কম্পিউটার

0x800700c1 ত্রুটি কোড কীভাবে ঠিক করবেন?

একটি উইন্ডোজ আপডেট মাইক্রোসফ্ট উইন্ডোজের জন্য একটি সফ্টওয়্যার আপডেট। এতে সাধারণত বাগ এবং নিরাপত্তা সংক্রান্ত সমস্যার সমাধানের পাশাপাশি কিছু নতুন বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত থাকে।

উইন্ডোজ আপডেটগুলি ক্রমবর্ধমান হতে পারে, যার অর্থ তারা সমস্ত পূর্ববর্তী আপডেটগুলি অন্তর্ভুক্ত করতে পারে। এগুলি ইন্টারনেটের সাথে সংযুক্ত ডিভাইসগুলিতে স্বয়ংক্রিয়ভাবে বিতরণ করা হয়, অথবা সেগুলি Microsoft ওয়েবসাইট থেকে ম্যানুয়ালি ডাউনলোড এবং ইনস্টল করা যেতে পারে। 2017 সালের শেষ পর্যন্ত, 100,000 টিরও বেশি পরিচিত বিভিন্ন উইন্ডোজ আপডেট রয়েছে৷

আপনার কম্পিউটারের নিরাপত্তা ও নিরাপত্তার জন্য Windows আপডেট ইনস্টল করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি আপনার ডিভাইসকে মসৃণভাবে চলতেও সাহায্য করে। কিন্তু সমস্যা হল যে উইন্ডোজ আপডেটের ইনস্টলেশন অনেক সময় চ্যালেঞ্জিং হতে পারে, বিশেষ করে প্রক্রিয়ায় বিভিন্ন ত্রুটির কারণে। একটি কুখ্যাত উইন্ডোজ আপডেট সমস্যা হল উইন্ডোজ আপডেট ডাউনলোড এরর - 0x800700c1।

Windows Update Error 0x800700c1 কি?

0x800700c1 ত্রুটি কোড হল একটি উইন্ডোজ আপডেট সমস্যা যা বিভিন্ন কারণে হতে পারে। সবচেয়ে সাধারণ হল ইন্টারনেট সংযোগ সমস্যা, দূষিত ডেটা, ম্যালওয়্যার এবং সার্ভার সংযোগ সমস্যা৷

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

যাইহোক, এমন কিছু উদাহরণ রয়েছে যখন এই ত্রুটির ফলে আউটলুকের মতো অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির সাথে জটিলতা এবং আরও সমস্যা দেখা দেয়। ফলস্বরূপ, প্রভাবিত ব্যবহারকারী আউটলুকে ত্রুটি 0x800700c1 দেখতে পারেন৷

