কম্পিউটার

কীভাবে Ndistpr64.sys BSOD ত্রুটি ঠিক করবেন

উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য, বিরক্তিকর ব্লু স্ক্রিন অফ ডেথ পাওয়া একটি দুঃস্বপ্ন। যেহেতু এটি এলোমেলোভাবে প্রদর্শিত হয়, এটি তাদের কম উত্পাদনশীল হতে পারে কারণ এটি সিস্টেমটিকে পুনরায় চালু করতে বাধ্য করে, যা শেষ পর্যন্ত তাদের অসংরক্ষিত কাজ সহ তাদের সমস্ত অগ্রগতির ট্র্যাক হারায়৷

দুর্ভাগ্যবশত, এমনকি অনেক ব্যবহারকারী যারা ইতিমধ্যেই ব্লু স্ক্রিন অফ ডেথ বা BSOD-এর সম্মুখীন হয়েছেন, তবুও এটির জন্য কোন জেনেরিক ফিক্স নেই। প্রতিটি BSOD একটি আলাদা রিপোর্ট নিয়ে আসে যা বিভিন্ন তথ্য প্রদর্শন করে, তাই প্রতিটি ফিক্স অনন্য। চিন্তা করবেন না, যদিও. উইন্ডোজ অপারেটিং সিস্টেমের বিকাশকারীরা ব্লু স্ক্রীন অফ ডেথের চেহারাকে নতুন করে তৈরি করেছে, এটিকে কম ভীতিকর করে তুলেছে কিন্তু সহজবোধ্য তথ্য দিয়ে৷

Ndistpr64.sys সমস্যা

প্রায়শই, "DRIVER_IRQL_NOT_LESS_OR_EQUAL What Failed:ndistpr64.sys" মেসেজের সাথে ব্লু স্ক্রিন অফ ডেথ পপ আপ হয়৷ তথ্যের সেই লাইন দিয়ে, আপনি অবিলম্বে বলতে পারেন যে একটি নির্দিষ্ট সিস্টেম ফাইলে কিছু ভুল আছে।

.sys এর কারণে আপনি সহজেই একটি সিস্টেম ফাইল চিনতে পারবেন এক্সটেনশন একটি নির্দিষ্ট সিস্টেম ফাইলে কিছু ভুল হলে, মৃত্যুর নীল পর্দা প্রদর্শিত হতে পারে। সিস্টেম ফাইলের কিছু উদাহরণ হল mfewfpk.sys, storahci.sys, এবং kbdclass.sys।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

সমস্ত সিস্টেম ফাইলের মধ্যে, ndistpr64.sys ফাইলটিকে কেন ব্লু স্ক্রিন অফ ডেথ প্রদর্শিত হওয়ার পিছনে প্রাথমিক অপরাধী হিসাবে বিবেচনা করা হয়। এই কারণেই অনেক উইন্ডোজ ব্যবহারকারী ndistpr64.sys ফাইলটি অপসারণের আশ্রয় নেয়।

ndistpr64.sys ফাইল মুছে ফেলা সম্ভব? হ্যাঁ. আমরা নিচে আপনাকে শিখাব কিভাবে.

কিভাবে Ndistpr64.sys ফাইলটি সরান

ndistpr64.sys ফাইলটি সরাতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন:

ধাপ 1. আপনার উইন্ডোজ কম্পিউটারকে নিরাপদ মোডে বুট করুন৷

আপনি যখন নিরাপদ মোডে আপনার কম্পিউটার চালান, তখন আপনি এটিকে একটি সীমিত অবস্থায় শুরু করছেন, যার অর্থ শুধুমাত্র মৌলিক ড্রাইভার এবং ফাইলগুলি চালানোর জন্য প্রয়োজনীয়। নিরাপদ মোডে প্রবেশ করতে স্টার্ট -> Msconfig.exe এ যান সিস্টেম কনফিগারেশন জানালা খোলা উচিত। বুট-এ নেভিগেট করুন ট্যাব এবং নিরাপদ বুট চেক করুন বিকল্প।

ধাপ 2। স্টার্টআপ ট্যাব পরিদর্শন করুন।

স্টার্টআপ-এ ক্লিক করুন ট্যাব এবং এই ট্যাবে সমস্ত অজানা প্রোগ্রাম নিষ্ক্রিয় করুন।

