কম্পিউটার

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

এক সময় বা অন্য সময়ে, আমরা আমাদের বাবা-মাকে বলতে শুনেছি এবং আমরা আমাদের সন্তানদেরও বলেছি। সেই কথাগুলো এখনো আমার কানে বাজে:অন্যরা ঘুমিয়ে পড়ার সময় অধ্যয়ন কর, অন্যরা যখন লোফ করছে তখন কাজ কর, অন্যরা যখন খেলছে তখন প্রস্তুত কর, এবং অন্যরা যখন ইচ্ছা তখন স্বপ্ন দেখ। কিন্তু সমস্ত কাজ এবং কোন খেলা জ্যাককে একটি নিস্তেজ ছেলে করে তোলে। তাই এটা বোঝা গুরুত্বপূর্ণ যে পড়াশোনার মতো খেলাও মন ও শরীরের সম্পূর্ণ বিকাশের জন্য জীবনে অপরিহার্য। গেমিং হল একটি থেরাপি যা সৃজনশীলতাকে উত্সাহিত করে এবং এটি একমাত্র আইনি কার্যকলাপ যার মাধ্যমে আপনি বোকাদের হত্যা করতে পারেন। প্রযুক্তির অগ্রগতির সাথে, আজকাল, প্রত্যেকেই তাদের ইলেকট্রনিক ডিভাইসে বিজ্ঞান কল্পকাহিনী গেম খেলতে তাদের অবসর সময় কাটাতে পছন্দ করে। সৃজনশীলতাকে গঠনমূলকভাবে বাড়তে দেয় এমন এই মানসিকতাকে উৎসাহিত করতে সাহায্য করার জন্য, আমরা নিচে কিছু সবচেয়ে বেশি চাওয়া-পাওয়া স্পেসশিপ-বিল্ডিং গেমের তালিকা করি যা আপনি আপনার ডিভাইসে যেমন পিসি, ল্যাপটপ এবং মোবাইল ফোনে খেলতে উপভোগ করবেন। পিসিতে সেরা কিছু স্পেস গেম সম্পর্কে জানতে শেষ পর্যন্ত পড়ুন।

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

পিসিতে সেরা স্পেসশিপ বিল্ডিং গেমস

সুতরাং, মহাজাগতিক জগতের নির্মম উপাদানগুলির কাছে নিজেকে উন্মোচিত করে অসীম বাইরের মহাজাগতিক মহাকাশে প্রবাহিত হওয়ার জন্য আপনার স্পেসসুটগুলি পান। নীচে তালিকাভুক্ত উইন্ডোজ পিসিতে উপলব্ধ বিভিন্ন গেমগুলির সাহায্য নিন, অদ্ভুত গ্রহগুলি অন্বেষণ করুন, মহাকাশে অদ্ভুত প্রাণীগুলি দেখুন, এবং গেমিংয়ের আনন্দে হারিয়ে যান, আপনার অতিরিক্ত সময়কে পুরোপুরি উপভোগ করুন৷ পড়া চালিয়ে যান!

1. স্টেলারিস

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

Stellaris হল একটি টার্ন-ভিত্তিক এবং রিয়েল-টাইম কৌশলগত 4X গেম যা শোষণ, অন্বেষণ, প্রসারিত এবং নির্মূল করে। প্যারাডক্স ডেভেলপমেন্ট স্টুডিও দ্বারা তৈরি এই গেমটি বিশ্বজুড়ে সামগ্রিক অর্থনৈতিক এবং প্রযুক্তিগত উন্নয়নের উপর ভিত্তি করে একটি সাম্রাজ্য গড়ে তোলার সাথে জড়িত। এটি আপনাকে স্থান-ভিত্তিক গেম খেলতে দেয়, আপনি কল্পনা করতে পারেন এমন প্রায় কোনও এলিয়েন তৈরি করে৷ এটি প্রদান করে বিকল্পগুলির একটি অ্যারের কারণে সেরা স্পেসশিপ বিল্ডিং গেমের তালিকায় বিবেচনা করা হয়, নীচে বিশদ বিবরণ হিসাবে:

  • এটি আপনাকে ওয়ার্মহোল স্টেশন তৈরি এবং হাইপারপ্লেনের নেটওয়ার্কের মাধ্যমে উড়ে যাওয়ার আনন্দ দেয় , গ্যালাক্সি জুড়ে, প্রচুর বিস্ফোরিত মহাকাশযানের মধ্যে।
  • এটি অতি বুদ্ধিমান টিকটিকি আবিষ্কার করে যারা রোবটের সাহায্য নেয়, তারা শত্রুর সাথে যুদ্ধ করুক বা চাষের জন্য জমি চাষ করুক।
  • গেমটি নিয়মিতভাবে আপডেট করা হয়৷ গেমের বিভিন্ন সংস্করণের সাথে, খেলোয়াড়দের তাদের মাউস বা গেম প্যাডে আটকে রাখা।
  • এটির স্টেলারিস গাইড আছে যা নতুনদের সাহায্য করে, টিপস দেয় এবং তাদের খেলার সর্বোত্তম কৌশল শিখতে সাহায্য করে।
  • এটি একাধিক প্ল্যাটফর্মে উপলব্ধ যেমন Xbox One, PlayStation 4, Linux, Microsoft Windows, এবং Macintosh অপারেটিং সিস্টেম $39.99 খরচে .

2. কারবাল স্পেস প্রোগ্রাম

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

কারবাল স্পেস প্রোগ্রাম, ডেভেলপার স্কোয়াডের দলের সদস্যদের দ্বারা 2015 সালে তৈরি করা হয়, নিম্নলিখিত কারণগুলির জন্য পিসিতে সবচেয়ে মজাদার এবং সেরা স্পেস গেমগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়:

  • এটি আপনাকে হাস্যকর রকেট তৈরি করতে এবং ক্ষুদ্র সবুজ পুরুষকে মহাকাশে পাঠাতে সক্ষম করে .
  • গেমটি আপনার মস্তিস্ককে ট্যাক্স করে, আপনাকে সঠিকভাবে পদার্থবিজ্ঞানের নিয়মগুলি প্রয়োগ করতে সাহায্য করে যা আপনি আপনার স্কুল এবং কলেজের দিনগুলিতে শিখেছেন।
  • এটি একাধিক প্ল্যাটফর্মে উপলব্ধ, যেমন, PC, Xbox One, PS4, PS5, Xbox Series X/S, Microsoft Windows, Macintosh OS, Linux, Wii U , এবং আরো অনেক।
  • এটি তাদের সবচেয়ে সন্তোষজনক কৃতিত্ব এবং অভিজ্ঞতা প্রদান করে যারা সাবধানে পরিকল্পনা করে এবং গেমের অফার প্রতিটি মিনিটের বিশদ বিবরণে মনোযোগ দেয়।
  • কারবেল স্পেস প্রোগ্রাম সবই হার্ড রকেট বিজ্ঞান সম্পর্কে নয়। এটি একটি বিনোদনমূলক সম্প্রদায়-সমৃদ্ধ স্যান্ডবক্স গেম হওয়ার বিষয়ে আরও অনেক কিছু, যেটি পদার্থবিদ্যার জ্ঞানের সাথে, আপনাকে বহির মহাকাশে কিছু দুর্দান্ত রকেটের সাথে মজা করতে এবং আশেপাশের আশেপাশে থাকতে দেয় .
  • সামগ্রিকভাবে, এটি একটি বিনোদনমূলক সম্প্রদায়-সমৃদ্ধ স্যান্ডবক্স গেম যা আপনাকে বাইরের মহাকাশে কিছু দুর্দান্ত রকেটের সাথে মজা করার জন্য অসীম মহাজাগতিক মহাকাশে প্রবাহিত করতে সক্ষম করে।
  • গেমটি $39.99 এ উপলব্ধ .

