কম্পিউটার

উইন্ডোজ 10 এ GeForce ত্রুটি HRESULT E ব্যর্থতা ঠিক করুন

উইন্ডোজ 10 এ GeForce ত্রুটি HRESULT E ব্যর্থতা ঠিক করুন

NVIDIA থেকে GeForce অভিজ্ঞতা হল একটি গ্রাফিক্স কার্ড অ্যাপ্লিকেশন যা আপনার সিস্টেমের ড্রাইভারগুলিকে আপ টু ডেট রাখে। শুধু তাই নয় এটি গেমের সেটিংস অপ্টিমাইজ করে গেমিং অভিজ্ঞতাও বাড়ায়। GeForce এর সাথে, গেমিং করার সময় বন্ধুদের সাথে লাইভ স্ট্রিম করা এবং স্ক্রিনশট নেওয়া খুব সহজ। কিন্তু GeForce চালু করা HRESULT E ত্রুটির মতো কিছু সমস্যা তৈরি করতে পারে। উইন্ডোজ 8.1, উইন্ডোজ 10 এবং উইন্ডোজ 11-এ প্রায়শই ত্রুটি ঘটতে পারে বলে রিপোর্ট করা হয়েছে। আপনি যদি একই সমস্যা নিয়ে কাজ করছেন, আপনি সমাধানের জন্য সঠিক জায়গায় এসেছেন। আমাদের কাছে আপনার জন্য একটি নিখুঁত গাইড রয়েছে যা আপনাকে GeForce ত্রুটি HRESULT E ব্যর্থতা কীভাবে ঠিক করতে হয় তা জানতে সাহায্য করবে। আসুন এনভিডিয়া আপডেট সমস্যা শুরু করতে ব্যর্থ হওয়া এটি সমাধান করার পদ্ধতিগুলি অন্বেষণ করি এবং ত্রুটির কারণগুলিও পরীক্ষা করি৷

উইন্ডোজ 10 এ GeForce ত্রুটি HRESULT E ব্যর্থতা ঠিক করুন

Windows 10 এ GeForce ত্রুটি HRESULT E ব্যর্থ কিভাবে ঠিক করবেন

HRESULT E ব্যর্থ হল একটি সাধারণ ত্রুটি যা COM উপাদানগুলির সাথে সম্পর্কিত৷ ফিডব্যাক টিকিটের সোর্স ডেটাতে সমস্ত ডেটা থাকে না এবং উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য টার্গেট ডেটাবেস পপ আপ করার জন্য প্রয়োজনীয় ক্ষেত্রগুলি পেতে আপনাকে উত্স আপডেট করতে হবে। এটি মাইক্রোসফ্টের অনুপস্থিত ইন্টারফেস সম্পর্কে এবং প্রকল্পে একটি রেফারেন্স যোগ করার চেষ্টা করার সময় ঘটে। বিভিন্ন কারণ সম্ভাব্যভাবে GeForce ত্রুটির কারণ হতে পারে, তাদের কয়েকটি নীচে উল্লেখ করা হল:

  • আপনার উইন্ডোজে HRESULT E ত্রুটি দেখানোর একটি প্রধান কারণ GeForce Experience-এর একটি দূষিত ইনস্টলেশন হতে পারে। এই কারণে, সমস্যাটি সমাধান করতে ইউটিলিটি আবার ইনস্টল করুন।
  • ব্যর্থ GPU ইনস্টলেশন ত্রুটির আরেকটি কারণ হতে পারে। NVIDIA ড্রাইভার আনইনস্টল করা এই ধরনের ক্ষেত্রে দুর্নীতিগ্রস্ত ফাইলগুলি সরাতে সহায়ক হতে পারে৷
  • প্রোগ্রামের জন্য একটি নতুন আপডেট ডাউনলোড করার সময়ও ত্রুটি ঘটে।
  • গ্রাফিক্স কার্ডের অসামঞ্জস্যপূর্ণ ড্রাইভারও ত্রুটির জন্য দায়ী হতে পারে।
  • লক্ষ্যযুক্ত ডাটাবেসের অসম্পূর্ণ ডেটাসেটের কারণেও ত্রুটি দেখা দেয়।

আপনি নিম্নলিখিত পদ্ধতিগুলি ব্যবহার করে আপনার GeForce অভিজ্ঞতা উন্নত করতে পারেন যা আপনাকে GeForce অভিজ্ঞতা ত্রুটি ঠিক করতে সাহায্য করবে৷

