কম্পিউটার

কীভাবে ম্যাকে স্বচ্ছতা অক্ষম করবেন এবং পারফরম্যান্স বুস্ট করবেন

আমি আমার প্রথম ম্যাক কেনার সময় একটি জিনিস শিখেছি যে অপারেটিং সিস্টেমটি অত্যন্ত মসৃণ মনে হয়, এমনকি যখন সিস্টেমের চশমাগুলি শীর্ষ-অফ-দ্য-লাইন না হয়। কিন্তু যদি আপনার সিস্টেমটি পুরানো দিকে থাকে এবং আপনাকে কার্যক্ষমতার প্রতিটি শেষ বিটকে বাদ দিতে হয়, স্বচ্ছতা প্রভাবগুলি অক্ষম করার চেষ্টা করুন .

অথবা হয়ত আপনি স্বচ্ছতা পছন্দ করেন না। এটাও ঠিক আছে। এখানে বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করার পদক্ষেপগুলি রয়েছে:

  1. স্পটলাইট খুলুন এবং সিস্টেম পছন্দগুলি চালু করুন .
  2. অ্যাক্সেসিবিলিটি-এ নেভিগেট করুন .
  3. বাম দিকে, ডিসপ্লে-এ নেভিগেট করুন .
  4. ডানদিকে, স্বচ্ছতা হ্রাস করুন সক্ষম করুন৷ বিকল্প

মনে রাখবেন যে স্বচ্ছতা প্রভাবগুলি নিষ্ক্রিয় করা আপনার সিস্টেম ইন্টারফেসকে আলাদা দেখাবে৷ উদাহরণস্বরূপ, স্বচ্ছতা চালু থাকলে, কোন রঙের পিছনে রয়েছে তার উপর নির্ভর করে উইন্ডোগুলি একটি গতিশীল আভা গ্রহণ করে। স্বচ্ছতা বন্ধ করলে সমস্ত উইন্ডো একই ধূসর রঙের হয়ে যাবে:

কীভাবে ম্যাকে স্বচ্ছতা অক্ষম করবেন এবং পারফরম্যান্স বুস্ট করবেন কীভাবে ম্যাকে স্বচ্ছতা অক্ষম করবেন এবং পারফরম্যান্স বুস্ট করবেন

আবার, সুবিধাটি নান্দনিক স্বচ্ছতার চেয়ে উন্নত কর্মক্ষমতা সম্পর্কে বেশি। ম্যাকের স্বচ্ছতার প্রভাবের জন্য রেন্ডারিংয়ের জন্য একটি নগণ্য পরিমাণে CPU প্রয়োজন, তাই এই বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করা হলে তা ওয়েব ব্রাউজ করা বা গেম খেলার জন্য আপনার কিছু প্রক্রিয়াকরণ শক্তিকে বাঁচিয়ে রাখবে।

ম্যাকের স্বচ্ছতা সম্পর্কে আপনি কেমন অনুভব করেন? আপনি কি মনে করেন যে সিপিইউ লাভগুলি বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করা মূল্যবান? অন্য কোন শীতল CPU-সংরক্ষণ কৌশল জানেন? নিচে আমাদের জানান!


  1. আরো ভালো পারফরম্যান্সের জন্য কীভাবে আপনার ম্যাক অপ্টিমাইজ করবেন?

  2. পারফরম্যান্স উন্নত করতে ম্যাকে উইন্ডো ট্রান্সপারেন্সি কীভাবে নিষ্ক্রিয় করবেন

  3. কিভাবে FPS বুস্ট করবেন এবং হরাইজন জিরো ডনের পারফরম্যান্স বাড়াবেন?

  4. কিভাবে আপনার পিসিতে পারফরম্যান্স এবং সিকিউরিটি স্ক্যান পরিচালনা করবেন?