কম্পিউটার

আপনার ম্যাকের -36 ত্রুটি কোড:এটি কী এবং কীভাবে এটি ঠিক করবেন

আপনি যদি একটি অ্যাপল কম্পিউটারের মালিক হন তবে এমন একটি কোড আছে যা আপনি সত্যিই আপনার স্ক্রিনে ফ্ল্যাশিং দেখতে চান না:ম্যাকিনটোশ ত্রুটি কোড 36। এই ত্রুটি বার্তাটির অর্থ হতে পারে যে আপনি আপনার অপারেটিং সিস্টেমে সমস্যা পেয়েছেন এবং আপনাকে কল করতে হবে আরও গুরুতর কিছু ঘটার আগে এটি ঠিক করার জন্য যত তাড়াতাড়ি সম্ভব অ্যাপল সমর্থন করুন। যাইহোক, এটি সবসময় এত গুরুতর নয় এবং প্রায়শই সহজে সমাধান করা যায়।

যদিও এই ত্রুটির সঠিক কারণ সবসময় জানা যায় না, তবে এটি সাধারণত কম্পিউটার রিস্টার্ট করে বা কিছু সংশোধন করার চেষ্টা করে সমাধান করা যেতে পারে।

ম্যাক ত্রুটি কোড 36 কি?

আপনার অ্যাপল কম্পিউটারে পপ আপ করতে পারে যে অনেক ত্রুটি কোড আছে. এই ত্রুটিগুলির মধ্যে একটি হল ত্রুটি কোড 36৷

লঞ্চ পরিষেবাগুলির দ্বারা অনুরোধ করা একটি প্রক্রিয়ার জন্য পর্যাপ্ত সঞ্চয়স্থান উপলব্ধ না হলে ত্রুটি কোড -36 প্রদর্শিত হতে পারে৷ বেশিরভাগ ক্ষেত্রে, একটি প্রোগ্রাম ইনস্টলেশনের প্রাথমিক পর্যায়ে থাকবে যখন আপনি দেখবেন –36 প্রদর্শিত হচ্ছে। এই সমস্যাটি বিশেষভাবে হতাশাজনক হতে পারে কারণ অ্যাপগুলি কীভাবে চলে এবং শুরু হয় তা পরিচালনা করার জন্য লঞ্চ পরিষেবাগুলি দায়ী - একেবারে মৌলিক ফাংশন যা নিশ্চিত করে যে সবকিছু সুচারুভাবে চলছে!

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

ম্যাকের এই ত্রুটি কোড -36টি কখনও কখনও ফাইলগুলি অনুলিপি করা, মুছে ফেলা বা সরানো সহ ফাইন্ডারের ক্রিয়াগুলির সাথে সম্পর্কিত। এর মানে হল যে ফাইন্ডার একটি ফাইলে থাকা ডেটা পড়তে সমস্যা হচ্ছে। এই ধরনের ক্ষেত্রে, ত্রুটির কোডটি একটি ত্রুটি বার্তা সহ আসবে যেটিতে যে ফাইলটিতে সমস্যা রয়েছে তার নাম থাকবে৷

ফাইন্ডার এরর কোড 36 এর কারণ কি?

আপনি যদি ত্রুটি কোড -36 এর সম্মুখীন হন তবে এর অর্থ হতে পারে আপনার কম্পিউটারের সমস্ত ডেটা সংরক্ষণ করার জন্য আপনার কাছে পর্যাপ্ত স্টোরেজ স্পেস নেই। এটি সম্ভবত একটি চিহ্ন যে আপনার হার্ড ড্রাইভ পূর্ণ।

ম্যাকের ত্রুটি কোড-36 একটি দূষিত ব্যবহারকারী পছন্দ ফাইলের উপস্থিতিও নির্দেশ করতে পারে। আপনি যদি ফাইন্ডার থেকে এই ত্রুটি বার্তাটি পেয়ে থাকেন তবে এর অর্থ আপনার ব্যবহারকারীর পছন্দের ফাইলগুলির মধ্যে একটি দূষিত হয়ে গেছে। ম্যালওয়্যার থেকে শুরু করে সাধারণ ভুল কনফিগারেশন পর্যন্ত যে কোনো কারণে এটি ঘটতে পারে।