পদ্ধতি 1:ক্লিন বুট সম্পাদন করুন

GeForce ত্রুটি HRESULT E ব্যর্থ সমস্যা সমাধানের সবচেয়ে মৌলিক পদক্ষেপ হল আপনার পিসিতে একটি ক্লিন বুট করা। একটি ক্লিন বুট ব্যবহার করার পিছনে উদ্দেশ্য হল ন্যূনতম ড্রাইভার এবং প্রোগ্রামগুলির সাথে উইন্ডোজ শুরু করা। এটি অবশেষে সিস্টেমে উপস্থিত যেকোন ত্রুটিগুলি বাতিল করতে সহায়তা করে। কিভাবে Windows 10-এ ক্লিন বুট করতে হয় সে সম্পর্কে আরও জানতে আপনি আমাদের গাইড দেখতে পারেন।

উইন্ডোজ 10 এ GeForce ত্রুটি HRESULT E ব্যর্থতা ঠিক করুন

পদ্ধতি 2:সিস্টেম ফাইল মেরামত করুন

আপনার পিসিতে দূষিত ফাইল বা সমস্যাযুক্ত কনফিগারেশন ফাইলগুলির ফলে GeForce ত্রুটি HRESULT E ব্যর্থ হতে পারে, তাই, অপারেটিং সিস্টেমে কোনও ত্রুটি নেই এবং আপনার একটি ত্রুটি-মুক্ত GeForce আছে তা নিশ্চিত করতে আপনার সিস্টেম ফাইলগুলিতে একটি স্ক্যান চালানো গুরুত্বপূর্ণ। অভিজ্ঞতা. আপনি Windows 10-এ সিস্টেম ফাইল মেরামত করার জন্য আমাদের গাইডের সাহায্যে আপনার সিস্টেমে SFC এবং DISM স্ক্যান চালাতে পারেন।

উইন্ডোজ 10 এ GeForce ত্রুটি HRESULT E ব্যর্থতা ঠিক করুন

পদ্ধতি 3:GeForce অভিজ্ঞতা পুনরায় ইনস্টল করুন

GeForce ত্রুটি HRESULT E ব্যর্থ সমস্যার আরেকটি সাধারণ সমাধান হল GeForce অভিজ্ঞতা পুনরায় ইনস্টল করা। শুধু তাই নয় কিন্তু প্রতিটি সংশ্লিষ্ট উপাদান এবং নির্ভরতার সাথে প্রোগ্রামটিকে পুনরায় ইনস্টল করা দরকার। কিন্তু এটি করার জন্য, আপনাকে প্রথমে এটি আনইনস্টল করতে হবে এবং আপনি যদি আপনার সিস্টেম থেকে GeForce আনইনস্টল করার প্রক্রিয়া সম্পর্কে জানতে চান তাহলে NVIDIA GeForce Experience কিভাবে নিষ্ক্রিয় বা আনইনস্টল করবেন সে সম্পর্কে আমাদের পুঙ্খানুপুঙ্খ নির্দেশিকা দেখুন।

উইন্ডোজ 10 এ GeForce ত্রুটি HRESULT E ব্যর্থতা ঠিক করুন

পদ্ধতি 4:NVIDIA ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

কারণগুলির মধ্যে আলোচনা করা হয়েছে, যে কারণে আপনি এনভিডিয়া আপডেট শুরু করতে ব্যর্থ হয়েছেন তা হল অসামঞ্জস্যপূর্ণ GPU ড্রাইভার। এটি সাধারণত একটি নতুন ড্রাইভার আপডেটের পরে ঘটে এবং তাই এটি গুরুত্বপূর্ণ যে আপনি আপনার সিস্টেমে সমস্ত NVIDIA ড্রাইভার ইনস্টল করুন। কিন্তু এর আগে, আপনাকে আপনার ডেস্কটপ থেকে ড্রাইভারগুলি আনইনস্টল করতে হবে, এবং এটি করতে আপনি আমাদের গাইড থেকে সহায়তা পেতে পারেন কিভাবে উইন্ডোজ 10-এ ড্রাইভারগুলি আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করবেন৷

উইন্ডোজ 10 এ GeForce ত্রুটি HRESULT E ব্যর্থতা ঠিক করুন

পদ্ধতি 5:সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করুন

আপনি যদি আপনার পিসিতে এনভিডিয়া আপডেট শুরু করতে ব্যর্থ হন এবং এনভিডিয়া আপডেট ত্রুটি শুরু করতে ব্যর্থ হন তবে সিস্টেম পুনরুদ্ধারই শেষ অবলম্বন। যদি এই GeForce ত্রুটি HRESULT E ব্যর্থ সমস্যাটি সম্প্রতি আপনার পিসিতে দেখাতে শুরু করে, তবে সিস্টেমে কিছু পরিবর্তন হতে পারে যা আপনাকে পরিস্থিতি সম্পর্কে সম্পূর্ণ নির্বোধ রেখে গেছে। এই ধরনের পরিস্থিতিতে, আপনি সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করতে পারেন যা আপনাকে কম্পিউটারে সঞ্চিত আপনার ডেটা রক্ষা করার সময় যেকোনো অবাঞ্ছিত এবং অপ্রত্যাশিত ত্রুটি থেকে মুক্তি পেতে সহায়তা করবে। উইন্ডোজ 10-এ সিস্টেম রিস্টোর কীভাবে ব্যবহার করবেন তা আমাদের গাইডের সাহায্যে করা যেতে পারে।

উইন্ডোজ 10 এ GeForce ত্রুটি HRESULT E ব্যর্থতা ঠিক করুন

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

প্রশ্ন 1. GPU কি করে?

