কম্পিউটার

দূরবর্তী ডেস্কটপ পরিষেবাগুলি কাজ করছে না ত্রুটি 126:একটি সহজ সমাধান

দূরবর্তী ডেস্কটপ পরিষেবাগুলি কাজ করছে না ত্রুটি 126:একটি সহজ সমাধান

একটি দূরবর্তী ডেস্কটপ সংযোগ স্থাপন করার চেষ্টা করছেন কিন্তু দূরবর্তী ডেস্কটপ পরিষেবাগুলি কাজ করছে না? প্রতিবার সংযোগ করার চেষ্টা করার সময় ত্রুটি 126 পাচ্ছেন? ঠিক আছে, ত্রুটি 126 একটি সাধারণ সমস্যা যা ব্যবহারকারীরা সম্মুখীন হয় যখন উইন্ডোজ কিছু গুরুত্বপূর্ণ সেটিংস সঠিকভাবে প্রক্রিয়া করতে অক্ষম হয়। এই সেটিংস সাধারণত একটি নির্দিষ্ট পরিষেবা লোড আপ করার জন্য প্রয়োজন হয়. এটি ঠিক রিমোট ডেস্কটপ পরিষেবা ত্রুটি 126 এর ক্ষেত্রে . যদি একটি ফাইল অনুপস্থিত থাকে এবং উইন্ডোজ প্রয়োজনীয় সেটিংস প্রক্রিয়া করতে না পারে, তাহলে এটি দূরবর্তী ডেস্কটপ চালাতে সক্ষম হবে না এবং ত্রুটি 126 ফেলবে।

তাই, সমাধান কি? আপনি যদি সমস্যাটি স্থায়ী না হয় এবং দূরবর্তী ডেস্কটপ পরিষেবাগুলি আপনার কম্পিউটারে উপলব্ধ থাকে তা নিশ্চিত করতে চান, তাহলে আপনাকে অবশ্যই সমস্যা সৃষ্টিকারী সেটিংস মেরামত করতে হবে। এখানে কয়েকটি দ্রুত বিকল্প রয়েছে যা আপনি এটির জন্য চেষ্টা করতে পারেন।

একটি দ্রুত সমাধান:সাময়িকভাবে আপনার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন

হ্যাঁ, রিমোট ডেস্কটপ পরিষেবা ত্রুটি 126 থেকে পরিত্রাণ পাওয়ার জন্য এটিই সবচেয়ে সহজ বিকল্প। . নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং আপনি সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে সক্ষম কিনা তা দেখুন।

  1. মাত্র কয়েক মিনিটের জন্য আপনার অ্যান্টিভাইরাস সাময়িকভাবে নিষ্ক্রিয় করুন।
  2. যে পরিষেবাটি কাজ করছে না সেটি আনইনস্টল করুন৷
  3. আরেকবার চেষ্টা করার আগে এটি পুনরায় ইনস্টল করুন৷
  4. এটি আবার চালান, আপনার অ্যান্টিভাইরাস সুরক্ষা এখনও অক্ষম আছে৷
  5. যদি এটি এখন কোনো সমস্যা ছাড়াই চলে, তাহলে সংশ্লিষ্ট ফাইলগুলির জন্য অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারের মধ্যে একটি ব্যতিক্রম যোগ করুন।

অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলির জন্য বিভিন্ন প্রোগ্রাম, অ্যাপ বা গেমের সাথে যুক্ত নির্দিষ্ট ফাইল, DLL বা প্যাচগুলিকে আলাদা করা বা মুছে ফেলা সাধারণ। সুতরাং, আপনার পছন্দসই পরিষেবাগুলির জন্য একটি ব্যতিক্রম যোগ করলে সমস্যাটি সমাধান করা উচিত এবং অ্যান্টিভাইরাস ইঞ্জিনগুলি সেই গুরুত্বপূর্ণ ফাইলগুলিকে আর ভুল ব্যাখ্যা করবে না।

আপনি এটি সম্পর্কে আর কি করতে পারেন?

আপনি রিমোট ডেস্কটপ পরিষেবা ত্রুটি 126-এর জন্য আরও কয়েকটি সংশোধন করার চেষ্টা করতে পারেন . আসুন পরীক্ষা করে দেখি!

Microsoft .NET ফ্রেমওয়ার্ক ইনস্টল/আপডেট করুন

পূর্বে উল্লিখিত হিসাবে, যখন একটি ডায়নামিক লিঙ্ক লাইব্রেরি (DLL) অনুপস্থিত থাকে তখন উইন্ডোজের জন্য আপনাকে ত্রুটি কোড 126 উপস্থাপন করা সাধারণ। আপনি উপলব্ধ সর্বশেষ সংস্করণে আপনার Microsoft .Net Framework ইনস্টল/আপডেট করে সেই ত্রুটিটি ঠিক করতে পারেন। এছাড়াও, আপনাকে মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ পুনরায় বিতরণযোগ্য আপডেট করতে হবে। এটি কিভাবে করতে হয় তা এখানে।

  1. Microsoft .Net Framework এবং Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন এবং আপনার কম্পিউটারে ইনস্টল করুন।
  2. ইন্সটলেশন সম্পূর্ণ হলে আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।
  3. সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখতে আবার আপনার দূরবর্তী ডেস্কটপ সংযোগ শুরু করার চেষ্টা করুন৷

উপলভ্য উইন্ডোজ আপডেট ইনস্টল করুন

আপনি যখন নিয়মিত উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করেন না, তখন আপনি রিমোট ডেস্কটপ পরিষেবা ত্রুটি 126 -এর মতো সমস্যার সম্মুখীন হন। সুতরাং, আপনাকে যা করতে হবে তা হল উপলব্ধ উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করা এবং আপনি যে সমস্যার মুখোমুখি হচ্ছেন তার সমাধান করুন। এটি করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার Windows 10 কম্পিউটারে Windows মেনু খুলুন 
  2. সার্চ বারে 'চেক ফর আপডেট' টাইপ করুন 
  3. এন্টার কী টিপুন 
  4. উইন্ডোজ আপডেট পৃষ্ঠায় 'চেক ফর আপডেট' এ ক্লিক করুন
  5. উপলব্ধ আপডেট ইনস্টল করুন 

একবার হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দূরবর্তী ডেস্কটপ পরিষেবাগুলি চালু করার চেষ্টা করুন। আপনার সমস্যা এখনই সমাধান করা উচিত।

এই সহজ সমাধানগুলি প্রয়োগ করা হলে, আপনি দূরবর্তী ডেস্কটপ পরিষেবা ত্রুটি 126 পাবেন না . এখনই সেগুলি ব্যবহার করে দেখুন এবং আপনার দূরবর্তী ডেস্কটপ সংযোগ উপভোগ করুন৷


  1. ফায়ারফক্স কাজ করছে না এর জন্য প্লাগইন কন্টেইনার ঠিক করুন

  2. ইন্সটাগ্রাম স্টোরি কাজ করছে না ত্রুটি ঠিক করুন

  3. ফিক্স:দূরবর্তী ডেস্কটপ সংযোগে কপি পেস্ট কাজ করছে না। (সমাধান)

  4. কিভাবে Chrome দূরবর্তী ডেস্কটপ উইন্ডোজ 11 এ কাজ করছে না তা ঠিক করবেন