কম্পিউটার

ম্যাকবুক প্রো চার্জ না হলে কী করবেন

যদিও আপনার MacBook Pro একটি অত্যন্ত নির্ভরযোগ্য এবং সক্ষম কম্পিউটার, তবুও জিনিসগুলি কখনও কখনও ভুল হতে পারে- যেমন এটি চার্জ হচ্ছে না।

যদি আপনার MacBook Pro চার্জ না হয়, সমস্যাটি সমাধান করার চেষ্টা করার এবং সমাধান করার বিভিন্ন উপায় রয়েছে৷ আপনি পাওয়ার উত্স পরীক্ষা করতে পারেন, নিশ্চিত করুন যে চার্জারটি অতিরিক্ত গরম হচ্ছে না এবং কর্ডটি ক্ষতিগ্রস্ত হয়নি তা যাচাই করুন।

আমি এরিক, একজন ম্যাক বিশেষজ্ঞ এবং 15 ইঞ্চি মডেল সহ বিভিন্ন ম্যাকবুকের গর্বিত মালিক। আমি অতীতে আমার ম্যাক চার্জ করা বন্ধ করে দিয়েছি, এবং আমি কিছু পদ্ধতি একত্রিত করেছি যাতে আপনি আপনার সমস্যার সমাধান করতে পারেন।

সুতরাং, আপনার ম্যাকবুক প্রো আবার চার্জ করার জন্য কিছু বিকল্প দেখতে পড়তে থাকুন।

ম্যাকবুক প্রো চার্জ না হলে কিভাবে এটি ঠিক করবেন

ম্যাকবুক প্রো মারা গেলে আপনি কী করবেন তা নিয়ে চিন্তা করার আগে, এটি ঠিক করার জন্য বেশ কয়েকটি সমস্যা সমাধানের পদক্ষেপ রয়েছে।

সমস্ত পদক্ষেপ সহজ এবং অনুসরণ করা সহজ. কিন্তু, সবচেয়ে খারাপ পরিস্থিতিতে, আপনাকে আপনার MacBook Pro এর জন্য একটি নতুন চার্জিং কেবল কিনতে হতে পারে।

ধাপ 1. পাওয়ার উত্স পরীক্ষা করুন

আপনি প্রথমে আপনার ম্যাকবুক প্রো চার্জ করার জন্য যে ওয়াল পাওয়ার আউটলেটটি ব্যবহার করছেন তা পরীক্ষা করতে চাইবেন।

আপনার MacBook Pro আনপ্লাগ করুন এবং একটি ভিন্ন বৈদ্যুতিক আউটলেটে প্লাগ করুন৷ যদি এটি অন্য ওয়াল আউটলেটে চার্জ হয়, তাহলে আসল রিসেপ্ট্যাকেলে সমস্যা হয় বা এর ব্রেকার ট্রিপ হয়ে যায়।

এটি কাজ করে কিনা তা দেখতে আপনি একটি বাতি বা আপনার আইফোন চার্জার দিয়ে আউটলেটটি পরীক্ষা করতে পারেন। যদি কোনো ডিভাইসই পাওয়ার না পায়, ব্রেকার বক্স চেক করুন।

কিন্তু যদি আপনার MacBook Pro কোনো পাওয়ার আউটলেটে চার্জ না করে, তাহলে আপনার MacBook চার্জার ত্রুটিপূর্ণ হতে পারে।

ধাপ 2. নিশ্চিত করুন যে আপনার চার্জারটি ভাল বায়ুচলাচল রয়েছে

আপনি নিশ্চিত করতে চান যে আপনার চার্জিং কর্ড অ্যাডাপ্টার একটি ভাল-বাতাসবাহী এলাকায় আছে। যদি তা না হয় তবে এটি অতিরিক্ত গরম হতে পারে, যার ফলে এটি বন্ধ হয়ে যেতে পারে বা ত্রুটিপূর্ণ হতে পারে।

যেভাবেই হোক, ম্যাকবুক প্রো চার্জার ঠান্ডা না হওয়া পর্যন্ত আর কাজ করবে না। নিশ্চিত করুন যে আপনার কর্ড কম্বল বা কোট দ্বারা আবৃত নয় এবং কোনো তাপ উৎসের সংস্পর্শে নেই।

আপনি অ্যাডাপ্টারটি অনুভব করতে সক্ষম হবেন এবং লক্ষ্য করবেন যে এটি স্পর্শে গরম হয় যদি এটি আপনার চার্জিং সমস্যার কারণ হয়৷

ধাপ 3. ক্ষতির জন্য কর্ড পরীক্ষা করুন

ম্যাকবুক প্রো চার্জ না হলে কী করবেন

সময়ের সাথে সাথে, আপনার চার্জিং কর্ড জীর্ণ হয়ে যেতে পারে। বৈদ্যুতিক তারের চারপাশের প্লাস্টিকের আবরণ ভেঙ্গে যেতে পারে বা ছিঁড়ে যেতে শুরু করে, অবশেষে তারের ক্ষতি করে।

এটি ক্ষতিগ্রস্ত হলে, বৈদ্যুতিক সংযোগ এটিকে চার্জ করার জন্য আপনার MacBook Pro-এ পৌঁছাতে বিদ্যুৎকে বাধা দেয়।