সৌভাগ্যবশত, এটির সমাধান করা সহজ—যদি আপনি জানেন কিভাবে টার্মিনাল এবং অন্যান্য কিছু মৌলিক ম্যাক সমস্যা সমাধানের পদ্ধতি ব্যবহার করতে হয়।

ম্যাক ত্রুটি কোড -36 কিভাবে সমাধান করবেন

অবশ্যই, ত্রুটি কোড -36 মোকাবেলা করতে বেশ হতাশাজনক হতে পারে। কিন্তু যতক্ষণ না আপনি সাবধানে এই নির্দেশাবলী অনুসরণ করেন, আপনি নিজেই এটি ঠিক করতে সক্ষম হবেন। নীচে কিছু সমাধান আছে যা আপনি চেষ্টা করতে পারেন:

সমাধান 1 - আপনার ম্যাক পুনরায় চালু করুন

যদিও ম্যাকগুলিতে ত্রুটি কোড 36 সাধারণত একটি সফ্টওয়্যার সমস্যার কারণে ঘটে, আপনার ডিভাইসটি পুনরায় চালু করা আপনার সমস্যা সমাধানে সহায়তা করতে পারে। একটি কম্পিউটার পুনরায় চালু করার কাজটি বেশ সহজ – আপনাকে যা করতে হবে তা হল আপনার পাওয়ার বোতামটি বন্ধ না হওয়া পর্যন্ত ধরে রাখুন এবং তারপরে এটিকে আবার চালু করুন৷

আপনার ম্যাক পুনঃসূচনা করা কোনো খোলা ফাইল এবং প্রোগ্রামগুলিকেও সাফ করবে, যা আপনাকে আবার আপনার হার্ড ড্রাইভ অ্যাক্সেস করার অনুমতি দেবে। এবং যদি আপনি কাজ হারানোর বিষয়ে উদ্বিগ্ন হন, তাহলে হবেন না - অনেক অপারেটিং সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে বন্ধ করার আগে যা খোলা ছিল তা সংরক্ষণ করবে, যার অর্থ হল আপনি যখন আবার শুরু করবেন তখনও এটি আপনার জন্য অপেক্ষা করছে (যদিও এটি নথি সংরক্ষণ করা সহায়ক এবং নিয়মিত ফাইলগুলি শুধুমাত্র ক্ষেত্রে)।

সমাধান 2 - নিরাপদ মোডে Mac বুট করুন

নিরাপদ মোড ফাইল এবং ড্রাইভারের একটি মৌলিক সেট দিয়ে আপনার Mac শুরু করে, তাই এটি আরও মসৃণভাবে চালানো উচিত। এবং যেহেতু বেশিরভাগ থার্ড-পার্টি অ্যাপ্লিকেশানগুলি নিরাপদ মোডে অক্ষম করা হয়েছে, এটি সমস্যা সমাধান শুরু করার জন্য একটি ভাল জায়গা৷

নিরাপদ মোডে বুট করতে:

  1. স্টার্টআপের সময় ⌘-S চেপে ধরে রাখুন (যদি আপনি একটি ঘূর্ণায়মান বিচ বল দেখতে পান তবে আপনাকে এটি পুনরাবৃত্তি করতে হতে পারে)। আপনি আপনার Mac রিবুট করার পরে OS X শুরু করার সাথে সাথে ⌘-V টিপে একক-ব্যবহারকারী মোডে বুট করার চেষ্টা করতে পারেন৷
  2. আপনার লগইন শংসাপত্র লিখুন এবং এন্টার টিপুন। আপনাকে আবার আপনার লগইন শংসাপত্রগুলি প্রবেশ করতে বলা হতে পারে৷
  3. পরবর্তী উইন্ডোতে, আপনি সেফ বুট বিকল্পটি দেখতে পাবেন। এটি নির্বাচন করুন এবং আপনি নিরাপদ মোডে প্রবেশ করতে সক্ষম হবেন৷

সমাধান 3 - রিস্টার্ট করার সময় D ধরে রাখুন

আপনি যদি ভাগ্য ছাড়াই প্রথম দুটি সমাধান চেষ্টা করে থাকেন তবে আরেকটি সমাধান আছে যা আপনি চেষ্টা করতে পারেন। আপনি যখন স্টার্টআপের সময় D চেপে ধরে থাকবেন, তখন আপনার মেশিন একটি হার্ড ড্রাইভ পরীক্ষায় যাবে, যা আপনার স্টার্টআপ ডিস্কে কোনো ত্রুটি পুনরায় সেট করবে।