3. FTL:আলোর চেয়ে দ্রুত

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

ফাস্টার দ্যান লাইট, যাকে সংক্ষেপে FTL বলা হয়, এটি এখন পর্যন্ত তৈরি সেরা ইন্ডি গেমগুলির মধ্যে একটি। 2012 সালে সাবসেট গেমগুলির একটি দল দ্বারা তৈরি করা হয়েছে, এটি নিম্নলিখিত কারণে 2022 সালের সেরা স্পেসশিপ-বিল্ডিং গেমগুলির তালিকার আরেকটি রত্ন:

  • এটি একটি স্পেসশিপের একটি আকর্ষণীয় যাত্রা যা আপনাকে বিভিন্ন এলোমেলোভাবে উৎপন্ন শত্রু মহাকাশ সেক্টরের মধ্য দিয়ে নিয়ে যায় .
  • এটি বাস্তব জীবনকে অনুকরণ করে , permadeath বৈশিষ্ট্য ব্যবহার করে যেখানে যুদ্ধক্ষেত্রে একজন মৃত সৈনিকের মতো একটি চরিত্র নিহত হওয়ার পর পুনরায় আবির্ভূত হতে পারে না, তবে খেলাটি যথারীতি চলতে থাকে।
  • এটি আপনাকে আপনার যুদ্ধজাহাজ দল তৈরি করতে সক্ষম করে প্রজাতির শক্তি এবং দুর্বলতার উপর নির্ভর করে আটটি ভিন্ন প্রজাতির মধ্যে উপলব্ধ অনেক পছন্দ থেকে।
  • এটি আপনাকে সবচেয়ে জটিল এবং সর্বোচ্চ মানের ভবিষ্যতের প্রযুক্তি অর্জন করতে সক্ষম করে স্ব-ব্যবহারের জন্য।
  • এটি আপনাকে টেলিপোর্টার হিসেবে আপনার ক্রুকে গাইড করতে এবং শত্রুর যুদ্ধজাহাজ পূরণ করতে সক্ষম করে আপনার সৈন্যদের সাথে।
  • যদিও এই গেমটি কিক স্টার্টার হিসাবে যাত্রা শুরু করেছিল, এটি ধীরে ধীরে এবং ক্রমাগত জনপ্রিয়তা লাভ করে। এটি Android এবং iOS সিস্টেমে খেলার জন্য উপলব্ধ, PC-এ সেরা স্পেসশিপ বিল্ডিং গেমগুলির মধ্যে স্থান পেতে সবচেয়ে কাঙ্ক্ষিত গেমগুলির মধ্যে একটি হয়ে উঠেছে .
  • আপনি অদ্ভুত এবং বিস্ময়কর অস্ত্র ও সরঞ্জামের অভিনব ভবিষ্যতের প্রযুক্তিতে অ্যাক্সেস পান .
  • এটি একটি কিক এবং অ্যাড্রেনালিন বিল্ড আপ ও প্রদান করে খেলার সময় এবং নতুন বিশ্ব এবং ঘোড়দৌড়ের চ্যালেঞ্জ মোকাবেলা করার সময়, বিভিন্ন ধরণের স্পেসশিপে উড়ে যাওয়ার সময় এবং আকস্মিক এলোমেলো এবং হিংস্র মহাকাশের মুখোমুখি হওয়ার সময়৷
  • আপনি এই গেমটি $9.99-এ কিনতে পারেন .

4. ইভ অনলাইন

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

ইভ অনলাইন নিঃসন্দেহে পিসিতে সেরা স্পেসশিপ বিল্ডিং গেমগুলির মধ্যে একটি এবং 2003 সালে সিসিপি গেমস দ্বারা বিকাশ করা সবচেয়ে আকর্ষণীয় গেমগুলির মধ্যে একটি৷ গেমটি এর জনপ্রিয়তা উপভোগ করে যা যান্ত্রিকতা নিয়ন্ত্রণ করে এবং খেলোয়াড়ের প্রতিক্রিয়াকে নীচে বিশদভাবে নির্দেশ করে:

  • এটি খেলোয়াড়দের জোট গঠন করতে এবং হাজার হাজার খেলোয়াড়কে একযোগে অনলাইনে খেলার অনুমতি দেয় .
  • এই গেমটিতে, পুরো অর্থনীতি খেলোয়াড়দের কর্ম দ্বারা নিয়ন্ত্রিত হয়। প্রতিটি খেলোয়াড়ের তাদের নিজস্ব লক্ষ্য, দৃষ্টিভঙ্গি এবং আগ্রহ থাকে .
  • এর খেলোয়াড় সম্প্রদায় গেম খেলার সময় দুর্দান্ত গল্প বুনতে ব্যবহারকারী ইন্টারফেস এবং উপলব্ধ গ্রাফিক্সের সাহায্য নেয় , যা গেমগুলিকে খেলতে আরও মজাদার করার পাশাপাশি কিছুটা পরামর্শ হিসাবেও কাজ করে৷
  • গেমটি তার খেলোয়াড়দের নিয়মিতভাবে আপডেট করার মাধ্যমে নতুন উত্তরাধিকারের সাথে জড়িত রাখে নিজেই নতুন বৈশিষ্ট্য এবং খনি শ্রমিক, ব্যবসায়ী, গবেষক এবং নির্মাতাদের একটি বিস্তৃত সরবরাহ শৃঙ্খল সহ, যার ফলে নতুন গল্প তৈরি করা হয় এবং খেলোয়াড়দের আগ্রহকে বাঁচিয়ে রাখে।
  • সামগ্রিকভাবে, ইভ অনলাইন হল একটি বিশিষ্ট স্পেস গেম, মেগা-সার্ভারে অর্ধ মিলিয়ন প্লাস প্লেয়ারের ফলোয়ার রয়েছে৷

5. নো ম্যানস স্কাই

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

নো ম্যানস স্কাই হ'ল হ্যালো গেমস দ্বারা তৈরি অনেকগুলি স্পেসশিপ বিল্ডিং গেমের তালিকার আরেকটি গেম, যেখানে মহাকাশ অন্বেষণ সংক্রান্ত প্রচুর প্রস্তাব রয়েছে। অজানাকে অন্বেষণ করার ইচ্ছা এটিকে নিম্নলিখিত বিকল্পগুলির সাথে একটি খুব আকর্ষণীয় গেম করে তোলে:

  • এটি বিশাল ইন্টারস্টেলার স্পেস অফার করে 18 কুইন্টিলিয়ন গ্রহ অন্বেষণ করতে তার অসীম ছায়াপথে।
  • এটি VR সামঞ্জস্যতা সক্ষম করে, যেমন, ভার্চুয়াল রিয়েলিটি, পিসি গেমিং-এ কিছু সেরা এবং সবচেয়ে নিমজ্জিত গ্রাফিক অভিজ্ঞতা প্রদান করে৷
  • এটি 30 ঘণ্টার বেশি গল্পের সাথে পদার্থবিদ্যা-ভিত্তিক সিমুলেশনকেও উৎসাহিত করে শক্তিশালী বাতাসের স্রোতের কারণে ঘূর্ণায়মান তুষার দেখা যাচ্ছে, বড় বড় দাবানল পরিবেশকে গ্রাস করছে এবং আরও অনেক কিছু।
  • আল্ট্রাওয়াইডে একটি কাস্টমাইজেবল ফিল্ড অফ ভিউ (FoV) বিকল্প রয়েছে , ডেস্কটপকে আরও ভালো দেখাতে চেহারা কাস্টমাইজ করা, একটি আদর্শ স্ক্রিনের চেয়ে আরও বেশি খেলার ক্ষেত্র সক্ষম করে৷
  • এটি মাল্টিপ্লেয়ার গেমিংও সক্ষম করে যেখানে 32 জন খেলোয়াড় একটি একক সার্ভারে যোগ দিতে পারে তাদের পরিবার এবং বন্ধুদের সাথে স্পেস-ফারিং অ্যাডভেঞ্চার খেলা।
  • এটি $59.99 এ উপলব্ধ৷ এবং PC, Xbox One, Xbox Series X, PS4, PS5 এর মত প্ল্যাটফর্মের সাথে সামঞ্জস্যপূর্ণ , এবং আরো এটি নিন্টেন্ডো সুইচ-এ থাকবে বলে আশা করা হচ্ছে 7 অক্টোবর 2022 এর মধ্যে।
  • 2016 সালে লঞ্চ হওয়ার পর থেকে এই গেমটির একটি ঝাঁঝালো রাইড ছিল, কিন্তু অজানা ফর্মগুলি অন্বেষণ করার ইচ্ছা এটির উত্সাহীদের জন্য একটি দুর্দান্ত আকর্ষণ। এর সেরা স্পেস সিমুলেশন সহ, এটি সাম্প্রতিক সময়ের অন্যতম সেরা প্রত্যাবর্তন গল্প হয়ে উঠেছে৷

6. বাইরের বন্য

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

Möbius Digital দ্বারা বিকশিত, আউটার ওয়াইল্ডস গেমটিকে দ্য আউটার ওয়ার্ল্ডস নামে আরেকটি একই ধরনের শব্দযুক্ত গেমের সাথে বিভ্রান্ত করা উচিত নয়। এটির ব্যবহারকারীদের জন্য প্রদর্শিত নিম্নলিখিত বিকল্পগুলির কারণে এটি পিসিতে সেরা স্পেসশিপ বিল্ডিং গেমগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়:

  • প্রথমবারের মহাকাশচারী হিসাবে, এটি আপনাকে স্বতন্ত্র গ্রহ এবং ছায়াপথগুলিকে উন্মোচন করতে সক্ষম করে মহাকাশে।
  • এটি আপনাকে মহাকাশের অফুরন্ত রহস্য উপভোগ করতে দেয় যেখানে আপনি গ্রহগুলিকে সূর্যের চারপাশে প্রদক্ষিণ করতে দেখেন এবং ধূমকেতু রিয়েল টাইমে পূর্বনির্ধারিত পথ অনুসরণ করে .
  • আপনি একজন মহাকাশচারী নৃতত্ত্ববিদ হয়ে গেছেন আপনার সৌরজগত জুড়ে ধ্বংসাবশেষ অন্বেষণ, অন্যান্য মহাকাশযাত্রী এবং নোমাইয়ের মতো রহস্যময় এলিয়েন রেস এবং আরও অনেক কিছু খুঁজে বের করা।
  • এটি একাধিক প্ল্যাটফর্মের সাথে সামঞ্জস্যপূর্ণ যেমন PC, Xbox One, PS4, Nintendo Switch , এবং অন্যান্য এবং ₹1,997 এ উপলব্ধ .
  • এটি একটি দুর্দান্ত স্পেস গেম যার সাথে অন্তহীন গোপনীয়তাগুলি আবিষ্কার করা এবং আপনাকে লুকিয়ে রাখা যতক্ষণ না আপনি ধাঁধাটির প্রতিটি অংশ তার সঠিক জায়গায়, যেখানে এটি রয়েছে সেখানে সন্নিবেশ করান৷

7. বাইরের বিশ্ব

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

আউটার ওয়ার্ল্ডস গেমটি 2019 সালে অস্তিত্বে এসেছিল, যা অবসিডিয়ান এন্টারটেইনমেন্ট গ্রুপের একটি দল দ্বারা বিকাশিত হয়েছিল। যদিও এর নামটি উপরের আউটার ওয়াইল্ড গেমের সাথে বেশ মিল বলে মনে হচ্ছে, এটি আপনাকে বাইরের মহাকাশে একটি ভিন্ন গতিপথে নিয়ে যায়। এটি আপনাকে আপনার সময়ের জন্য সেরা মূল্য দেয় এবং নিম্নলিখিত কারণে সেরা স্পেসশিপ বিল্ডিং গেমের তালিকায় বিবেচিত হয়:

  • এটি আরেকটি স্পেস অ্যাডভেঞ্চার গেম যা একটি খুব রঙিন ইউজার ইন্টারফেস অফার করে .
  • এটি একটি কমেডিক অ্যাকশন RPG , যেমন, একটি রোল প্লেয়িং গেম যা ফলআউট-স্টাইল অ্যাকশন অফার করে দ্বিতীয় বিশ্বযুদ্ধ-পরবর্তী মার্কিন যুক্তরাষ্ট্রের শীতল যুদ্ধের যুগের কথা মনে করিয়ে দিচ্ছে।
  • এটি আপনাকে রহস্য সমাধান করতে সক্ষম করে হাতে থাকা অবসর সময়ের জন্য সর্বোত্তম মূল্য অফার করে।
  • এটি একটি চতুর স্পেস ডিটেকটিভ গেম যা আপনাকে কল্পনাপ্রসূত এবং রঙিন অক্ষর ব্যবহার করে খেলতে দেয়।
  • এর সবচেয়ে বড় অসুবিধা হল এর কর্পোরেশনের কাজ করার শৈলী কারণ এটি হয়ে ওঠে সময় সাপেক্ষ সেই সিস্টেমের কঠোর আনুষ্ঠানিকতা এবং প্রোটোকল অনুসরণ করে।
  • সামগ্রিকভাবে, যদি আমরা এই ত্রুটিটিকে উপেক্ষা করি, আউটার ওয়ার্ল্ড নিঃসন্দেহে সত্যিকারের নাক্ষত্রিক জিনিস যা সৌরজগতের চারপাশে ঘুরে বেড়াবে, সংলাপ বেছে নেবে, এলিয়েনকে গুলি করবে এবং আপনার ফ্যান্টাসি অনুসারে যা কিছু এবং সবকিছু করুন।
  • এটি PC, Xbox One, PS4, PS5, এবং Nintendo Switch-এ উপলব্ধ ₹2,990 খরচে .