ধাপ 3। হোস্ট ফাইল পরিবর্তন করুন।

হোস্ট ফাইলটি C:\Windows\System32\drivers\etc\-এ খুঁজুন। নোটপ্যাড দিয়ে খুলুন। কোনো সন্দেহজনক লাইন বা স্ট্রিং মুছুন।

পদক্ষেপ 4. আপনার পছন্দের টুল দিয়ে সিস্টেমটি স্ক্যান করুন।

একটি অত্যন্ত প্রস্তাবিত টুল হল আউটবাইট পিসি মেরামত। এই টুলটি আপনার উইন্ডোজ সিস্টেমের একটি সম্পূর্ণ চেক চালানোর জন্য ব্যবহার করা যেতে পারে, এমন ফাইলগুলি সনাক্ত করতে যা সমস্যা, ত্রুটি এবং ক্র্যাশ সৃষ্টি করছে৷

ধাপ 5। নিরাপদ মোড নিষ্ক্রিয় করুন।

নিরাপদ মোড, নিষ্ক্রিয় করতে স্টার্ট -> Msconfig.exe এ যান বুট এ যান ট্যাব এবং নিরাপদ বুট আনচেক করুন বিকল্প।

একবার আপনি এই পদক্ষেপগুলি সম্পন্ন করার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করার চেষ্টা করুন এবং সমস্যাটি এখনও বিদ্যমান কিনা তা পরীক্ষা করুন৷ আপনি যদি এখনও ndistpr64.sys ত্রুটি বার্তা সহ মৃত্যুর নীল পর্দা দেখতে পান, তাহলে নীচের অন্যান্য সংশোধনগুলি চেষ্টা করুন৷

সমস্যাযুক্ত সিস্টেম ফাইলের নাম পরিবর্তন করুন

একটি সিস্টেম ফাইলের নাম পরিবর্তন করা সম্ভব। আপনি ফাইলটির নাম পরিবর্তন করার পরে, এটি স্বাভাবিক বুটের সময় প্রতিস্থাপিত হবে। যাইহোক, সিস্টেম ফাইলে পরিবর্তন করার সময় সতর্ক থাকুন, কারণ আপনি এটির কারণে আপনার কম্পিউটারের ক্ষতি করতে চান না।

একটি সমস্যাযুক্ত সিস্টেম ফাইলের নাম পরিবর্তন করতে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আপনার উইন্ডোজ কম্পিউটার রিবুট করুন। বুট স্ক্রীনটি প্রদর্শিত হওয়ার জন্য অপেক্ষা করুন - এটি সেই স্ক্রীন যা আপনার কম্পিউটারের প্রস্তুতকারক এবং কিছু বিকল্প যেমন সেটআপ চালাতে DEL টিপুন দেখায় এবং BBS পপআপের জন্য F8 টিপুন।
  2. একবার সেই স্ক্রীনটি প্রদর্শিত হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। এটি করার মাধ্যমে, আপনি উন্নত বুট বিকল্পগুলি খুলছেন মেনু।
  3. আপনার তীর কীগুলি ব্যবহার করে, কমান্ড প্রম্পট সহ নিরাপদ মোডে বুট করুন নির্বাচন করুন বিকল্প।
  4. আপনি সফলভাবে নিরাপদ মোডে বুট করার পরে C:/Windows/System32/drivers-এ নেভিগেট করুন
  5. ndistpr64.sys সনাক্ত করুন ফাইল এটিতে ডান ক্লিক করুন এবং এটির নাম পরিবর্তন করে ndistp64.old করুন .
  6. আপনার কম্পিউটার সাধারণ মোডে রিস্টার্ট করুন
  7. সার্চ বারে, msconfig টাইপ করুন এবং বুট-এ নেভিগেট করুন ট্যাব।
  8. নিরাপদ বুট আনচেক করুন বিকল্প।
  9. ঠিক আছে ক্লিক করুন বোতাম তারপরে আপনাকে নিশ্চিত করতে বলা হবে যে সিস্টেমটি আপনার উইন্ডোজ কম্পিউটার পুনরায় চালু করতে চলেছে।

