কম্পিউটার

Windows 10 এ উপলব্ধ ফটোশপ ডায়নামিকলিংক ঠিক করুন

Windows 10 এ উপলব্ধ ফটোশপ ডায়নামিকলিংক ঠিক করুন

ফটোশপ ডায়নামিকলিংক হল অ্যাডোবের একটি বৈশিষ্ট্য যা ব্যবহারকারীদের প্রোগ্রামগুলির মধ্যে মধ্যবর্তী রেন্ডারিংয়ের বিকল্প প্রদান করে রেন্ডারিং প্রক্রিয়া থেকে বাঁচায়। এটি প্রিমিয়ার প্রো এবং আফটার ইফেক্টের মতো দুটি অ্যাপের মধ্যে একটি লিঙ্ক তৈরি করে, যা তাদের মধ্যে একটি লাইভ সংযোগ তৈরি করতে সাহায্য করে এবং প্রয়োজনীয় প্রভাবগুলি নিয়ে আসে। কিন্তু কিছু অ্যাডোব ব্যবহারকারী লিঙ্কটি ব্যবহার করার সময় ভিডিও ফ্রেমগুলিকে স্তরগুলিতে সম্পূর্ণ করতে পারেনি। আপনি যদি একই সমস্যার সম্মুখীন হন তবে আপনি সঠিক জায়গায় এসেছেন কারণ আমাদের কাছে আপনার জন্য একটি নিখুঁত নির্দেশিকা রয়েছে যা আপনাকে ফটোশপ ডায়নামিকলিংক উপলব্ধ নেই তা কীভাবে ঠিক করতে হয় তা শেখাবে।

Windows 10 এ উপলব্ধ ফটোশপ ডায়নামিকলিংক ঠিক করুন

Windows 10-এ উপলব্ধ নয় ফটোশপ ডায়নামিকলিংক কীভাবে ঠিক করবেন

ডায়নামিক লিঙ্কটি সাধারণত রেন্ডারিং সময় বাঁচাতে এবং এটি প্রায় নগণ্য করার জন্য ব্যবহৃত হয়। এছাড়াও, এটি কয়েকটি মিডিয়া ফাইল তৈরি করতে সহায়তা করে। এটি প্রিমিয়ার প্রো থেকে আফটার ইফেক্টস-এ ফাইল পাঠানোর সময় বাঁচায় এবং অ্যাডোব ব্যবহারকারীদের জন্য টাইম সেভার হিসেবে কাজ করে প্রয়োজনীয় ফাইলে ইফেক্ট যোগ করার অনুমতি দেয়।

ডাইনামিকলিংক ব্যর্থতার কারণ কী?

ডায়নামিকলিংক আপনার জন্য উপলব্ধ না হলে এর পিছনে অনেকগুলি অন্তর্নিহিত কারণ থাকতে পারে, আসুন আমরা নীচে সংক্ষেপে সেগুলি অন্বেষণ করি:

  • প্রিমিয়ার প্রো এবং আফটার ইফেক্টস উভয়ের সফ্টওয়্যার আপডেট করা হয়েছে তা নিশ্চিত করুন৷ যদি অ্যাপগুলির মধ্যে একটি পুরানো হয়ে যায়, তাহলে লিঙ্কটি আপনার জন্য কাজ না করার কারণ হয়ে উঠতে পারে৷
  • যদি প্রিমিয়ার প্রো বা আফটার ইফেক্টের সোর্স ফাইলগুলি সরানো বা পুনঃনামকরণ করা হয়, সেগুলিও ডায়নামিকলিংক ত্রুটির কারণ হতে পারে৷
  • আপনার সিস্টেমে ডাইনামিকলিংক ব্যর্থতা এড়াতে, নিশ্চিত করুন যে আপনি যে ফাইলটি প্রায়শই সম্পাদনা করা হচ্ছে সেটিতে সংরক্ষণে আঘাত করবেন না।
  • নেটওয়ার্ক এবং স্টোরেজ সমস্যাগুলি ডাইনামিকলিংকের সাথে সমস্যার সাথে যুক্ত হতে পারে।
  • কারপ্ট আফটার ইফেক্ট প্রজেক্ট হল আরেকটি কারণ যার কারণে লিঙ্কটি কাজ না করতে পারে।
  • ডাইনামিক লিঙ্কটি আপনার জন্য উপলব্ধ না হওয়ার পিছনে বাগগুলি হল আরেকটি কারণ।

