কম্পিউটার

লিগ অফ লিজেন্ডস ক্লায়েন্ট না খোলার সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

লিগ অফ লিজেন্ডস ক্লায়েন্ট না খোলার সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

লিগ অফ লেজেন্ডস (সংক্ষেপে LoL), ডিফেন্স অফ দ্য অ্যানসিয়েন্টস (DotA) এর আধ্যাত্মিক সিক্যুয়েল, 2009 সালে মুক্তির পর থেকে এটি সবচেয়ে জনপ্রিয় MOBA (মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটল এরিনা) গেমগুলির মধ্যে একটি হয়ে উঠেছে৷ গেমটি নতুন চোখ আকর্ষণ করতে থাকে এবং ইউটিউব এবং টুইচের মতো স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলিতে একটি বড় অনুসরণ উপভোগ করে৷ লিগ অফ লিজেন্ডসও সেখানকার অন্যতম বড় ইস্পোর্টস। ফ্রিমিয়াম গেমটি উইন্ডোজের পাশাপাশি macOS এবং একটি বিটা মোবাইল সংস্করণ, League of Legends:Wild Rift, 2020 সালে লঞ্চ করা হয়। খেলোয়াড়রা (প্রতিটি খেলোয়াড়কে চ্যাম্পিয়ন বলা হয় এবং বিশেষ ক্ষমতা রয়েছে) 5 জনের একটি দলে লড়াই করে, তাদের ঘাঁটির কেন্দ্রে অবস্থিত বিপক্ষ দলের নেক্সাসকে ধ্বংস করার চূড়ান্ত লক্ষ্য নিয়ে।

যাইহোক, গেমটি, অন্যদের মতো, সম্পূর্ণরূপে নিখুঁত নয় এবং ব্যবহারকারীরা প্রতিবার এবং তারপরে একটি বা দুটি সমস্যার মুখোমুখি হন। প্রায়শই অভিজ্ঞ কিছু ত্রুটি হল গেমটি প্যাচ করতে ব্যর্থ হওয়া (ত্রুটির কোড 004), দুর্বল ইন্টারনেটের কারণে অপ্রত্যাশিত লগইন ত্রুটি, একটি গুরুতর ত্রুটি ঘটেছে, ইত্যাদি। আরেকটি খুব সাধারণ ত্রুটি হল লিগ অফ লিজেন্ডস ক্লায়েন্ট অ্যাপ্লিকেশন খুলছে না। কিছু ব্যবহারকারীর জন্য, একটি ছোট পপ-আপ দেখা দেয় যখন তারা LoL শর্টকাট আইকনে ডাবল ক্লিক করে কিন্তু গেমটি চালু করতে ব্যর্থ হয়, অন্যদের জন্য ডাবল-ক্লিক একেবারে কিছুই করে না। ক্লায়েন্ট চালু করতে অস্বীকার করতে পারে এমন অনেকগুলি কারণ রয়েছে৷ কিছু উইন্ডোজ ফায়ারওয়াল/অ্যান্টিভাইরাস প্রোগ্রাম LoL ক্লায়েন্টকে লঞ্চ হতে বাধা দিচ্ছে, ব্যাকগ্রাউন্ডে অ্যাপ্লিকেশনের একটি খোলা উদাহরণ, পুরানো বা দুর্নীতিগ্রস্ত ড্রাইভার, হারিয়ে যাওয়া গেম ফাইল ইত্যাদি। 

এই নিবন্ধে, আমরা উল্লিখিত সমস্যাটি নিয়ে আলোচনা করব এবং লিগ অফ লিজেন্ডস ক্লায়েন্ট না খোলার সমস্যাগুলিকে সমাধান করার জন্য ব্যবহারকারীরা কীভাবে প্রয়োগ করতে পারেন তার আটটি ভিন্ন উপায়ের বিশদ বিবরণ দেব।

লিগ অফ লিজেন্ডস ক্লায়েন্ট না খোলার সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