8. এলিট ডেঞ্জারাস

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

এলিট সিরিজের এলিট ডেঞ্জারাস গেম, ফ্রন্টিয়ার ডেভেলপমেন্টস দ্বারা বিকশিত, গ্যালাক্সিগুলির একটি বিশাল খেলার মাঠ। এটি আলফা বা বিটা আকারে গত 30 বছর ধরে বিদ্যমান। এটিকে পিসিতে সেরা স্পেসশিপ বিল্ডিং গেমের তালিকায় বিবেচনা করা হয়েছে নিম্নলিখিত কারণগুলির জন্য নীচে বিশদ বিবরণ:

  • এটি একটি হর্মেটিকলি-সিলড এস্কেপ ক্যাপসুল যা সারা বিশ্বের সকল মানুষের কাছে মহাকাশ ভ্রমণের কল্পনা বিক্রি করে।
  • এটি মহাকাশের অসঙ্গতি এবং বিশাল সূর্য ব্যবহার করে গেমটিকে এর ব্যবহারকারীদের জন্য উত্তেজনাপূর্ণ এবং মন মুগ্ধ করার জন্য।
  • এটি ইঞ্জিনকে বুট করে এবং বাণিজ্য, চোরাচালান, খনি, শিকার, অন্বেষণ বা কুকুর-লড়াইয়ের মাধ্যমে জীবিকা নির্বাহের জন্য মোড অফার করে .
  • এটি একাধিক শব্দ, লঞ্চ প্যাড এবং কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে সবচেয়ে আকর্ষক উপায়ে আপনার আন্ত-নাক্ষত্রিক যুদ্ধে লড়াই করার জন্য আপনাকে মহাকাশে চালিত করতে।
  • এতে একটি নির্দেশিকাও রয়েছে যা নতুনদের গেম সম্পর্কে জানতে এবং তাদের সর্বোত্তম সুবিধার জন্য এটি খেলতে সক্ষম করে৷
  • এই স্পেস গেমটি ক্রেডিট এবং বিনামূল্যের আপডেট সক্ষম করে PC, Xbox One, PS4 এর মত একাধিক প্ল্যাটফর্মের সাথে সামঞ্জস্য উপভোগ করার পাশাপাশি , এবং আরো অনেক।
  • সম্পূর্ণভাবে, এটি একটি বহুমুখী খেলা যা পুরো গ্যালাক্সিকে খেলার মাঠ হিসেবে ব্যবহার করে।
  • গেমটি $29.99 এ কেনা যাবে .

9. দূরবর্তী বিশ্ব:মহাবিশ্ব

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

নাম অনুসারে, ডিস্ট্যান্ট ওয়ার্ল্ডস:ইউনিভার্স হল আরেকটি 4X গেম যা আপনাকে তারা এবং গ্যালাক্সির দূরবর্তী জগতে নিয়ে যায়। এটি একটি অন্বেষণ গেম যা বিভিন্ন বয়সের সমস্ত লোকের পছন্দের নিম্নলিখিত গুণাবলীর কারণে এটির প্রদর্শনে রয়েছে, নীচে বিশদ বিবরণ হিসাবে:

  • এটি আপনাকে সামরিক বিষয় থেকে উপনিবেশ স্থাপন বিভিন্ন বিষয়ের সাথে মজা করতে সক্ষম করে। , এবং আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের উপর তীক্ষ্ণ নজর রাখুন।
  • এটি একটি বাণিজ্য খেলা হিসেবেও খেলা যেতে পারে যেখানে একটি জাহাজ ভাল চুক্তি এবং কূটনৈতিক সুযোগ সন্ধানে পুরো সময় ব্যয় করে৷
  • এই মনমুগ্ধকর 4X স্পেস গেমটি হল একটি এক প্যাকেজে DLC (ডাউনলোডযোগ্য সামগ্রী) যা সকলের চাহিদা পূরণ করে, তা ব্যবসায়ীরা তাদের ব্যবসায় ব্যস্ত হোক বা আগ্রাসী জলদস্যুরা জাহাজ ডাকাতি করুক এবং আরও অনেক কিছু।
  • এটি আপনাকে গেমটিকে ছোট ছোট পরিচালনযোগ্য অংশে ভাঙতে সক্ষম করে যাতে আপনি একটি চমকপ্রদ এবং কল্পনাপ্রসূত মহাকাশ অনুসন্ধান উপভোগ করেন।
  • এর অত্যন্ত দক্ষ AI আপনাকে গেমটি কিউরেট করার অনুমতি দেয় যাতে আপনি এমন একটি বিশাল সাম্রাজ্যের অংশ হয়ে ওঠেন যা কেবল ভয়ঙ্কর শোনায় না বরং আপনাকে এর অতুলনীয় অটোমেশন সিস্টেমের সর্বোত্তম ব্যবহার করতে সক্ষম করে।
  • এটি আপনাকে একটি সরল এবং সাধারণ স্পেসশিপ ক্যাপ্টেন হওয়ার অনুমতি দেয়, আপনার গ্যালাক্সি তৈরি করে, সাম্রাজ্যের উত্থান এবং পতন দেখে, পর্যটকদের ফাঁদ পরিবর্তন করে মহাবিশ্বের বিবর্তন দেখার সময় সবকিছু আয়ত্ত করার পাশাপাশি যুদ্ধ অঞ্চলে।
  • এটি PC এর সাথে সামঞ্জস্যপূর্ণ এবং ₹2,526.99 মূল্যে উপলব্ধ .

