কম্পিউটার

কিভাবে ফিফা 20 লঞ্চার খোলা রাখা ঠিক করবেন?

FIFA 20 হল একটি ফুটবল সিমুলেশন কম্পিউটার গেম যা ফিফা সিরিজের একটি প্রধান দিক হিসেবে ইলেকট্রনিক আর্টস দ্বারা বিতরণ করা হয়। এটি উইন্ডোজ, PS4 এবং Xbox One, ইত্যাদির জন্য সেপ্টেম্বর 2019-এ প্রকাশিত হয়েছিল এবং এতে 6টি খেলার যোগ্য দল রয়েছে যা UEFA চ্যাম্পিয়ন্স লিগ কিক-অফ মোডে খেলা যেতে পারে। যদিও এই গেমটিকে বছরের সেরা স্পোর্টস গেম হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়েছিল তবুও বিশ্বজুড়ে গেমিং সম্প্রদায়ের দ্বারা কিছু ত্রুটি রিপোর্ট করা হয়েছে। এর মধ্যে, গেমারদের দ্বারা রিপোর্ট করা সাম্প্রতিক সমস্যা হল ফিফা 20-এর লঞ্চার ক্র্যাশিং সমস্যা।

কিভাবে ফিফা 20 লঞ্চার খোলা রাখা ঠিক করবেন?

আসল সমস্যা হল যে অরিজিন ক্লায়েন্ট আপনাকে গেম থেকে ডেক্সটপে আউট করার জন্য পুনরায় চালু করতে থাকে। লগ ইন করার পরে এবং অরিজিন ব্যাকগ্রাউন্ডে চলার পরে FIFA 20 লঞ্চার খোলা থাকে যদিও গেমার এই গেমটি খেলতে না চান। এই সমস্যাটিকে সামনে রেখে, এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে এবং গেমপ্লে চলাকালীন বাধা এড়াতে আমি আপনার জন্য কিছু প্রতিকার তুলে ধরেছি।

পদ্ধতি 1:পরিষেবা প্রক্রিয়া বন্ধ করুন

  1. অরিজিন এবং পরিষেবা প্রক্রিয়া বন্ধ করুন। OriginWebHelperService.exe-এ নেভিগেট করুন এবং OriginClientService.exe ফাইল এবং বন্ধ করুন।
  2. এখন, নীচে উল্লিখিত দুটি ফোল্ডারের সমস্ত ফাইল মুছে দিন। (দ্রষ্টব্য: আমার ক্ষেত্রে, ডিরেক্টরিগুলি নীচে সূচিত করা হয়েছে এবং সেগুলি আপনার কম্পিউটারে আলাদা হতে পারে এবং উভয়ই লুকানো ফোল্ডার, নিশ্চিত করুন যে আপনি ফাইল এক্সপ্লোরারে লুকানো ফোল্ডারগুলি দেখান)
    "C:\ProgramData\Electronic Arts\EA Services\License"
    
    "C:\Users\<UserName>\AppData\Local\Electronic Arts\EA Services\License"
  3. মূল শুরু করুন আবার এবং আশা করি এখনই ত্রুটিটি চলে যাবে।

পদ্ধতি 2:ছবি শার্পনিং বন্ধ করুন

NVIDIA VULKAN এবং OpenGL গেমগুলির জন্য ইমেজ শার্পনিং ফিল্টার প্রবর্তন করেছে এবং প্রতি-গেম ভিত্তিতে ইমেজ শার্পনেস সামঞ্জস্য করা যেতে পারে, অথবা সমস্ত সমর্থিত শিরোনামের জন্য বিশ্বব্যাপী প্রয়োগ করা যেতে পারে, প্রতি-গেম সেটিংস গ্লোবাল সেটিংস ওভাররাইড করে। সক্রিয় ইমেজ শার্পনিং ফিল্টার লঞ্চার সমস্যার সম্মুখীন হতে পারে কারণ এটি জিপিইউ ব্যবহার, গেম ল্যাগিং ইত্যাদি বাড়ায় তাই ফিল্টারটি ইতিমধ্যেই সক্ষম থাকলে এই সমস্যা থেকে মুক্তি পেতে আপনাকে এটি নিষ্ক্রিয় করতে হবে। তাই এই ফিল্টারটি নিষ্ক্রিয় করতে নিচে দেওয়া ধাপগুলি অনুসরণ করুন:

  1. ডাউনলোড এবং ইনস্টল করুন GeForce গেম রেডি 441.41 ড্রাইভার।
  2. NVIDIA কন্ট্রোল প্যানেলে নেভিগেট করুন এবং 3D সেটিংস পরিচালনা করুন-এ ক্লিক করুন . কিভাবে ফিফা 20 লঞ্চার খোলা রাখা ঠিক করবেন?
  3. প্রোগ্রাম সেটিংস ট্যাবে ক্লিক করুন এবং FIFA20 নির্বাচন করুন ইমেজ শার্পনিং প্রয়োগ করতে। (দ্রষ্টব্য: আপনি যদি গেমটি খুঁজে না পান তবে যোগ করুন এ ক্লিক করুন , পছন্দসই গেমটি বেছে নিন এবং নির্বাচিত প্রোগ্রাম যোগ করুন এ ক্লিক করুন ) কিভাবে ফিফা 20 লঞ্চার খোলা রাখা ঠিক করবেন?
  4. চিত্র শার্পনিং-এ স্ক্রোল করুন বিকল্প এবং বন্ধ নির্বাচন করুন বিকল্প, এবং পরে ঠিক আছে ক্লিক করুন যাতে আপনার সিস্টেমে ইমেজ শার্পিং বন্ধ হয়ে যায় এবং লঞ্চার খোলার সমস্যা দূর হয়৷