লিগ অফ লিজেন্ডস ক্লায়েন্ট খুলছে না তা ঠিক করার 8 উপায়

অপরাধীর উপর নির্ভর করে, লিগ অফ লিজেন্ডস ক্লায়েন্ট না খোলার সমস্যার সঠিক সমাধান প্রতিটি ব্যবহারকারীর জন্য পরিবর্তিত হয়। কিছু রিপোর্ট প্রস্তাব করে যে Steam এবং Razer Synapse এর মতো অ্যাপ্লিকেশনগুলি কখনও কখনও LoL চালু করা থেকে ব্লক করে, তাই এই অ্যাপ্লিকেশনগুলি বন্ধ করার চেষ্টা করুন এবং তারপরে গেমটি খোলার চেষ্টা করুন৷ আপনার অ্যান্টিভাইরাস প্রোগ্রাম এবং উইন্ডোজ ফায়ারওয়াল (পড়ুন: উইন্ডোজ ফায়ারওয়ালের মাধ্যমে অ্যাপ্লিকেশনগুলিকে কীভাবে অনুমতি দেওয়া বা ব্লক করা যায়) বা গেমটি চালানোর আগে সুরক্ষা প্রোগ্রামগুলি অক্ষম করুন। যদি এই দ্রুত সমাধানগুলি সমস্যার সমাধান করতে ব্যর্থ হয় তবে নীচের সমাধানগুলি একের পর এক প্রয়োগ করা শুরু করুন৷

পদ্ধতি 1:সমস্ত সক্রিয় লিগ অফ লিজেন্ডস প্রসেস বন্ধ করুন

LoL ক্লায়েন্ট (অথবা সেই বিষয়ের জন্য অন্য কোনো অ্যাপ্লিকেশন) চালু করতে সক্ষম নাও হতে পারে যদি অ্যাপ্লিকেশনটির একটি উদাহরণ ইতিমধ্যেই ব্যাকগ্রাউন্ডে চলমান/সক্রিয় থাকে। পূর্ববর্তী উদাহরণ সঠিকভাবে বন্ধ করতে ব্যর্থ হলে এটি ঘটতে পারে। তাই উন্নত কিছুতে যাওয়ার আগে, চলমান LoL প্রক্রিয়াগুলির জন্য টাস্ক ম্যানেজার চেক করুন, সেগুলি বন্ধ করুন এবং তারপরে ক্লায়েন্ট প্রোগ্রাম চালু করার চেষ্টা করুন৷

1. উইন্ডোজ টাস্ক ম্যানেজার চালু করার অনেক উপায় আছে তবে সবচেয়ে সহজ হল Ctrl + Shift + Esc টিপে একই সাথে কী।

2. আরো বিস্তারিত-এ ক্লিক করুন সমস্ত ব্যাকগ্রাউন্ড প্রসেস এবং তাদের সিস্টেম রিসোর্স ব্যবহার দেখার জন্য নীচে-বাম কোণে।

লিগ অফ লিজেন্ডস ক্লায়েন্ট না খোলার সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

3. প্রক্রিয়া ট্যাবে, LoLLauncher.exe, LoLClient.exe, এবং লিগ অফ লিজেন্ডস (32 বিট) সনাক্ত করতে নিচে স্ক্রোল করুন প্রসেস একবার পাওয়া গেলে, ডান-ক্লিক করুন তাদের উপর এবং টাস্ক শেষ করুন নির্বাচন করুন .

লিগ অফ লিজেন্ডস ক্লায়েন্ট না খোলার সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

4. প্রক্রিয়াগুলি স্ক্যান করুন৷ অন্যান্য লিগ অফ লিজেন্ডস প্রক্রিয়াগুলির জন্য ট্যাব এবং কম্পিউটার পুনরায় চালু করুন আপনি তাদের সব শেষ করার পরে. আপনার পিসি আবার বুট হয়ে গেলে গেমটি চালু করার চেষ্টা করুন।

পদ্ধতি 2:ডিরেক্টরি থেকে গেমটি চালু করুন

আমরা আমাদের ডেস্কটপ স্ক্রিনে যে শর্টকাট আইকনগুলি রাখি তা দুর্নীতিগ্রস্ত হওয়ার জন্য সংবেদনশীল এবং তাই, ডাবল-ক্লিক করলে সংশ্লিষ্ট অ্যাপ্লিকেশনটি চালু করবেন না। এক্সিকিউটেবল ফাইলটি চালিয়ে গেমটি চালু করার চেষ্টা করুন এবং আপনি যদি এটি করতে সফল হন তবে বিদ্যমান শর্টকাট আইকনটি মুছুন এবং এটিকে একটি নতুন দিয়ে প্রতিস্থাপন করুন। (Windows 10-এ কিভাবে ডেস্কটপ শর্টকাট তৈরি করবেন সে সম্পর্কে আমাদের গাইড দেখুন)