এখন যেহেতু ডায়নামিকলিংক আপনার জন্য উপলব্ধ না হওয়ার পিছনের কারণগুলির সাথে আপনি ভালভাবে পরিচিত, এখন সময় এসেছে যে আপনি এমন পদ্ধতিগুলি জানেন যা আপনাকে পরিস্থিতি ঠিক করতে সাহায্য করতে পারে, তাই আসুন সেগুলি দিয়ে শুরু করুন:

পদ্ধতি 1:উইন্ডোজ আপডেট সম্পাদন করুন

আপনি যদি ফটোশপ ডায়নামিক লিঙ্কের সম্মুখীন হন তাহলে উইন্ডোজ আপডেট করার চেষ্টা করুন। পুরানো অ্যাপগুলি ছাড়াও পুরানো উইন্ডোজগুলিও প্রোগ্রামের ত্রুটির কারণ হতে পারে, তাই, প্রথমে আপনার সিস্টেমের মুলতুবি আপডেটগুলি পরীক্ষা করুন৷ আপনি আরও জানতে Windows 10 সর্বশেষ আপডেট কিভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন সে সম্পর্কে আমাদের গাইড দেখতে পারেন।

Windows 10 এ উপলব্ধ ফটোশপ ডায়নামিকলিংক ঠিক করুন

পদ্ধতি 2:সাময়িকভাবে অ্যান্টিভাইরাস অক্ষম করুন (যদি প্রযোজ্য হয়)

অতিরিক্ত সুরক্ষামূলক অ্যান্টিভাইরাস তার পথ অবরুদ্ধ করার কারণে আপনার সিস্টেমে ডায়নামিক লিঙ্ক উপলব্ধ না হওয়ার সমস্যাটি ফটোশপ ডায়নামিকলিংক উপলব্ধ না হওয়া সমস্যার মুখোমুখি হওয়া বেশ সম্ভব। অতএব, লিঙ্কটি কাজ করতে আপনার সিস্টেমে অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারটি নিষ্ক্রিয় করার পরামর্শ দেওয়া হচ্ছে। আপনি Windows 10 এ স্থায়ীভাবে বা অস্থায়ীভাবে অ্যান্টিভাইরাস অস্থায়ীভাবে নিষ্ক্রিয় করতে পারেন।

Windows 10 এ উপলব্ধ ফটোশপ ডায়নামিকলিংক ঠিক করুন

পদ্ধতি 3:ডিভাইস ড্রাইভার আপডেট করুন

আরেকটি কারণ যা লিঙ্কে হস্তক্ষেপ করতে পারে এবং ডায়নামিকলিংক উপলভ্য নয় ত্রুটির কারণ হতে পারে তা হল আপনার সিস্টেমে পুরানো ড্রাইভার। আপনার সিস্টেমের কর্মক্ষমতা বাড়াতে নেটওয়ার্ক, গ্রাফিক্স এবং ডিভাইস ড্রাইভারগুলিকে আপডেট করতে হবে এবং ডাইনামিক লিঙ্ক ব্যবহার করে অ্যাডোবে ফাইল সম্পাদনা করার সময় এটি দক্ষতার সাথে কাজ করতে দিন। আপনি আমাদের পুঙ্খানুপুঙ্খ নির্দেশিকাগুলির সাহায্যে আপনার সমস্ত ড্রাইভার আপডেট করতে পারেন, কিভাবে Windows 10-এ নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার আপডেট করবেন, Windows 10-এ গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার 4 উপায়, এবং Windows 10-এ ডিভাইস ড্রাইভারগুলি কীভাবে আপডেট করবেন।

Windows 10 এ উপলব্ধ ফটোশপ ডায়নামিকলিংক ঠিক করুন

পদ্ধতি 4:উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল অক্ষম করুন (প্রস্তাবিত নয়)

আপনার সিস্টেমে ডায়নামিক লিঙ্ক ব্লক করার আরেকটি কারণ এবং এর ফলে একজন ব্যবহারকারী ভিডিও ফ্রেমগুলিকে স্তরগুলিতে সম্পূর্ণ করতে পারে না তা হল আপনার পিসিতে উইন্ডোজ ফায়ারওয়াল। উইন্ডোজ ফায়ারওয়াল আপনার পিসিকে ভাইরাস বা অজানা ম্যালওয়্যার থেকে রক্ষা করতে দুর্দান্ত তবে কখনও কখনও এটি অ্যাডোব ফটোশপের মতো আপনার ডেস্কটপে ইনস্টল করা প্রোগ্রামগুলির সাথে দ্বন্দ্ব তৈরি করে। অতএব, কোন সমস্যা ছাড়াই প্রোগ্রাম চালানোর জন্য এটি স্থায়ীভাবে নিষ্ক্রিয় করা সমাধান। ফটোশপ ডায়নামিকলিংক উপলব্ধ নয় এমন ত্রুটি ঠিক করতে Windows 10 ফায়ারওয়াল কীভাবে নিষ্ক্রিয় করবেন সে সম্পর্কে আপনি আমাদের গাইড পড়তে পারেন৷