পদ্ধতি 3:একটি ক্লিন বুট সম্পাদন করুন এবং অরিজিন পুনরায় ইনস্টল করুন

আপনার পিসিতে একটি পরিষ্কার বা নিরাপদ বুট গেমের বিষয়বস্তু ইনস্টল, লঞ্চ বা অ্যাক্সেস করার মতো সমস্যার সমাধান করতে সাহায্য করতে পারে। এটি ব্যাকগ্রাউন্ডের কাজগুলিকে অক্ষম করে যা আপনার গেমগুলিতে হস্তক্ষেপ করতে পারে। (দ্রষ্টব্য:  এই পদক্ষেপগুলি, বিশেষ করে পিসির জন্য, সঠিকভাবে না করলে আপনার পিসির ক্ষতি করতে পারে। আপনি যদি এগুলি একা করে 100% খুশি না হন তবে আমি আপনার সাথে একজন পিসি পেশাদার থাকার পরামর্শ দিচ্ছি)। সুতরাং, আসুন এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে নীচে বর্ণিত পদক্ষেপগুলির দিকে এগিয়ে যাই:

  1. স্টার্ট  খুলুন আপনার স্ক্রিনের নীচে বামদিকে উইন্ডোজ আইকনে ক্লিক করে মেনু।
  2. টাইপ করুন msconfig  অনুসন্ধান বাক্সে, এন্টার টিপুন এবং এটি সিস্টেম কনফিগারেশন খুলবে জানলা. কিভাবে ফিফা 20 লঞ্চার খোলা রাখা ঠিক করবেন?
  3. পরিষেবা-এ ক্লিক করুন ট্যাব করুন এবং সমস্ত Microsoft পরিষেবা লুকান করতে বাক্সে টিক চিহ্ন দিন , তারপর সমস্ত নিষ্ক্রিয় করুন এ ক্লিক করুন ডানদিকে বোতাম।
  4. স্টার্টআপ-এ ক্লিক করুন ট্যাব, তারপর O পেন টাস্ক ম্যানেজার, এবং তালিকাটি সম্পূর্ণরূপে লোড হওয়ার সাথে সাথে ডান-ক্লিক করুন এবং অক্ষম করুন নির্বাচন করুন তালিকাভুক্ত প্রতিটি প্রোগ্রামে।
  5. টাস্ক ম্যানেজার বন্ধ করুন সিস্টেম কনফিগারেশন-এ ফিরে যাওয়ার জন্য উইন্ডো উইন্ডো।
  6. ঠিক আছে ক্লিক করুন আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷
  7. আপনার সিস্টেম পুনরায় চালু করার পরে অরিজিন এর সাথে সম্পর্কিত সমস্ত ফাইল এবং ফোল্ডার সরিয়ে ফেলুন . কন্ট্রোল প্যানেলে নেভিগেট করুন এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন বেছে নিন প্রোগ্রাম বিকল্পের অধীনে বিকল্প।
  8. তালিকা থেকে অরিজিন খুঁজুন এবং তারপরে ক্লিক করুন আনইনস্টল করুন। (দ্রষ্টব্য: আপনি একটি সতর্কতা পাবেন যে EA গেমগুলি কার্যকরী নাও হতে পারে)। এই সতর্কতা উপেক্ষা করুন এবং আনইনস্টল বোতামে ক্লিক করুন। কিভাবে ফিফা 20 লঞ্চার খোলা রাখা ঠিক করবেন?
  9. অরিজিন আনইনস্টল করার পরে C:\Program Files (x86)\Origin -এ যান ডিরেক্টরি এবং সেখান থেকে অরিজিন ফোল্ডার মুছে দিন।
  10. মূল ফোল্ডার মুছে ফেলার পরে টেম্প ফাইলগুলি মুছুন স্টার্ট মেনু খুলে   টাইপ করে %temp%  রান বক্সে। কিভাবে ফিফা 20 লঞ্চার খোলা রাখা ঠিক করবেন?
  11. টাইপ করার পর এন্টার চাপুন এবং একটি টেম্প ফোল্ডার খুলবে এবং এই ফোল্ডারে পাওয়া সমস্ত ফাইল মুছে ফেলবে এবং যদি কোনও ফাইল ব্যবহার করা হয় তবে সেগুলি এড়িয়ে যেতে পারে৷
  12. এখন, আপনার সিস্টেম পুনরায় চালু করুন এবং এখান থেকে প্রশাসক হিসাবে অরিজিন ইনস্টল করুন।

সম্ভবত এই সমস্যাটি এখন পর্যন্ত সমাধান হয়ে গেছে এবং আপনি এখন থেকে সমস্যায় না পড়ে Fifa 20 খেলতে পারবেন।


  1. উইন্ডোজ 10-এ ARK ক্র্যাশ হচ্ছে ঠিক করুন

  2. কিভাবে ইনস্টাগ্রাম ক্র্যাশ হচ্ছে ঠিক করবেন

  3. Windows 10 এ গেমের তোতলামি কিভাবে ঠিক করবেন?

  4. কিভাবে ঠিক করবেন স্কাইওয়াকার সাগা ক্র্যাশ হচ্ছে