কম্পিউটার

কিভাবে ডেল ডায়াগনস্টিক ত্রুটি 2000-0142 ঠিক করবেন

কিভাবে ডেল ডায়াগনস্টিক ত্রুটি 2000-0142 ঠিক করবেন

হার্ড ড্রাইভ সমস্যাগুলি পুরানো ল্যাপটপে এবং কখনও কখনও নতুনগুলিতেও বেশ সাধারণ। যদিও একটি হার্ড ড্রাইভ খারাপ হয়ে যাওয়ার লক্ষণগুলি ব্যাখ্যা করা বেশ সহজ (এর মধ্যে রয়েছে ডেটা দুর্নীতি, অত্যন্ত দীর্ঘ বুট/স্টার্ট-আপ টাইম, ধীর রিড-রাইট স্পিড ইত্যাদি), একজনকে নিশ্চিত করতে হবে যে এটি আসলেই হার্ড ড্রাইভ। যেটি হার্ডওয়্যারের দোকানে দৌড়ানোর আগে এবং একটি নতুন প্রতিস্থাপন ড্রাইভ কেনার আগে উল্লিখিত সমস্যার সৃষ্টি করছে।

হার্ড ড্রাইভের দুর্নীতি নিশ্চিত করার একটি সহজ উপায় হল একটি প্রি-বুট সিস্টেম অ্যানালাইসিস (PSA) ডায়াগনস্টিক পরীক্ষা চালানো যা বেশিরভাগ নির্মাতাদের দ্বারা সরবরাহ করা হয়। ইপিএসএ বা এনহান্সড প্রি-বুট সিস্টেম অ্যানালাইসিস টেস্টটি ডেল কম্পিউটারে উপলব্ধ সমস্ত সংযুক্ত হার্ডওয়্যার চেক করে এবং মেমরি, হার্ড ড্রাইভ, ফ্যান এবং অন্যান্য ইনপুট ডিভাইস ইত্যাদির জন্য সাব-টেস্ট অন্তর্ভুক্ত করে। আপনার ডেল সিস্টেমে একটি ইপিএসএ পরীক্ষা চালানোর জন্য , আপনার কম্পিউটার/ল্যাপটপ পুনরায় চালু করুন এবং F12 কী টিপুন যতক্ষণ না আপনি ওয়ান-টাইম বুট মেনুতে প্রবেশ করেন। অবশেষে, ডায়াগনস্টিকস হাইলাইট করুন এবং এন্টার টিপুন।

একটি ePSA পরীক্ষা সম্পাদনকারী ব্যবহারকারীরা প্রায়ই একটি ত্রুটি বা দুটি নির্দেশ করে ডিস্ক ব্যর্থতা/ক্র্যাশের মধ্যে পড়ে। সবচেয়ে সাধারণ হল 'Error Code 0142 ' অথবা 'MSG:ত্রুটি কোড 2000-0142৷ '।

কিভাবে ডেল ডায়াগনস্টিক ত্রুটি 2000-0142 ঠিক করবেন

আপনি যদি দুর্ভাগ্যজনক ডেল ব্যবহারকারীদের মধ্যে একজন হন যারা 2000-0142 ডায়াগনস্টিক ত্রুটিতে ছুটে গেছেন , তারপর আপনি সঠিক জায়গায় এসেছেন. এই নিবন্ধে, আমরা উল্লিখিত ত্রুটির সম্ভাব্য কারণগুলি ব্যাখ্যা করব এবং আপনাকে ডেল ডায়াগনস্টিক ত্রুটি 2000-0142 ত্রুটি ঠিক করার জন্য কয়েকটি পদ্ধতি দেব।

ডেল ডায়াগনস্টিক ত্রুটি 2000-0142 এর কারণ কি?

ePSA ডায়াগনস্টিক এরর কোড 2000-0142 বোঝায় যে হার্ড ডিস্ক ড্রাইভ (HDD) স্ব-পরীক্ষা ব্যর্থ হয়েছে। সাধারণের পরিভাষায়, 2000-0142 ত্রুটি কোডের অর্থ হল পরীক্ষাটি আপনার কম্পিউটারের হার্ড ডিস্ক ড্রাইভের তথ্য পড়তে ব্যর্থ হয়েছে। যেহেতু HDD থেকে পড়তে সমস্যা হচ্ছে, তাই আপনার কম্পিউটার শুরু নাও হতে পারে বা অন্তত বুট আপ করতে কিছুটা সমস্যা হতে পারে। 2000-0142 ডায়াগনস্টিক ত্রুটির তিনটি সবচেয়ে সাধারণ কারণ হল:

  • আলগা বা ভুল SATA সংযোগ: আপনার হার্ড ড্রাইভকে আপনার মাদারবোর্ডের সাথে সংযুক্ত করতে SATA তারগুলি ব্যবহার করা হয়। একটি ভুল সংযোগ বা একটি ত্রুটিপূর্ণ/ক্ষতিগ্রস্ত কেবল আপনার হার্ড ড্রাইভ থেকে ডেটা পড়ার ক্ষেত্রে ত্রুটি সৃষ্টি করবে এবং তাই 2000-0142 ত্রুটির দিকে নিয়ে যাবে৷
  • দুর্নীতিগ্রস্ত MBR: হার্ড ড্রাইভ একটি প্ল্যাটার পৃষ্ঠে ডেটা সঞ্চয় করে যা পাই-আকৃতির সেক্টর এবং কেন্দ্রীভূত ট্র্যাকগুলিতে বিভক্ত। মাস্টার বুট রেকর্ড (MBR) হল HDD-এর প্রথম সেক্টরে থাকা তথ্য এবং এটি অপারেটিং সিস্টেমের অবস্থান ধারণ করে। একটি দুর্নীতিগ্রস্ত এমবিআর বোঝায় যে পিসি OS সনাক্ত করতে পারে না এবং ফলস্বরূপ, আপনার কম্পিউটার অসুবিধা হবে বা বুট আপ হবে না।
  • যান্ত্রিক ক্ষতি: ভাঙ্গা রিড-রাইট হেড, স্পিন্ডেলের ত্রুটি, ফাটল প্ল্যাটার বা আপনার হার্ড ড্রাইভের অন্য কোনো ক্ষতির কারণে 2000-0142 ত্রুটি হতে পারে কারণ ডেটা পড়া যাবে না।

কিভাবে ডায়াগনস্টিক ত্রুটি 2000-0142 ঠিক করবেন?

10 বারের মধ্যে 9 বার, ডায়াগনস্টিক ত্রুটি 2000-0142 এর আগমন পরামর্শ দেয় যে আপনার হার্ড ড্রাইভ শেষের কাছাকাছি। তাই যখনই ভয়ঙ্কর দিন আসে তখন ব্যবহারকারীদের জন্য তাদের ডেটা ব্যাকআপ করা গুরুত্বপূর্ণ। নীচে কয়েকটি পদ্ধতি রয়েছে যা আপনি একটি টার্মিনাল হার্ড ড্রাইভ থেকে আপনার ডেটা উদ্ধার করতে ব্যবহার করতে পারেন (এমবিআর মেরামত করা এবং উইন্ডোজ ওএস পুনরায় ইনস্টল করা) এবং অবশেষে, হার্ড ড্রাইভ ইতিমধ্যে কাজ করা বন্ধ করে দিলে (এইচডিডি প্রতিস্থাপন) আপনার কী পদক্ষেপ নেওয়া উচিত।

পদ্ধতি 1:SATA তারগুলি পরীক্ষা করুন

আরও উন্নত পদ্ধতিতে এগিয়ে যাওয়ার আগে, আমরা প্রথমে নিশ্চিত করব যে সমস্যাটি IDE বা SATA তারের কারণে ঘটছে না। . আপনার কম্পিউটার খুলুন এবং মাদারবোর্ডের সাথে হার্ড ড্রাইভ সংযোগকারী তারগুলি আনপ্লাগ করুন৷ সংযোগটি আটকে থাকতে পারে এমন কোনও ময়লা থেকে মুক্তি পেতে কেবলের সংযোগকারী প্রান্তে সামান্য বাতাস বলো। তারগুলি এবং হার্ড ড্রাইভ আবার প্লাগ ইন করুন, একটি ePSA পরীক্ষা করুন এবং 2000-0142 ত্রুটিটি এখনও রয়ে গেছে কিনা তা পরীক্ষা করুন৷