অবশ্যই, যেহেতু এটি একটি হার্ড ড্রাইভ পরীক্ষা চালাচ্ছে, তাই আপনার কম্পিউটার পুনরায় চালু হতে বেশ কয়েক মিনিট সময় লাগতে পারে-এবং যেহেতু আপনি সেই সময়ে D চেপে ধরে আছেন (অথবা এটি চালু না হওয়া পর্যন্ত আপনার আঙুল D-এ রাখা), এটি কঠিন হতে পারে . কিন্তু যাই হোক একটা শট দাও!

সমাধান 4 - সমস্ত পেরিফেরাল সংযোগ বিচ্ছিন্ন করুন

ত্রুটি কোড পাওয়ার একটি সাধারণ কারণ:36 হল আপনার ম্যাক এবং আপনার পেরিফেরালগুলির মধ্যে সমস্যা। আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত কোনো USB ডিভাইস, ফায়ারওয়্যার ডিভাইস, বা থান্ডারবোল্ট পোর্ট থাকলে, সেগুলিকে সংযোগ বিচ্ছিন্ন করুন৷

আপনার কম্পিউটার পুনরায় চালু করার চেষ্টা করুন এবং দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা; যদি তা হয়, তাহলে এর মানে হল যে একটি পেরিফেরাল সমস্যাটি ঘটাচ্ছে। একবার আপনি একবারে আপনার সমস্ত পেরিফেরালগুলিকে পুনরায় সংযোগ করলে, কোনটি ত্রুটি সৃষ্টি করছে তা খুঁজে বের করুন৷ এই পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করুন যতক্ষণ না আপনি জানেন যে কী কারণে আপনার সমস্যা হচ্ছে।

সমাধান 5 - সমস্ত সিস্টেম ক্যাশে মুছুন

আপনার সিস্টেম ক্যাশে অনেক তথ্য সঞ্চিত আছে, এবং এটি পরিষ্কার করা স্থান খালি করার এবং সিস্টেমের ত্রুটিগুলি সমাধান করার একটি ভাল উপায়৷

অন্য একটি সমাধান যা আপনি চেষ্টা করতে পারেন তা হল যে কোনও সিস্টেম ক্যাশে মুছে ফেলা যা সমস্যার কারণ হতে পারে।

এটি করতে:

  1. একটি ফাইন্ডার উইন্ডো খুলুন এবং যান> ফোল্ডারে যান ক্লিক করুন৷
  2. তারপর সেই বক্সে /var/folders/*/*/*/Caches কপি/পেস্ট করুন বা টাইপ করুন, কিন্তু রিটার্ন করার আগে ফোল্ডারের নাম থেকে * মুছে ফেলুন।
  3. যখন আপনি সেখানে যাবেন, আপনার সমস্ত ক্যাশে ফাইলগুলি সনাক্ত করুন, সেগুলি নির্বাচন করুন (সাবফোল্ডার নির্বাচন না করার বিষয়টি নিশ্চিত করুন), আপনার কীবোর্ডে Command + A টিপুন, তারপর File> Move to Trash নির্বাচন করুন৷
  4. একবার মুছে ফেলা হলে, আপনার ট্র্যাশ খালি করুন।

সমাধান 6 - ডিস্ক ইউটিলিটি চেষ্টা করুন

ডিস্ক ইউটিলিটি অ্যাপ্লিকেশনটি একটি ম্যাক ব্যবহারকারীর জন্য একটি গুরুত্বপূর্ণ হাতিয়ার। আপনি কিছু পুরানো ফাইল মুছে ফেলতে চলেছেন বা আপনার ড্রাইভ পার্টিশন করতে চলেছেন, আপনি স্ট্যান্ডবাইতে ডিস্ক ইউটিলিটি চাইবেন যাতে আপনি নিশ্চিত করতে পারেন যে জিনিসগুলি সুচারুভাবে চলছে৷