1. ডাবল-ক্লিক করুন উইন্ডোজ ফাইল এক্সপ্লোরার -এ (অথবা Windows কী + E টিপুন ) একই খুলতে শর্টকাট আইকন।

2. লিগ অফ লিজেন্ডস ইনস্টল করার সময় যদি ইনস্টলেশন পাথটি ডিফল্ট হিসাবে রাখা হয় তবে নীচের ঠিকানায় যান:

C:\Riot Games\League of Legends

দ্রষ্টব্য: যদি একটি কাস্টম ইনস্টলেশন পথ সেট করা থাকে, তাহলে Riot Games ফোল্ডারটি সনাক্ত করুন এবং এর মধ্যে League Of Legends সাব-ফোল্ডারটি খুলুন।

3. LeagueOfLegends.exe খুঁজুন অথবা LeagueClient.exe ফাইল এবং ডাবল-ক্লিক করুন এটি চালানোর জন্য. যদি এটি সফলভাবে গেমটি চালু না করে, তাহলে .exe ফাইলে ডান-ক্লিক করুন , এবং পরবর্তী প্রসঙ্গ মেনু থেকে, প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ .

লিগ অফ লিজেন্ডস ক্লায়েন্ট না খোলার সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

4. হ্যাঁ এ ক্লিক করুন ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ অনুমতি পপ-আপে যে আসে।

পদ্ধতি 3:User.cfg ফাইল পরিবর্তন করুন

প্রতিটি প্রোগ্রামের কনফিগারেশন তথ্য এবং সেটিংস তাদের নিজ নিজ .cfg ফাইলে সংরক্ষণ করা হয় যা ঘন ঘন ত্রুটির সম্মুখীন হলে পরিবর্তন করা যেতে পারে। বেশিরভাগ ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে LoL ক্লায়েন্টের user.cfg ফাইল সম্পাদনা তাদের খোলার সমস্যাগুলি সমাধান করতে সাহায্য করেছে এবং আশা করি, এটি আপনার জন্যও সমস্যার সমাধান করবে।

1. আবার C:\Riot Games\League of Legends-এ নেভিগেট করুন ফাইল এক্সপ্লোরারে।

2. RADS খুলুন ফোল্ডার এবং তারপর সিস্টেম এটিতে সাব-ফোল্ডার।

3. user.cfg ফাইলটি খুঁজুন, ডান-ক্লিক করুন এটিতে এবং নোটপ্যাড দিয়ে খুলুন নির্বাচন করুন .

4. নোটপ্যাডে ফাইলটি খোলা হয়ে গেলে, Ctrl + F টিপুন Find অপশন চালু করতে। leagueClientOptIn =হ্যাঁ অনুসন্ধান করুন। আপনি নিজে নিজেও এটি দেখতে পারেন।

5. লাইন পরিবর্তন করুন leagueClientOptIn =হ্যাঁ থেকে leagueClientOptIn =না .

6. ফাইল -এ ক্লিক করুন এবং তারপর সংরক্ষণ করুন নির্বাচন করুন . নোটপ্যাড উইন্ডোটি বন্ধ করুন।

7. এখনই লিগ অফ লেজেন্ডস ক্লায়েন্ট চালু করার চেষ্টা করুন . একবার এটি খুললে, LigClient.exe মুছুন৷ ফাইল এখানে উপস্থিত:

C:\Riot Games\League of Legends

8. অবশেষে, lol.launcher.exe-এ ডাবল-ক্লিক করুন অথবা lol.launcher.admin.exe লিগ অফ লিজেন্ডস গেম চালু করতে৷

পদ্ধতি 4:ইনস্টলেশন ফোল্ডারটি সরান

কিছু ব্যবহারকারী পরামর্শ দিয়েছেন যে গেম ফোল্ডারটিকে অন্য ডিরেক্টরি বা অবস্থানে সরানো তাদের খোলার সমস্যাগুলি থেকে এগিয়ে যেতে সাহায্য করেছে।

1. লিগ অফ লেজেন্ডস ডেস্কটপ শর্টকাট আইকনে ডান-ক্লিক করে শুরু করুন এবং ফাইল লোকেশন খুলুন নির্বাচন করুন পরবর্তী প্রসঙ্গ মেনু থেকে।

