কম্পিউটার

স্টক স্কাইপ ইনস্টলেশন সমস্যার 4 সমাধান

যদি আপনার স্কাইপ আপডেট ইনস্টলেশন হ্যাং হয়ে যায় বা ক্রমাগত ব্যর্থ হয়, বা নতুন স্কাইপ সংস্করণ ইনস্টলেশনটি উইন্ডোজ 7 এ লুপে আটকে থাকে, তাহলে আতঙ্কিত হবেন না। আপনি একা নন:অনেক Windows 7 ব্যবহারকারীও সেই সমস্যাটি রিপোর্ট করছেন। তবে চিন্তার কিছু নেই কারণ এটি ঠিক করা সম্ভব।

বেশিরভাগ ক্ষেত্রে, হার্ডওয়্যার স্পেসিফিকেশন, হার্ড-ডিস্ক রিড-রাইট স্পিড, ইন্টারনেট কানেকশন স্পিড এবং ডিস্ক স্পেসের মতো সমস্ত প্রযুক্তিগত জিনিসের সাথে আপডেট স্পিড সংক্রান্ত সমস্যাগুলির কিছু সম্পর্ক থাকে। কিন্তু যদি ইন্সটলেশন এত বেশি সময় নেয় যে স্কাইপ আপডেটটি লুপে বলে মনে হয়, তাহলে সেটা অন্য গল্প।

যাইহোক, আপনি কিছু করতে শুরু করার আগে, প্রথমে আপনার কম্পিউটারের স্থিতিতে মনোযোগ দিন। আপনি কোন অপ্রয়োজনীয় গোলমাল শুনতে পাচ্ছেন? আপনি কি লক্ষ্য করছেন যে আপনার কম্পিউটারের এলইডি ফ্ল্যাশ করছে বা ঝিকিমিকি করছে? আপনি যদি উভয় প্রশ্নেরই হ্যাঁ উত্তর দেন, তাহলে আরও কয়েক মিনিট অপেক্ষা করুন কারণ এটি শীঘ্রই শেষ হয়ে যাবে। অন্যথায়, নিজের দ্বারা আপনার নতুন স্কাইপ ইনস্টলেশনের সমস্যা সমাধানের কথা বিবেচনা করুন৷

এখানে কিছু সহজ টিপস এবং কৌশল রয়েছে যা আপনি যদি কখনও Windows 7 বা অন্যান্য ডিভাইসে স্কাইপ ইনস্টলেশন লুপে আটকে থাকেন তবে আপনি ব্যবহার করতে পারেন:

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

1. আপনার সিস্টেমের প্রয়োজনীয়তা পরীক্ষা করুন৷

স্কাইপের মাধ্যমে, আপনি আপনার বন্ধু এবং আত্মীয়দের সাথে সীমাহীন কলিং এবং চ্যাটিং উপভোগ করতে পারেন। কিন্তু Skype ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার Windows 7 কম্পিউটারটি ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তা পূরণ করছে।

উইন্ডোজ 7

উইন্ডোজ 7 ডিভাইসের জন্য, স্কাইপ 32-বিট এবং 64-বিট উভয় অপারেটিং সিস্টেমের জন্য সমর্থন দেয়। কিন্তু সাধারণভাবে, আপনার কম্পিউটারে নিম্নলিখিত চশমা থাকতে হবে:

  • 1 GHz প্রসেসর
  • 256MB RAM
  • অভ্যন্তরীণ/বাহ্যিক মাইক্রোফোন বা হেডসেট
  • 0 বা উচ্চতর DirectX সফ্টওয়্যার
  • সর্বনিম্ন ডাউনলোড/আপলোড গতি 30kbps

উইন্ডোজ 8

স্কাইপের সফ্টওয়্যারটির একটি বিশেষ সংস্করণ রয়েছে যা উইন্ডোজ 8 ডিভাইসের জন্য ডিজাইন করা হয়েছে। তারপরে আবার, সফ্টওয়্যারটি দক্ষতার সাথে চালানোর জন্য এটির কিছু নির্দিষ্ট বৈশিষ্ট্য রয়েছে। এই চশমাগুলি হল:

  • স্পিকার এবং মাইক্রোফোন ইনস্টল করা হয়েছে
  • সর্বনিম্ন ডাউনলোড/আপলোড গতি 100kbps
  • 1 GHz প্রসেসর
  • কোর 2 ডুও প্রসেসর

ম্যাক

মাইক্রোসফট স্কাইপ তৈরি করলেও, ম্যাক ব্যবহারকারীরা এখনও এই ভিডিও কলিং এবং চ্যাটিং প্রযুক্তির সুবিধা নিতে পারে। আপনি যদি একজন ম্যাক ব্যবহারকারী হন, আপনার মেশিন নিম্নলিখিত প্রয়োজনীয়তাগুলি পূরণ করেছে কিনা তা পরীক্ষা করুন এবং আপনার যেতে হবে:

  • 100MB ফ্রি হার্ড ড্রাইভ স্পেস
  • বিল্ট-ইন মাইক্রোফোন বা USB হেডসেট
  • 1 GHz প্রসেসর
  • Mac OS X 10.5.8 বা উচ্চতর সংস্করণ
  • সর্বনিম্ন ডাউনলোড/আপলোড গতি 30kbps

2. নিশ্চিত করুন যে আপনি সর্বশেষ স্কাইপ সংস্করণে আপডেট করছেন৷

Microsoft সর্বদা স্কাইপে গুণমান, নিরাপত্তা এবং নির্ভরযোগ্যতা সহ উন্নতি করছে। সর্বোপরি, তারা চায় তাদের ব্যবহারকারীদের স্কাইপের সর্বোত্তম অভিজ্ঞতা থাকুক, তাই তারা পুরানো সংস্করণগুলিকে অবসর নেওয়ার জন্য একটি বিন্দু তৈরি করে৷