আসুন এই কারণগুলির আরও গভীরে অনুসন্ধান করি৷

  • সংযোগ সমস্যা - উইন্ডোজ আপডেট ডাউনলোড করতে আপনার একটি ইন্টারনেট সংযোগ প্রয়োজন। যদিও ইন্টারনেট সংযোগ ছাড়াই এই আপডেট ফাইলগুলি ইনস্টল করা সম্ভব, আপনি একটি স্থিতিশীল সংযোগ ছাড়া আপডেটগুলি কনফিগার করতে পারবেন না। সুতরাং, নিশ্চিত করুন যে আউটলুক ত্রুটি 0x800700c1 বা ডাউনলোড ত্রুটি 0x800700c1 থেকে পরিত্রাণ পেতে আপনার সংযোগে কোনও সমস্যা নেই৷
  • দূষিত ডেটা - যদি আপনার পিসি হঠাৎ পাওয়ার হারায় বা ফাইল সেভ করার সময় ক্র্যাশ হয়ে যায়, তাহলে সিস্টেম ফাইলগুলি নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। এবং আপনি উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করার সময় এই দূষিত ফাইলগুলি পেতে চান না। সিস্টেম ফাইলগুলি উইন্ডোজ আপডেট ডাউনলোড এবং ইনস্টল করার ক্ষেত্রে একটি অবিচ্ছেদ্য ভূমিকা পালন করে। সুতরাং, যদি সিস্টেম ফাইলগুলি দূষিত হয়, আপনি ত্রুটি 0x800700c1 এর মতো সমস্যাগুলি আশা করতে পারেন৷
  • ম্যালওয়্যার এবং ভাইরাস - ম্যালওয়্যার সত্তা এবং ভাইরাসগুলিও উইন্ডোজ আপডেট সমস্যার জন্য পরিচিত অপরাধী। যদি আপনার পিসি এই ক্ষতিকারক উপাদানগুলি দ্বারা সংক্রামিত হয়, তবে সম্ভবত আপডেটগুলির ডাউনলোড এবং ইনস্টলেশন বন্ধ বা ব্লক করা হতে পারে। সুতরাং, নিশ্চিত হন যে আপনার পিসি এই ভাইরাস মুক্ত।
  • সার্ভার সংযোগ - এটা সম্ভব যে মাইক্রোসফ্টের সার্ভার নিজেই সমস্যা। বেশিরভাগ ক্ষেত্রে, অপেক্ষা করা ছাড়া আর কিছুই করার নেই কারণ এই সমস্যাটি আপনার নিয়ন্ত্রণের বাইরে, এবং শুধুমাত্র Microsoft এর টিমই এটি ঠিক করতে পারে৷
  • অস্থির বা দূষিত উইন্ডোজ আপডেট - আউটলুক 0x800700c1 ত্রুটিটিও প্রদর্শিত হতে পারে কারণ আপডেট ফাইলটি নিজেই দূষিত। অথবা, মাইক্রোসফ্ট একটি সমস্যাযুক্ত উইন্ডোজ আপডেট প্রকাশ করেছে। এই পরিস্থিতিতে, আবার, আপনি কিছুই করতে পারেন না. পরিবর্তে, জোর করে আপডেট করবেন না এবং আরও স্থিতিশীল সংস্করণের জন্য অপেক্ষা করুন।
  • অতিরিক্ত প্রতিরক্ষামূলক অ্যান্টিভাইরাস এবং ফায়ারওয়াল - একটি অত্যধিক প্রতিরক্ষামূলক অ্যান্টিভাইরাস প্রোগ্রাম বা ফায়ারওয়াল সেটিং উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল হওয়া থেকে ব্লক করতে পারে। এর জন্য, উইন্ডোজ আপডেট ইনস্টল করার সময় আপনাকে সাময়িকভাবে উভয় প্রোগ্রাম অক্ষম করতে হতে পারে। এর পরে, সেগুলিকে আবার সক্ষম করুন কারণ সেগুলি আপনার পিসির নিরাপত্তার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ৷

উইন্ডোজ আপডেট 0x800700c1 ত্রুটি সমাধানের উপায়

আপনি যখন এই ত্রুটির সম্মুখীন হন তখন প্রথম কাজটি হল আপনার কম্পিউটার পুনরায় চালু করা এবং তারপরে আবার উইন্ডোজ আপডেট ইনস্টল করার চেষ্টা করুন। এই মৌলিক সমস্যা সমাধানের পদক্ষেপটি অনেক পরিস্থিতিতে কাজ করেছে কারণ একটি সাধারণ পুনঃসূচনা অপ্রয়োজনীয় প্রক্রিয়াগুলিকে আরও গুরুত্বপূর্ণগুলির জন্য পথ দিতে পারে। যদি এটি কাজ না করে, তাহলে আমরা নীচে ব্যাখ্যা করা পদ্ধতিগুলির যেকোনও চেষ্টা করে দেখুন৷