আপনি অন্য হার্ড ড্রাইভ সংযোগ করতে SATA তারগুলি ব্যবহার করার চেষ্টা করুন বা ত্রুটির কারণ চিহ্নিত করতে অন্য সিস্টেমে সন্দেহভাজন হার্ড ড্রাইভ সংযোগ করুন৷ যদি আপনার কাছে SATA তারের অন্য সেট উপলব্ধ থাকে, তাহলে হার্ড ড্রাইভ সংযোগ করতে সেগুলি ব্যবহার করার চেষ্টা করুন এবং মূল কারণ কী তা নিশ্চিত করুন৷

কিভাবে ডেল ডায়াগনস্টিক ত্রুটি 2000-0142 ঠিক করবেন

পদ্ধতি 2:MBR মেরামত করার জন্য কমান্ড প্রম্পটে একটি 'ডিস্ক চেক' করুন

আগেই উল্লেখ করা হয়েছে, আপনার অপারেটিং সিস্টেমের অবস্থান সম্পর্কে তথ্য মাস্টার বুট রেকর্ডে সংরক্ষণ করা হয় এবং এটি কম্পিউটারকে কোথায় থেকে OS লোড করতে হবে তা জানতে সাহায্য করে। যদি সমস্যাটি একটি দূষিত MBR এর কারণে হয়, তাহলে এই পদ্ধতিটি আপনাকে যেকোনো ডেটা পুনরুদ্ধার করতে সাহায্য করবে।

যদি এটি কাজ করে, আমরা আপনাকে অবিলম্বে একটি নতুন হার্ড ড্রাইভে আপনার ডেটা ব্যাকআপ করার পরামর্শ দিচ্ছি, কারণ আপনি যে ত্রুটিটি অনুভব করেছেন তা একটি আসন্ন ডিস্ক ব্যর্থতা নির্দেশ করে৷ এই পদ্ধতিটি চালিয়ে যেতে আপনার একটি বুটেবল উইন্ডোজ ডিস্কের প্রয়োজন হবে – কিভাবে উইন্ডোজ 10 বুটেবল ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ তৈরি করবেন

1. কম্পিউটার চালু করার আগে, ডিস্ক ড্রাইভে Windows ইনস্টলেশন ডিস্ক ঢোকান৷

2. একবার আপনি প্রম্পটটি দেখতে পেলে প্রয়োজনীয় কী টিপুন। বিকল্পভাবে, স্টার্টআপে, F8 টিপুন এবং বুট মেনু থেকে DVD ড্রাইভ নির্বাচন করুন।

3. একে একে, ইন্সটল করার জন্য ভাষা নির্বাচন করুন, সময় এবং মুদ্রার বিন্যাস এবং কীবোর্ড অথবা ইনপুট পদ্ধতি, তারপর 'পরবর্তী' এ ক্লিক করুন .

কিভাবে ডেল ডায়াগনস্টিক ত্রুটি 2000-0142 ঠিক করবেন

4. একটি 'উইন্ডোজ ইনস্টল করুন' উইন্ডো পপ আপ হবে, 'আপনার কম্পিউটার মেরামত করুন' এ ক্লিক করুন .

কিভাবে ডেল ডায়াগনস্টিক ত্রুটি 2000-0142 ঠিক করবেন

5. 'সিস্টেম পুনরুদ্ধার বিকল্প'-এ৷ , আপনি যে অপারেটিং সিস্টেমটি মেরামত করতে চান তা নির্বাচন করুন। এটি হাইলাইট হয়ে গেলে, 'পরবর্তী' এ ক্লিক করুন৷ .

6. নিম্নলিখিত ডায়ালগ বক্সে, 'কমান্ড প্রম্পট' বেছে নিন পুনরুদ্ধারের সরঞ্জাম হিসাবে।

কিভাবে ডেল ডায়াগনস্টিক ত্রুটি 2000-0142 ঠিক করবেন

7. একবার কমান্ড প্রম্পট উইন্ডো খোলে, 'chkdsk /f /r' টাইপ করুন এবং এন্টার চাপুন। এটি হার্ড ড্রাইভ প্ল্যাটারে কোনো খারাপ সেক্টর ঠিক করবে এবং নষ্ট ডেটা মেরামত করবে।