10. স্টার ওয়ার্স:TIE ফাইটার বিশেষ সংস্করণ

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

স্টার ওয়ার্স:TIE ফাইটার স্পেশাল এডিশন গেমটি 2006 সালে ওয়েস্টউড ভেটেরান্সের স্টুডিও পেট্রোগ্লিফ দ্বারা তৈরি করা হয়েছিল। এই রিয়েল-টাইম স্ট্র্যাটেজি গেমটিকে পিসিতে সেরা স্পেসশিপ বিল্ডিং গেমের তালিকায় বিবেচনা করা হয় এর নিম্নলিখিত যোগ্যতাগুলির কারণে:

  • এটি একটি চমৎকার স্পেস ফ্লাইট সিমুলেটর যা খেলোয়াড়দের এর সু-প্রবাহিত ইউজার ইন্টারফেস এর সাহায্যে বাইরের মহাকাশ অন্বেষণ করতে দেয় তাদের হৃদয়ের বিষয়বস্তুতে।
  • এটি খেলোয়াড়কে প্রভাবশালী স্টার-ফাইটার পাইলটের ভূমিকা নিতে সক্ষম করে মহাকাশ যুদ্ধের সময়।
  • আপনি লেজার কামান এবং আয়ন কামান ব্যবহার করতে পারেন যেগুলো মিসাইল বা টর্পেডো ছাড়াও স্বল্প-পাল্লার অস্ত্র হিসেবে কাজ করে অতিরিক্ত পরিসর এবং ফায়ার পাওয়ারের জন্য।
  • মহাকাশ যুদ্ধের পাশাপাশি, এটি অন্যান্য কাজও করে যেমন অন্যান্য নৈপুণ্যকে এসকর্ট করা, ক্ষতিগ্রস্ত মহাকাশযান পরিদর্শন করা এবং দ্রুত মেরামত করা যাতে আপনি আপনার শত্রুর বিরুদ্ধে চূড়ান্ত জয়ের জন্য আপনার লড়াই চালিয়ে যেতে পারেন।
  • এটি আপনাকে একজন শিশুর গাইডের সাহায্য নিতে সক্ষম করে আপনি যদি গেমটিতে প্রথম হন।
  • এটি VR সমর্থন ব্যবহার করে আধুনিক যুগের গ্রাফিক্সের সাথে একত্রিত করে মহাকাশ যুদ্ধ এবং কুকুরের লড়াইকে আরও কৌতুহলপূর্ণ এবং তীব্রভাবে জড়িত করে তুলতে।
  • সব মিলিয়ে, এটি একটি চমৎকার গেম যা আপনার মস্তিষ্ককে মন্থন করে রাখে এবং এটিকে সেরা ফ্যান্টাসি সিমুলেশন জয়ী অসংখ্য পুরস্কারও বলা হয়েছে আইজিএন, পিসি গেমস, স্ট্র্যাটেজি প্লাস ইত্যাদির মতো একাধিক প্রকাশনা থেকে বিভিন্ন বিভাগে।
  • আপনি $9.99-এ গেমটি কিনতে পারেন , যা Windows, Linux, এবং Mac ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ .

11. একটি সৌর সাম্রাজ্যের পাপ:বিদ্রোহ

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

2008 সালে Ironclad Games দ্বারা ডেভেলপ করা হয়, Sins of a Solar Empire:Rebellion হল গ্যালাকটিক বিজয়ের আরেকটি রিয়েল-টাইম কৌশল গেম যা সমস্ত 4X উপাদানগুলিকে মিশ্রিত করে:শোষণ, অন্বেষণ, প্রসারিত এবং নির্মূল। এই অরবিটাল লেজার লাইট শোটি তার নিম্নলিখিত কাজের কারণে সেরা স্পেসশিপ বিল্ডিং গেমের তালিকায় স্থান পেয়েছে:

  • এটি জটিলভাবে সীমাবদ্ধ লেন দর্শন ব্যবহার করে যুদ্ধ যুদ্ধে, নৌবহরকে পূর্বনির্ধারিত পথে যাত্রা করতে বাধ্য করে যেখানে তাদের শক্তিশালী টাইটান-শ্রেণীর যুদ্ধজাহাজের বসা হাঁস বানানো যায়।
  • এটি তার অন্যান্য যুদ্ধ অস্ত্রাগার ব্যবহার করে যেমন সহায়ক জাহাজ, বাহক, ক্ষুদ্র যোদ্ধা এবং বোমারু বিমান পার্শ্ববর্তী বিশ্ব এবং শত্রু নৌবহর তার সংযোজন পরিকল্পনা বাস্তবায়নের জন্য।
  • এটি এই সীমাবদ্ধ লেনগুলিকে দম বন্ধ করে প্রস্থানকে বাধা দেয়, শত্রুর নৌবহর এবং বনের বাচ্চাদের মতো যুদ্ধজাহাজ আটকে রাখা নিশ্চিত করে৷
  • এটি সর্বশেষ মোড এবং RTS ব্যবহার করে , অর্থাৎ, টিবিএস-এর পরিবর্তে রিয়েল-টাইম কৌশল, অর্থাৎ, টার্ন-ভিত্তিক কৌশল, যা আপনাকে আপনার স্টার ওয়ার্স বা ব্যাটলস্টার গ্যালাকটিকা কল্পনাগুলি দেখাতে সক্ষম করে।
  • এটি মিনিটের বিবরণেও যায়৷ শত্রুর সক্ষমতা এবং সিস্টেমের ম্যাপিং এবং গবেষণা যেমন ফ্রিগেট, কর্ভেট, ক্রুজার, ক্যাপিটাল শিপ ইত্যাদি।
  • পিসি গেমটি $39.99 এ উপলব্ধ .

12. বেঁচে থাকা মঙ্গল গ্রহ

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

2018 সালে হেমিমন্ট গেমস দ্বারা সারভাইভিং মঙ্গল বিকশিত হয়েছিল এবং নাম অনুসারে এই গেমটি একটি নতুন গ্রহে বসবাস করার ইচ্ছাকে চিত্রিত করে। সমগ্র মানবজাতি মঙ্গল গ্রহে চলে যায়। নিম্নলিখিত চ্যালেঞ্জগুলির কারণে এটিকে পিসিতে সেরা স্পেসশিপ বিল্ডিং গেমের তালিকায় আরেকটি গেম হিসাবে বিবেচনা করা হয়:

  • এটি এমন একটি খেলা যা চিত্রিত করে যে পৃথিবী গ্রহটি একটি বিপর্যয়কর ধ্বংসাত্মক বিপর্যয়ের পরে বসবাসের যোগ্য স্থান আর থাকে না৷
  • সমগ্র পৃথিবীবাসী তাদের নেতা হিসাবে চালকের আসনে আপনার সাথে মঙ্গল গ্রহে স্থানান্তরিত হয় , তাদের নতুন করে শুরু করতে এবং সেখানে একটি নতুন উপনিবেশ গড়ে তোলার নির্দেশনা।
  • এটা প্রাসঙ্গিক এবং অত্যন্ত গুরুত্বপূর্ণ যে আপনাকে জনগণের বসতি স্থাপনের প্রধান হিসাবে অক্সিজেনের একটি অপ্রতুল সরবরাহ নিশ্চিত করতে হবে। এটি অন্যথায় বিপর্যয়কর হতে পারে এবং সমগ্র মানব জাতির জন্য মৃত্যুঘটিত হতে পারে।
  • এটি নিশ্চিত করতে হবে যে আপনার কাছে সবকিছু নিয়ন্ত্রণে রাখার এবং ভালভাবে পর্যবেক্ষণ করার ক্ষমতা রয়েছে, যা যদি নিয়ন্ত্রণ না করা হয় তবে এই নির্মম গ্রহের প্রতিটি নাগরিকের জন্য বিপর্যয়কর হয়ে উঠতে পারে।
  • এই গেমটি Windows, Linux, macOS, Xbox One, এবং PlayStation 4 এ উপলব্ধ £35/$40 এর জন্য .
  • সংক্ষেপে, এটি সবচেয়ে আকর্ষণীয় এবং চ্যালেঞ্জিং গেমগুলির মধ্যে একটি যা আপনার সমস্ত শক্তি, দক্ষতা এবং অভিজ্ঞতার প্রয়োজন সম্পূর্ণ বিদেশী, প্রতিকূল এবং অজানা পরিস্থিতিতে।