পদ্ধতি #1:উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার ব্যবহার করুন

আপনার Windows ডিভাইসে একটি অন্তর্নির্মিত টুল রয়েছে যা আপনি Windows আপডেট সংক্রান্ত বিভিন্ন ত্রুটি ঠিক করতে ব্যবহার করতে পারেন। এটিকে উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার বলা হয়। আপনি 0x800700c1 ত্রুটি ঠিক করতে এই সমস্যা সমাধানকারীটিও ব্যবহার করতে পারেন। এখানে কিভাবে:

  1. Windows + I শর্টকাট ব্যবহার করে সেটিংস চালু করুন।
  2. আপডেট এবং নিরাপত্তা বিভাগে যান এবং সমস্যা সমাধান নির্বাচন করুন৷

  1. এখানে, আপনি বেশ কয়েকটি বিকল্প পাবেন যা আপনাকে কোন দিকটি ঠিক করতে হবে তা নির্বাচন করতে দেয়। অতিরিক্ত ট্রাবলশুটার বিকল্পটি নির্বাচন করুন৷
  2. এখন, Windows Update বেছে নিন তারপর Run the Troubleshooter বোতাম টিপুন।
  3. এই মুহুর্তে, টুলটি 0x800700c1 ত্রুটির জন্য আপনার পিসি স্ক্যান করবে এবং এটি আপনার পক্ষ থেকে ঠিক করবে।
  4. একবার হয়ে গেলে আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।

পদ্ধতি #2:সফ্টওয়্যার বিতরণ ফোল্ডারের নাম পরিবর্তন করুন

সফ্টওয়্যার বিতরণ ফোল্ডারটি সমস্ত উইন্ডোজ অপারেটিং সিস্টেমে বিদ্যমান। এটিতে উইন্ডোজ আপডেট ইনস্টল করার জন্য প্রয়োজনীয় সমস্ত অস্থায়ী ফাইল রয়েছে। সমস্ত উইন্ডোজ আপডেট ইতিহাস ফাইল এখানে সংরক্ষণ করা হয়. সুতরাং, যখন এই ফোল্ডারটি নষ্ট হয়ে যায়, তখন ত্রুটি দেখা দিতে পারে৷

এই ফোল্ডারটির নাম পরিবর্তন করা কখনও কখনও উইন্ডোজ আপডেট ত্রুটি 0x800700c1 সমাধান করতে সহায়তা করে। সফ্টওয়্যার বিতরণ ফোল্ডারের নাম পরিবর্তন করতে, আপনাকে প্রথমে কিছু পরিষেবা বন্ধ করতে হবে। কি করতে হবে তার বিস্তারিত গাইডের জন্য নিচের ধাপগুলো পড়ুন:

  1. সার্চ ফিল্ডে cmd টাইপ করে প্রশাসকের অধিকার সহ কমান্ড প্রম্পট চালু করুন, সর্বোচ্চ ফলাফলে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান বেছে নিন।
  2. কমান্ড প্রম্পট ইন্টারফেস খোলার পরে, এই কমান্ডগুলি একবারে টাইপ করুন:

  • নেট স্টপ wuauserv
  • নেট স্টপ বিটস
  1. এরপর, ফাইল এক্সপ্লোরার খুলুন এবং এই অবস্থানে যান:c:\windows। সফ্টওয়্যার বিতরণ ফোল্ডার খুঁজুন।
  2. ফোল্ডারে ডান-ক্লিক করুন এবং এর নাম পরিবর্তন করুন।
  3. বিকল্পভাবে, আপনি কমান্ড লাইনে এই কমান্ডটি টাইপ করতে পারেন:ren c:\windows\softwaredistribution softwaredistribution.old।
  4. ত্রুটি 0x800700c1 ঠিক করা হয়েছে কিনা তা দেখতে আপনার পিসি রিস্টার্ট করুন।