2. Ctrl + A টিপুন LoL এ সমস্ত ফাইল নির্বাচন করতে এবং তারপর Ctrl + C কপি করতে টিপুন .

3. অন্য একটি ডিরেক্টরি খুলুন এবং লিগ অফ লিজেন্ডস নামে একটি নতুন ফোল্ডার তৈরি করুন৷পেস্ট করুন (Ctrl + V ) এই নতুন ফোল্ডারে সমস্ত গেম ফাইল এবং ফোল্ডার।

4. LoL এক্সিকিউটেবল ফাইল-এ ডান-ক্লিক করুন এবং এ পাঠান> ডেস্কটপ নির্বাচন করুন .

পদ্ধতি 5:লীগ অফ লিজেন্ডসকে নিজেকে আপডেট করতে বাধ্য করুন

লিগ অফ লিজেন্ডস ডেভেলপাররা ক্রমাগত গেম আপডেটগুলি রোল আউট করে নতুন বৈশিষ্ট্যগুলি প্রবর্তন করতে এবং পূর্ববর্তী সংস্করণে যে কোনও বাগ ঠিক করতে৷ এটা খুবই সম্ভব যে আপনি বর্তমানে যে LoL সংস্করণটি ইনস্টল/আপডেট করেছেন তা সম্পূর্ণরূপে স্থিতিশীল নয়। একটি অনুপযুক্ত ইনস্টলেশন একাধিক সমস্যা হতে পারে। একটি অন্তর্নিহিত বাগ বা দূষিত গেম ফাইলগুলি সমাধান করার একমাত্র উপায় হল পূর্ববর্তী বাগ-মুক্ত সংস্করণে ফিরে যাওয়া বা সর্বশেষ প্যাচটি ইনস্টল করা।

1. ফাইল এক্সপ্লোরার খুলুন৷ আবারও এবং নিচের দিকে C:\Riot Games\League of Legends\Rads\Projects.

2. Ctrl কী টিপুন এবং ধরে রাখুন league_client &lol_game_client নির্বাচন করতে ফোল্ডার।

3. মুছুন টিপুন৷ এখন আপনার কীবোর্ডে কী।

4. এরপর, S খুলুন৷ ওলিউশন ফোল্ডার league_client_sin এবং lol_game_client.sin মুছুন সাবফোল্ডার

5. কম্পিউটার রিস্টার্ট করুন৷ এবং লিগ অফ লিজেন্ডস চালু করুন। গেমটি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হবে।

পদ্ধতি 6:গেমটি মেরামত করুন 

লিগ অফ লেজেন্ডস ক্লায়েন্ট অ্যাপ্লিকেশনটিতে একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য রয়েছে যা স্বয়ংক্রিয়ভাবে কোনও দূষিত বা অনুপস্থিত গেম ফাইলগুলি পরীক্ষা করতে এবং সেগুলি মেরামত করতে পারে৷ যদি আপনি যথেষ্ট ভাগ্যবান হন, তাহলে এটি কেবল কৌশলটি করতে পারে এবং আপনাকে গেমে ফিরে যেতে দেয়।

1. গেম ইন্সটলেশন ফোল্ডারের নিচে যান (C:\Riot Games\League of Legends) এবং lol.launcher.admin এক্সিকিউটেবল ফাইল চালান (অথবা প্রশাসক হিসাবে lol.launcher.exe খুলুন)।

2. একবার LOL লঞ্চার খুলে গেলে, কগহুইল আইকনে ক্লিক করুন এবং সম্পূর্ণ মেরামত শুরু করুন বেছে নিন .

পদ্ধতি 7:ড্রাইভার আপডেট করুন

ড্রাইভার আপডেট করা হল সবচেয়ে প্রস্তাবিত/কথিত পদ্ধতিগুলির মধ্যে একটি যখন এটি কোনও গেম-সম্পর্কিত ত্রুটির ক্ষেত্রে আসে এবং সঠিকভাবে তাই। গেমস, গ্রাফিক্স-ভারী প্রোগ্রাম হওয়ায় সফলভাবে চালানোর জন্য উপযুক্ত ডিসপ্লে এবং গ্রাফিক ড্রাইভারের প্রয়োজন। একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ডাউনলোড করুন যেমন ড্রাইভার বুস্টার যখনই একটি নতুন সেট ড্রাইভার উপলব্ধ থাকে তখন বিজ্ঞপ্তি পেতে এবং একটি বোতামে ক্লিক করে সমস্ত ড্রাইভার আপডেট করুন৷

1. Windows Key + R টিপুন চালান কমান্ড বক্স চালু করতে , devmgmt.msc, টাইপ করুন এবং ঠিক আছে এ ক্লিক করুন ডিভাইস ম্যানেজার খুলতে .