Windows 10 এ উপলব্ধ ফটোশপ ডায়নামিকলিংক ঠিক করুন

পদ্ধতি 5:সিস্টেম ফাইল মেরামত করুন

SFC স্ক্যানগুলি উইন্ডোজ ব্যবহারকারীদের মধ্যে বেশ পরিচিত যারা ফাইলের অখণ্ডতা পরীক্ষা করে, যার ফলে ফাইলে উপস্থিত হতে পারে এমন কোনও সমস্যা সমাধান করা হয়। এই ধরনের স্ক্যান ডায়নামিক লিঙ্কের সমস্যাগুলি বাতিল করতে খুব সহায়ক। Windows 10-এ কীভাবে সিস্টেম ফাইলগুলি মেরামত করবেন সে সম্পর্কে আমাদের নির্দেশিকা পড়ুন এবং স্ক্যান চালানোর পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

Windows 10 এ উপলব্ধ ফটোশপ ডায়নামিকলিংক ঠিক করুন

একবার স্ক্যান সম্পূর্ণ হলে, পিসি পুনরায় চালু করুন ডায়নামিক লিঙ্ক সমস্যা সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে।

পদ্ধতি 6:Adobe সফ্টওয়্যার পুনরায় ইনস্টল করুন

এটিও সম্ভব যে ফটোশপ ডায়নামিকলিংক উপলব্ধ নয় সমস্যাটি অ্যাডোবের সফ্টওয়্যার সমস্যার কারণে। তাই, কোনো সমস্যা ছাড়াই আপনি যে Adobe সফ্টওয়্যারটি ব্যবহার করছেন সেটি আনইনস্টল করে পুনরায় ইনস্টল করার পরামর্শ দেওয়া হচ্ছে।

1. Windows + I টিপুন৷ সেটিংস খুলতে একসাথে কী।

2. তারপর, অ্যাপস-এ ক্লিক করুন .

Windows 10 এ উপলব্ধ ফটোশপ ডায়নামিকলিংক ঠিক করুন

3. Adobe সফ্টওয়্যার অনুসন্ধান করুন৷ অ্যাপস এবং বৈশিষ্ট্যের অধীনে তালিকা থেকে .

Windows 10 এ উপলব্ধ ফটোশপ ডায়নামিকলিংক ঠিক করুন

4. অবশেষে, আনইন্সটল এ ক্লিক করুন .

Windows 10 এ উপলব্ধ ফটোশপ ডায়নামিকলিংক ঠিক করুন

5. একবার প্রোগ্রামটি আনইনস্টল হয়ে গেলে, পিসি রিবুট করুন .

6. এখন, Adobe ডাউনলোড করুন অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রোগ্রাম।

Windows 10 এ উপলব্ধ ফটোশপ ডায়নামিকলিংক ঠিক করুন

7. ফাইল ডাউনলোড করার পরে, সেটআপ ফাইলটি চালান এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন অ্যাপ্লিকেশন ইনস্টল করতে।

পদ্ধতি 7:সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করুন

আপনার পিসি পুনরুদ্ধার করা হচ্ছে ফটোশপ ডায়নামিকলিংক উপলভ্য নয় ত্রুটি সমাধানের শেষ অবলম্বন ভিডিও ফ্রেমগুলি স্তরগুলিতে সম্পূর্ণ করতে পারেনি। সিস্টেম পুনরুদ্ধার করার আগে, আপনার সমস্ত ডেটা ব্যাক আপ করা হয়েছে এবং পুনরুদ্ধারের সাথে ধুয়ে না যায় তা নিশ্চিত করা সর্বদা গুরুত্বপূর্ণ। আপনি Windows 10-এ সিস্টেম রিস্টোর কীভাবে ব্যবহার করবেন আমাদের গাইডের সাহায্যে তা করতে পারেন।

Windows 10 এ উপলব্ধ ফটোশপ ডায়নামিকলিংক ঠিক করুন

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

প্রশ্ন 1. ডায়নামিকলিংক কেন উপলব্ধ নয়?