কিভাবে ডেল ডায়াগনস্টিক ত্রুটি 2000-0142 ঠিক করবেন

প্রক্রিয়াটি শেষ হয়ে গেলে, উইন্ডোজ ইনস্টলেশন ডিস্কটি সরান এবং আপনার কম্পিউটারে স্যুইচ করুন। ডেল ডায়াগনস্টিক ত্রুটি 2000-0142 এখনও টিকে আছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 3:বুট ঠিক করুন এবং BCD পুনর্নির্মাণ করুন

1. কমান্ড প্রম্পট খুলুন এবং নিম্নলিখিত কমান্ডগুলি একে একে টাইপ করুন এবং এন্টার টিপুন:

bootrec.exe /rebuildbcd
bootrec.exe /fixmbr
bootrec.exe /fixboot

কিভাবে ডেল ডায়াগনস্টিক ত্রুটি 2000-0142 ঠিক করবেন

2. প্রতিটি কমান্ড সফলভাবে সম্পন্ন করার পর exit টাইপ করুন

3. আপনি উইন্ডোজ বুট করেন কিনা তা দেখতে আপনার পিসি রিস্টার্ট করুন৷

4. যদি আপনি উপরের পদ্ধতিতে একটি ত্রুটি পান তবে এটি চেষ্টা করুন:

bootsect /ntfs60 C:(আপনার বুট ড্রাইভ লেটার দিয়ে ড্রাইভ লেটার প্রতিস্থাপন করুন)

কিভাবে ডেল ডায়াগনস্টিক ত্রুটি 2000-0142 ঠিক করবেন

5. এবং আবার উপরের কমান্ডগুলি যা আগে ব্যর্থ হয়েছে৷ চেষ্টা করুন৷

পদ্ধতি 4:ব্যাকআপ ডেটা এবং MBR মেরামত করতে MiniTool পার্টিশন উইজার্ড ব্যবহার করুন

আগের পদ্ধতির মতো, আমরা একটি বুটেবল ইউএসবি বা ডিস্ক ড্রাইভ তৈরি করব যা আমাদের ক্ষতিগ্রস্থ হার্ড ড্রাইভ থেকে ডেটা পুনরুদ্ধার করতে সহায়তা করবে। যদিও, একটি বুটযোগ্য উইন্ডোজ ড্রাইভ তৈরি করার পরিবর্তে, আমরা MiniTool পার্টিশন উইজার্ডের জন্য একটি বুটেবল মিডিয়া ড্রাইভ তৈরি করব। অ্যাপ্লিকেশনটি হার্ড ড্রাইভের জন্য একটি পার্টিশন ম্যানেজমেন্ট সফ্টওয়্যার এবং ব্যাপকভাবে বিভিন্ন হার্ড ড্রাইভ সম্পর্কিত কার্যকলাপের জন্য ব্যবহৃত হয়৷

1. আপনাকে প্রথমে সমস্যাযুক্ত কম্পিউটারের মতো একই OS-এ চলমান একটি কম্পিউটার খুঁজে বের করতে হবে যাতে ক্ষতিগ্রস্থ হার্ড ড্রাইভ রয়েছে৷ একটি খালি USB ড্রাইভকে কর্মক্ষম কম্পিউটারে সংযুক্ত করুন৷

2. এখন, উইন্ডোজের জন্য সেরা ফ্রি পার্টিশন ম্যানেজারে যান | MiniTool পার্টিশন উইজার্ড বিনামূল্যে, কাজ কম্পিউটারে প্রয়োজনীয় সফ্টওয়্যার ডাউনলোড এবং ইনস্টল করুন।

3. একবার ইনস্টল হয়ে গেলে, অ্যাপ্লিকেশনটি চালু করুন এবং বুটেবল মিডিয়া-এ ক্লিক করুন৷ একটি বুটযোগ্য মিডিয়া ড্রাইভ তৈরি করতে উপরের ডানদিকের কোণায় উপস্থিত বৈশিষ্ট্য। বুটেবল মিডিয়া ড্রাইভ তৈরি হয়ে গেলে USB ড্রাইভটি আনপ্লাগ করুন এবং অন্য কম্পিউটারে প্লাগ করুন৷

4. অনুরোধ করা হলে, BIOS মেনুতে প্রবেশ করতে প্রয়োজনীয় কী আলতো চাপুন৷ এবং বুট করার জন্য প্লাগ ইন USB ড্রাইভ নির্বাচন করুন।

