কম্পিউটার

আপনার ম্যাকে পুরানো টাইম মেশিন ব্যাকআপগুলি কীভাবে মুছবেন

macOS-এ টাইম মেশিন টুল আপনার ডেটার ব্যাকআপ তৈরি করার একটি দুর্দান্ত উপায়। যেহেতু এটি একটি নেটিভ অ্যাপল টুল, এটি অপারেটিং সিস্টেমের সাথে নির্বিঘ্নে সংহত করে। আপনি এটি সেট করতে পারেন এবং এটি সম্পর্কে ভুলে যেতে পারেন, এই জ্ঞানে যে টাইম মেশিন আপনার সিস্টেমকে কয়েক মিনিটের মধ্যে পুনরুদ্ধার করতে পারে যদি কিছু খারাপ হয়ে যায়।

যাইহোক, আপনি সর্বদা পারবেন না এটা সম্পর্কে ভুলে যান কখনও কখনও আপনি একটি ত্রুটি বার্তা দেখতে পারেন যা বলে যে আপনার ব্যাকআপটি ব্যাকআপ ডিস্কের জন্য খুব বড়৷

আপনি কি করতে পারেন? নতুনের জন্য জায়গা তৈরি করতে আপনাকে কিছু পুরানো টাইম মেশিন ব্যাকআপ মুছে ফেলতে হবে। এটি করার জন্য শুধুমাত্র একটি সঠিক পদ্ধতি আছে:টাইম মেশিন অ্যাপ ব্যবহার করা। চলুন দেখি কিভাবে আপনার Mac এ ব্যাকআপ মুছে ফেলতে হয়।

কিভাবে আপনার Mac এ টাইম মেশিন ব্যাকআপ মুছে ফেলবেন

আপনার ম্যাকে পুরানো টাইম মেশিন ব্যাকআপগুলি কীভাবে মুছবেন

টাইম মেশিন ব্যাকআপগুলি সরানোর একমাত্র অ্যাপল-অনুমোদিত উপায় হল টাইম মেশিন অ্যাপের মাধ্যমে সেগুলি পরিচালনা করা। টাইম মেশিন ব্যবহার করে পুরানো ব্যাকআপ মুছে ফেলতে, নিম্নলিখিত নির্দেশাবলী ব্যবহার করুন:

  1. আপনার কম্পিউটারে আপনার ব্যাকআপ ড্রাইভ সংযুক্ত করুন৷
  2. টাইম মেশিন-এ ক্লিক করুন মেনু বারে আইকন এবং এন্টার টাইম মেশিন নির্বাচন করুন .
    1. আপনি যদি আইকন দেখতে না পান, তাহলে সিস্টেম পছন্দ> টাইম মেশিন-এ নেভিগেট করুন এবং মেনু বারে টাইম মেশিন দেখান চেক করুন বাক্স
  3. আপনার ব্যাকআপগুলির মাধ্যমে স্ক্রোল করুন এবং আপনি যেটি মুছতে চান সেটি নির্বাচন করুন৷
  4. গিয়ারে ক্লিক করুন ফাইন্ডার উইন্ডোতে আইকন।
  5. ব্যাকআপ মুছুন নির্বাচন করুন . আপনি যদি একটি নির্বাচিত ফাইলের সমস্ত ব্যাকআপ মুছে ফেলতে চান তবে X এর সমস্ত ব্যাকআপ মুছুন চয়ন করুন .
  6. অন-স্ক্রিন নিশ্চিতকরণের সাথে একমত।
  7. আপনার পাসওয়ার্ড লিখুন।

(দ্রষ্টব্য :আপনি যদি গিয়ার আইকন দেখতে না পান তবে নিশ্চিত করুন যে ফাইন্ডার সক্রিয় আছে এবং দেখুন> কাস্টমাইজ টুলবার দেখুন এটি যোগ করতে মেনু বারে।)

সতর্কতা:টাইম মেশিন ব্যাকআপ মুছে ফেলার জন্য ফাইন্ডার ব্যবহার করবেন না

যখন আপনাকে ম্যানুয়ালি ব্যাকআপগুলি মুছে ফেলতে হবে তখন আপনাকে এটিই করতে হবে৷ সাধারণ ক্ষেত্রে, টাইম মেশিন আপনার জন্য এটি পরিচালনা করবে, তাই এটি এমন কিছু নয় যা আপনাকে প্রায়শই করতে হবে।

তত্ত্বগতভাবে, আপনি পুরানো ব্যাকআপ মুছে ফেলার জন্য ফাইন্ডার ব্যবহার করতে পারেন। যাইহোক, macOS এর সিস্টেম ইন্টিগ্রিটি প্রোটেকশন (SIP) এর কারণে আপনার কখনই এটি করা উচিত নয়। এই বৈশিষ্ট্যগুলি আপনাকে (বা সফ্টওয়্যার) অপারেটিং সিস্টেমের গুরুত্বপূর্ণ অংশগুলিকে ক্ষতিগ্রস্থ করতে বাধা দেয়৷ যেহেতু টাইম মেশিনে সিস্টেম ফাইলের কপি থাকে, তাই এসআইপি বৈশিষ্ট্যটি এর বিষয়বস্তু মুছে ফেলার প্রচেষ্টাকে ব্লক করে।

আপনি যদি ভুলবশত ট্র্যাশে পাঠানোর মাধ্যমে একটি ব্যাকআপ মুছে ফেলে থাকেন, টাইম মেশিন ব্যাকআপগুলি ট্র্যাশে আটকে গেলে কী করতে হবে সে সম্পর্কে আমাদের সম্পূর্ণ নির্দেশিকা পড়ুন৷


  1. টাইম মেশিন ব্যবহার করে আপনার ম্যাকের ব্যাকআপ নিন

  2. কিভাবে ম্যাক থেকে টাইম মেশিন ব্যাকআপগুলি সাফ করবেন

  3. টাইম মেশিনের সাহায্যে কীভাবে ম্যাকের ব্যাক আপ নেওয়া যায়

  4. কীভাবে টাইম মেশিন দিয়ে আপনার ম্যাক পুনরুদ্ধার করবেন