এখন, আপনি যদি উইন্ডোজ 7-এ স্কাইপ আপডেট করতে না পারেন, তাহলে হয়ত আপনাকে চেক করতে হবে আপনি নতুন সংস্করণে আপডেট করছেন কি না। একটি পুরানো স্কাইপ সংস্করণের ইনস্টলেশন আপনার অপারেটিং সিস্টেম সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণভাবে কাজ নাও করতে পারে৷

সর্বশেষ স্কাইপ সংস্করণে আপডেট করতে, আপনার কাছে দুটি বিকল্প রয়েছে। এগুলো হল:

স্কাইপের ওয়েবসাইট থেকে সর্বশেষ স্কাইপ সংস্করণ ডাউনলোড করুন

  1. আপনি আপনার কম্পিউটারে কোন Skype সংস্করণ ব্যবহার করছেন তা প্রথমে পরীক্ষা করুন৷
  2. আপনি যদি 7 বা তার নিচের সংস্করণে চলমান থাকেন, তাহলে সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করুন এখানে .
  3. স্কাইপ ডাউনলোড সম্পূর্ণ হলে, প্রদত্ত অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

স্কাইপ অ্যাপের মধ্যে থেকে সর্বশেষ স্কাইপ সংস্করণ ডাউনলোড করুন

  1. আপনার স্কাইপ অ্যাকাউন্টে সাইন ইন করুন।
  2. হেল্প এ যান। আপনি যদি সহায়তা দেখতে না পান বিকল্প, ALT টিপুন কী এবং এটি দেখাবে।
  3. নির্বাচন করুন ম্যানুয়ালি আপডেটের জন্য চেক করুন।
  4. অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

3. আপনার সিস্টেম সেটিংসে পরিবর্তন করুন।

আপনি কি সবেমাত্র স্কাইপ আপডেট করেছেন এবং লক্ষ্য করেছেন যে ইনস্টলেশনটি মসৃণভাবে চলেছিল কিন্তু বারবার নিজেকে পুনরাবৃত্তি করতে থাকে? তারপরে আপনাকে আপনার সিস্টেম সেটিংসে পরিবর্তন করতে হতে পারে। এখানে কিভাবে:

  1. উইন্ডোজ টিপুন স্টার্ট চালু এবং খুলতে কী মেনু।
  2. অনুসন্ধানে বক্সে, %temp% লিখুন এবং Enter টিপুন
  3. উইন্ডোজ ফাইল এক্সপ্লোরার তারপর পপ আপ করা উচিত।
  4. যদি আপনি SkypeSetup নামে একটি ফাইল দেখতে পান বা অনুরূপ কিছু, এটি মুছুন।
  5. এখন, এই পোস্টের দ্বিতীয় টিপ অনুসরণ করে সর্বশেষ সংস্করণটি ইনস্টল করুন।

4. আপনার উইন্ডোজ সিস্টেম নির্ণয় করুন৷

আপনার উইন্ডোজ ডিভাইসে স্কাইপ ইনস্টলেশনটি লুপে আটকে যাওয়ার একটি সম্ভাব্য কারণ হল একটি জাঙ্ক বা অপ্রয়োজনীয় ক্যাশে ফাইল, বা একটি অ্যাপ ত্রুটি বা ক্র্যাশ দ্বারা ট্রিগার করা একটি অন্তর্নিহিত সিস্টেম সমস্যা রয়েছে৷

এই ত্রুটিগুলি নির্ধারণ করতে সক্ষম হওয়ার জন্য, আপনার উইন্ডোজ সিস্টেমটি নির্ণয় করা সর্বোত্তম। এর জন্য, আপনি আউটবাইট পিসি মেরামতের মতো তৃতীয় পক্ষের সরঞ্জাম বা সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন। এই টুলের সাহায্যে, আপনি আপনার সিস্টেমের একটি সম্পূর্ণ চেকআপ চালাতে পারেন এবং জাঙ্ক ফাইলগুলি এবং গতি-হ্রাসকারী সমস্যাগুলি সনাক্ত করতে সক্ষম হবেন, যা আপনার অপারেটিং সিস্টেমের ক্ষতি না করেই নিরাপদে সরানো যেতে পারে৷

সারাংশ

সেখানে আপনি এটা আছে! আমরা আশা করি উপরের সমাধানগুলি আপনার আটকে থাকা Skype ইনস্টলেশন সমস্যার সমাধান করতে সাহায্য করবে৷ যদি তাদের কেউ কাজ না করে, তাহলে আমরা আপনাকে Skype-এর সহায়তা দলের সাথে যোগাযোগ করার পরামর্শ দিই। তারা আপনাকে আপনার ইনস্টলেশন সমস্যার সমাধান করার জন্য আরও বিস্তারিত নির্দেশিকা প্রদান করতে পারে।

আপনি কি লুপে আটকে থাকা স্কাইপ ইনস্টলেশনের সমাধান করার অন্যান্য উপায় জানেন? আমরাও জানতে মরছি! নিচে আমাদের সাথে শেয়ার করুন৷


  1. Windows 11 ইনস্টলেশন 100% এ আটকে আছে? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে! (2022)

  2. Windows 11 ডার্ক মোডে আটকে আছে? এখানে ফিক্স! (5 সমাধান)

  3. Windows 11 ল্যাপটপ রিস্টার্ট করার স্ক্রিনে আটকে আছে?

  4. Windows 10-এ ডিসকর্ড ইনস্টলেশন ব্যর্থ হয়েছে (সমাধান করার জন্য 5টি সমাধান)