পদ্ধতি #3:মিডিয়া ক্রিয়েশন টুল ব্যবহার করে আপডেট ইনস্টল করুন

মাইক্রোসফ্ট উইন্ডোজ 10/11-এর জন্য একটি অত্যন্ত সহজ টুল প্রবর্তন করেছে এবং আপনার মধ্যে কেউ কেউ ইতিমধ্যেই এটি ব্যবহার করেছেন। এটিকে Windows 10/11 মিডিয়া ক্রিয়েশন টুল বলা হয়। এটি আপনার OS আপগ্রেড করার জন্য সর্বশেষ ইনস্টলেশন ফাইলগুলি প্রস্তুত করার জন্য বা Windows 10/11-এর পরিষ্কার ইনস্টল করার জন্য একটি USB ফ্ল্যাশ ড্রাইভ তৈরি করার জন্য ডিজাইন করা হয়েছে৷

এই টুল বিনামূল্যে এবং ব্যবহার করা সহজ. সুতরাং, স্বয়ংক্রিয় উইন্ডোজ আপডেট টুল কাজ না করলে আপনি আপডেটগুলি ইনস্টল করতে এটি ব্যবহার করতে পারেন। এখানে কিভাবে:

  1. Microsoft থেকে মিডিয়া ক্রিয়েশন টুল ডাউনলোড করুন। এটি একটি বড় ডাউনলোড নয়, তাই এটি সম্পূর্ণ হতে বেশি সময় লাগবে না। এটি একটি স্বতন্ত্র অ্যাপ্লিকেশন যা আপনাকে ইনস্টল করতে হবে না।
  2. একবার আপনার কাছে টুলটি হয়ে গেলে, অন্য কম্পিউটারে একটি বুটেবল ড্রাইভ তৈরি করুন অথবা আপনার ডিভাইসটিকে সর্বশেষ Windows 10 সংস্করণে আপডেট করতে সরাসরি ব্যবহার করুন। প্রথমে, আপনার ডিভাইসে টুলটি চালু করুন এবং ইনস্টলেশন মিডিয়া তৈরি করুন বিকল্পটি নির্বাচন করুন। লাইসেন্সের শর্তাবলীতে সম্মত হন এবং অন্যান্য প্রম্পটগুলির সাথে এগিয়ে যান।
  3. পরবর্তী টিপুন এবং USB ফ্ল্যাশ ড্রাইভ বিকল্পটি নির্বাচন করুন৷ তারপর ডিভাইসের তালিকা থেকে আপনার ফ্ল্যাশ ড্রাইভ বেছে নিন।
  4. শেষ বার পরবর্তীতে ক্লিক করুন তারপর শেষ করুন৷
  5. এখন, আপনার কাছে একটি মিডিয়া ক্রিয়েশন টুল রয়েছে যা আপনি উইন্ডোজ আপডেট টুল ব্যবহার না করেই আপনার বর্তমান OS আপগ্রেড করতে ব্যবহার করতে পারেন।
  6. আসুন এটিকে আপনার পিসিতে সংযুক্ত করে ব্যবহার করি, তারপর টুলটি খুলুন। প্রদর্শিত মেনুতে Upgrade This PC Now বিকল্পটি বেছে নিন। এর পরে, টুলটি তার কাজ করবে।

পদ্ধতি #4:নিশ্চিত করুন যে সমস্ত প্রয়োজনীয় পরিষেবা চলছে

আপডেট ত্রুটি 0x800700c1 এর আরেকটি কারণ হল কিছু প্রয়োজনীয় পরিষেবা অক্ষম বা দূষিত। সমস্যা থেকে পরিত্রাণ পেতে আপনাকে তাদের পুনরায় চালু করতে হতে পারে। এই অত্যাবশ্যকীয় আপডেট পরিষেবাগুলির মধ্যে কয়েকটি নিম্নরূপ:

  • ক্রিপ্টোগ্রাফিক পরিষেবাগুলি
  • ব্যাকগ্রাউন্ড ইন্টেলিজেন্ট ট্রান্সফার সার্ভিসেস
  • দূরবর্তী পদ্ধতি কল পরিষেবাগুলি
  • উইন্ডোজ আপডেট
  • উইন্ডোজ আপডেট মেডিক্যাল সার্ভিস