অনেকগুলি কাজ রয়েছে যার জন্য এটির ব্যবহার প্রয়োজন, কিন্তু ডিস্ক ইউটিলিটি কী? মূলত, এটি আপনার মেশিনে ডিস্ক-সম্পর্কিত যেকোনো সমস্যায় সাহায্য করার জন্য ডিজাইন করা টুলের একটি সেট। আপনি যখন ডিস্ক ইউটিলিটি খুলবেন, প্রথম উইন্ডোটি তিনটি প্যানে বিভক্ত হবে:একটি আপনার সিস্টেমে পার্টিশন এবং ডিস্ক দেখানোর জন্য; একটি নির্বাচিত ডিস্ক সম্পর্কে তথ্য দেখাচ্ছে; এবং একটি সিস্টেমে উপলব্ধ সমস্ত ভলিউমের একটি তালিকা দেখাচ্ছে৷

যেমন উল্লেখ করা হয়েছে, ডিস্ক ইউটিলিটি ব্যবহার করে সম্পন্ন করা যেতে পারে এমন আরও অনেক কাজ রয়েছে। উদাহরণস্বরূপ, আপনার কম্পিউটারে কোন ডিভাইস বিদ্যমান তা দেখতে View> All Devices এ ক্লিক করুন এবং ড্রপ-ডাউন মেনু থেকে ফাইল সিস্টেম> ভলিউম নির্বাচন করুন। এখান থেকে, আপনি তালিকার উপরের টুলবার থেকে সম্পাদনা> লেবেল পরিবর্তন… নির্বাচন করে নতুন যোগ করতে বা বিদ্যমানগুলিকে সংশোধন করতে সক্ষম হবেন৷

সমাধান 7 - সিস্টেম ইন্টিগ্রিটি সুরক্ষা বন্ধ করুন

সিস্টেম ইন্টিগ্রিটি প্রোটেকশন (SIP) হল আপনার Mac-এ একটি নিরাপত্তা বৈশিষ্ট্য যা নির্দিষ্ট প্রক্রিয়াগুলিকে সরাসরি সিস্টেম ফাইলগুলিতে লিখতে বাধা দেয়। আপনি যদি এসআইপি সক্ষম করে থাকেন তবে এটি OS X সফ্টওয়্যার আপডেটগুলি সঠিকভাবে ইনস্টল না করার কারণ হতে পারে। অথবা আরও খারাপ, আপনি ত্রুটি কোড 36 সম্মুখীন হতে পারেন.

এই সমস্যাটি সমাধান করার একটি উপায় হল SIP অক্ষম করা, যদিও কিছু লোক এর মতো সুরক্ষা বৈশিষ্ট্যগুলি বন্ধ করতে স্বাচ্ছন্দ্য বোধ করে না। এই সমাধান সম্ভবত শুধুমাত্র উন্নত ব্যবহারকারীদের জন্য কার্যকর যারা টার্মিনাল ব্যবহারে স্বাচ্ছন্দ্য বোধ করেন।

আপনাকে রিকভারি মোডে বুট করতে হবে, যা স্টার্টআপের সময় F12 বা স্টার্টআপের সময় কমান্ড+আর। রিকভারি মোডে একবার, আপনি টার্মিনাল প্রম্পটে csrutil disable লিখে SIP বন্ধ করতে পারেন এবং তারপরে আপনার মেশিন আবার রিবুট করতে পারেন।

সমাধান 8 - সিস্টেম স্পেস খালি করুন

আপনি যদি সন্দেহ করেন যে (ত্রুটির কোড -36) অপর্যাপ্ত ডিস্ক স্থানের কারণে হয়েছে, এখন আপনার কম্পিউটারের জন্য আপগ্রেড বা আরও স্থান কেনার কথা বিবেচনা করার জন্য একটি ভাল সময়। আপনি আপনার কম্পিউটার থেকে ফাইলগুলিও মুছে ফেলতে পারেন যা আপনার আর প্রয়োজন নেই৷ স্থান খালি করার চেষ্টা করার সময় ফটো বা ভিডিওর মতো আইটেমগুলি মুছে ফেলা বিপরীতমুখী বলে মনে হতে পারে; যাইহোক, তারা বেশ খানিকটা জায়গা নিতে পারে। সুতরাং, এটা সত্যিই মূল্যবান।