13. অন্তহীন স্থান 2

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

2017 সালে অ্যামপ্লিটিউড স্টুডিও দ্বারা তৈরি, এন্ডলেস স্পেস 2 হল আরেকটি স্টাইলিশ গেম যা নিম্নলিখিত কারণে সেরা গেমের তালিকায় বিবেচিত হয়:

  • এটি একটি গ্যালাকটিক বিজয়ের সুন্দর উপস্থাপনা সহ মিশ্রিত একটি কৌশলগতভাবে ডিজাইন করা গেম মহাকাশে।
  • এটি আপনাকে রহস্যময় তারকা সিস্টেমগুলি অন্বেষণ করতে সক্ষম করে৷ একটি সাই-ফাই মহাবিশ্বের পটভূমিতে যেখানে আপনি একটি ভাল-বাস্তবায়িত 3D দর্শক সিস্টেম সহ প্রতিটি যুদ্ধ উপভোগ করতে পারেন .
  • এর চমৎকার সাউন্ডট্র্যাক এবং নাটকীয় সিনেমাটোগ্রাফি জাহাজ নির্মাণ এবং যুদ্ধ ব্যবস্থার একটি অসাধারণ শিল্পকর্ম।
  • এই বৈজ্ঞানিক কল্পকাহিনী কল্পনার জন্য কিছুই ছেড়ে দেয় না এবং এর টিউটোরিয়াল পপ-আপ, সংক্ষিপ্ত বিবরণ এবং প্রতীক ব্যবহার করতে সক্ষম করে। মাত্র $39.99 খুব নামমাত্র মূল্যে .
  • 2017 সালে লঞ্চ হওয়া সত্ত্বেও, এই গেমটি আজও শক্তিশালীভাবে চলছে, যা পিসিতে সেরা স্পেসশিপ বিল্ডিং গেমের তালিকায় গণ্য হবে।

14. গণ প্রভাব

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

2010 সালে বায়োওয়্যার দ্বারা তৈরি আরেকটি সাধারণ মাস্টারপিস, ম্যাস ইফেক্ট হল ফিজিং এবং স্পেসশিপগুলির একটি ঝরঝরে বান্ডিল যা স্পেস এক্সপ্লোরারদের চূড়ান্ত অভিজ্ঞতা প্রদান করে এবং নিম্নলিখিত কারণে এটি সেরা গেমগুলির মধ্যে একটি:

  • এটি একটি একটি আত্মঘাতী মিশনের বাধ্যতামূলক বর্ণনা , যেখানে আপনি একটি ক্লাসিক কসমস সমুদ্রযাত্রায় স্পেসশিপে বস/ক্যাপ্টেন হিসাবে একটি স্পেসশিপ চালান৷
  • এটি আপনাকে গ্যালাক্সি অন্বেষণ করতে একটি স্মরণীয় মিশনে যেতে সক্ষম করে মহাকাশে তারা, গ্যাস, ধূলিকণা এবং অন্যান্য অন্ধকার পদার্থের বিশাল মহাজাগতিক দ্বীপের সমন্বয়ে।
  • এটি আপনাকে অদ্ভুত গ্রহ জুড়ে লাফ দিতে সক্ষম করে , আপনাকে এলিয়েন-সিডিউসিং স্পেস অ্যাডভেঞ্চারে নিয়ে যাওয়া, অদ্ভুত এলিয়েনদের বিরুদ্ধে লড়াই করা এবং প্রচুর মজা করা।
  • এই প্রিয় গেমিং অ্যাডভেঞ্চারটি একাধিক প্ল্যাটফর্মে উপলব্ধ যেমন PC, Xbox One, Xbox 360, এবং PlayStation PS3 এবং PS4 $24.60 এর জন্য .

15. ডেসটিনি 2

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

2017 সালে Bungie দ্বারা বিকাশিত, এটির কৃতিত্বের জন্য নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলির কারণে পিসিতে সেরা স্পেসশিপ বিল্ডিং গেমগুলির তালিকায় এটি আরেকটি প্রিয়:

  • ডেস্টিনি 2 হল বড় লড়াই, কঠিন অভিযান, প্রচুর লুট, এবং বিশেষ প্রভাবের একটি হোস্টের একটি আকর্ষণীয় মিশ্রণ সায়েন্স-ফাই অনুরাগীদের একটি অ্যাড্রেনালিন কিক দিয়ে মজার তাড়নায় এগিয়ে যেতে।
  • এটি আপনাকে পিসিতে কিছু সুন্দর এলিয়েন ল্যান্ডস্কেপে নিয়ে যায়, বিভিন্ন গ্রহ জুড়ে একসাথে একাধিক কাজ করে যাতে আপনি লুট ও গুলি করতে পারেন আপনার হৃদয়ের বিষয়বস্তুতে।
  • এই ফ্রি-টু-প্লে, মাল্টিপ্লেয়ার গেমটি আপনার কম্পিউটার, মোবাইল ফোন, Xbox One, Xbox Series X/S, PS4, PS5, এমনকি আপনার বড় টিভি স্ক্রিনেওর মতো একাধিক ডিভাইসে খেলার জন্য উপলব্ধ। সঠিক ইনপুট ডিভাইস ব্যবহার করে।

16. পর্যবেক্ষণ

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

2019 সালে No Code দ্বারা বিকাশ করা এই গেমটি নিম্নলিখিত কারণগুলির জন্য এই তালিকায় বিবেচনা করা সবচেয়ে আকর্ষণীয় গেমগুলির মধ্যে একটি:

  • অবজারভেশন হল একটি আকর্ষণীয় গেম যার হোস্টে সমাধান করার জন্য অনন্য ধাঁধা .
  • এই অ্যাডভেঞ্চার গেমটিতে, আপনি গেমের নায়ককে সাহায্য করেন , ডাঃ এমা ফিশার, মহাকাশযান পেতে, যার সিস্টেমগুলি ত্রুটিপূর্ণ হয়ে গেছে এবং এর পৃথিবী কক্ষপথ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।
  • আপনাকে সিসিটিভি ক্যামেরা, অবাধ-নিয়ন্ত্রিত ড্রোন এবং অন্যান্য পরিবেশগত ক্লু ব্যবহার করে এআই-এর সাহায্যে স্পেসশিপটি আবার ফিরে পেতে হবে। রুটে উপলব্ধ।
  • এই আকর্ষণীয় সাই-ফাই থ্রিলার আপনাকে আপনার পায়ের আঙুলে রাখে এবং PC, PS4 এবং Xbox One-এর মতো একাধিক প্ল্যাটফর্মে উপভোগ করার জন্য উপলব্ধ। $24.99 এর জন্য .