5. MiniTool PE লোডার স্ক্রিনে, পার্টিশন উইজার্ড-এ ক্লিক করুন তালিকার শীর্ষে। এটি MiniTool পার্টিশন উইজার্ডের প্রধান ব্যবহারকারী ইন্টারফেস চালু করবে।

6. ডেটা পুনরুদ্ধার এ ক্লিক করুন টুলবারে।

7. নিম্নলিখিত ডেটা রিকভারি উইন্ডোতে, যে পার্টিশন থেকে ডেটা পুনরুদ্ধার করা হবে সেটি নির্বাচন করুন এবং স্ক্যান করুন এ ক্লিক করুন .

8. আপনি যে ফাইলগুলি পুনরুদ্ধার করতে চান তা নির্বাচন করুন এবং সংরক্ষণ করুন-এ ক্লিক করুন৷ বোতাম।

এছাড়াও, একটি পৃথক বাহ্যিক হার্ড ড্রাইভ বা USB ড্রাইভে প্রয়োজনীয় ফাইলগুলি সংরক্ষণ করুন৷

MiniTool পার্টিশন উইজার্ড খোলা থাকাকালীন, আমরা এটির মাধ্যমে MBR মেরামত করার চেষ্টা করতে পারি। প্রক্রিয়াটি প্রথম পদ্ধতির চেয়ে সহজ এবং মাত্র কয়েকটি ক্লিক লাগে৷

1. ডিস্ক ম্যাপে সিস্টেম ডিস্ক নির্বাচন করে শুরু করুন এবং তারপরে MBR পুনর্নির্মাণ করুন -এ ক্লিক করুন চেক ডিস্কের অধীনে বাম প্যানেলে উপস্থিত বিকল্প।

2. প্রয়োগ করুন -এ ক্লিক করুন পুনর্নির্মাণ শুরু করার জন্য উইন্ডোর শীর্ষে বিকল্প।

একবার অ্যাপ্লিকেশন MBR পুনর্নির্মাণ শেষ করে, হার্ড ড্রাইভ প্ল্যাটারে কোনো খারাপ সেক্টর পরীক্ষা করার জন্য একটি পৃষ্ঠ পরীক্ষা করুন৷

আপনি যে হার্ড ড্রাইভটির জন্য MBR পুনর্নির্মাণ করেছেন সেটি নির্বাচন করুন এবং সারফেস টেস্ট-এ ক্লিক করুন বাম প্যানেলে। নিম্নলিখিত স্ক্রিনে, এখনই শুরু করুন এ ক্লিক করুন৷ . সম্ভবত ফলাফল উইন্ডো সবুজ এবং লাল উভয় স্কোয়ার প্রদর্শন করবে। লাল স্কোয়ারগুলি বোঝায় যে কয়েকটি খারাপ সেক্টর রয়েছে। সেগুলি মেরামত করতে, MiniTool পার্টিশন উইজার্ডের কমান্ড কনসোল খুলুন, টাইপ করুনchkdsk/f/r এবং এন্টার টিপুন।

পদ্ধতি 5:উইন্ডোজ পুনরায় ইনস্টল করুন

উপরের উভয় পদ্ধতি ব্যর্থ হলে, আপনার উইন্ডোজ পুনরায় ইনস্টল করার কথা বিবেচনা করা উচিত। এটি প্রথমে চরম শোনাতে পারে তবে প্রক্রিয়াটি মোটেই কঠিন নয়। আপনার উইন্ডোজ যখন খারাপ ব্যবহার করছে বা ধীর গতিতে চলছে তখনও এটি সাহায্য করতে পারে। উইন্ডোজ পুনরায় ইন্সটল করলে তা যেকোন দূষিত উইন্ডোজ ফাইল এবং একটি দূষিত বা অনুপস্থিত মাস্টার বুট রেকর্ড ডেটা সংশোধন করবে।

আপনি পুনরায় ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনার সমস্ত গুরুত্বপূর্ণ ফাইলগুলি আপনার বিদ্যমান সমস্ত ডেটা OS ফর্ম্যাটগুলি পুনরায় ইনস্টল করার জন্য ব্যাক আপ করা আছে৷