একটি ক্ষতিগ্রস্ত চার্জিং কর্ড নির্ণয় করা সহজ। ক্ষতির কোনো লক্ষণের জন্য আপনার চার্জারের দৈর্ঘ্য পরীক্ষা করুন। আপনি যদি উন্মুক্ত ধাতব ওয়্যারিং বা কর্ডের আবরণ উল্লেখযোগ্যভাবে ক্ষতিগ্রস্ত দেখতে পান, তাহলে এটি আপনার Macbook Pro এর চার্জিং সমস্যার কারণ হতে পারে।

আপনি বৈদ্যুতিক টেপ দিয়ে ক্ষতিগ্রস্ত এলাকা আবরণ চেষ্টা করতে পারেন. তবুও, এটি সাধারণত একটি অস্থায়ী সমাধান, এবং সর্বোত্তম জিনিস একটি নতুন MacBook Pro চার্জিং অ্যাডাপ্টার পেতে হবে৷

ম্যাকবুক প্রো-এর সাধারণ সমস্যাগুলি চার্জ হচ্ছে না

আপনার MacBook Pro চার্জ হচ্ছে না তা জানার একটি সহজ উপায় হল এটি চালু হবে না। এটি একটি মৃত ব্যাটারির কারণেও হতে পারে, তাই প্রথমে আপনার ম্যাকবুকটি প্লাগ ইন করে দেখুন এটি চার্জ ধরে রাখবে কিনা এবং প্লাগ ইন করার সময় চালু হবে।

এটি একটি সুন্দর সুস্পষ্ট প্রথম পদক্ষেপ, কিন্তু আপনি কিছু ভুল মনে করার আগে, আপনি মৌলিক বিষয়গুলি কভার করেছেন তা নিশ্চিত করা ভাল৷

আপনি যদি আপনার চার্জারটিকে একটি ওয়াল আউটলেটে এবং তারপরে আপনার ম্যাকবুক প্রোতে প্লাগ করেন এবং তারপরেও কোন শক্তি না থাকে, তাহলে আসল সমস্যা সমাধান শুরু হয়।

আপনার Mac এর সাথে কোনো সমস্যা হতে পারে, আপনার চার্জার নষ্ট হয়ে যেতে পারে বা বৈদ্যুতিক আউটলেট খারাপ হতে পারে।

এই সমস্ত সমস্যাগুলি আপনার কম্পিউটারকে চার্জ না করার দিকে পরিচালিত করতে পারে, তবে প্রতিটি নির্ণয় করা এবং ঠিক করা বেশ সহজ৷

যদি আপনার MacBook Pro-এর ব্যাটারি পাওয়ার থাকে, তবে এটি কিছুক্ষণের জন্য কাজ করতে পারে, এমনকি একটি ত্রুটিপূর্ণ চার্জারেও। আপনি যদি আপনার স্ক্রিনের উপরের ডানদিকে আপনার ব্যাটারি লাইফ সূচকটি দেখেন এবং আপনার চার্জার প্লাগ ইন করার সময় সামান্য আলোর বল্ট দেখতে না পান তবে আপনার ম্যাক চার্জ হচ্ছে না৷

যদি আপনার MacBook Pro একটি MagSafe বা MagSafe 2 চার্জার ব্যবহার করে, তাহলে চার্জ করার সময় এটিতে একটি ছোট LED লাইটও চালু হয়। চার্জ করার সময় এটি সাধারণত একটি কমলা/লাল রঙের হয় এবং ম্যাক সম্পূর্ণরূপে চার্জ হয়ে গেলে সবুজ হয়ে যায়।

চূড়ান্ত চিন্তা

আপনার কম্পিউটার আবার চার্জ করার জন্য কিছু সহজ সমাধান রয়েছে৷ আপনি যদি এখানে সমস্ত সমস্যা সমাধানের ধাপগুলি অতিক্রম করেন এবং তারপরও আপনার সমস্যার কারণ খুঁজে না পান, তাহলে এই সমস্যার জন্য Apple-এর ট্রাবলশুটিং টিপস দেখার চেষ্টা করুন৷

কেন এটি ঘটতে পারে তা তারা আরও কয়েকটি প্রযুক্তিগত কারণ তালিকাভুক্ত করে। যদি এই টিপসগুলির কোনটিও সাহায্য করে না, তাহলে আপনাকে কেবল একটি নতুন চার্জিং কর্ড অর্ডার করতে হতে পারে৷

আপনার MacBook Pro এর ব্যাটারি চার্জার কি কখনও কাজ করা বন্ধ করেছে? আপনি কিভাবে এটি ঠিক করেছেন?


  1. 8 সেরা সমাধান যখন এয়ারপড চার্জ হচ্ছে না

  2. ম্যাকবুক চার্জ হচ্ছে না? 5 সম্ভাব্য সমাধান

  3. আপনার ম্যাকবুক প্রো চার্জ হচ্ছে না? এখানে কিভাবে ঠিক করা যায়!

  4. একটি গেমিং কীবোর্ড কাজ না করলে কী করবেন