উল্লেখিত পরিষেবাগুলি চলছে তা নিশ্চিত করতে, এটি করুন:

  1. Windows + R শর্টকাট ব্যবহার করুন এবং টেক্সট ফিল্ডে service.msc টাইপ করুন। এটি পরিষেবা উইন্ডো চালু করবে। যদি এটি না দেখায়, টাস্ক ম্যানেজার বা কর্টানা অনুসন্ধানের মাধ্যমে এটি খুলুন৷
  2. এর পরে, তালিকায় পরিষেবাগুলি খুঁজুন এবং একবারে একটিতে ডান-ক্লিক করুন৷ রিস্টার্ট নির্বাচন করুন। যদি সেই বিকল্পটি উপলভ্য না হয়, তাহলে স্টপ বোতামে ক্লিক করুন, তারপর আবার শুরু করুন।
  3. যদি এই পরিষেবাগুলি ম্যানুয়াল স্টার্টআপ প্রকারের অধীনে পড়ে, সেগুলিতে ডাবল-ক্লিক করুন এবং স্বয়ংক্রিয় বা স্বয়ংক্রিয় (বিলম্বিত) বেছে নিন।
  4. এখন আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন সমস্ত পরিষেবা চলছে কিনা৷

পদ্ধতি #5:আপনার ড্রাইভার আপডেট করুন

ডিফল্টরূপে, Windows 10/11 স্বয়ংক্রিয়ভাবে নতুন ড্রাইভার ডাউনলোড করে যা আপনার সিস্টেম আর্কিটেকচারের সাথে সামঞ্জস্যপূর্ণ। যাইহোক, ত্রুটি 0x800700c1 এর কারণে, আপনি উইন্ডোজ আপডেট ইনস্টল করতে সক্ষম নাও হতে পারেন, এবং এটি ড্রাইভারের ক্ষেত্রেও যায়৷

আপনি যা করতে পারেন তা হল অফিসিয়াল প্রস্তুতকারকের ওয়েবসাইটে গিয়ে ম্যানুয়ালি ড্রাইভারগুলি আপডেট করা। সেখানে আপনার হার্ডওয়্যার ড্রাইভার খুঁজুন এবং আপনার ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ সংস্করণ ডাউনলোড করুন।

আপনার ড্রাইভার ম্যানুয়ালি আপডেট করার জন্য এখানে একটি গাইড রয়েছে:

  1. স্টার্ট মেনুতে যান।
  2. এর পরে, কর্টানা অনুসন্ধানে কন্ট্রোল প্যানেল টাইপ করুন এবং এটি খুলতে এন্টার টিপুন৷
  3. এখানে, সিস্টেম এবং নিরাপত্তা বিভাগটি খুঁজুন এবং সিস্টেমে ক্লিক করুন।
  4. এখন, অ্যাডভান্সড সিস্টেম সেটিংসে নেভিগেট করুন।
  5. সিস্টেম বৈশিষ্ট্য উইন্ডোটি এখন চালু হবে।
  6. তারপর যে হার্ডওয়্যার ড্রাইভারটি আপনি আপডেট করতে চান সেটি খুঁজুন এবং ডিভাইস ইনস্টলেশন সেটিং নির্বাচন করুন।
  7. অবশেষে, সম্পর্কিত বিকল্পগুলি নির্বাচন করুন এবং আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করুন৷

পদ্ধতি #6:সিস্টেম ফাইল চেকার ব্যবহার করুন

আপনি যদি মনে করেন যে দূষিত সিস্টেম ফাইলগুলি সমস্যার কারণ হচ্ছে, তবে সিস্টেম ফাইল চেকার ইউটিলিটি আপনাকে 0x800700c1 ত্রুটি থেকে মুক্তি পেতে সাহায্য করতে পারে। এটি করতে:

  1. Run applet খুলতে Windows + R কী টিপুন।
  2. খালি ফিল্ডে cmd টাইপ করুন এবং OK চাপুন।
  3. যে উইন্ডোটি খোলে, সেখানে sfc /scannow কমান্ড টাইপ করুন এবং এন্টার টিপুন।

  1. এখন, SFC ইউটিলিটি দূষিত সিস্টেম ফাইলগুলির সাথে কোনও সমস্যার জন্য আপনার ডিভাইসটি স্ক্যান করবে৷ এটিকে কিছুক্ষণের জন্য প্রক্রিয়া করতে দিন৷
  2. একবার এটি আপনার সিস্টেম ফাইলগুলির সাথে কোনো অখণ্ডতার সমস্যা খুঁজে পেলে, টুলটি স্বয়ংক্রিয়ভাবে এটি ঠিক করবে৷

পদ্ধতি #7:সাময়িকভাবে আপনার ফায়ারওয়াল নিষ্ক্রিয় করুন

একটি অত্যধিক সংবেদনশীল ফায়ারওয়াল সেটিং উইন্ডোজ আপডেটগুলিকে ইনস্টল করা থেকে আটকাতে পারে। যদি এটি মনে করে যে Microsoft এর সার্ভারগুলির সাথে সংযোগ করার প্রচেষ্টা নিরাপদ নয়, আপডেটটি স্বয়ংক্রিয়ভাবে ব্লক হয়ে যাবে৷

সুতরাং, যদি আপনি একটি উইন্ডোজ আপডেট ইনস্টল করেন এবং আপনি ত্রুটি 0x800700c1 প্রদর্শিত দেখতে পান, তাহলে আপনার ফায়ারওয়াল সাময়িকভাবে নিষ্ক্রিয় করার চেষ্টা করুন। এখানে কিভাবে:

  1. কর্টানা সার্চ ফিল্ডে যান এবং এতে ফায়ারওয়াল টাইপ করুন।
  2. এন্টার টিপুন।
  3. তারপর Windows Firewall-এ ক্লিক করুন এবং Windows Firewall চালু বা বন্ধ করুন বিকল্পটি নির্বাচন করুন।
  4. এটি ব্যক্তিগত এবং সর্বজনীন উভয় সংযোগের জন্য নিষ্ক্রিয় করুন৷
  5. ঠিক আছে হিট করুন।
  6. এরপর, Cortana অনুসন্ধানে cmd টাইপ করুন এবং উপরের ফলাফলে ডান-ক্লিক করুন।
  7. প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷
  8. চালিয়ে যেতে হ্যাঁ নির্বাচন করুন৷
  9. এখন, একবারে এই কমান্ডগুলি লিখুন:
  • regsvr32 wuapi.dll
  • regsvr32 wuaueng.dll
  • regsvr32 wucltui.dll
  1. এই কমান্ডগুলি প্রবেশ করার পরে, উইন্ডোজ আপডেট ইনস্টল করুন।
  2. আপনি এটি ইনস্টল করার পরে, আপনার ফায়ারওয়াল পুনরায় সক্রিয় করুন।

পদ্ধতি #8:একটি ভাইরাস স্ক্যান চালান

উপরে উল্লিখিত হিসাবে, ভাইরাসগুলি উইন্ডোজ আপডেট-সম্পর্কিত ত্রুটিগুলিও ট্রিগার করতে পারে। তারা গুরুত্বপূর্ণ সিস্টেম প্রক্রিয়া এবং পরিষেবার সাথে জগাখিচুড়ি করতে পারে। তারা এমনকি আপডেট ফাইল ক্ষতিগ্রস্ত বা হারিয়ে যেতে কারণ. অতএব, আপনার সিস্টেম এই দূষিত সত্তা থেকে মুক্ত তা নিশ্চিত করার জন্য এটি অর্থ প্রদান করে৷