সমস্যাযুক্ত সিস্টেম ফাইল অ্যাক্সেস করার অনুমতি পান

যদি সমস্যাযুক্ত সিস্টেম ফাইলটির নাম পরিবর্তন করা কাজ না করে, তাহলে সম্ভবত এটির জন্য আপনার অনুমতি নেই। অনুমতি ছাড়া, আপনি এটি মুছতে বা অ্যাক্সেস করতে পারবেন না। সেই ফাইলটির মালিকানা নিতে, নীচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. ফাইল এক্সপ্লোরার খুলুন।
  2. আপনি যে সিস্টেম ফাইলের অনুমতি বা অধিকার পেতে চান তা সন্ধান করুন।
  3. এতে ডান ক্লিক করুন। সম্পত্তি নির্বাচন করুন এবং নিরাপত্তা এ যান ট্যাব।
  4. অ্যাডভান্সড-এ ক্লিক করুন বোতাম এবং উন্নত নিরাপত্তা সেটিংস-এর জন্য অপেক্ষা করুন প্রদর্শিত উইন্ডো।
  5. এখন আপনাকে মালিক পরিবর্তন করতে হবে ফাইলের। মালিকের পাশে লেবেল, পরিবর্তন-এ ক্লিক করুন লিঙ্ক।
  6. দল বা ব্যবহারকারী নির্বাচন করুন উইন্ডো তখন পপ আপ হবে।
  7. যে ব্যবহারকারীর অ্যাকাউন্টে আপনি উন্নত এর মাধ্যমে অনুমতি দিতে চান সেটি বেছে নিন বোতাম এছাড়াও আপনি কেবলমাত্র ব্যবহারকারীর অ্যাকাউন্টটি ক্ষেত্রটিতে লিখতে পারেন যা বলে "নির্বাচনের জন্য অবজেক্টের নাম লিখুন।"
  8. ঠিক আছে ক্লিক করুন বোতাম।
  9. এই ধাপটি ঐচ্ছিক। কিন্তু আপনি যদি ফোল্ডারের ভিতরে থাকা সমস্ত ফাইল এবং সাবফোল্ডারের মালিক পরিবর্তন করতে চান, তাহলে সাব কন্টেইনার এবং অবজেক্টে মালিক প্রতিস্থাপন করুন এর পাশের বাক্সে টিক দিন। ঠিক আছে ক্লিক করুন মালিকানা পরিবর্তন নিশ্চিত করতে।
  10. এই মুহুর্তে, আপনাকে আপনার অ্যাকাউন্টে ফোল্ডার বা সিস্টেম ফাইলে সম্পূর্ণ অ্যাক্সেস প্রদান করতে হবে। এটি করতে, ফোল্ডার বা ফাইলটিতে আবার ডান-ক্লিক করুন। প্রপার্টি -> সিকিউরিটি এ যান
  11. যোগ করুন ক্লিক করুন বোতাম।
  12. আপনার স্ক্রিনে আরেকটি উইন্ডো আসবে। একটি প্রধান নির্বাচন করুন-এ ক্লিক করুন৷ বিকল্প এবং আপনার অ্যাকাউন্ট নির্বাচন করুন।
  13. অনুমতিগুলিকে সম্পূর্ণ নিয়ন্ত্রণে সেট করুন৷ ঠিক আছে টিপুন বোতাম।
  14. আপনার এখন সিস্টেম ফাইলের সম্পূর্ণ অধিকার থাকা উচিত।

উপসংহার

আপনি যদি উপরের ধাপগুলি অনুসরণ করেন, তাহলে আপনি আপনার উইন্ডোজ কম্পিউটারে যেকোন ndistpr64.sys ত্রুটিগুলি নিজেই ঠিক করতে পারেন৷ শুধু মনে রাখবেন যে আপনি যে ফাইলটি নিয়ে কাজ করবেন সেটি একটি সিস্টেম ফাইল; সেজন্য বিশেষজ্ঞরা আপনার কম্পিউটারকে নিরাপদ মোডে চালানোর পরামর্শ দেন এটি ঠিক করতে৷

কখনও কখনও, সমস্যাযুক্ত ফাইল অপসারণ কাজ করে না। যদি তা হয়, তাহলে সমস্যা সমাধানের জন্য আপনি অন্যান্য সমাধানের চেষ্টা করতে পারেন।

আপনি কি ndistpr64.sys ত্রুটি সমাধানের অন্যান্য উপায় জানেন? আমরা জানতে চাই নীচের মন্তব্য বিভাগে তাদের ভাগ করুন!


  1. উইন্ডোজ 10-এ ফাইল সিস্টেম ত্রুটি (-2147219195) কীভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ ফাইল সিস্টেমের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10 এ ফাইল সিস্টেমের ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ 10 ফাইল সিস্টেম ত্রুটি 2147219196 ঠিক করুন