ধান করুন৷
  • আপনার Apple ID লগ ইন করুন এবং iCloud এ প্রবেশ করুন৷
  • বাম কলামে মেনু তালিকায় ফটোতে ক্লিক করুন, তারপর আপনি iCloud এ আপলোড করা ফটোগুলি দেখতে পাবেন।
    কীভাবে ম্যাকে আইক্লাউড ফটো অ্যাক্সেস করবেন

কিভাবে ম্যাকে আইক্লাউড ফটো লাইব্রেরিতে প্রবেশ করবেন:

আপনি যদি ইতিমধ্যেই আপনার Mac এ iCloud ডাউনলোড করে থাকেন, তাহলে এটি খুলুন এবং তারপরে নীচে তালিকাভুক্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • Apple মেনুতে যান এবং সিস্টেম পছন্দগুলি ক্লিক করুন৷
  • iCloud খুঁজুন এবং এটি নির্বাচন করুন৷
  • “ফটো” নামের চেকবক্সে টিক দিন।
  • বিকল্পগুলি খুলুন এবং "iCloud ফটো লাইব্রেরি" নামের চেকবক্সগুলিতে টিক দিন। (আপনি এই ফাংশনটি চালু করার পরে, আপনার ফটোগুলি স্বয়ংক্রিয়ভাবে আইক্লাউড ফটো লাইব্রেরিতে আপলোড হবে৷ এটি আইক্লাউডে একটি নির্দিষ্ট জায়গা নেবে, তাই আমরা আপনাকে আপনার ম্যাক পরিষ্কার করতে বলি যাতে আপনি ফটোর মাধ্যমে স্টোরেজের অপচয় কমাতে পারেন৷ জাঙ্ক এবং অনুরূপ ছবি।)
  • আপনি যদি চান তবে "মাই ফটো স্ট্রিম" এবং "আইক্লাউড ফটো শেয়ারিং" নামের চেকবক্সগুলিতে টিক দিন৷ (এই ধাপটি আপনাকে ফটো আমদানি, পাঠাতে এবং শেয়ার করতে দেয়।)
    কীভাবে ম্যাকে আইক্লাউড ফটো অ্যাক্সেস করবেন

ঠিক আছে, এখন আপনি ইতিমধ্যেই আপনার iCloud এ আছেন। আপনি এইমাত্র আপনার ফোন দিয়ে তোলা ফটোগুলি আপলোড করতে পারেন, আপনার মুহূর্তগুলি উপভোগ করতে পুরানোগুলি স্ক্যান করতে পারেন বা আপনার পছন্দের লোকেদের সাথে শেয়ার করতে পারেন৷


  1. [গাইড]কিভাবে ম্যাকে iCloud ফটো পুনরুদ্ধার করবেন?

  2. কিভাবে Mac এ iCloud অ্যাক্সেস করবেন তার একটি সম্পূর্ণ নির্দেশিকা

  3. আইক্লাউড থেকে ম্যাকে ফটো ডাউনলোড করার বিষয়ে একটি সহজ নির্দেশিকা

  4. কিভাবে iCloud ফটোগুলি অ্যাক্সেস এবং পরিচালনা করবেন