উত্তর। আপনার সিস্টেমে ডায়নামিকলিংক উপলব্ধ না হওয়ার কারণ নিরাপত্তা বা অনুমতি সমস্যা এর মতো কারণ হতে পারে . তাই, কোনো সমস্যা ছাড়াই লিঙ্কটি চালানোর জন্য আপনার ডিভাইসে নিরাপত্তা সরঞ্জাম, যদি থাকে, বন্ধ করার পরামর্শ দেওয়া হয়।

প্রশ্ন 2। আমি কিভাবে ডাইনামিকলিংক ইনস্টল করতে পারি?

উত্তর। আপনি Adobe Premiere Pro-এ আফটার ইফেক্টস কম্পোজিশনে ডায়নামিকলিংক ইনস্টল করতে পারেন আপনি সম্পাদনা করতে চান এমন একটি ফাইল নির্বাচন করে। ডাইনামিকলিংক সক্রিয় করে আপনি রেন্ডারিং থেকে মুক্তি পেতে পারেন।

প্রশ্ন ৩. কেন Adobe-এ ডাইনামিকলিংক ধূসর হয়?

উত্তর। আপনি যদি Adobe-এ ধূসর রঙের ডায়নামিকলিংকের সম্মুখীন হন, তবে এটি একটি প্রিমিয়ার প্রো-এর পুরানো সংস্করণ এর কারণে হতে পারে অথবা আফটার ইফেক্টস . তাই ডায়নামিক লিঙ্কের সমস্যা এড়াতে উভয় প্রোগ্রাম আপডেট করার পরামর্শ দেওয়া হচ্ছে।

প্রশ্ন ৪। আমি কি HTML এ একটি ডাইনামিকলিংক তৈরি করতে পারি?

উত্তর। হ্যাঁ , আপনি href অ্যাট্রিবিউট এর সাহায্যে HTML এ একটি ডাইনামিকলিংক তৈরি করতে পারেন অ্যাঙ্কর ট্যাগের। আপনি যে পৃষ্ঠার সাথে লিঙ্ক করতে চান সেই পৃষ্ঠাটির সম্পূর্ণ URL অবশ্যই বৈশিষ্ট্যটিতে থাকতে হবে৷

প্রশ্ন 5। ডায়নামিক লিঙ্ক কাজ করছে না তা আমি কিভাবে ঠিক করতে পারি?

উত্তর। আপনি সঠিক পৃষ্ঠার লিঙ্ক পয়েন্টগুলি নিশ্চিত করে ডায়নামিক লিঙ্কটি কাজ করছে না তা ঠিক করতে পারেন . এছাড়াও, নিশ্চিত করুন যে URL সঠিকভাবে ফরম্যাট করা হয়েছে৷ .

প্রস্তাবিত:

  • কেন আমার ফেসবুক ফটোগুলি অদৃশ্য হয়ে গেছে?
  • কিভাবে TikTok এ কার্টুন ফিল্টার পাবেন
  • 25 সেরা Adobe Premiere Pro বিনামূল্যের বিকল্প
  • Adobe InDesign-এর সেরা 21টি সেরা বিকল্প

Dynamiclink প্রকৃতপক্ষে Adobe ব্যবহারকারীদের জন্য একটি দুর্দান্ত বৈশিষ্ট্য কারণ এটি ব্যবহারকারী যে ফাইলটি সম্পাদনা করতে চায় তাতে সম্পূর্ণ প্রভাব যুক্ত করার অনুমতি দেওয়ার সময় রেন্ডারিং সময় বাঁচাতে সহায়তা করে। কিন্তু লিঙ্কের সমস্যাগুলি ফটোশপ প্রোগ্রামের ব্যবহারকে বেশ অস্থির করে তুলেছে। আমরা আশা করি যে আমাদের গাইড আপনাকে সম্ভাব্য সব উপায়ে সাহায্য করেছে এবং আপনি ফটোশপ ডায়নামিকলিংক উপলব্ধ নেই ঠিক করতে পেরেছেন সমস্যা. কোন পদ্ধতিটি আপনাকে সবচেয়ে বেশি সাহায্য করেছে তা আমাদের জানান এবং বিষয় বা পরামর্শ সম্পর্কে আরও কোন প্রশ্নের জন্য, নীচের মন্তব্য বিভাগে আমাদের সাথে যোগাযোগ করুন৷


  1. উইন্ডোজ 10 অ্যাপস কাজ করছে না তা ঠিক করুন

  2. মিরাকাস্ট উইন্ডোজ 10 এ কাজ করছে না তা ঠিক করুন

  3. Windows 10 এ Spotify না খোলার সমাধান করুন

  4. উইন্ডোজ 10 উজ্জ্বলতা কাজ করছে না ঠিক করুন