আপনার সিস্টেমে কোনো ভাইরাস বা ম্যালওয়্যার চেক করতে, আপনি Windows Defender বা কোনো তৃতীয় পক্ষের অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার প্রোগ্রাম ব্যবহার করতে পারেন। Windows Defender হল একটি অন্তর্নির্মিত নিরাপত্তা প্রোগ্রাম যা Microsoft Windows 10/11 এর সাথে আসে। এর মানে আপনার পিসিতে এটি ইতিমধ্যেই রয়েছে৷

আপনি যদি উইন্ডোজ ডিফেন্ডার ব্যবহার করে আপনার পিসি স্ক্যান করার ফলাফলে সন্তুষ্ট না হন তবে আপনি আপনার পছন্দের যেকোনো অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ব্যবহার করে অন্য স্ক্যান চালাতে পারেন।

পদ্ধতি #9:আপনার পিসিকে জাঙ্ক ফাইল মুক্ত করুন

ম্যালওয়্যার সত্তা এবং ভাইরাসের মতো, জাঙ্ক ফাইলগুলিও উইন্ডোজের প্রয়োজনীয় সিস্টেম প্রক্রিয়া এবং পরিষেবাগুলিতে হস্তক্ষেপ করতে পারে। সুতরাং, আপনার পিসিকে সর্বোত্তম অবস্থায় চালু রাখতে আপনাকে নিয়মিত এগুলি থেকে মুক্তি দিতে হবে।

এর জন্য, আপনি একটি পিসি মেরামতের সরঞ্জাম ব্যবহার করতে পারেন যা আপনার সিস্টেমের যেকোন অবাঞ্ছিত ফাইলগুলিকে কয়েকটি ক্লিকে মুছে ফেলার জন্য ডিজাইন করা হয়েছে। আপনার সিস্টেমের বাইরে এই জাঙ্ক সত্তার সাথে, আপনার পিসি দ্রুত এবং মসৃণভাবে চলবে, যেন এটি নতুন ছিল৷

র্যাপিং আপ

উইন্ডোজ আপডেট ত্রুটি 0x800700c1 অন্যান্য উইন্ডোজ আপডেট-সম্পর্কিত ত্রুটির মতো যা সহজেই সমাধান করা যেতে পারে। এটি একটি জটিল ত্রুটির মতো মনে হতে পারে যার জন্য আরও প্রযুক্তিগত পদ্ধতির প্রয়োজন। যাইহোক, যতক্ষণ না আপনি সতর্কতার সাথে নির্দেশাবলী অনুসরণ করেন, ততক্ষণ আপনি নিজে থেকে এটি থেকে মুক্তি পেতে পারেন, এমনকি কঠিন প্রযুক্তিগত জ্ঞান ছাড়াই।

আপনি সর্বদা সবচেয়ে সহজ সমাধান দিয়ে শুরু করতে পারেন, যা আপনার কম্পিউটার পুনরায় চালু করা। যদি এটি কাজ না করে তবে অন্যান্য সমাধানগুলি চালিয়ে যান যেমন উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার ব্যবহার করা, ফায়ারওয়াল অক্ষম করা এবং সফ্টওয়্যার বিতরণ ফোল্ডারের নাম পরিবর্তন করা। কিন্তু যদি এই বিন্দু পর্যন্ত ত্রুটি অব্যাহত থাকে, তাহলে আমরা আপনাকে পরিবর্তে একজন Windows পেশাদারের সাথে যোগাযোগ করার পরামর্শ দিই।

0x800700c1 ত্রুটি সমাধানে উপরের কোন পদ্ধতিগুলি আপনার জন্য কাজ করেছে তা আমাদের জানান? নীচে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন!


  1. উইন্ডোজ আপডেট ত্রুটি কোড 80246007 কিভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ আপডেট ত্রুটি কোড 0x80004005 কিভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 7 / 8.1 / 10 এ ত্রুটি কোড 800F0922 কীভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ 10 এ কীভাবে আপডেট 'ত্রুটি কোড:0x800707e7' ঠিক করবেন