এছাড়াও, আপনি যে অ্যাপগুলি আর ব্যবহার করেন না তা সরানোও সাহায্য করতে পারে, কারণ বেশিরভাগই মুছে ফেলার পরে ফাইলগুলি পিছনে ফেলে যাবে।

সমাধান 9 – Outbyte MacAries ব্যবহার করে আপনার ম্যাক অপ্টিমাইজ করুন

অস্বীকার করার উপায় নেই যে ম্যাকগুলি খুব দ্রুত, প্রতিক্রিয়াশীল মেশিন। কিন্তু এটি হতাশাজনক হতে পারে যখন আপনার কম্পিউটার হিমায়িত হয় বা ক্রল করার জন্য ধীর হয়ে যায়। Outbyte MacAries এর মত সফ্টওয়্যার প্রোগ্রামগুলি চালিয়ে আপনার কম্পিউটারে পর্যাপ্ত ফ্রি হার্ড ড্রাইভ স্পেস আছে তা নিশ্চিত করুন৷ এটি নিশ্চিত করবে যে কোনো অস্থায়ী ফাইল স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা হয়েছে, সর্বোচ্চ কর্মক্ষমতা নিশ্চিত করে।

একটি দ্রুত স্ক্যান মাত্র কয়েক মিনিট সময় নেবে কিন্তু পরে আপনাকে কয়েক ঘণ্টার হতাশা বাঁচাতে পারে। ভুলে যাবেন না যে আপনি শুধুমাত্র একটি ক্লিকের মাধ্যমে ব্যাকগ্রাউন্ডে চলমান অপ্রয়োজনীয় পরিষেবাগুলিকে অক্ষম করে মেমরি ব্যবহারকে অপ্টিমাইজ করতে পারেন!

সমাধান 10 - ফাইলের অনুমতি পরীক্ষা করুন

আপনি যখন আপনার কম্পিউটারে একটি ফাইল খোলার চেষ্টা করছেন, সেটি ফাইন্ডারে হোক বা একটি অ্যাপে, প্রতিটি ফাইলের জন্য OS X-এর একটি নির্দিষ্ট সেট রয়েছে৷ কখনও কখনও, ফাইলগুলি মুছে ফেলা হয়, চারপাশে সরানো হয় বা দূষিত হয়, যার ফলে তাদের অনুমতি পরিবর্তন হয়। এর ফলে OS X সেই ফাইলগুলি খুলতে অক্ষম হতে পারে যতক্ষণ না তাদের অনুমতিগুলি ঠিক করা হয়৷

  1. অ্যাপ্লিকেশন -> ইউটিলিটিস -> টার্মিনালের দিকে যান। বিকল্পভাবে, কমান্ড + স্পেসবার টিপুন এবং টার্মিনাল টাইপ করুন।
  2. এই কমান্ডগুলি হুবহু কপি এবং পেস্ট করুন বা টাইপ করুন:chmod 666 ~/Library/Caches/*
  3. এন্টার টিপুন এবং আপনার ম্যাক পুনরায় চালু করুন৷
  4. আপনি আপনার ম্যাক পুনরায় চালু করার পরে, সেই ফাইলটি আবার খোলার চেষ্টা করুন৷

সমাধান 11 - একটি ডেটা রিকভারি সফ্টওয়্যার প্রোগ্রাম ব্যবহার করুন

একটি ডেটা পুনরুদ্ধার সফ্টওয়্যার প্রোগ্রাম একটি দরকারী ইউটিলিটি যা আপনি ব্যবহার করতে পারেন যদি আপনার হার্ড ড্রাইভ কাজ করা বন্ধ করে বা ব্যর্থ হয়। প্রোগ্রামটি সমস্ত ক্ষতিগ্রস্ত ফাইলের জন্য স্ক্যান করে, যা এটি একটি অস্থায়ী ফোল্ডারে সংরক্ষণ করে। তারপরে এটি সেই ফাইলগুলি থেকে কোনও অনুপস্থিত ডেটা পুনরুদ্ধার করার চেষ্টা করে, সেগুলিকে তাদের আসল নিজের নতুন কপি হিসাবে সংরক্ষণ করে৷