উত্তর। GPUs একই সময়ে একাধিক টুকরা জড়িত করে গ্রাফিকাল ডেটার প্রক্রিয়াকে ত্বরান্বিত করে কাজ করুন। ভিডিও এডিটিং, গেম প্রসেসিং এবং মেশিন লার্নিং প্রসেসে জিপিইউ অত্যন্ত ভালো।

প্রশ্ন 2। NVIDIA GeForce অভিজ্ঞতার প্রয়োজন কি?

উত্তর। NVIDIA GeForce অভিজ্ঞতা গ্রাফিক্স কার্ড আপডেট রাখা এবং গেম সেটিংস অপ্টিমাইজ করার ক্ষেত্রে দক্ষ৷

প্রশ্ন ৩. কিভাবে GPU সেটিংস ম্যানিপুলেট করা যায়?

উত্তর। গ্রাফিক কার্ডের কন্ট্রোল প্যানেল ব্যবহার করে GPU সেটিংস পরিবর্তন করা যেতে পারে . এই সেটিংসগুলি গেমগুলির জন্য পরিবর্তন করা যেতে পারে, 3D অপ্টিমাইজেশান সক্রিয় করতে, ডিসপ্লে সেটিংস কনফিগার করতে, স্ক্রিন রেজোলিউশন পরিবর্তন করতে, রঙ উপস্থাপনা সামঞ্জস্য করতে এবং আরও অনেক কিছু করতে।

প্রশ্ন ৪। আমার কি প্রায়ই NVIDIA ড্রাইভার আপডেট করতে হবে?

উত্তর। না , আপনাকে প্রায়শই NVIDIA ড্রাইভার আপডেট করতে হবে না। আপনি তাদের ছয় মাসে একবার আপডেট করতে পারেন। এছাড়াও, এটি আপনার পিসিতে আপনার সিস্টেম এবং গেমগুলির উপর নির্ভর করে, যার জন্য শীঘ্রই একটি আপডেটের প্রয়োজন হতে পারে৷

প্রশ্ন 5। HRESULT কোড মানে কি?

উত্তর। HRESULT কোড COM প্রোগ্রামিং এর সম্মুখীন হয় যেখানে তারা COM এরর কনভেনশন পরিচালনা করে। এটি ত্রুটি কোডের প্রকৃতি সম্পর্কে এনকোড করা তথ্য প্রকাশ করতে সাহায্য করে।

প্রস্তাবিত:

  • কিভাবে অ্যাক্টিভিশন অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলবেন
  • Windows 10-এ Origin Error 65546:0 ফিক্স করুন
  • Windows 10 এ লক করা NVIDIA ব্যবহারকারীর অ্যাকাউন্ট ঠিক করুন
  • Windows 10-এ Nvbackend.exe ত্রুটি ঠিক করুন

নিঃসন্দেহে, গ্রাফিক্স কার্ডের ক্ষেত্রে NVIDIA হল এক নম্বর ব্র্যান্ড এবং এটির সেরাটা পেতে, গেমাররা তাদের গেমিং সময় বাড়াতে GeForce এক্সপেরিয়েন্স ডাউনলোড করা পছন্দ করে। তবুও, NVIDIA আপডেট পরিষেবা শুরু করার সময় এটি কিছু সমস্যার সম্মুখীন হতে পারে। আমরা আশা করি যে আমাদের গাইড আপনাকে এই সমস্যাটির সমাধানে পুঙ্খানুপুঙ্খভাবে সাহায্য করেছে এবং আপনি GeForce ত্রুটি HRESULT E ব্যর্থতা ঠিক করতে সক্ষম হয়েছেন . আসুন জানি কোন পদ্ধতিটি এটি করতে সবচেয়ে সহায়ক ছিল। একই বিষয়ে আরও প্রশ্ন এবং আপনার মূল্যবান পরামর্শের জন্য, নীচে একটি মন্তব্য রেখে আমাদের সাথে যোগাযোগ করুন৷


  1. Windows 10 এ ত্রুটি 0X800703ee ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ মুদ্রণের ত্রুটি ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ ত্রুটি 0xc0aa0301 ঠিক করুন

  4. উইন্ডোজ 10 এ স্টিম এরর 53 ঠিক করুন