17. EverSpace

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

এই গেমটি, 2017 সালে রকফিশ গেমস দ্বারা বিকাশ করা হয়েছে, নিম্নলিখিত কারণে পিসিতে সেরা স্পেসশিপ বিল্ডিং গেমের তালিকায় বিবেচিত আরেকটি স্পেস কমব্যাট গেম:

  • EverSpace আপনাকে আপনার মিশনে আপনার মহাকাশযান নিয়ন্ত্রণ করতে সক্ষম করে আপনার মহাজাগতিক ভ্রমণের সময় আপনার শত্রুদের বিরুদ্ধে লড়াই করার জন্য .
  • এটি আপনাকে বেশ কিছু অত্যাধুনিক অস্ত্র ও গোলাবারুদ ব্যবহার করতে সক্ষম করে খেলার সময় আপনার প্রতিপক্ষকে পরাস্ত করতে।
  • এটি NPC ব্যবহার করে , অর্থাৎ, একটি নন-প্লেয়ার চরিত্র, যা একজন খেলোয়াড় দ্বারা নিয়ন্ত্রিত নয়, আপনাকে এমন কাজগুলি দেওয়ার জন্য যা আপনি সম্পূর্ণ করেন এবং পুরষ্কার অর্জন করতে আপনাকে আরও সাহসীভাবে বাইরের মহাকাশে যেতে সহায়তা করে।
  • এটি একাধিক প্ল্যাটফর্মে উপলব্ধ যেমন Windows, Linux, PlayStation 4, macOS, Nintendo Switch, এবং Xbox One £27,99 এর জন্য .

18. স্টারবাউন্ড

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

স্টারবাউন্ড হল 2013 সালে চাকলফিশ গেম দ্বারা তৈরি সেরা স্পেস গেমগুলির মধ্যে আরেকটি রত্ন এবং নিম্নলিখিত কারণে এই তালিকায় বিবেচিত হয়:

  • এটি আপনাকে বসবাসের ধারণাকে মাথায় রেখে তাদের অন্বেষণ করার একটি মিশন নিয়ে মহাকাশে লক্ষ লক্ষ গ্রহের উপর ছুটতে সক্ষম করে। .
  • এটি তাদের চাষ ও শস্য রোপণের জন্য উপযুক্ততা সম্পর্কে এই গ্রহগুলি অন্বেষণ করতে সক্ষম করে খাদ্য এবং অর্থের জন্য, অন্যান্য কার্যকলাপের পাশাপাশি যেমন খনন, শিকার , ইত্যাদি, বাণিজ্যের উন্নতি এবং জীবন ও বৃদ্ধিকে টিকিয়ে রাখতে সাহায্য করতে।
  • এটি একাধিক অস্ত্র যেমন তলোয়ার, কুড়াল, বন্দুক, ধনুক এবং তীর, বোমা, রকেট লঞ্চার ব্যবহার করতে সক্ষম করে , এবং বিশেষ শক্তির অস্ত্র যেমন দুই হাতের ব্রডসওয়ার্ড তাদের নিরাপত্তা ও নিরাপত্তার জন্য।
  • কোয়েস্ট এবং মিশনে পূর্ণ এই গেমটি উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্স পিসি এ খেলার জন্য উপলব্ধ অন্যান্য প্ল্যাটফর্ম যেমন PS4 এবং Xbox One ছাড়াও $13.99 এর জন্য .

19. মহাকাশ প্রকৌশলী

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

এটি হল সেরা স্পেস বিল্ডিং গেমগুলির তালিকার আরেকটি গেম যা 2013 সালে কিন সফটওয়্যার হাউস দ্বারা বিকাশ করা হয়েছিল নীচে দেওয়া নিম্নলিখিত কারণে:

  • স্পেস ইঞ্জিনিয়ার্স নাম অনুসারে, এটি প্রকৌশলীকে জীবনের স্থায়িত্বের জন্য সম্পদে পূর্ণ একটি বিশ্ব তৈরি করতে সাহায্য করার জন্য একটি বিস্তৃত টুলস সক্ষম করে মহাকাশে।
  • এটি আপনাকে মানচিত্র এবং মাধ্যাকর্ষণ জেনারেটর ব্যবহার করে বাইরের মহাকাশ অন্বেষণ করতে সক্ষম করে মহাকাশে একটি বড় গ্রহাণুর পৃষ্ঠে নিরাপদে হাঁটতে।
  • বিভিন্ন গবেষণামূলক উদ্যোগ এবং প্রোব সমন্বিত এই গেমটি Windows এবং Xbox One এর মত একাধিক প্ল্যাটফর্মে খেলার জন্য উপলব্ধ £16,99 এর জন্য .

20. হাউস অফ দ্য ডাইং সান

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

প্রাথমিকভাবে এনিমি স্টার-ফাইটার নামে ডাকা হয়, হাউস অফ দ্য ডাইং সান পিসিতে সেরা স্পেস গেমগুলির মধ্যে একটি। এই অ্যাকশন ইলাস্ট্রেশনটি 2 নভেম্বর 2016-এ Marauder Interactive দ্বারা প্রকাশিত হয়েছিল এবং বর্তমানে এটি একটি একক-প্লেয়ার গেম . নীচে, আপনি এই গেমের দ্বারা প্রদত্ত কয়েকটি বৈশিষ্ট্য খুঁজে পেতে পারেন:

  • এই গেমটি এমন একটি প্লট অনুসরণ করে যেখানে খেলোয়াড়কে তার মৃত সাম্রাজ্যের শত্রুদের তাড়া করতে হয়, তার যুদ্ধজাহাজকে নতুন অস্ত্র স্তুপ করে এবং তার ক্ষমতা বৃদ্ধি করে আপগ্রেড করতে হয়। .
  • সিস্টেমটিতে ন্যূনতম 2 জিবি স্টোরেজ প্রয়োজন, এই গেমটি অতিরিক্ত ভিআর সমর্থন সহ আসে , যা এর সমস্ত খেলোয়াড়দের সম্পূর্ণ ভিন্ন অভিজ্ঞতা প্রদান করতে সাহায্য করে।
  • এটি Windows সিস্টেম সমর্থন করে এবং সহজেই বিভিন্ন প্ল্যাটফর্ম থেকে $19.99-এ কেনা যায় . এরকম একটি প্ল্যাটফর্ম হল স্টিম প্ল্যাটফর্ম।
  • যদিও এটি পিসিতে সেরা স্পেস গেমগুলির মধ্যে একটি এবং এটির ইতিবাচক প্রতিক্রিয়া রয়েছে, তবুও কিছু ব্যবহারকারী এই গেমটির সময়কাল বিবেচনা করে, যা এমন কিছু হতে পারে যা কাজ করা যেতে পারে৷

২১. হোমওয়ার্ল্ড রিমাস্টারড কালেকশন

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

গিয়ারবক্স সফ্টওয়্যার দ্বারা তৈরি, হোমওয়ার্ল্ড রিমাস্টারড কালেকশন একটি গেম যা 25 ফেব্রুয়ারি 2015 এ প্রকাশিত হয়েছে এবং নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলির জন্য পিসিতে সেরা স্পেসশিপ গেমগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়:

  • এই অ্যাপটিতে উচ্চ গ্রাফিক প্রভাব রয়েছে এবং HD, UHD, এবং 4K রেজোলিউশন সমর্থন করে , মিক্সে পুরানো গানের সাথে নতুন অডিও সেটিংস ছাড়াও।
  • গেমটি খেলোয়াড়দের 100টিরও বেশি স্পেসশিপ তৈরি করতে দেয় এবং তাদের সাথে যুদ্ধ।
  • এইচআরসি এমন একটি বৈশিষ্ট্যের সাথে আসে যেখানে খেলোয়াড়রা কেবল জাহাজের বহর নিয়ন্ত্রণ করতে পারে না তবে সর্বনিম্ন 30টি একক-প্লেয়ার মিশনের মধ্যে একটি আর্মাদাও তৈরি করতে পারে। .
  • এই গেমটিতে হোমওয়ার্ল্ড ক্লাসিক এবং হোমওয়ার্ল্ড ক্লাসিক 2 এর মতো গেমগুলিতেও বিনামূল্যে অ্যাক্সেস রয়েছে .
  • এই গেমটি স্টিম এ উপলব্ধ $34.99-এ কিনতে .

22. এমপিরিয়ন

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

Eleon গেম স্টুডিও প্রকাশ করেছে Empyrion, যা একটি উন্মুক্ত স্যান্ডবক্স দুঃসাহসিক খেলা। এই গেমটি একটি অতিরিক্ত ধারণা নিয়ে আসে যেখানে খেলোয়াড়রা এমন একটি গ্রহে অবতরণ করে যেখানে তাদের প্রতিকূল পরিস্থিতিতে টিকে থাকতে হয়।

  • খেলোয়াড়কে পরিবেশের সাথে খাপ খাইয়ে নিতে হবে নতুন সেটিং এর মধ্যে তাকে ঠেলে দেওয়া হয় এবং খেলা শেষ করা হয়।
  • এটি ছাড়াও, 3D সুবিধা সহ গেমগুলি৷ , যেখানে খেলোয়াড়কে কিছু ​​শক্তিশালী জাহাজ এবং বিশাল বিশাল মহাকাশ স্টেশন তৈরি করতে হয় বিভিন্ন গ্রহের সমস্ত সেটকে কাজে লাগাতে এবং Empyrion এর রহস্য উদঘাটন করতে৷
  • সর্বনিম্ন 10 GB স্টোরেজ এই গেমটি খেলার জন্য সুপারিশ করা হয়, এবং একটি 2.5 GHz এর ডুয়াল প্রসেসর সাধারণত প্রস্তাবিত হয়। OS কমপক্ষে Windows 7, 8, বা 10, হবে বলে আশা করা হচ্ছে যা 64-বিট ধরনের।
  • গেমটি £16,99 এ উপলব্ধ স্টিম-এ .

23. বিদ্রোহী গ্যালাক্সি

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

প্রাথমিকভাবে 2015 সালে প্রকাশিত, বিদ্রোহী গ্যালাক্সি হল একটি একক-প্লেয়ার যুদ্ধের খেলা যা স্টিম এবং GOG.com-এর মতো ওয়েবসাইটে লাইভ এসেছে। এই গেমটি এমন একটি ধারণা নিয়ে আসে যেখানে প্লেয়ার একটি স্পেস কমব্যাট সেটআপের অংশ হয়ে ওঠে এবং একটি এলোমেলো মহাবিশ্বে জাহাজগুলির সাথে লড়াই করতে হয়৷

  • জাহাজ খেলোয়াড়দের মধ্যে সর্বদা একটি 2-ডি সেটআপে থাকবে , যেখানে সমস্ত নন-প্লেয়ার জাহাজ এবং ফাইটার প্লেন একটি 3-ডি সেটআপ থাকতে পারে৷ which helps to give a real feel to all the gamers.
  • This game is compatible with Windows and OS X (i.e., Mac), Xbox One, and PlayStation 4 and available for $19.99 .
  • A prequel of the game has also been launched recently by the name:Rebel Galaxy Prequel seeing the reception of Rebel galaxy.

24. X3:Terran Conflict

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

Based on X3:Reunion, X3:Terran Conflict is another game that can be considered the best spaceship building game. Released in 2008 by the German developer Egosoft, it was first released for the European market and is currently available on Steam.

  • This single-player game is a space-based simulator that allows the player to explore a continuously changing environment .
  • The player can also acquire multiple assets like stations, ships, and much more.
  • In this game, the player can pilot all the ships owned manually , or the player is privileged to give orders to each ship to perform tasks.
  • This is a very well-accepted game available at $15.99 . It is worth giving this game a try.
  • The game is compatible with Windows, Mac OS X, and Linux .

25. Eve Valkyrie (Shut Down)

পিসিতে 25 সেরা স্পেসশিপ বিল্ডিং গেম

Eve Valkyrie was developed by Owen O’Brien in the year 2016 by Eve creators CCP Games team. It is another interesting game due to its many classic features that engross the player. It is considered one of best spaceship building games due to its following notable features, as detailed below:

  • It enables the player to take up the role of a pilot of his space shuttle to embark on a voyage of outer space.
  • This spaceship building game enables you to travel through outer space, sitting in the pretty cockpit of your spaceship in pursuit of the unknown.
  • It simulates dog fights with warring sounds like the intensifying gunshot sounds of firearms spewing fire, the muffled roar of spacecraft making surveillance sorties in their airspace, etc., syncing with action on screen.
  • In addition to sound effects, it also touches upon art and animations wherein you see spacecraft hurtling through space at break-neck speeds shooting down or chasing away the enemy space shuttles that violate your airspace, and so on.
  • This is one of the best VR, i.e., virtual reality games and a space flight simulator that incorporates many mighty and famous space battles.
  • The game is worth the amount ($29.99) since you get glued to your PC, mobile phone, or tablet screen without even blinking an eyelid.

দ্রষ্টব্য: Unfortunately, as on August 5th 2022, EVE:Valkyrie’s servers were turned off, social media profiles were closed, and website went offline.

প্রস্তাবিত:

  • Fix Samsung Galaxy Note 5 SIM Card Error
  • Fix Fate Grand Order Error 43 on Android
  • অ্যান্ড্রয়েডের জন্য লেজেন্ড অফ জেল্ডার মতো 32 সেরা গেমগুলি
  • 30 Best Fallout 3 Mods for Enhanced Gameplay

We hope this article on best spaceship building games was helpful. If you have any queries or suggestions, please drop them in the comments section below.


  1. 7 সেরা অ্যান্ড্রয়েড সারভাইভাল গেম

  2. টুইচ-এ স্ট্রিম করার জন্য ৮টি সেরা গেম

  3. 2022 সালে অ্যাপল টিভির জন্য 15 সেরা গেম

  4. 2022 সালে ওকুলাসের জন্য 10টি সেরা ভিআর গেম