এই প্রোগ্রামগুলি অতিরিক্ত বৈশিষ্ট্যও অফার করে, যেমন খারাপ সেক্টর রিম্যাপিং যা আপনার স্টোরেজ মিডিয়ার পঠনযোগ্যতা উন্নত করতে সাহায্য করতে পারে। যদি আপনার হার্ড ড্রাইভ সঠিকভাবে কাজ করা বন্ধ করে থাকে, একটি ভাল ডেটা পুনরুদ্ধার সফ্টওয়্যার প্রোগ্রাম আপনাকে গুরুত্বপূর্ণ ফাইলগুলিকে ফেরত পেতে সাহায্য করতে পারে যেগুলি এক জায়গায় যখন সমস্যাটি ঘটেছিল তখন সেগুলিকে সংগ্রহ করে এবং তাদের সঠিক অবস্থানে সংরক্ষণ করার আগে সেগুলি মেরামত করার চেষ্টা করে৷ কারণ এই প্রোগ্রামগুলি ফলাফলের গ্যারান্টি দেয় না এবং সেগুলি ব্যবহার করার জন্য অভিজ্ঞ হাতের প্রয়োজন হয়, শুধুমাত্র একটি ব্যবহার করুন যদি আপনার অন্য কোন বিকল্প না থাকে!

সমাধান 12 - অ্যাপল সমর্থন থেকে সাহায্য নিন

এই সমাধানটি সহজ, আপনাকে যা করতে হবে তা হল অ্যাপল সাপোর্ট কল। সম্ভাবনা রয়েছে যে আপনি যদি আপনার Mac কম্পিউটারে ত্রুটি কোড -36 পেয়ে থাকেন, তাহলে Apple-এর সমর্থন ফোরামের মধ্যে কোথাও একটি সহজ সমাধান রয়েছে৷

আমরা Apple থেকে সাহায্য চাওয়ার পরামর্শ দেওয়ার কারণ হল যে তারা তাদের নিজস্ব পণ্যগুলি জানে এবং এটি অনলাইনে সমাধানগুলি খুঁজতে আপনার সময় বাঁচায়৷ শুধু তাই নয়, কিন্তু যেহেতু আপনি আপনার সহায়তার জন্য অর্থ প্রদান করছেন, তাই এটা বোঝায় যে আপনি Google ব্যবহার করার পরিবর্তে প্রথমে তাদের কাছে উত্তরের জন্য যান৷

সারাংশে

36 এরর কোডটি আসলে ম্যাক ব্যবহারকারীদের মধ্যে সাধারণ। দুর্ভাগ্যবশত, এটি ঠিক কী কারণে ঘটছে সে সম্পর্কে এক টন ভাল তথ্য নেই। যাইহোক, আমরা কিছু সহায়ক তথ্যের মাধ্যমে খনন করার জন্য যথাসাধ্য চেষ্টা করেছি। তাদের বেশিরভাগই একাধিক প্ল্যাটফর্ম জুড়ে একাধিক ব্যবহারকারী দ্বারা প্রমাণিত হয়েছে এবং ঝামেলা ছাড়াই দ্রুত তাদের কম্পিউটারে কার্যকারিতা পুনরুদ্ধার করতে সহায়তা করেছে। অন্যদের প্রযুক্তি বিশেষজ্ঞদের দ্বারা সুপারিশ করা হয়৷

আপনি আপনার ত্রুটি কোড 36 সমস্যা সমাধানের ধাপটি সবচেয়ে সহজের সাথে শুরু করতে পারেন, যা আপনার কম্পিউটার পুনরায় চালু করা। যদি এটি সমস্যা থেকে মুক্তি না পায় তবে আপনার পেরিফেরালগুলি সংযোগ বিচ্ছিন্ন করুন বা ডিস্কের স্থান খালি করার কথা বিবেচনা করুন। এবং যদি অন্য সব ব্যর্থ হয়, macOS পুনরায় ইনস্টল করুন বা Apple থেকে সহায়তা নিন৷

ম্যাকের ত্রুটি কোড 36 ঠিক করার অন্যান্য উপায় আমাদের জানান!


  1. ম্যাক ত্রুটি কোড 43 কিভাবে ঠিক করবেন

  2. ম্যাকের ত্রুটি কোড 8058 কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

  3. ম্যাক ত্রুটি কোড 41 কী এবং এটি কীভাবে ঠিক করবেন?

  4. ম্যাকের ত্রুটি কোড -2003F কী এবং কীভাবে এটি ঠিক করবেন?