লিগ অফ লিজেন্ডস ক্লায়েন্ট না খোলার সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

2. ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন ক্ষুদ্র তীরটিতে ক্লিক করে। ডান-ক্লিক করুন আপনার গ্রাফিক কার্ডে এবং আপডেট ড্রাইভার নির্বাচন করুন অপশন মেনু থেকে।

লিগ অফ লিজেন্ডস ক্লায়েন্ট না খোলার সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

3. নিম্নলিখিত স্ক্রিনে, ড্রাইভারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন নির্বাচন করুন৷ .

লিগ অফ লিজেন্ডস ক্লায়েন্ট না খোলার সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

4. নিম্নলিখিত স্ক্রিনে, ড্রাইভারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন বেছে নিন .

পদ্ধতি 8:লিগ অফ লিজেন্ডস পুনরায় ইনস্টল করুন 

শেষ পর্যন্ত, যদি আপনার সমস্ত প্রচেষ্টা বৃথা যায় তবে আপনাকে গেমটি আনইনস্টল করতে হবে এবং এটি আবার ইনস্টল করতে হবে। উইন্ডোজে একটি অ্যাপ্লিকেশন আনইনস্টল করা বেশ সহজ যদিও, যদি আপনার কাছে সময় থাকে, আমরা একটি বিশেষ অ্যাপ্লিকেশন যেমন IObit Uninstaller বা Revo Uninstaller ব্যবহার করার পরামর্শ দিই। তারা নিশ্চিত করতে সাহায্য করবে যে কোনও অবশিষ্ট ফাইল পিছনে রাখা হচ্ছে না এবং অ্যাপ্লিকেশনের সাথে যুক্ত সমস্ত এন্ট্রি থেকে রেজিস্ট্রি পরিষ্কার করা হয়েছে।

1. Windows Key + R টিপুন , appwiz.cpl টাইপ করুন , এবং প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য উইন্ডো খুলতে এন্টার টিপুন .

লিগ অফ লিজেন্ডস ক্লায়েন্ট না খোলার সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

2. ইনস্টল করা প্রোগ্রামের তালিকায় লিগ অফ লিজেন্ডস খুঁজুন, ডান-ক্লিক করুন এটিতে এবং আনইন্সটল নির্বাচন করুন .

3. লীগ অফ লিজেন্ডস আনইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এবং তারপরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

4. এখন, লিগ অফ লিজেন্ডস-এ যান এবং গেমের জন্য ইনস্টলেশন ফাইলটি ডাউনলোড করুন। অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করে গেমটি পুনরায় ইনস্টল করুন।

প্রস্তাবিত:

  • টেক্সট ফরম্যাটিং ডিসকর্ড করার জন্য একটি ব্যাপক নির্দেশিকা
  • গেমগুলিতে FPS (প্রতি সেকেন্ডে ফ্রেম) চেক করার 4 উপায়
  • সমাধান:বুট কনফিগারেশন ডেটা ফাইলে বৈধ তথ্য নেই
  • Windows 10-এ ভিডিও থেকে অডিও সরানোর ৩টি উপায়

আমরা আশা করি এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি লিগ অফ লিজেন্ডস ক্লায়েন্ট না খোলার সমস্যাগুলি সমাধান করতে সক্ষম হয়েছেন . লিগ অফ লিজেন্ডস সাউন্ড ইস্যুগুলি কীভাবে ঠিক করবেন তাও পড়ুন।
. লিগ অফ লিজেন্ডস সাউন্ড ইস্যুগুলি কীভাবে ঠিক করবেন তাও পড়ুন।
. আপনি যদি গেম বা ক্লায়েন্ট অ্যাপ্লিকেশনের সাথে কোনও খোলার সমস্যার মুখোমুখি হন তবে মন্তব্যে বা info@techcult.com এ আমাদের সাথে সংযোগ করুন।


  1. Windows 10 PC-এ ব্যাটলফিল্ড 5 ল্যাগিং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?

  2. টিম দুর্গ 2 কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  3. Windows 11 এ খোলা না হওয়া কন্ট্রোল প্যানেল কিভাবে ঠিক করবেন

  4. কিভাবে হোয়াটসঅ্যাপ ডেস্কটপ খুলছে না সমস্যাটি ঠিক করবেন