আপনার একটি শক্তিশালী ইন্টারনেট সংযোগ সহ একটি পিসি এবং কমপক্ষে 8GB খালি স্থান সহ একটি USB ফ্ল্যাশ ড্রাইভের প্রয়োজন হবে৷ Windows 10-এর একটি পরিষ্কার ইনস্টলেশন করার জন্য পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং যে কম্পিউটারে আপনি উইন্ডোজ পুনরায় ইনস্টল করতে চান সেটিতে বুটযোগ্য USB ড্রাইভ প্লাগ করুন৷ সংযুক্ত ইউএসবি থেকে বুট করুন এবং উইন্ডোজ পুনরায় ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷

কিভাবে ডেল ডায়াগনস্টিক ত্রুটি 2000-0142 ঠিক করবেন

পদ্ধতি 6:আপনার হার্ড ড্রাইভ ডিস্ক প্রতিস্থাপন করুন

যদি ডিস্ক চেকআপ বা উইন্ডোজ পুনরায় ইনস্টল করা আপনার জন্য কাজ না করে তবে আপনার ডিস্ক স্থায়ী ব্যর্থতার সম্মুখীন হতে পারে এবং প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে৷

আপনার সিস্টেম ওয়ারেন্টির অধীনে থাকলে, আপনি একবার যোগাযোগ করলে এবং এই ত্রুটি সম্পর্কে তাদের জানালে Dell-এর সমর্থন বিনামূল্যে ড্রাইভটি প্রতিস্থাপন করবে। আপনার সিস্টেম ওয়ারেন্টির অধীনে আছে কিনা তা পরীক্ষা করতে, ওয়ারেন্টি এবং চুক্তিতে যান। যদি না হয়, আপনি নিজেই এটি করতে পারেন৷

হার্ড ডিস্ক প্রতিস্থাপন প্রক্রিয়া সহজ কিন্তু এটি মডেল থেকে মডেলে ভিন্ন, একটি সাধারণ ইন্টারনেট অনুসন্ধান আপনাকে কীভাবে আপনার প্রতিস্থাপন করতে হবে তা জানাবে। আপনাকে একটি হার্ড ড্রাইভ কিনতে হবে, আমরা সুপারিশ করি যে আপনি একটি হার্ড ডিস্ক ড্রাইভ (HDD) এর পরিবর্তে একটি সলিড স্টেট ড্রাইভ (SSD) কিনুন৷ HDD-এর চলমান মাথা এবং স্পিনিং প্ল্যাটার থাকে, যা তাদের ব্যর্থতার প্রবণ করে তোলে, সাধারণত 3 থেকে 5 বছর ব্যবহারের পরে। তাছাড়া, এসএসডি উচ্চতর কর্মক্ষমতা নিয়ে গর্ব করে এবং আপনার কম্পিউটারের অভিজ্ঞতা উন্নত করতে পারে।

কিভাবে ডেল ডায়াগনস্টিক ত্রুটি 2000-0142 ঠিক করবেন

আপনি প্রতিস্থাপন প্রক্রিয়া শুরু করার আগে, আপনার সমস্ত ডেটা সঠিকভাবে ব্যাক আপ করা হয়েছে তা নিশ্চিত করুন। আপনার সিস্টেম থেকে যেকোনো টেলিফোন কেবল, USB কেবল বা নেটওয়ার্ক সংযোগ বিচ্ছিন্ন করতে ভুলবেন না। এছাড়াও, পাওয়ার কর্ডটি আনপ্লাগ করুন।

প্রস্তাবিত: উইন্ডোজের প্রাথমিক ও মাধ্যমিক মনিটর কীভাবে পরিবর্তন করবেন

আমরা আশা করি আপনিডেল ডায়াগনস্টিক ত্রুটি 2000-0142 ঠিক করতে সক্ষম হয়েছেন আপনার সিস্টেমে কোনো গুরুত্বপূর্ণ ডেটা না হারিয়ে!


  1. হার্ড ড্রাইভে একটি অবৈধ ভাইবোন লিঙ্ক ত্রুটি কীভাবে ঠিক করবেন?

  2. অফিস ইনস্টলেশন ত্রুটি 1327 – কিভাবে ঠিক করবেন

  3. Google ড্রাইভ অ্যাক্সেস অস্বীকৃত ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. Windows 10-এ আনঅ্যালোকেটেড হার্ড ড্রাইভ কিভাবে ঠিক করবেন